রবিবার, ২৮ ফেব্রুয়ারি 2021 বাংলার জন্য ক্লিক করুন
  
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

   আইন - অপরাধ -
                                                                                                                                                                                                                                                                                                                                 
চলন্ত বাসে কলেজছাত্রীকে নিপীড়ন, হেলপার আটক

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইমামবাড়ি এলাকায় চলন্তবাসে এক কলেজছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় চালকের সহকারীকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছেন যাত্রীরা।  রোববার দুপুরে এ ঘটনা ঘটে। আটক ব্যক্তির নাম ইব্রাহিম খলিল (৩৫)। তিনি নরসিংদীর বাসিন্দা।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ডালিম আহমেদ জানান, রোববার লাকি পরিবহনের একটি বাস আজমিরীগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়। বাসটি হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কের ইমামবাড়ি এলাকায় পৌছলে ইব্রাহিম বৃন্দাবন সরকারি কলেজের এক  ছাত্রীকে যৌন নিপীড়ন করে।  তাৎক্ষণিক গাড়িটির যাত্রীরা তাকে আটক করে নবীগঞ্জ থানায় সোপর্দ করে।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

চলন্ত বাসে কলেজছাত্রীকে নিপীড়ন, হেলপার আটক
                                  

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইমামবাড়ি এলাকায় চলন্তবাসে এক কলেজছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় চালকের সহকারীকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছেন যাত্রীরা।  রোববার দুপুরে এ ঘটনা ঘটে। আটক ব্যক্তির নাম ইব্রাহিম খলিল (৩৫)। তিনি নরসিংদীর বাসিন্দা।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ডালিম আহমেদ জানান, রোববার লাকি পরিবহনের একটি বাস আজমিরীগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়। বাসটি হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কের ইমামবাড়ি এলাকায় পৌছলে ইব্রাহিম বৃন্দাবন সরকারি কলেজের এক  ছাত্রীকে যৌন নিপীড়ন করে।  তাৎক্ষণিক গাড়িটির যাত্রীরা তাকে আটক করে নবীগঞ্জ থানায় সোপর্দ করে।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

কার্টুনিস্ট কিশোরকে রিমান্ডে নেওয়ার আবেদন নাকচ
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট : ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাবন্দি কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন নাকচ করে দিয়েছেন আদালত। পুলিশের রিমান্ড আবেদনের শুনানি করে ঢাকার মহানগর হাকিম মোহাম্মদ জসিম রোববার এ আদেশ দেন।

রিমান্ড শুনানি উপলক্ষে এদিন কিশোরকে আদালতে হাজিরের কথা থাকলেও তাকে হাজির করা হয়নি। এজন্য ক্ষোভ প্রকাশ করে আদালতের কাছে সংশ্লিষ্টদের শাস্তি চেয়েছেন কিশোরের আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। পাশাপাশি যে মামলায় একবার অভিযোগপত্র দেওয়া হয়েছে, সেই মামলার আসামিকে রিমান্ডে নিতে পুলিশের ওই আবেদনের এখতিয়ার নিয়েও প্রশ্ন তোলেন জ্যোতির্ময়।

গত বছরের মে মাসে লেখক মুশতাক আহমেদ, কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর, রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ইসলাম ও ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালক মিনহাজ মান্নানকে র‌্যাব গ্রেফতার করে। সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কথাবার্তা ও গুজব ছড়ানোর অভিযোগে এ সময় মোট ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে র‌্যাব।

সেই মামলায় দুজন জামিনে মুক্তি পেলেও মুশতাক ও কিশোরের জামিন আবেদন ছয়বার নাকচ হয়। গত ১৩ জানুয়ারি এ মামলায় কাটুনিস্ট আহমেদ কবীর কিশোর, রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ভূঁইয়া ও লেখক মুশতাক আহমেদকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করে রমনা থানা পুলিশ। যেখানে জুলকারনাইন খান ওরফে সামিসহ অন্য আট জনকে অব্যাহতির আবেদন করা হয়।  এ মামলায় কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদ গত বৃহস্পতিবার মারা যান। এর প্রতিবাদে রাজধানীতে বিভিন্ন বাম ছাত্রসংগঠনের নেতাকর্মীরা আন্দোলন করছেন।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

