শনিবার, ২২ জানুয়ারী 2022 বাংলার জন্য ক্লিক করুন
  
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

   চট্রগ্রাম -
                                                                                                                                                                                                                                                                                                                                 
আবারও রোহিঙ্গা শিবিরে আগুন, পুড়ে ছাই ২৯ ঘর

কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারের উখিয়ার কুতুপালং ইরানি পাহাড়ের ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে ছাই হয়েছে ২৯টি ঘর। গত রাত ২টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অধিনায়ক মো. নাইমুল হক।

তিনি বলেন, দ্রুত সময়ের মধ্যে উখিয়া ফায়ার সার্ভিসের সহযোগিতায় নিয়ন্ত্রণে আসে। এর আগে আগুনে ইরানি পাহাড়ের সাব ব্লক-বি/৩-এর ২৫টি এবং ডি/২-এর চারটি ঘর সম্পূর্ণ পুড়ে যায়। তবে অগ্নিকাণ্ডের কারণ এখনও যায়নি।

এ ঘটনার পর ক্যাম্পে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে বলেও জানান ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অধিনায়ক মো. নাইমুল হক।

এর আগে গত ৯ জানুয়ারি উখিয়ার ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে  ও  ২ জানুয়ারি ২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। চলতি মাসে এটি উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে তৃতীয় অগ্নিকাণ্ডের ঘটনা।

আবারও রোহিঙ্গা শিবিরে আগুন, পুড়ে ছাই ২৯ ঘর
                                  

কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারের উখিয়ার কুতুপালং ইরানি পাহাড়ের ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে ছাই হয়েছে ২৯টি ঘর। গত রাত ২টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অধিনায়ক মো. নাইমুল হক।

তিনি বলেন, দ্রুত সময়ের মধ্যে উখিয়া ফায়ার সার্ভিসের সহযোগিতায় নিয়ন্ত্রণে আসে। এর আগে আগুনে ইরানি পাহাড়ের সাব ব্লক-বি/৩-এর ২৫টি এবং ডি/২-এর চারটি ঘর সম্পূর্ণ পুড়ে যায়। তবে অগ্নিকাণ্ডের কারণ এখনও যায়নি।

এ ঘটনার পর ক্যাম্পে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে বলেও জানান ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অধিনায়ক মো. নাইমুল হক।

এর আগে গত ৯ জানুয়ারি উখিয়ার ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে  ও  ২ জানুয়ারি ২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। চলতি মাসে এটি উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে তৃতীয় অগ্নিকাণ্ডের ঘটনা।

চকরিয়ায় অগ্নিকান্ডে বসতঘর পুড়ে ছাই
                                  

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি :

কক্সবাজারের চকরিয়ায় আগুনে বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত বলে ধানা করছেন ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন। আজ শুক্রবার (১৪ জানুয়ারি) সকাল ১০টার দিকে উপজেলার চিরিংগা ইউনিয়নের বুড়িপুকুরস্থ হিন্দুপাড়ার নিরঞ্জন ও কালু দে’র বসতঘরে অগ্নিকান্ডের এই ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত পরিবারের বরাত দিয়ে গৌরাঙ্গ দে বলেন, শুক্রবার সকাল ১০টার দিকে হঠাৎ আগুন লাগে। বাড়ি তিনটি লাগোয়া হওয়ায় মুহুর্ত্বের মধ্যে আগুনের লেলিহান শিখায় পুড়ে ছাই হয়ে যায়। বসতঘরে থাকা লোকজন কোন রকম বের হতে পারলেও কোন জিনিসপত্র বের করতে পারেনি। পরে স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের সহায়তায় আগুন নিয়ন্ত্রণ আনা সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে মনে হচ্ছে। অগ্নিকান্ডের ঘটনায় কি পরিমাণ ক্ষয়-ক্ষতি হয়েছে এখনও বলা যাচ্ছেনা।

চকরিয়া ফায়ার সার্ভিসের কর্মকর্তা মো. সাইফুল হাসান বলেন, খবর পাওয়ার সাথে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে এলাকার লোকজন জানিয়েছে। তবে কি পরিমাণ ক্ষয়-ক্ষতি হয়েছে জানাতে পারেননি এই কর্মকর্তা।

এদিকে, আগুনে বসতঘর পুড়ে ছাই হয়ে যাওয়ার খবর শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছেন নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান, চিরিংগা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান  আলহাজ্ব জসীম উদ্দিন, নব-নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব জামাল হোসেন, উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) হারুনুর রশিদ, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ প্রমুখ।

চট্টগ্রামে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, গাড়ি ভাংচুর
                                  

চট্টগ্রাম প্রতিনিধি:
বোয়ালখালী উপজেলার আহলা করলডেঙ্গা ইউনিয়নে একটি কেন্দ্রে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় গণমাধ্যমের একটি গাড়িসহ কয়েকটি গাড়ি ভাংচুর করা হয়।
 
আজ বুধবার (৫ জানুয়ারি) সকালে আহলা করলডেংগা ইউনিয়নের আসাদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন বোয়ালখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল

তিনি বলেন, আহলা করলডেঙ্গা ইউনিয়নের তিনটি কেন্দ্রে ঝামেলা হচ্ছে। ওইসব কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি। মোবাইল ফোন বন্ধ পাওয়ায় কোনও তথ্য পাওয়া যাচ্ছে না। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে আছেন।

