শনিবার, ২৮ নভেম্বর ২০২০ বাংলার জন্য ক্লিক করুন
  
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

   গ্রাম বাংলা -
                                                                                                                                                                                                                                                                                                                                 
গোপালগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খালে: নিহত ৩, আহত ৩০

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় ঢাকাগামী দোলা পরিবহনের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে গেলে ৩ জন নিহত এবং ৩০ জন যাত্রী আহত হয়েছেন। আজ শনিবার দুপুর ১২টার পর উপজেলার মালেকের বাজার এলাবায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

টুঙ্গীপাড়া থানার ওসি এএফএম নাসিম জানান, দুর্ঘটনায় ঘটনাস্থলেই এক যাত্রী নিহত হয়েছেন। অন্য দুজন হাসপাতালে নেয়ার পথে মারা গেছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

গোপালগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খালে: নিহত ৩, আহত ৩০
                                  

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় ঢাকাগামী দোলা পরিবহনের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে গেলে ৩ জন নিহত এবং ৩০ জন যাত্রী আহত হয়েছেন। আজ শনিবার দুপুর ১২টার পর উপজেলার মালেকের বাজার এলাবায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

টুঙ্গীপাড়া থানার ওসি এএফএম নাসিম জানান, দুর্ঘটনায় ঘটনাস্থলেই এক যাত্রী নিহত হয়েছেন। অন্য দুজন হাসপাতালে নেয়ার পথে মারা গেছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

সাতক্ষীরায় নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার, বাবা-মা গ্রেফতার
                                  

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরায় নিখোঁজ হওয়া ১৫ দিনের শিশু সোহানের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দিবাগত রাত ১টার দিকে সদর উপজেলার হাওয়ালখালী এলাকায় নিজ বাড়ির সেপটিক ট্যাংকের ভেতর থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে শিশুটির বাবা-মাকে।

গত বৃহস্পতিবার দুপুরে বাড়িতে ঘুমিয়ে থাকা মায়ের পাশ থেকে শিশুটি চুরি যাওয়ার অভিযোগ করেন মা ফাতেমা বেগম। এ ঘটনায় শুক্রবার সকালে সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন শিশু সোহানের বাবা।

সাতক্ষীরা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, হাওয়ালখালী গ্রামের সোহাগ হোসেন ও ফতেমা দম্পতি অত্যন্ত দরিদ্র। তাদের ১৫ দিনের ছেলে সন্তান ঘুমিয়ে থাকা মায়ের পাশ থেকে বৃহস্পতিবার বিকেলে চুরি হয়ে গেছে বলে প্রচার করা হয়। ঘটনার পরপরই তদন্ত কাজ শুরু করে পুলিশ। কয়েক দফা ঘটনাস্থল পরিদর্শন করা হয়। শিশুটির বাবা-মায়ের স্বীকারোক্তি মতে প্রায় ৩৬ ঘণ্টা পর তাদের বাড়ির সেপটিক ট্যাংকের ভেতর থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় শিশুটির বাবা-মাকে আটক করা হয়েছে।

তিনি বলেন, শিশুটির মা ও বাবাকে জিজ্ঞাসাবাদ করলে তারা জানান- শিশুটি খুবই অসুস্থ ছিল। সে জন্ডিস, রিকেট ও নিউমোনিয়া, হার্টের সমস্যাসহ বিভিন্ন রোগে ভুগছিল। এসব কারণে ও ভবিষ্যতের কথা চিন্তা করে তারা স্বামী-স্ত্রী দুজনের যোগসাজশে শিশু হত্যা এবং মরদেহ গুমের ঘটনাটি ঘটিয়েছেন। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও ওসি জানান।

স্বাধীন বাংলা/এআর

ঝিনাইদহে করোনায় আক্রান্ত নারীর মৃত্যু, ইফা গঠিত কমিটির লাশ দাফন
                                  

ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদহের মহেশপুরে মোছাম্মদ মনোয়ারা খাতুন (৬৫) নামের এক নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। তিনি উপজেলার নিমতলা গ্রামের মৃত আবুল কাশেম মাস্টারের স্ত্রী।

ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ আব্দুল হামিদ খাঁন জানান, গত ১৯ নভেম্বর তার শারীরিক অসুস্থতা দেখা দিলে তাকে যশোর সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে করোনা উপসর্গ দেখা দিলে ২৫ নভেম্বর হাসপাতাল থেকে তার নমুনা সংগ্রহ করা হয়। পরদিন ২৬ নভেম্বর হাসপাতাল থেকে বাড়িতে রিলিজ নিয়ে আসার পর করোনা ভাইরাস পরীক্ষার ফলাফল পজেটিভ আসে। ওই দিন রাতেই তিনি মারা যান।

শুক্রবার ২৭ নভেম্বর পারিবারিক গোরস্থানে লাশ দাফন করে ইফা গঠিত কমিটি। জেলায় এ পর্যন্ত মোট ৬৩ জন করোনা আক্রান্ত ও করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির লাশ দাফন সম্পন্ন করলো ইফা গঠিত কমিটি ।

এবার সাতক্ষীরায় ১৫ দিন বয়সের বাচ্চা চুরি!
                                  

সাতক্ষীরা প্রতিনিধি:
আবারো বাচ্চা চুরির ঘটনা ঘটেছে। সাতক্ষীরা জেলার সদর উপজেলার হাওয়ালখালী গ্রামে আজ দুপুরে এ ঘটনা ঘটে। বাচ্চা উদ্ধারের পুলিশ তৎপরতা শুরু করেছে।

জানা যায়, আজ দুপুরে ১৫দিন বয়সী সোহান হোসেন নামে বাচ্চাকে নিয়ে নিজ ঘরের বারান্দায় ঘুমিয়ে পড়েন মা। পরে ঘুম থেকে উঠে বাচ্চাকে না পেয়ে অনেক খোঁজাখুজি করেও পাননি হতদরিদ্র ফাতেমা।

খবর পেয়ে পুলিশ সন্ধ্যার পর থেকে চুরি যাওয়া বাচ্চা উদ্ধারে তৎপরতা শুরু করে জানিয়ে সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, সন্ধ্যায় ইউনিয়ন পরিষদ ও পরিবারের পক্ষ থেকে ঘটনা জানার পরই তিনি ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করার কথা জানান। তিনি জানান পুলিশ বাচ্চা উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

নবীনগরে অষ্টম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ, ধর্ষক আটক
                                  

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে অষ্টম শ্রেণীর এক ছাত্রী ধর্ষণের শিকার হয়েছেন। অভিযু্ক্ত ধর্ষক তরিকুল ইসলাম (২৫) কে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার সকালে উপজেলা নাটঘর ইউনিয়নের একইছড়া গ্রামে এ ঘটনা ঘটে।

ভিকটিমের মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে নবীনগর থানায় একটি মামলা করেছেন। এরপর বুধবার সন্ধ্যার অভিযুক্ত ধর্ষক তরিকুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ।

নবীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনূর রশীদ জানান, ভিকটিমের মা বাদী হয়ে থানায় মামলা করেছেন। ভিকটিম ছাত্রীকে মেডিকেল টেস্ট করার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে এবং আসামীকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

স্বাধীন বাংলা/এআর

বাকৃবির আম বাগান থেকে লাশ উদ্ধার
                                  

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়-বাকৃবি থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার রাত ১১টার দিকে লাশ উদ্ধার করা হয়।

নিহত ব্যক্তির নাম দুলাল মিয়া (৩৫)। তার বাড়ি ময়মনসিংহের তারাকান্দা উপজেলায়।

পুলিশ জানায়, বুধবার রাত সাড়ে ৯টার দিকে বাকৃবির আম বাগানে এক ব্যক্তিকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে টহল পুলিশকে খবর দেয় পথচারী।  পরে পুলিশ  তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহতের মাথাসহ শরীরের বিভিন্ন জায়গায় ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে।

ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ওসি ফিরোজ তালুকদার বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, নিহত ব্যক্তি ছিনতাইকারীর কবলে পড়ে থাকতে পারে। তবে যাত্রী নাকি অটোচালক তা বুঝা যাচ্ছে না। এ ঘটনায় জড়িতদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে বলেও জানান ওসি।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে একটি মোবাইল ফোন, মাদক, টাকা উদ্ধার করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