ভোটকেন্দ্রে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে যুবক নিহত
                                  

নীলফামারী প্রতিনিধি : নীলফামারীর সৈয়দপুর পৌরসভা নির্বাচনে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে এক যুবক নিহত হয়েছেন। নিহত যুবকের নাম ছোটন অধিকার। তিনি উপজেলার মুন্সিপাড়া এলাকার বাসিন্দা। এ সময় আহত হয়েছেন আরও ৫ জন।

রোববার দুপুর ২টার দিকে উপজেলার মুন্সিপাড়ার ৫নং ওয়ার্ডে ভোট কেন্দ্রের বাইরে এ ঘটনা ঘটে।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে টমটমচালক নিহত
                                  

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে এক টমটমচালক নিহত হয়েছেন। নিহতের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। আজ শুক্রবার সকাল সাড়ে ১০টায় হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ সড়কের জগতপুরে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানায়, হবিগঞ্জ থেকে ছেড়ে আসা সিলেটগামী (ঢাকা মেট্রো-ব-১১-৫৯৬৪) যাত্রীবাহী বাস ও শায়েস্তাগঞ্জ থেকে ছেড়ে আসা হবিগঞ্জগামী টমটম জগতপুরে পৌঁছলে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে টমটটমচালক ঘটনাস্থলেই নিহত হন।

শায়েস্তাগঞ্জ থানার ওসি অজয় চন্দ্র দেব বলেন, টমটমচালকের লাশ উদ্ধার করা হয়েছে। তার পরিচয় এখনও জানা যায়নি।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

প্রেমিক-প্রেমিকার একত্রে বিষপান
                                  

পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালীর কুয়াকাটায় জোর করে অন্যত্র বিয়ে দেয়ায় প্রেমিক-প্রেমিকা একসঙ্গে বিষপান করেছেন। এ ঘটনায় প্রেমিক রাজুর (২২) মৃত্যু হয়েছে। রাজু পাঞ্জুপাড়া গ্রামের সোহরাব খানের ছেলে। তার প্রেমকিা সুমাইয়া একই ইউনিয়নের আলিপুর গ্রামের এমাদুল আকনের মেয়ে। বৃহস্পতিবার রাত ৮টার দিকে কুয়াকাটার লতাচাপলী ইউনিয়ন পরিষদসংলগ্ন একটি পরিত্যক্ত বাড়িতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, এক বছর আগে একই ইউনিয়নের মাইটভাঙ্গা গ্রামের সেকান্দার হাওলাদারের ছেলে কামালের সঙ্গে সুমাইয়ার বিয়ে হয়। প্রায় দুই বছর আগে রাজু ও সুরাইয়ার মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। কিন্তু পরিবার সম্পর্ক মেনে না নিয়ে গত বছর সুরাইয়াকে কামালের সঙ্গে বিয়ে দেয়।

বৃহস্পতিবার রাতে তারা দুজন একসঙ্গে বিষপান করে। স্থানীয়রা টের পেয়ে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাজুকে মৃত ঘোষণা করেন।

কলাপাড়া থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে। ওই যুবতী হাসপাতালে চিকিৎসাধীন। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

বোনকে বাঁচাতে গিয়ে ভগ্নিপতির হাতে শ্যালক খুন
                                  

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় বোনকে বাঁচাতে গিয়ে ভগ্নীপতির হাতে খুন হয়েছে এক যুবক। নিহতের নাম দিপু বিশ্বাস (৩৫)। বৃহস্পতিবার রাতে উপজেলার জয়কলস ইউনিয়নের জয়কলস গ্রামে (নমশুদ্রপাড়া) এ ঘটনা ঘটে। পুলিশ ঘাতক রনু বিশ্বাসকে (৩৫) আটক করেছে । তিনি পেশায় ঝালমুড়ি বিক্রেতা।

স্থানীয় সূত্র জানায়, ঘাতক রনু বিশ্বাস প্রায়ই স্ত্রীর সঙ্গে ঝগড়া-বিবাদ ও মারধর করতো। বৃহস্পতিবার রাতে বোনের বাড়িতে আসে দিপু বিশ্বাস এবং তাদের সমস্যা সমাধান করার চেষ্টা করলে এক পর্যায়ে বাকবিতণ্ডা সৃষ্টি হয়। এতে ভগ্নীপতি রানু বিশ্বাস ক্ষেপে গিয়ে ঝালমুড়ি বিক্রিতে ব্যবহার করা ছুরি দিয়ে হত্যা করে দিপু বিশ্বাসকে। পরে স্থানীয়রা পুলিশকে খবর দিলে ঘাতককে আটক করা হয়।

দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি কাজী মোক্তাদির হোসেন জানান, লাশ ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে এবং ঘাতক রনু বিশ্বাসকে আটক করা হয়েছে।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

বিয়েতে রাজি না হওয়ায় তিন হাজার গাছ নষ্ট
                                  

মৌলভীবাজার প্রতিনিধি : বিয়েতে রাজি না হওয়ায় মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এক কৃষানির প্রায় তিন হাজার সবজি গাছ কেটে ফেলা হয়েছে। সবজির ভরা মৌসুমে ফলসহ গাছগুলো কেটে ফেলায় নিঃস্ব হয়ে পড়েছেন আশিদ্রোন ইউনিয়নের পাড়ের টং গ্রামের কিষানি জাহেরা খাতুন। রাতের আঁধারে তার চাষ করা ৩ একর জমির গাছগুলো কেটে এবং উপড়ে ফেলা হয়েছে।

বুধবার দুপুরে সরেজমিনে উপজেলার আশিদ্রোন ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের পাড়ের টং গ্রামে গিয়ে দেখা যায়, প্রায় তিন হাজার করলা, শশা, চালকুমড়া, চিচিঙ্গাসহ বিভিন্ন সবজি গাছ মাটিতে পড়ে রয়েছে। সব গাছের গোড়া কেটে এবং উপড়ে ফেলে মাটিতে রাখা হয়েছে। গাছগুলোতে ফল ও ফুল দুটোই রয়েছে। এতে নিঃস্ব হয়ে পড়েছেন কৃষানি জাহেরা খাতুন।

সবজি চাষি জাহেরা খাতুন বলেন, ঋণ নিয়ে তিন একর জমিতে সবজি চাষ শুরু করেছিলাম। প্রায় তিন হাজার করলা, শশা, চালকুমড়া, চিচিঙ্গাসহ বিভিন্ন সবজি গাছ লাগিয়েছিলাম ক্ষেতে। ভরা ফলের সময়ে রাতের আঁধারে আমার ক্ষেতের ফসল কেটে ফেলল। আমি পরিবার নিয়ে নিঃস্ব হয়ে পড়েছি।

তিনি বলেন, বানিয়াচং উপজেলার গুনই গ্রামের আনোয়ার আলী, পাড়ের টংয়ের ইনচার আলী ও কাদির মিয়া মঙ্গলবার রাতে তার সবজি ক্ষেত নষ্ট করেছে। সবজি গাছগুলো কেটে ফেলায় তার প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ ব্যাপারে বুধবার শ্রীমঙ্গল থানায় একটি লিখিত অভিযোগ করেছেন তিনি।

৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য বিল্লাল হোসেন ও ৭, ৮, ৯ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য শিল্পী পাল বলেন, আনোয়ার মিয়ার স্ত্রী মারা যাওয়ায় জাহেরা খাতুনকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন। জাহেরা খাতুন এই প্রস্তাবে রাজি না হওয়ায় আনোয়ার মিয়া ক্ষুব্ধ হয়ে একাজ করেছেন।

আনোয়ার মিয়ার সঙ্গে কথা বলতে যোগাযোগের চেষ্টা করা হয়। তিনি পলাতক থাকায় তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। তার মোবাইল ফোন বন্ধ রয়েছে।

স্বাধীন বাংলা/ন উ আহমাদ

শিবগঞ্জে ১২৪৬ বোতল ফেনসিডিলসহ একজন গ্রেফতার
                                  

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে  ১ হাজার ২৪৬ বোতল ফেনসিডিলসহ এক যুবককে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার একরামুল হক শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের এজাবুল হকের ছেলে। বুধবার রাত ১১টা ৫০ মিনিটে উপজেলার শাহবাজপুর ইউনিয়নের শিয়ালমারা মধ্যপাড়া গ্রামের মশালের দোকানের সামনে থেকে ইয়াবাসহ ওই ব্যক্তিকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব ৫-এর প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল গোপন সংবাদের ভিত্তিতে রাত ১১টা ৫০ মিনিটে অভিযানে নামে। এ সময় শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের শিয়ালমারার মধ্যপাড়া গ্রামের মশালের দোকানের সামনে ১ হাজার ২৪৬ বোতল ফেনসিডিল বিক্রির সময় যুবক একরামুল হককে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। এ ব্যাপারে শিবগঞ্জ থানায় একটি মামলা হয়েছে।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