জানা গেছে, আহলা করলডেঙ্গা ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী আবুল মনসুরের সমর্থকদের সঙ্গে আনারস প্রতীকের প্রার্থী আবদুল মান্নানের সমর্থকদের দফায় দফায় সংঘর্ষ হয়। তবে এতে হতাহতের খবর পাওয়া যায়নি।  

বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল করিম বলেন, দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ঝামেলার খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গেছে।  

ভোট শুরুর আগে প্রার্থীর মৃত্যু
                                  

চট্টগ্রাম প্রতিনিধি :

পঞ্চম ধাপের ভোট শুরুর আগে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বরৈয়া ৮নং ওয়ার্ডে সদস্য পদপ্রার্থী আজিজুল হক বাবুল ভোট শুরুর আগের রাতে মৃত্যুবরণ করেছেন। গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান।

সদস্য প্রার্থী আজিজুল হক বাবুল আনোয়ারা উপজেলার ৪নং বটতলী  ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী ছিলেন। আনোয়ারা উপজেলায় বটতলী ইউনিয়নের পূর্ব বরিয়া গ্রাম ৮ নম্বর ওয়ার্ডের সদস্য সিরাজুল হক বাবুল তালা মার্কা পেয়ে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।

উপজেলা নির্বাচনী কর্মকর্তা সাইয়েদ মো. আনোয়ার খালেদ বলেন, আজিজুল হক বাবুল তালা মার্কার সদস্য প্রার্থী ছিলেন। ভোট শুরু আগের রাতেই নিজ বাড়িতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান।

বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১
                                  

বান্দরবান প্রতিনিধি :
বান্দরবানের লামায় সন্ত্রাসীদের গুলিতে এক ব্যাক্তি নিহত হয়েছে। গতকাল সোমবার (৪ জানুয়ারী)রাত ১ টায় রূপসীপাড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড অংহ্লা পাড়ায় এই ঘটনা ঘটে। নিহতের নাম মংক্যচিং মার্মা (৩৬)। সে রাঙ্গামাটি জেলার রাজস্থলীর বাঙ্গালখালী এলাকার বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত  মংক্যচিং মার্মা গতকাল সোমবার সন্ধ্যায় বেড়াতে আসে। মধ্য রাতে  সন্ত্রাসীরা বাড়ি ঘিরে  ঘরের সবাইকে অস্ত্রের মুখে জিম্মী করে তিন রাউন্ড গুলি ও দা দিয়ে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে চলে যায়।

আরো জানা যায়, নিহত মংক্যচিং রাঙ্গামাটির রাজস্থলী উপজেলার বাঙ্গালখালী এলাকায় জেএসএস এর সক্রিয় কর্মী ছিল। পাহাড়ি সংগঠনগুলোর মধ্যে পাহাড়ে ক্ষমতায়ন নিয়ে দ্বন্ধের জের ধরে চলমান হত্যা কান্ডের অংশ হিসেবে এ হত্যা কান্ডের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  শহীদুল ইসলাম চৌধুরী জানান, হত্যার সংবাদ শুনে ঘটনাস্থলে যাচ্ছি। বিস্তারিত পরে জানানো যাবে।

চকরিয়ায় ব্যবসায়ীকে জবাই করে হত্যা
                                  

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি :
কক্সবাজারের চকরিয়ায় ধারালো অস্ত্র দিয়ে আবদুল লতিফ (৩৬) নামের এক ব্যবসায়ীকে হত্যা করা হয়েছে। এসময় তার ব্যবসা প্রতিষ্ঠানের টাকা লুট করেছে দুর্বৃত্তরা। গতকাল সোমবার রাত সাড়ে দশটার দিকে পৌরশহরের ২নং ওয়ার্ডের হাইস্কুল সড়ক এলাকায় এঘটনা ঘটে। ওই ব্যবসায়ী লোহাগাড়া উপজেলার আধুনগর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সুফী পাড়া মৃত ইলিয়াছ সওদাগরের পুত্র। বর্তমানে ওই এলাকায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

স্থানীয়রা জানান, চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ডের হাইস্কুল সড়কের পাশে লতিফ উল্লাহর মালিকাধীন কোমল পানীয়সহ বিভিন্ন পন্যের ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। সোমবার রাত সাড়ে দশটার দিকে ব্যবসার কাজ সেরে দোকান বন্ধ করার সময় ৩-৪ জনের একদল সন্ত্রাসী এসে ধারালো অস্ত্র দিয়ে ব্যবসায়ী লতিফ উল্লাহকে কুপিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চকরিয়া সরকারি হাসপাতালে নিয়ে আসলে কর্মরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

এসময় সন্ত্রাসীরা দোকানের নগদ টাকাও লুট করে বলে জানান। পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে এসে হত্যায় ব্যবহৃত একটি দা উদ্ধার করেছে।

চকরিয়া থানার ওসি ওসমান গণি জানান, ঘটনার পরপরই পুলিশ পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে দা উদ্ধার করা হয়েছে।

কক্সবাজারে ধর্ষণকান্ড: আরো এক আসামি গ্রেফতার
                                  

কক্সবাজার প্রতিনিধি :
কক্সবাজারে নারী পর্যটককে সংঘবদ্ধ ধর্ষণ মামলার ২ নম্বর আসামি মেহেদী হাসান বাবুকে গ্রেফতার করেছে টুরিস্ট পুলিশের একটি দল। গতকাল সোমবার রাত ৯টার দিকে কক্সবাজার শহরের ঘোনাপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মেহেদী হাসান বাবু কক্সবাজার শহরের আবুল কাশেমের ছেলে ও ঘটনার মূল হোতা আশিকের সহযোগী। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদ।