স্বাধীন বাংলা/এআর

কালীগঞ্জে বাসের ধাক্কায় অটোরিকশা যাত্রী মা-ছেলে নিহত
                                  

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় বাসের ধাক্কায় অটোরিকশায় থাকা মা-ছেলে নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫ জন।

বৃহস্পতিবার সকাল ১১টায় কালীগঞ্জ উপজেলার চৌধুরী মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন-ভোটমারি ইউনিয়নের শৌলমারী গ্রামের বদিউজ্জামানের স্ত্রী মন্জিলা বেগম (৩২) ও তার ছেলে সাজেদুল ইসলাম (৩)।

স্থানীয়রা জানান, অটোরিকশা চালক বদিউজ্জামান স্ত্রী ও তার ছেলেসহ কয়েকজন যাত্রী নিয়ে বাড়ি থেকে কালীগঞ্জ যাচ্ছিলেন। পথিমধ্যে চৌধুরী মোড়ে একটি যাত্রীবাহী বাস অটোরিকশাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই বদিউজ্জামানের স্ত্রী মারা যান। আর তার ছেলেকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কালীগঞ্জ থানার ওসি আরজু মো. সাজ্জাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে বাসটি আটক করা সম্ভব হয়নি।

স্বাধীন বাংলা/এআর

পদ্মায় জালে উঠল ১৫ কেজি ওজনের কাতল
                                  

রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে জেলের জালে উঠল বড় আকৃতির একটি কাতল মাছ। এর ওজন ১৫ কেজি ১০০ গ্রাম। এ সময় মাছটি দেখতে ভিড় করেন স্থানীয়রা।

দৌলতদিয়া ফেরি ঘাটের মাছ ব্যাবসায়ী মো. চান্দু মোল্লা জানান, আজ বুধবার ভোরে পদ্মা ও যমুনার মোহনায় জাল ফেলে কাজী আনিছ হলদার। এ সময় তার জালে এই মাছটি ধরা পড়ে। আড়তে ডাকের মাধ্যমে ১ হাজার ৩০০ টাকা কেজি দরে মোট ১৯ হাজার ৫০০ টাকায় কিনে নেন মোমিন মোল্লা নামে এক মাছ ব্যবসায়ী। মাছটি বেশি দামের আশায় ঢাকায় পাঠানো হবে বলেও জানান তিনি।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

গৃহবধূ গণধর্ষণ ও হত্যায় ৩ আসামির মৃত্যুদণ্ড
                                  

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় গৃহবধূকে দলবেঁধে ধর্ষণ ও হত্যা মামলায় তিন আসামিকে মৃত্যুদণ্ড ও নয়জনকে খালাস দিয়েছেন আদালত। একইসাথে দণ্ডপ্রপ্ত আসামিদের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার দুপুরে শরীয়তপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুস ছালাম খান এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মো. মোর্শেদ উকিল (৫৬), আব্দুল হক মুতাইত (৪২) ও মো. জাকির হোসেন মুতাইত (৩৩)। মামলার বাকি নয় আসামির দোষী প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেন আদালত।

২০১৯ সালের ২০ জানুয়ারি রাতে ডামুড্যা উপজেলার চরভয়রা উকিলপাড়া গ্রামের হাওয়া বেগম (৪০) পাশের বাড়িতে মোবাইল চার্জ দিতে যান। ওই রাতে মোর্শেদ, আব্দুল হক ও জাকির একা পেয়ে তাকে পর্যায়ক্রমে ধর্ষণ করেন। পরে মাথায় আঘাত করেন এবং শ্বাসরোধ করে হত্যা করেন। পরদিন গৃহবধূর লাশ উদ্ধার করে ময়নাতদন্তর জন্য শরীয়তপুর সদর হাসপাতালে পাঠায় পুলিশ। ওইদিন হাওয়ার স্বামী বাদী হয়ে ডামুড্যা থানায় হত্যা মামলা করেন।

স্বাধীন বাংলা/এআর

জামাইবাড়ি থেকে ফেরার পথে নিহত হলেন শাশুড়ির
                                  

পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ায় জামাইবাড়ি থেকে ফেরার পথে মোটরসাইকেলের ধাক্কায় এক বৃদ্ধা নিহত হয়েছেন। নিহতের নাম জয়গুন বিবি (৭৫)। তিনি কলাপাড়া উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের পূর্ব মধুখালী গ্রামের মৃত আবদুল আজিজ খানের স্ত্রী। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার বালিয়াতলী ইউনিয়নের বাইশাখলা গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