কুষ্টিয়ায় মাকে হত্যার অভিযোগে ছেলেসহ আটক ২
                                  

কুষ্টিয়া প্রতিনিধি:
কুষ্টিয়ার মিরপুরে মাকে হত্যা করে বস্তাবন্দী করে পানিতে ফেলে দেওয়ার ২৮ দিন পর গতভাগা মায়ের মরদেহ উদ্ধার করেছে কুষ্টিয়া জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে কুষ্টিয়ার মিরপুর উপজেলার পোড়াদহ ইউনিয়নের দক্ষিনকাটদহ এলাকার একটি পুকুর থেকে এ মরদেহ উদ্ধার করা হয়।নিহত ঐ মহিলার নাম মমতাজ বেগম (৫৫)। তিনি এ এলাকার মৃত ফজল বিশ্বাসের স্ত্রী।

এ ঘটনায় হত্যার দায়ে মমতাজ বেগমের ছেলে মুন্নাকে(২৮) আটক করেছে পুলিশ।

স্থানীয় ইউপি সদস্য আমিরুল ইসলাম সান্টু জানান, ছেলে মুন্নাকে নিয়ে মমতাজ বেগমের বসবাস ছিলো। তিন মেয়ের বিয়ে হয়ে যাওয়া এবং ফজল বিশ্বাসের মৃত্যুর পরে ছোট ছেলে মুন্না আর তার মা থাকতো ওই বাড়িতে। ২৮ দিন ধরে মুন্নার মা মমতাজ বেগম নিখোঁজ ছিলো। পরে সোমবার (২২ ফেব্রুয়ারি) পোড়াদহ ইউনিয়নের দক্ষিণ কাটদহ এলাকার ইয়াসিনের ছেলে রাব্বিকে আটক করে গোয়েন্দা পুলিশ। পরে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) পুলিশে এসে পুকুর থেকে বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় মমতাজের ছেলে মুন্নাকে আটক করেছে পুলিশ।
 
কুষ্টিয়া ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,  মুলত কি কারণে এমন হত্যাকান্ড ঘটানো হয়েছে এবং এ বিষয়য়ে বিস্তারিত প্রেস ব্রিফিং এ জানানো হবে।

মামলা তুলে না নেওয়ায় ঘরে ঢুকে যুবককে গুলি করে হত্যাচেষ্টা
                                  

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর বেগমগঞ্জে মামলা তুলে না নেওয়ায় বসতঘরে ঢুকে এক যুবককে গুলি করে হত্যাচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। গুলিবিদ্ধ যুবকের নাম মো. ওমর ফারুক (৩০), তিনি একই উপজেলার দেবকালা গ্রামের খুরশিদ আলমের ছেলে। মঙ্গলবার রাত ৮টার দিকে উপজেলার গোপালপুর ইউনিয়নের দেবকালা গ্রামে এ ঘটনা ঘটে।

পারিবারিক সূত্র জানায়, উপজেলার মোল্লাপুর গ্রামের জাফর উল্যার ছেলে সন্ত্রাসী কালা বাবুর নামে ফারুক গত বছর একটি মামলা করে। পরে সন্ত্রাসী কালা বাবু বিভিন্ন সময় ওই মামলা তুলে নেওয়ার জন্য ফারুককে হুমকি-ধমকি ও চাপ প্রয়োগ করে আসছিল। এর সূত্র ধরে মঙ্গলবার রাত ৯টার দিকে কালা বাবু ঘরে এসে ফারুকের বুকের বাম পাশে অস্ত্র ঠেকিয়ে গুলি করে চলে যায়। পরে পরিবারের লোকজন উদ্ধার করে তাকে জেনারেল হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে ফারুক হাসপাতালের সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন। রোগীর অবস্থা আশঙ্কাজনক।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক নাহিদ নূর তুষার জানান, ওমর ফারুক নামে এক যুবকের বাম পাঁজরে শটগানের গুলি লেগেছে। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে হাসপাতালের সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

বেগমগঞ্জ মডেল থানার ওসি মুহাম্মদ কামরুজ্জামান সিকদার জানান, আগের একটি মামলা তুলে না নেওয়ায় আসামি সন্ত্রাসী কালা বাবু ওমর ফারুককে গুলি করেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