এ মামলায় এখন পর্যন্ত ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। মাদারীপুর থেকে র‌্যাবের হাতে গ্রেফতার হন মামলার প্রধান আসামি আশিকুল ইসলাম আশিক। এর আগে ঘটনার পরদিনই র‌্যাবের হাতে গ্রেফতার হন মামলার এজাহারভুক্ত আরেক আসামি হোটেল জিয়া গেস্ট ইনের ব্যবস্থাপক রিয়াজ উদ্দিন ছোটন।

উল্লেখ্য, এক নারী দাবি করেছেন, গত বুধবার (২২ ডিসেম্বর) রাতে শহরের সন্ত্রাসী আশিক তাকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করেন। এক পর্যায়ে র‌্যাব অভিযান চালিয়ে কক্সবাজারের হোটেল জিয়া গেস্ট ইন থেকে ধর্ষণের শিকার তাকে উদ্ধার করে।

অভিযোগের ভিত্তিতে হোটেলের ম্যানেজার ছোটনকে আটক করে র‌্যাব। এ ঘটনায় ২৩ ডিসেম্বর রাতে কক্সবাজার সদর থানায় এজাহারনামীয় চারজনসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেন নির্যাতনের শিকার নারীর স্বামী।

এজাহারভুক্ত আসামিরা হলেন আশিকুর রহমান ও তার তিন সহযোগী ইস্রাফিল খোদা ওরফে জয় ও মেহেদী হাসান ওরফে বাবু এবং রিয়াজ উদ্দিন ছোটন। মামলাটি ট্যুরিস্ট পুলিশ তদন্ত করছে।

সূত্র : ইউএনবি

খাগড়াছড়িতে যুবলীগ নেতাকে অপহরণ
                                  

খাগড়াছড়ি প্রতিনিধি:
খাগড়াছড়ির মানিকছড়ি থেকে এক যুবলীগ নেতাকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় পরিবার থেকে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। অপহৃত যুবলীগ নেতার নাম ইমান হোসেন (২৭)। তিনি মানিকছড়ি তিনটহরী ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক।

গত শনিবার (০১ জানুয়ারি) রাতে মানিকছড়ি থেকে বরবিল নিজ বাড়িতে ফেরার পথে তিনি অপহরণ হন। তবে কারা এই ঘটনায় জড়িত তা জানা যায়নি। ঘটনার পর দিন বাড়ির অদূরের জঙ্গল থেকে তার ব্যবহৃত মোটরসাইকেলটি উদ্ধার করা হয়।

ইমামের চাচা মানিকছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম জানান, আনুমানিক ৯টার দিকে মানিকছড়ি বাজার থেকে বাড়ি ফেরার পথে এই ঘটনা ঘটেছে। এরপর থেকে তার কোন হদিস পাচ্ছি না। আমরা থানায় জিডি করেছি। তবে কারা এ ঘটনায় জড়িত থাকতে পারে তা জানাতে পারেননি।

ইমান হোসেন ছোট ভাই মানিকছড়ি গিরিমৈত্রি কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো. আকতার হোসেন বলেন, রাতে ভাই (ইমাম) সবশেষ ভাবির সঙ্গে কথা বলেন। বাজার থেকে রওনা দেওয়ার কথা বললেও আর ফেরেননি।

এদিকে পরিবার থেকে ঘটনায় সরাসরি কাউকে দায়ী না করলেও পাহাড়ের আঞ্চলিক একটি দল জড়িত থাকতে পারে বলে জানায় তারা।

মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহনুর আলম জানান, এই বিষয়ে পরিবার থেকে একটি জিডি করা হয়েছে। আমরা তদন্ত করে দেখছি।

কক্সবাজারে অস্ত্রসহ যুবক আটক
                                  

কক্সবাজার প্রতিনিধি :
কক্সবাজার জেলার টেকনাফ উপজেলায় অভিযান চালিয়ে মোহাম্মদ শামীম(১৯) নামে এক যুবককে অস্ত্রসহ আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। মোহাম্মদ শামীম হোয়াইক্যং ইউনিয়ানের নয়াবাজার এলাকার নুর হোসেনের ছেলে।

গতকাল শনিবার রাতে হোয়াইক্যং ইউনিয়ানের জিমংখালী জামে মসজিদ গেইটেরের সামনে টেকনাফ টু কক্সবাজার পাকা রাস্তার উপরে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আজ রোববার দিবাগত রাতে গণমাধ্যম কে এ তথ্য নিশ্চিত করেন কক্সবাজার র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মিডিয়া কর্মকর্তা আবু সালাম চৌধুরী।

র‌্যাব জানায়, রাতে মোটরসাইকেল যোগে শামীম নামের এক যুবক অস্ত্র বহন করছে এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ সিপিসি-১ কোম্পানি কামান্ডার লে. মাহাবুবুর রহমান চৌধুরীর নেতৃত্বে এক দল র‌্যাবের সদস্য জিমংখালী মসজিদের সামনে অবস্থান করে। যুবক শাশীম র‌্যাবের অবস্থান বুঝতে পেরে পালানোর চেষ্টা করলে তাকে ধাওয়া করে আটক করেন। পরে তাকে তল্লাশি করলে তার কাছ থেকে একটি অস্ত্র পাওয়া যায়।