নিহতের স্বজনরা জানান, উপজেলার বালিয়াতলী ইউনিয়নের আইয়ুমপাড়া গ্রামের জামাইবাড়ি থেকে হেঁটে নিজ বাড়ি মিঠাগঞ্জ ইউনিয়নের পূর্ব মধুখালী গ্রামে ফিরছিলেন জয়গুন বিবি। এ সময় বাইশাখলা এলাকায় ভাড়ায়চালিত একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। এতে তিনি ছিটকে রাস্তার পাশে পড়ে গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তিনি মারা যান।

কলাপাড়া থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, নিহত বৃদ্ধার মরদেহ উদ্ধার করা হয়েছে।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

ব্রাহ্মণবাড়িয়ায় নামাজরত ইমামের মৃত্যু
                                  

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ায় নামাজরত অবস্থায় হাফেজ মাওলানা সুলায়মান (৫৮) নামে এক ইমামের মৃত্যু হয়েছে। আজ সোমবার ভোরে ফজর ওয়াক্তে সদর উপজেলা শহরের পৌর এলাকার কুমারশীল মোড়স্থ ঐতিহ্যবাহী মদিনা মসজিদে নামাজরত অবস্থায় তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। হাফেজ মাওলানা সুলায়মান নবীনগর উপজেলার বিটঘর ইউনিয়নের গুটিগ্রামের মৃত হাজী কফিল উদ্দিন মুন্সীর ছেলে। তিনি দীর্ঘ ৩৫ বছর ধরে মদিনা মসজিদের ইমামের দায়িত্ব পালন করে আসছিলেন।

মদিনা মসজিদের খাদেম মাওলানা অহিদুজ্জামান জানান, ভোরে ফজর নামাজে ইমামতি করার সময় শ্বাসকষ্ট অনুভব করলে তিনি মেহরাব থেকে সরে দাঁড়ান পরে মুসল্লিদের সঙ্গে ফজর জামায়াতে নামাজরত অবস্থায় ইন্তেকাল করেন তিনি। আজ বাদ জোহর শহরের টেংকেরপাড়ায় জানাজা শেষে তার প্রতিষ্ঠিত তিতাসপাড়া জামিয়া ইসলামিয়া সুলায়মানিয়া মাদ্রাসা প্রাঙ্গণে হাফেজ মাওলানা সুলায়মানের দাফন সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

দিনাজপুরে শীতের তীব্রতায় বিপাকে সাধারণ মানুষ
                                  

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে শীতের তীব্রতায় বিপাকে পড়েছে সাধারণ মানুষ।  আজ সোমবার জেলায় বছরের সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। হঠাৎ শীত, ঘন কুয়াশা আর হিমেল হাওয়ার শীতে দিন-মুজুর ও খেটে খাওয়া মানুষ নাকাল হয়ে পড়েছেন। শীতবস্ত্রের অভাবে শীতের প্রকোপ থেকে মুক্তি পেতে অনেকে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা চালাচ্ছেন।

সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন অধিক বয়স্ক ও শিশুরা। ঠান্ডাজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছেন তারা। হাসপাতালে বেড়ে চলেছে শিশু ও বয়স্ক রোগীর সংখ্যা। হঠাৎ শীতে শ্রমজীবীরা চরম দুর্দশায় পড়েছেন। ঠান্ডার কারণে ঘরের বাইরে বের হতে পারছেন না তারা।

শীত মোকাবিলায় দিনাজপুরে জেলা প্রশাসক ব্যাপক প্রস্তুতি নিয়েছেন। ইতিমধ্যে জেলার ১৩টি উপজেলায় প্রতিটি (১০২টি) ইউনিয়নে ৪৬০টি করে কম্বল এবং এক হাজার পিস শুকনো খাবারের প্যাকেট পৌঁছে দেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম। তিনি জানান, শীত মোকাবিলায় মন্ত্রণালয়ে প্রেরিত চাহিদাপত্রের অর্ধেক শীতবন্ত্র কম্বল ৫৩ হাজার পিস ইতিমধ্যে পাওয়া গেছে। এছাড়াও বে-সরকারিভাবেও পর্যাপ্ত শীতবস্ত্র দেয়া হচ্ছে বিভিন্ন এলাকায়।