সেনবাগে স্ত্রীকে গলা কেটে হত্যা, স্বামী আটক
                                  

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগ উপজেলায় পারিবারিক কলহের জের ধরে স্বামী তার স্ত্রীকে জবাই করে হত্যা করেছে। নিহতের নাম মিনা। সে দুই সন্তানের জননী। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার ৬ নম্বর কাবিলপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ছাদেকপুর গ্রামের ওলি বেপারিবাড়িতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে সেনবাগ থানার পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে ঘাতক স্বামী আব্দুর রব বাবুলকে (৬০) আটক করেছে। তিনি ওই গ্রামের মজিবুল হকের ছেলে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন জানান, অভিযুক্ত স্বামী বিদেশে ছিলেন। বাড়িতে আসার পর থেকেই তিনি মানসিক সমস্যায় ভুগছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে পারিবারিক কলহের জের ধরে কথা কাটাকাটি হয় স্ত্রী তাহমিনা আক্তার মিনা (৫৫) ও স্বামী আব্দুর রব বাবুলের। একপর্যায়ে বাবুল বসতঘরের বাথরুমে তার স্ত্রীকে ধারালো ছোরা দিয়ে গলা কেটে হত্যা করেন।

পালিয়ে যাওয়ার সময় খবর পেয়ে পুলিশ তাকে আটক করে। সেনবাগ থানার ওসি আবদুল বাতেন মৃধা জানান, পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করেছে এবং অভিযুক্ত স্বামীকে আটক করেছে।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

শাজাহানপুরে যুবককে কুপিয়ে হত্যা
                                  

বগুড়া প্রতিনিধি : বগুড়ার শাজাহানপুরে এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়েছে। নিহতের নাম ফোরকান আলী (৩২)। সে শাজাহানপুর উপজেলার ফুলতলাবাজার এলাকার মৃত মুক্তিযোদ্ধা আবদুস সাত্তারের ছেলে। মঙ্গলবার সকালে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে তার মৃত্যু হয়। সোমবার বিকালে ‘সন্ত্রাসের জনপদ’খ্যাত উপজেলার ফুলতলাবাজার এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

নিহত ফোরকানের মা শাহানা বেওয়া জানান, প্রতিপক্ষ মজনু প্রামাণিকের পরিবারের লোকজন এ হামলায় জড়িত।

শাজাহানপুর থানার ওসি আবদুল্লাহ আল মামুন জানান, পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষরা এ হামলা চালিয়েছে। এতে ফোরকান গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে শজিমেক হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার সকালে সেখানে তার মৃত্যু হয়।  অভিযুক্তদের শনাক্ত করার চেষ্টা চলছে। পাল্টা হামলার আশঙ্কায় ওই এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

এলাকাবাসী জানান, ফোরকানের বিরুদ্ধে দুটি হত্যা, একটি চাঁদাবাজিসহ বেশ কয়েকটি মামলা রয়েছে। তিনি ওই এলাকায় নিহত সন্ত্রাসী শাহীন বাহিনীর অন্যতম সদস্য। সরাসরি রাজনীতি না করলেও ক্ষমতাসীন দলের অঙ্গ সংগঠনের মিছিল ও সভায় তাকে দেখা যায়।

সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে ফুলতলাবাজার এলাকায় ফোরকানের সঙ্গে পূর্ব শত্রুতা ও বালু ব্যবসা নিয়ে নিহত রঞ্জু প্রামাণিকের ছেলে সুমন ও মানিকের বাকবিতণ্ডা হয়। এর পর তিনজন ধারালো অস্ত্র দিয়ে ফোরকানের মাথায় আঘাত করে পালিয়ে যায়। পরে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে বগুড়ার শজিমেক হাসপাতালে ভর্তি করা হয়।

ফোরকানের মা শাহানা বেওয়ার দাবি– তার ছেলে ভালো হয়ে গিয়েছিল। দুপুরে ভাত খেয়ে বাড়ি থেকে বের হয়। প্রতিপক্ষ মজনুর লোকজন তাকে রাস্তা থেকে ধরে নিয়ে কুপিয়ে হত্যা করেছে। তিনি তার ছেলে হত্যাকারীদের চিহ্নিত করে গ্রেফতার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