আটক যুবককে আইনি প্রক্রিয়া শেষ টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হবে বলে জানিয়েছে র‌্যাব।

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন শিক্ষক
                                  

ইউসুফ বিন হোসাইন, চকরিয়া :
চকরিয়ায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো মোহাম্মদ নুরুল আলম (৩৬) নামের বান্দরবান ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজের এক শিক্ষকের।

আজ (৩০ডিসেম্বর) বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার হারবাং লালব্রীজ এলাকায় হাইয়েচ ও শ্যামলী চেয়ারকোচের মুখোমুখি সংঘর্ষ হয়।  

এদিন তিনি বান্দরবান নিজ কর্মস্থলে যাচ্ছিলেন। পথিমধ্যে এ দুর্ঘটনার শিকার হলে ঘটনাস্থলেই মারা যান তিনি (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)৷

মাস্টার নুরুল আলম চকরিয়া পৌরসভার ৭নং ওয়ার্ড বিনামারা গ্রামের ঈদগাহপাড়ার বাসিন্দা মোশতাক আহমদের মেজো ছেলে। তিনি বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে বাংলা বিভাগের সিনিয়র শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

সংসার জীবনে তিনি এক ছেলে ও দুই মেয়ে সন্তানের জনক। তার সহর্মীনি হিফতুল মাওয়া রুমু কোরালখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা।

তিনি সাহারবিল নিবাসী কক্সবাজারের ব্যবসায়ী শ্রমিক নেতা এডভোকেট মোহাম্মদ মামুনুর রশিদ মামুনের ভগ্নিপতি।

নৌকার প্রার্থী পেলেন ৬৭ ভোট!
                                  

ইউসুফ বিন হোসাইন, চকরিয়া :
বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে চিরিঙ্গা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচন করেন শাহনেওয়াজ রুমেল। তিনি ভোট পেয়েছেন ৬৭ ভোট।

গতকাল অনুষ্ঠিত নির্বাচনে এই ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জামাল হোছাইন চৌধুরী ৩,৬৫৫ ভোট পেয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

জানা যায়, বিজয়ী প্রার্থী কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলমের আত্মীয় ও আশির্বাদপুষ্ট।

এর আগে তৃতীয় ধাপের নির্বাচনে কৈয়ারবিল ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে জান্নাতুল বকেয়া রেখা ৯৯ ভোট পান। সেসময় সরকারি দলের প্রার্থী হিসেবে কম ভোট পেয়ে রেকর্ড করেছিলেন জান্নাতুল বকেয়া রেখা। কিন্তু সেই রেকর্ড ভেঙ্গে দিলেন শাহনেওয়াজ রুমেল।

চিরিঙ্গার নৌকার মাঝি শাহনেওয়াজের অভিযোগ তাকে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হলেও আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের কোন নেতা কর্মী তার পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়নি। দলীয়ভাবে নেতাকর্মীদের অবহেলা ও আন্তরিকতার অভাবে নৌকার এমন লজ্জাজনক ভরাডুবি হয়েছে।

রাঙ্গামাটির ১০ ইউপির ১টিতে আ.লীগ, ৯টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী
                                  

রাঙ্গামাটি প্রতিনিধি:
চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাঙামাটির দশ ইউনিয়নের কেবলমাত্র একটি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জয়ী হয়েছেন। বাকী ৯টি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী জয়লাভ করেছে। রোববার রাতে চতুর্থ ধাপে অনুষ্ঠিত রাঙামাটি সদর ও নানিয়ারচর উপজেলার ১০ ইউপি নির্বাচনের বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে এ তথ্য জানানো গেছে।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে রাঙামাটি সদর উপজেলার ছয়টি ও নানিয়ারচর উপজেলার চারটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এরমধ্যে কেবলমাত্র সদর উপজেলার বালুখালী ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অমর কুমার চাকমা জয়ী হয়েছেন। এছাড়া রাঙামাটি সদরের জীবতলী ইউনিয়নে সুদত্ত কার্বারী (স্বতন্ত্র), মগবান ইউনিয়নে পুষ্প রঞ্জন চাকমা (স্বতন্ত্র), সাপছড়ি ইউনিয়নে প্রবীণ চাকমা (স্বতন্ত্র), বন্দুকভাঙ্গা ইউনিয়নে অমর চাকমা (স্বতন্ত্র), কুতুকছড়ি ইউনিয়নে কানন চাকমা (স্বতন্ত্র) এবং নানিয়ারচর উপজেলার ঘিলাছড়ি ইউনিয়নে অমল কান্তি চাকমা (স্বতন্ত্র), নানিয়ারচর সদর ইউনিয়নে বাপ্পী চাকমা (স্বতন্ত্র) বুড়িঘাট ইউনিয়নে প্রমোদ খীসা (স্বতন্ত্র) ও সাবেক্ষং ইউনিয়নে সুপন চাকমা (স্বতন্ত্র) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছে।

চিটাগাং চেম্বারের বার্ষিক সাধারণ সভা সম্পন্ন
                                  

স্বাধীন বাংলা ডেস্ক :
দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র ২০২০-২০২১ সালের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে চট্টগ্রামের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।

চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে সাধারণ সভায় এজেন্ডাভিত্তিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার পাশাপাশি চিটাগাং চেম্বারের নিরীক্ষিত আয়-ব্যয়ের হিসাব এবং পরবর্তী অর্থবছরের জন্য অডিট ফার্ম নিয়োগ অনুমোদন করা হয়।

এ সময় চেম্বারের প্রাক্তন সভাপতি এম. এ. লতিফ এমপি, সিনিয়র সহ-সভাপতি তরফদার মোঃ রুহুল আমিন, সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর, পরিচালকবৃন্দ এ. কে. এম. আক্তার হোসেন, মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), অঞ্জন শেখর দাশ, বেনাজির চৌধুরী নিশান, শাহজাদা মোঃ ফৌজুল আলেফ খান, ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন, মোঃ ইফতেখার ফয়সাল, মোহাম্মদ আদনানুল ইসলাম ও মোহাম্মদ নাসিরুল আলম (ফাহিম), প্রাক্তন পরিচালক কামাল মোস্তফা চৌধুরী, মাহফুজুল হক শাহ ও আফসার হাসান চৌধুরী (জসিম), বিভিন্ন এসোসিয়েশনের নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক চেম্বার সদস্য উপস্থিত ছিলেন।

রাঙ্গামাটির ১০ ইউপিতে শান্তিপূর্ণ ভোটগ্রহণ
                                  

রাঙ্গামাটি প্রতিনিধি:
চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে রাঙামাটির সদর ও নানিয়ারচর উপজেলার ১০টি ইউনিয়নে শান্তিপূর্নভাবে নির্বাচন চলছে। সকাল থেকে নারী-পুরুষ উৎসব মূখর পরিবেশে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

রাঙামাটি জেলার ২ উপজেলার মধ্যে রাঙ্গামাটি সদর উপজেলায় ৬টি ও নানিয়ারচর উপজেলায় ৪টি  ইউনিয়নে সকাল থেকে শান্তিপূর্নভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।

এসব ইউনিয়নের ভোট কেন্দ্রে নারী-পুরুষ সকাল থেকে উৎসবমূখর পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করছেন। ভোট গ্রহন চলাকালে কোথাও কোন প্রকার অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

নির্বাচনকে সুষ্ঠভাবে পরিচালনায় সকাল থেকেই ভোট কেন্দ্রগুলোতে পুলিশ, সেনাবাহিনী, আনসার, ভিডিপির পাশাপশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি দায়িত্ব পালন করছে। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে রয়েছে মোবাইল কোর্ট।

জেলা সিনিয়র নির্বাচন অফিসার মোঃ শফিকুল ইসলাম জানান, সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য দুই উপজেলায় মোট ৬ প্লাটুন বিজিবি, পর্যাপ্ত পরিমাণ পুলিশ ও আনসার মোতায়েনের পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স মাঠে রয়েছে। এছাড়া প্রতি ইউনিয়নে একজন করে মোট দশজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন।

দুই উপজেলায় ১০ ইউনিয়নে ৯০টি ভোট কেন্দ্রে মোট ৬৭ হাজার ৪৮জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।  নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৮ জন, সংরক্ষিত পদে ৬৯ জন এবং সাধারণ পদে ২১১জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ১৭ জন সদস্য প্রার্থী।

ঢাকা থেকে কক্সবাজার বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার গৃহবধূ
                                  

কক্সবাজার প্রতিনিধি :
স্বামী সন্তানকে জিম্মি করে তুলে নিয়ে গৃহবধূকে গণধর্ষণ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে কক্সবাজার শহরের লাবণী পয়েন্ট এলাকায়। ওই নারীকে লাবনী পয়েন্ট থেকে তুলে নিয়ে যায় ৩ ধর্ষক। পরে স্বামী এবং সন্তানকে হত্যার ভয় দেখিয়ে ধর্ষণ করে তারা।

পরে, বুধবার রাত দেড়টার দিকে কক্সবাজার হোটেল-মোটেল জোনের জিয়া গেস্ট ইন নামের হোটেল থেকে তাকে উদ্ধার করে র‌্যাব ১৫।

জানা যায়, রাজধানীর যাত্রাবাড়ীতে বসবাসকারী ওই নারী স্বামী এবং শিশু সন্তানসহ কক্সবাজার বেড়াতে আসেন। বিকালে যান সৈকতের লাবণী পয়েন্টে। সেখানে অপরিচিত এক যুবকের সঙ্গে তার স্বামীর ধাক্কা লাগলে কথা কাটাকাটি হয়। এর জের ধরে সন্ধ্যার পর পর্যটন গলফ মাঠের সামনে থেকে তার আট মাসের সন্তান ও স্বামীকে সিএনজিচালিত অটোরিকশায় করে কয়েকজন তুলে নিয়ে যান।

এ সময় আরেকটি অটোরিকশায় তাকে তুলে নেন তিন যুবক। পর্যটন গলফ মাঠের পেছনে একটি ঝুপড়ি চায়ের দোকানের পেছনে নিয়ে তাকে ধর্ষণ করে তিনজন।

এর পর তাকে নেওয়া হয় জিয়া গেস্ট ইন নামে একটি হোটেলে। সেখানে ইয়াবা সেবনের পর আরেক দফা তাকে ধর্ষণ করেন ওই তিন যুবক। ঘটনা কাউকে জানালে সন্তান ও স্বামীকে হত্যা করা হবে জানিয়ে কক্ষ বাইরে থেকে বন্ধ করে ঘটনাস্থল ত্যাগ করেন তারা।