দিনাজপুর আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তোফাজ্জল হোসেন জানিয়েছেন, দিনাজপুরে আজ সোমবার বছরের সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আদ্রর্তা ৯৪। দু-তিন দিনে তাপমাত্রা আরো কমবে।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

নরসিংদীতে পুলিশের জনসচেতনতামূলক কর্মসূচি, মাস্ক বিতরণ
                                  

নরসিংদী প্রতিনিধি : মহামারী নভেল করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সরকার। সংক্রমণের প্রথম ধাপে অর্জিত অভিজ্ঞতা কাজে লাগিয়ে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলার প্রস্তুতি নিয়েছে সরকার। ইতোমধ্যে সারাদেশে স্বাস্থ্যবিধি নিশ্চিতে শুরু হয়েছে  জনসচেতনতামূলক কর্মসূচি।

এরই অংশ হিসেবে আজ রোববার সকালে নরসিংদী জেলা পুলিশের উদ্যোগে জেলার ৭টি থানায় জনসচেতনতামূলক কর্মসূচি নেওয়া হয়েছে। বিশেষ করে যাদের মুখে মাস্ক নেই তাদেরকে করোনার দ্বিতীয় ঢেউ এড়াতে পুলিশের পক্ষ থেকে সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়।

কর্মসূচির অংশ হিসেবে জেলার বিভিন্ন স্থানে বিভিন্ন পেশাজীবি মানুষের মাঝে স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিতকল্পে মাস্ক বিতরণ করেন পুলিশ সদস্যরা। করোনার দ্বিতীয় ঢেউ রোধে নিজ ও পরিবারকে সুরক্ষিত রাখতে জনসাধারণকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান পুলিশ কর্মকর্তারা।

স্বাধীন বাংলা/এআর

ধর্ষণচেষ্টাকালে ইমাম হত্যায় নারীর যাবজ্জীবন
                                  

কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলায় ধর্ষণচেষ্টাকালে মসজিদের ইমাম মিজানুর রহমানকে হত্যা মামলায় এক নারীকে যাবজ্জীবন ও তার ভাইকে সাত বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

আসামিদের উপস্থিতিতে রোববার সকালে কিশোরগঞ্জের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ রায় দেন। আদালতে রাষ্ট্রপক্ষে অ্যাডভোকেট যজ্ঞেশ্বর রায় ও আসামিপক্ষে অ্যাডভোকেট আব্দুল কুদ্দুস মামলা পরিচালনা করেন।

আসামিরা হলেন- ময়না আক্তার ও তার ভাই মনির হোসেন। আদালত এই দুই আসামিকে সাজা দেয়ার পাশাপাশি ময়নাকে ২ লাখ ও মনিরকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন।

মামলাসূত্রে জানা যায়, কিশোরগঞ্জ সদর উপজেলার বৌলাই পূর্ব বরাটি গ্রামের নূরুল ইসলামের ছেলে মিজানুর রহমান কুলিয়ারচর উপজেলার উসমানপুর এলাকায় একটি মসজিদে ইমামতি করতেন।

২০১৬ সালের ১৪ আগস্ট রাত তিনটায় কুলিয়ারচর উপজেলার উসমানপুর এলাকায় বাজরা-চৌমুড়ি পাকা রাস্তার পাশ থেকে ইমাম মিজানুর রহমানের মরদেহ উদ্ধার করে পুলিশ। পরদিন নিহতের ভাই নূরুল হক বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে কুলিয়ারচর থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ কোনাপাড়া গ্রামের প্রবাসী নজরুল ইসলামের স্ত্রী ময়না আক্তার ও তার ভাই মনির হোসেনকে আটক করে। ২০১৭ সালের ২৪ এপ্রিল এ দুজনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই কোহিনূর মিয়া।

অভিযোগপত্রে উল্লেখ করা হয়, ঘটনার দিন গভীর রাতে ঘরে ঢুকে প্রবাসীর স্ত্রী ময়নাকে ধর্ষণের চেষ্টা চালান ইমাম মিজানুর রহমান মিজান। এ সময় ময়না তাকে লোহার রড দিয়ে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যা করেন। পরে ভাই মনির হোসেনের সহায়তায় ইমামের লাশ বস্তায় ভরে রাস্তার পাশে ফেলে রেখে যান। আদালতে দীর্ঘ শুনানি শেষে এ রায় ঘোষণা করা হয়।