পুলিশের ধাওয়ায় অটোরিকশা উল্টে চালক নিহত, আহত ৩
                                  

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের বাহুবলে হাইওয়ে পুলিশের ধাওয়া খেয়ে একটি সিএনজিচালিত অটোরিকশা খাদে পড়ে চালক নিহত এবং অপর ৩ ব্যক্তি আহত হয়েছেন। নিহত অটোরিকশাচালকের নাম রুবেল। সে কটিয়াদী এলাকার বাসিন্দা বলে জানা গেছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কে বাগানবাড়ি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

আহত ব্যক্তিরা হলেন– দৌলতপুর গ্রামের আজগর আলী (৬০), একই গ্রামের মাসুদা আক্তার (৩৫) ও বাহুবল পল্লী বিদ্যুতের স্টাফ মুসলিম (৪০)। তাদের প্রথমে বাহুবল হাসপাতাল ও পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার পর বিক্ষুব্ধ জনতা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখেন। এ সময় বাহুবল মডেল থানার এসআই মান্নানের মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় স্থানীয়রা। পুলিশ ও প্রশাসনের লোকজন পরিস্থিতি শান্ত করার চেষ্টা করছে।

বাহুবল থানার পুলিশ পরিদর্শক (ওসি-তদন্ত) আলমগীর কবির জানান, সিএনজিচালিত অটোরিকশা মহাসড়কে চলাচলে হাইকোর্টের নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু এর পরও কিছু সিএনজি মহাসড়কে দাপিয়ে বেড়াচ্ছে। প্রায় সময়ই হাইওয়ে পুলিশ অটোরিকশা জব্দ করে।

আজ মঙ্গলবার বেলা ১০টার দিকে মহাসড়কে ওঠার কারণে একটি অটোরিকশাকে ধাওয়া করে শায়েস্তাগঞ্জ হাইওয়ে পুলিশের একটি টহল দল। এ সময় অটোরিকশাটি দ্রুত পালাতে গিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই চালক নিহত হন। এ ঘটনায় আহত হন আরও তিন যাত্রী। তাদের সিলেট ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার পর বিক্ষুব্ধ জনতা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখায়  রাস্তার দুই দিকে শত শত যানবাহন আটকা পড়ে।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

ঘুম চোখে ট্রাকের পেছনে ধাক্কা, নিহত ১
                                  

সাভার প্রতিনিধি : সাভারে ঘুমন্ত অবস্থায় পিকআপ ভ্যান চালানোর সময় ট্রাকের পেছনে ধাক্কা লেগে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায়  পিকআপ ভ্যান চালককে আটক করেছে পুলিশ।

পুলিশ জানায়, গতকাল সোমবার রাতে দিনাজপুরের বিরামপুর থেকে একটি পিকআপ ভ্যানে করে চালক সোহেল মিয়া গরু নিয়ে সাভারে আসছিলেন। পরে সেই পিকআপ ভ্যানে অপর গাড়ি চালক কাওসার সাভারে আসার জন্য পিকআপ ভ্যানে ওঠেন। পরে গরুবোঝাই পিকআপ ভ্যানটি আজ মঙ্গলবার সকালে ঢাকা আরিচা মহাসড়কের আমিনবাজারের সালেহপুর এলাকায় পৌঁছায়। এসময় পিকআপ ভ্যান চালক সোহেল ঘুমন্ত অবস্থায় সামনে থাকা একটি ট্রাকের পিছনে ধাক্কা দেন। ফলে পিকআপ ভ্যানে থাকা অপর চালক কাওসার গুরুতর আহত হন। কিন্তু চালক সোহেল তাকে চিকিৎসার জন্য হাসপাতালে না নিয়ে রাস্তায় এক ঘণ্টা ঘুরিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন।

স্থানীয়দের বিষয়টি সন্দেহ হলে সাভার হাইওয়ে থানা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ পিকআপ ভ্যান চালক সোহেলকে আটক করে ও নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠায়।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

একুশ আগস্ট গ্রেনেড হামলার যাবজ্জীবন দণ্ডিত আসামি গ্রেফতার
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট : একুশ আগস্ট আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি ইকবাল হোসেনকে গ্রেফতার করা হয়েছে। র‌্যাব সদস্যরা সোমবার দিবাগত রাতে রাজধানীর দিয়াবাড়ি এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

আজ মঙ্গলবার সকালে র‌্যাবের মিডিয়া উইং থেকে পাঠানো ক্ষুদেবার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়েছে। গ্রেফতারের বিষয়ে বিস্তারিত তথ্য জানাতে কারওয়ানবাজারের র‌্যাব সদর দফতরে বেলা ১১টায় ব্রিফিং করা হবে বলে মিডিয়ার সেন্টার থেকে জানানো হয়েছে।   