ওই নারী আরও জানান, জিয়া গেস্ট ইনের তৃতীয় তলার জানালা দিয়ে এক যুবকের সহায়তায় কক্ষের দরজা খুলেন তিনি। তার পর ফোন দেন ৯৯৯-এ। পুলিশ তাকে থানায় সাধারণ ডায়েরি করার পরামর্শ দেয়।

তার পর পাশের একজনের সহযোগিতায় কল দেন র‌্যাবকে। তারা এসে তাকে উদ্ধার করে। তার স্বামী ও সন্তানকে উদ্ধার করা হয় পর্যটন গলফ মাঠের এলাকা থেকে।

ভুক্তভোগীর স্বামী জানান, সামান্য ধাক্কা লাগার কারণে তারা আমার এত বড় ক্ষতি করল। অপরিচিত বলে শহরের বিভিন্ন জায়গায় নিয়ে গেলেও সে জায়গা ও দুর্বৃত্তদের চিনতে পারিনি।

তিনি আরও বলেন, বারবার হাত-পায়ে ধরলেও তারা আমার স্ত্রীকে ফেরত দেয়নি। বেড়াতে এসেছিলাম বেতন পাওয়ার খুশিতে। এখন স্ত্রীর অবস্থা ভালো নয়; তাকে নিয়ে চিন্তায় আছি।

কক্সবাজার র‌্যাব ১৫-এর সিপিসি কমান্ডার মেজর মেহেদী হাসান বলেন, খবর পেয়ে স্বামী-সন্তান ও গৃহবধূকে উদ্ধার করি। তদন্ত শুরু করেছি। এখন পর্যন্ত তিনজনের মধ্যে দুজনকে শনাক্ত করেছি। তাদের ধরতে অভিযান চলছে।

কক্সবাজার র্যাব ১৫-এর লে. কর্নেল খায়রুল ইসলাম সরকার বলেন, এ ঘটনার সঙ্গে যারাই জড়িত থাকুক, তাদের কঠোর শাস্তি পেতে হবে। বিষয়টি নিয়ে অধিকতর তদন্ত চলছে। মামলার বিষয়টিও প্রক্রিয়াধীন।

চকরিয়ার ৪ ইউপিতে নৌকার পাশে নেই নেতা-কর্মীরা!
                                  

ইউসুফ বিন হোসাইন, চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি:
চকরিয়ায় চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্টিত হতে যাচ্ছে আগামী ২৬ শে ডিসেম্বর। এবারের নির্বাচনে ৮টি ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রার্থীরা। তারমধ্যে ৮ ইউনিয়নে সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান আীিজমুল হক আজিম বিনা প্রতিদ্ধদ্ধীতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বাকি ৭ ইউপির মধ্যে ৪ ইউপিতে নেই কোন অংশগ্রহণ আওয়ামীলীগের শীর্ষ নেতাদের, সেরকম উপস্থিতি নেই কর্মীদেরও!

৭টি ইউনিয়নের মধ্যে হারবাং, বরইতলী ও ফাঁসিয়াখালী ইউনিয়নে নৌকার প্রতীকের প্রার্থীদের পক্ষে আওয়ামীলীগের জেলা ও উপজেলা পর্যায়ের শীর্ষ নেতৃবৃন্দরা বিভিন্ন সভা-সমাবেশে অংশ নিচ্ছেন। কিন্তু খুটাখালী, ডুলাহাজারা, চিরিংগা এবং বমুবিলছড়ি এই চার ইউনিয়নে জেলা ও উপজেলা পর্যায়ের কোন শীর্ষ নেতারা নির্বাচনী প্রচারণায় অংশ নেয়নি। যার কারণে স্থানীয় আওয়ামীলীগের নেতা-কর্মী ও সমর্থকদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এর ফলে এই চার ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীদের ভরাডুবির আশংকা পরিলক্ষিত হচ্ছে।

এ উপজেলায় ১৮টি ইউনিয়ন। তারমধ্যে গত ১৮ নভেম্বর তৃতীয় ধাপের নির্বাচনে ১০টি ইউনিয়নে নির্বাচন সম্পন্ন হয়। আগামী ২৬ ডিসেম্বর উপজেলা অন্য ৮টি ইউনিয়ন খুটাখালী, ডুলাহাজারা, ফাঁসিয়াখালী, চিরিংগা, সুরাজপুর-মানিকপুর, বমুবিলছড়ি, বরইতলী ও হারবাং পরিষদের নির্বাচন অনুষ্টিত হতে যাচ্ছে। এসব ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের ৮জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এরমধ্যে সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে কোন প্রতিদদ্ধী প্রার্থী না থাকায় ওই ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও নৌকা প্রতীকের প্রার্থী আজিমুল হক আজিম বিনা প্রতিদদ্ধীতায় চেয়ারম্যান নির্বাচিত হন। ফলে অপর ৭টি ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থীরা নির্বাচনী যুদ্ধে অবতীর্ণ হয়েছেন।

এই ৭টি ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী হারবাংয়ে মেহরাজ উদ্দিন মিরাজ, বরইতলীতে এটিএম জিয়া উদ্দিন জিয়া ও ফাঁসিয়াখালীতে হেলাল উদ্দিন হেলালী পক্ষে আওয়ামীলীগের জেলা ও উপজেলা পর্যায়ের শীর্ষ নেতৃবৃন্দরা বিভিন্ন সভা-সমাবেশে উপস্থিত থেকে বক্তব্য রাখছেন। ভোটারদের দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। কিন্তু অন্য চারটি ইউনিয়নে নৌকা প্রতীকের খুটাখালীতে বেলাল, ডুলাহাজারায় শাওনেওয়াজ তালুকদার, বমুবিলছড়িতে মঞ্জুরুল কাদের ও চিরিংগায় শাহনেওয়াজ চৌধুরী রুমেলের পক্ষে জেলা ও উপজেলা আওয়ামীলীগের কোন নেতাদের অংশ নিতে না দেখায় স্থানীয় আওয়ামীলীগের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে উপজেলা আওয়ামীলীগের বেশ কয়েকজন নেতা জানান, চকরিয়ায় আওয়ামীলীগের রাজনীতি দু’ধারায় বিভক্ত হয়ে পড়েছে। মুলত গত পৌরসভা নির্বাচনের পর থেকেই আওয়ামীলীগে বিভক্তির সৃষ্টি হয়েছে। যার কারণে নেতা-কর্মীরা দ্বিধাদ্বন্দ্বের মধ্যে পড়েছেন।

এসব নেতারা অভিযোগ করে বলেন, জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতারা তাদের স্ব-স্ব বলয়ের নেতাদের মনোনয়ন পাইয়ে দিতে গিয়ে আওয়ামীলীগের মনোনয়ন বোর্ডকে ভুল তথ্য দিয়ে নমিনেশন দেয়া হয়েছে। যার ফলস্বরুপ এসব ইউনিয়নে আওয়ামীলীগের প্রার্থীরা ড্যামি প্রার্থীর ভুমিকায় রয়েছে। এসব প্রার্থীরা নামেমাত্র নৌকা প্রতীকের প্রার্থী হলেও তাদের নির্বাচনী কোন কার্যক্রম নেই।

তারা আরও অভিযোগ করেন, জেলা ও উপজেলা আওয়ামীলীগে দুটি বলয় সৃষ্টি হয়েছে। সেহেতু শীর্ষ নেতারা সব প্রার্থীকে প্রাধান্য না দিয়ে স্ব-স্ব বলয়ের প্রার্থীদের পক্ষে জোর প্রচারণা চালাচ্ছে। ফলে অন্য ইউনিয়নে নৌকার সলিল সমাধি হতে যাচ্ছে। যা শুধু সময়ের অপেক্ষা। এমনকি এসব ইউনিয়নগুলোতে অনেক নেতা পরোক্ষভাবে স্বতন্ত্র প্রার্থীদের পক্ষে কাজ করছেন।

এসব বিষয়ে জানতে চাইলে চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিজবাউল হক বলেন, মুলত উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে যেসব ইউনিয়নে নৌকা বিজয়ের সম্ভাবনা রয়েছে আমরা সেসব ইউনিয়নগুলোতে সক্রিয়ভাবে কাজ করছি।

কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রেজাউল করিম বলেন, একসময় চকরিয়ায় আওয়ামীলীগ ঐক্যবদ্ধ ছিলো। কিন্তু গত কয়েকবছর ধরে চকরিয়ায় আওয়ামীলীগে বলয় ভিত্তিক রাজনীতি সৃষ্টি হয়েছে। বলয়ভিত্তিক রাজনীতির চর্চা করতে গিয়ে এই ইউনিয়ন পরিষদ নির্বাচনে বেশ কিছু ইউনিয়নে দলের জনপ্রিয় নেতাদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের ভূল তথ্য দিয়ে অজনপ্রিয় নেতাদের নমিনেশন দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রতিকের প্রার্থীদের পক্ষে কাজ করতে আমরা সদা প্রস্তুত। আমরা সেজন্য কাজও করছি। বিভিন্ন সভা-সমাবেশে অংশ নিচ্ছি। কিন্তু দেখা যাচ্ছে কয়েকটি ইউনিয়নে এমন কিছু নেতা নৌকার মনোনয়ন নিয়েছেন যারা নির্বাচনী মাঠেও নেই। তাদেরও নির্বাচনের প্রতি আগ্রহ নেই।