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

মায়ের ওপর অভিমান করে শিশুর আত্মহত্যা
                                  

চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় মায়ের ওপর অভিমান করে এক শিশু আত্মহত্যা করেছে। নিহতের নাম রাব্বি হোসেন (১২)। সে আলমডাঙ্গা উপজেলার রুইথনপুর গ্রামের কৃষক মিজানুর রহমানের ছেলে। চালভাজা খাওয়া কেন্দ্র করে শিশু রাব্বি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন। সোমবার রাত ১১টার দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন থেকে তার মৃত্যু হয়।

স্থানীয়রা জানান, সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে বাড়ির সামনের একটি বাগানে খেলা করছিল রাব্বি। এ সময় বাড়ি ফিরে মায়ের কাছে চালভাজা খেতে চায়। ঘরে কাজ থাকায় চাল ভাজতে অস্বীকৃতি জানান তার মা। রাব্বি জিদ ধরলে মা বকাঝকা করেন। এতে মায়ের ওপর অভিমান করে বাড়ি থেকে বেরিয়ে যায় রাব্বি।

নিহত শিশুর বাবা মিজানুর রহমান জানান, সন্ধ্যায় বাড়ি ফিরতে না দেখে তাকে অনেক খোঁজাখুঁজি করি। পরে বাগানের একটি গাছে তাকে গলায় গামছা পেঁচানো অবস্থায় ঝুলতে দেখা যায়। সেখান থেকে তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেওয়া হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় জরুরি বিভাগের কর্তব্যরত ডা. জান্নাতুল ফেরদৌস রাব্বিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে নেওয়ার প্রস্তুতির সময় রাত ১১টার দিকে সে মারা যায়।

আলমডাঙ্গা থানার ওসি আলমগীর কবীর জানান, আবেদনের পরিপ্রেক্ষিতে নিহত শিশুর মরদেহ ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ


   Page 1 of 133
     আইন - অপরাধ
চলন্ত বাসে কলেজছাত্রীকে নিপীড়ন, হেলপার আটক
.............................................................................................
কার্টুনিস্ট কিশোরকে রিমান্ডে নেওয়ার আবেদন নাকচ
.............................................................................................
ভোটকেন্দ্রে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে যুবক নিহত
.............................................................................................
বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে টমটমচালক নিহত
.............................................................................................
প্রেমিক-প্রেমিকার একত্রে বিষপান
.............................................................................................
বোনকে বাঁচাতে গিয়ে ভগ্নিপতির হাতে শ্যালক খুন
.............................................................................................
বিয়েতে রাজি না হওয়ায় তিন হাজার গাছ নষ্ট
.............................................................................................
শিবগঞ্জে ১২৪৬ বোতল ফেনসিডিলসহ একজন গ্রেফতার
.............................................................................................
কুষ্টিয়ায় মাকে হত্যার অভিযোগে ছেলেসহ আটক ২
.............................................................................................
মামলা তুলে না নেওয়ায় ঘরে ঢুকে যুবককে গুলি করে হত্যাচেষ্টা
.............................................................................................
সেনবাগে স্ত্রীকে গলা কেটে হত্যা, স্বামী আটক
.............................................................................................
শাজাহানপুরে যুবককে কুপিয়ে হত্যা
.............................................................................................
পুলিশের ধাওয়ায় অটোরিকশা উল্টে চালক নিহত, আহত ৩
.............................................................................................
ঘুম চোখে ট্রাকের পেছনে ধাক্কা, নিহত ১
.............................................................................................
একুশ আগস্ট গ্রেনেড হামলার যাবজ্জীবন দণ্ডিত আসামি গ্রেফতার
.............................................................................................
মায়ের ওপর অভিমান করে শিশুর আত্মহত্যা
.............................................................................................
কুয়েতে দণ্ডিত হয়ে সংসদ সদস্য পদ হারালেন পাপুল
.............................................................................................
নাসিরকে বিয়ের আগে আরেকজনের সঙ্গে ৬ মাস সংসার করেন তামিমা!
.............................................................................................
সুনামগঞ্জে আদালতের রায়ে ৫৪ পরিবারে শান্তির সুবাতাস
.............................................................................................
জমি লিখে না দেয়ায় মাকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা
.............................................................................................
চট্টগ্রামে বিমানের সিটের নিচে মিলল সাড়ে ১৭ কেজি স্বর্ণ
.............................................................................................
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে ৪০ জন গ্রেফতার
.............................................................................................
ব্রিজের নিচে নারীর কাটা পায়ের তদন্ত
.............................................................................................
ভৈরবে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ-গুলি, আহত ১৫
.............................................................................................
নেশার টাকা না পেয়েই ‘আত্মহত্যা’
.............................................................................................
পতিতাবৃত্তিতে বাধ্য করার অভিযোগে নারী কাউন্সিলর গ্রেফতার
.............................................................................................
সোনারগাঁয়ে দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত
.............................................................................................
গজারিয়ায় বসতঘরে যুবকের লাশ
.............................................................................................
গৌরীপুর : ডেকে নিয়ে কিশোরকে গলা কেটে হত্যা
.............................................................................................
র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক যুবক নিহত হয়েছেন
.............................................................................................
বরিশালে ছাত্রদল নেতাকে কুপিয়ে গুরুতর জখম
.............................................................................................
মা-বোনের পর মারা গেল শিশু তাহসানও
.............................................................................................
সিলেটে সৎমা ও বোনকে কুপিয়ে হত্যা, আহত শিশু হাসপাতালে
.............................................................................................
মোবাইল চুরির অপবাদে মাদ্রাসাছাত্রকে নির্যাতন করে হত্যা
.............................................................................................
ড. ইউনূসকে তলব করেছেন হাইকোর্ট
.............................................................................................
শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলায় ১০ জনের ফাঁসি হাইকোর্টে বহাল
.............................................................................................
সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে আল জাজিরার প্রতিবেদন সরানোর হাইকোর্টের নির্দেশ
.............................................................................................
দীপন হত্যা : জিয়াসহ ৮ জঙ্গির ডেথ রেফারেন্স হাইকোর্টে
.............................................................................................
মধ্যরাতে ববি শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে সড়ক অবরোধ
.............................................................................................
নড়াইলে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা
.............................................................................................
নাইকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জগঠন পেছাল
.............................................................................................
একই পরিবারের চারজনকে হত্যার দায়ে ৬ আসামির ফাঁসি
.............................................................................................
টেকনাফে ৮৯ হাজার ৫০০ পিস ইয়াবাসহ নারী আটক
.............................................................................................
ব্লগার অভিজিৎ হত্যা : ৫ জনের ফাঁসি, একজনের যাবজ্জীবন
.............................................................................................
কাউন্সিলর প্রার্থীর আনন্দ মিছিলে হামলা, গুলিবর্ষণ
.............................................................................................
নাইক্ষ্যংছড়ি সীমান্তে ৫০ হাজার ইয়াবাসহ যুবক আটক
.............................................................................................
মুরাদনগরে দু’বন্ধু মিলে স্ত্রীকে কুপিয়ে খুন
.............................................................................................
সিরাজগঞ্জে ৫টি চোরাই মোটরসাইকেলসহ ৪জন গ্রেফতার
.............................................................................................
পটিয়ায় গুলিবিদ্ধ হয়ে কাউন্সিলর প্রার্থীর ভাই নিহত
.............................................................................................
ভোট শুরুর আগেই কাউন্সিলর প্রার্থীকে অপহরণ
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আখলাকুল আম্বিয়া
নির্বাহী সম্পাদক: মাে: মাহবুবুল আম্বিয়া
যুগ্ম সম্পাদক: প্রদ্যুৎ কুমার তালুকদার

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: স্বাধীনতা ভবন (৩য় তলা), ৮৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০। Editorial & Commercial Office: Swadhinota Bhaban (2nd Floor), 88 Motijheel, Dhaka-1000.
সম্পাদক কর্তৃক রঙতুলি প্রিন্টার্স ১৯৩/ডি, মমতাজ ম্যানশন, ফকিরাপুল কালভার্ট রোড, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত ।
ফোন : ০২-৯৫৫২২৯১ মোবাইল: ০১৬৭০৬৬১৩৭৭

Phone: 02-9552291 Mobile: +8801670 661377
ই-মেইল : dailyswadhinbangla@gmail.com , editor@dailyswadhinbangla.com, news@dailyswadhinbangla.com

 

    2015 @ All Right Reserved By dailyswadhinbangla.com

Developed By: Dynamic Solution IT