   Page 1 of 48
     চট্রগ্রাম
আবারও রোহিঙ্গা শিবিরে আগুন, পুড়ে ছাই ২৯ ঘর
.............................................................................................
চকরিয়ায় অগ্নিকান্ডে বসতঘর পুড়ে ছাই
.............................................................................................
চট্টগ্রামে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, গাড়ি ভাংচুর
.............................................................................................
ভোট শুরুর আগে প্রার্থীর মৃত্যু
.............................................................................................
বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১
.............................................................................................
চকরিয়ায় ব্যবসায়ীকে জবাই করে হত্যা
.............................................................................................
কক্সবাজারে ধর্ষণকান্ড: আরো এক আসামি গ্রেফতার
.............................................................................................
খাগড়াছড়িতে যুবলীগ নেতাকে অপহরণ
.............................................................................................
কক্সবাজারে অস্ত্রসহ যুবক আটক
.............................................................................................
চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন শিক্ষক
.............................................................................................
নৌকার প্রার্থী পেলেন ৬৭ ভোট!
.............................................................................................
রাঙ্গামাটির ১০ ইউপির ১টিতে আ.লীগ, ৯টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী
.............................................................................................
চিটাগাং চেম্বারের বার্ষিক সাধারণ সভা সম্পন্ন
.............................................................................................
রাঙ্গামাটির ১০ ইউপিতে শান্তিপূর্ণ ভোটগ্রহণ
.............................................................................................
ঢাকা থেকে কক্সবাজার বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার গৃহবধূ
.............................................................................................
চকরিয়ার ৪ ইউপিতে নৌকার পাশে নেই নেতা-কর্মীরা!
.............................................................................................
রাঙ্গামাটিতে স্কুল শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু
.............................................................................................
রাঙামাটিতে এক টাকায় বাজার
.............................................................................................
চকরিয়ার আ.লীগ নেতা আমিনুল ইসলাম বিএসসি’র মৃত্যু
.............................................................................................
রাঙামাটিতে শ্রমকল্যাণ কমপ্লেক্সের উদ্বোধন
.............................................................................................
জেল হাজতে আ.লীগের চেয়ারম্যান প্রার্থী
.............................................................................................
৯ম শ্রেণির ছাত্রীর বিয়ে ভেঙে দিলেন ইউএনও
.............................................................................................
র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ চকরিয়ায় নিহত ২
.............................................................................................
চকরিয়ায় নৌকার প্রার্থীকে প্রত্যাহারের দাবিতে মানববন্ধন
.............................................................................................
ধর্ষণের শিকার শিশু, মক্তবের শিক্ষক গ্রেফতার
.............................................................................................
অস্ত্রসহ দুই রোহিঙ্গা ডাকাত গ্রেফতার
.............................................................................................
কাপ্তাইয়ে নির্বাচনী সহিংসতায় ইউপি সদস্য নিহত
.............................................................................................
একটি সড়কের জন্য হাজারো পরিবারের দুর্ভোগ
.............................................................................................
রোহিঙ্গা ক্যাম্পে দু’গ্রুপের বন্দুকযুদ্ধে নিহত ৭
.............................................................................................
রাঙ্গামাটিতে ৬০ বছর পর স্বপ্নের সংযোগ সেতু
.............................................................................................
কক্সবাজারে ‘বন্ধুকযুদ্ধে’ যুবক নিহত
.............................................................................................
রাঙামাটিতে অস্ত্রসহ ইউপিডিএফ’র সন্ত্রাসী আটক
.............................................................................................
বাঁশখালীতে নানা আয়োজনে জন্মাষ্টমী উদযাপন
.............................................................................................
বাঁশখালীতে আইনশৃঙ্খলা ও মানব পাচার কমিটির সভা
.............................................................................................
কক্সবাজার জেলা আ.লীগের বর্ধিত সভা ২৮ আগস্ট
.............................................................................................
রাঙামাটিতে পুলিশ সদস্যের আত্মহত্যা
.............................................................................................
রাঙামাটিতে জেলা ছাত্রলীগের কালো পতাকা প্রদর্শন
.............................................................................................
চট্টগ্রামে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আত্মহত্যা
.............................................................................................
রাঙামাটিতে পৃথক অভিযানে অস্ত্র গুলিসহ তিন সন্ত্রাসী আটক
.............................................................................................
রাঙামাটিতে শুরু হয়েছে গণটিকা কার্যক্রম
.............................................................................................
পার্বত্য এলাকায় স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকার পদ্ধ পরিকর: এমপি দিপংকর
.............................................................................................
করোনা: আরও ২১৮ জনের মৃত্যু, শনাক্ত ৯৩৬৯
.............................................................................................
রাঙামাটিতে অস্ত্র-গুলিসহ ইউপিডিএফের ৪ শীর্ষ সন্ত্রাসী আটক
.............................................................................................
রাঙামাটির লংগদুতে একসাথে তিন শিশুর জন্ম
.............................................................................................
রাঙামাটিতে প্রধানমন্ত্রীর উপহার পেল শতাধিক দরিদ্র পরিবার
.............................................................................................
রাঙামাটিতে বৃদ্ধকে হত্যা করলো দুবৃত্তরা
.............................................................................................
রাঙামাটিতে লকডাউনের প্রথম দিনে কঠোর অবস্থানে প্রশাসন
.............................................................................................
নোয়াখালীতে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার
.............................................................................................
রাঙামাটির বিলাইছড়িতে করোনায় একজনের মৃত্যু
.............................................................................................
লকডাউনে পিকনিক করতে গিয়ে লাশ হয়ে ফিরলো যুবক
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আখলাকুল আম্বিয়া
নির্বাহী সম্পাদক: মাে: মাহবুবুল আম্বিয়া
যুগ্ম সম্পাদক: প্রদ্যুৎ কুমার তালুকদার

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: স্বাধীনতা ভবন (৩য় তলা), ৮৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০। Editorial & Commercial Office: Swadhinota Bhaban (2nd Floor), 88 Motijheel, Dhaka-1000.
সম্পাদক কর্তৃক রঙতুলি প্রিন্টার্স ১৯৩/ডি, মমতাজ ম্যানশন, ফকিরাপুল কালভার্ট রোড, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত ।
ফোন : ০২-৯৫৫২২৯১ মোবাইল: ০১৬৭০৬৬১৩৭৭

Phone: 02-9552291 Mobile: +8801670 661377
ই-মেইল : dailyswadhinbangla@gmail.com , editor@dailyswadhinbangla.com, news@dailyswadhinbangla.com

 

    2015 @ All Right Reserved By dailyswadhinbangla.com

Developed By: Dynamic Solution IT