স্বাধীন বাংলা/এআর

বাবুগঞ্জে প্রধান শিক্ষকের সঙ্গে নারী সহকর্মীর অন্তরঙ্গ ছবি ভাইরাল
                                  

বরিশাল প্রতিনিধি : বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নারী কেলেঙ্কারিসহ ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছে। তার সঙ্গে নারী সহকর্মীর অন্তরঙ্গ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। উপজেলা শিক্ষা অফিসার মো. আকবর কবীর এ ঘটনা তদন্তে সহকারী শিক্ষা অফিসার মো. রোমাঞ্চ আহমেদকে প্রধান করে দুই সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেন। অপর তদন্তকারী হলেন সহকারী শিক্ষা অফিসার মুহাম্মদ মনীরুল হক।

জানা যায়, গত ১৬ নভেন্বর সচেতন নাগরিকদের পক্ষ থেকে বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলালের কাছে প্রধান শিক্ষক মো. মোক্তার হোসেনের বিরুদ্ধে নারী কেলেঙ্কারি, চাকরি দেয়ার নামে ঘুষ, শিক্ষক বদলি বাণিজ্যসহ ১৭টি অভিযোগ দায়ের করা হয়। এতে উপজেলা চেয়ারম্যান উপজেলা শিক্ষা অফিসারকে প্রয়োজনীয় ব্যবস্থার নেয়ার নির্দেশ দিয়েছেন।

সম্প্রতি ওই প্রধান শিক্ষক মোক্তার হোসেন এবং অপর এক প্রধান শিক্ষিকার অন্তরঙ্গ ছবি বাবুগঞ্জ শিক্ষক সমিতির এক নেতার ফেসবুক আইডি থেকে স্ট্যাটাস দেয়ার সঙ্গে সঙ্গে ছবিটি ভাইরাল হয়। এ নিয়ে এলাকায় নানা গুঞ্জনসহ আলোচনার ঝড় উঠেছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানান, দুই সন্তানের জননী ওই শিক্ষিকা বর্তমানে উপজেলার একটি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত রয়েছেন। শিক্ষক মোক্তার হোসেন বিভিন্ন সময় প্রধান শিক্ষিকাকে ফোন করে ডেকে নিয়ে বিভিন্ন কাজের দায়িত্ব দিলে তিনি তা করে দিতেন। এভাবেই তাদের মধ্যে অন্তরঙ্গ সম্পর্ক গড়ে উঠে।

প্রধান শিক্ষিকাকে বিয়ের প্রলোভন দেখিয়ে এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। প্রধান শিক্ষিকার শর্তসাপেক্ষে মোক্তার হোসেন তার প্রথম স্ত্রীকে গত ২৭ সেপ্টেন্বর নোটারির মাধ্যমে তালাক দেন এবং ২৯ সেপ্টেন্বর নোটারির মাধ্যমে ১৫ লাখ টাকার কাবিনে ওই শিক্ষিকাকে বিয়ে করেন। বিয়ের পরও মোক্তার হোসেন প্রথম স্ত্রীর কাছে থাকায় দ্বিতীয় স্ত্রী স্বামীর অধিকার পেতে উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলালের কাছে মৌখিক অভিযোগ করেন। এতে ক্ষিপ্ত হয় শিক্ষক মোক্তার হোসেন। পরে বিয়ের আগে ওই শিক্ষাকাকে নিয়ে বিভিন্ন স্থানে নিয়ে তোলা অন্তরঙ্গ ছবি ফেসবুকে ছেড়ে দেন।

দুই সন্তানের জনক উপজেলার দেহেরগতি ইউনিয়নের ইদিলকাঠি গ্রামের বাসিন্দা অভিযুক্ত শিক্ষক মো. মোক্তার হোসেন জানান, তার সঙ্গে আমার কর্মক্ষেত্রে সাধারণ পরিচয় ছাড়া অন্য কোনো সম্পর্ক নেই। ভাইরাল হওয়া ছবি সম্পর্কে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি। তিনি সাংবাদিকদের বিষয়টি চেপে যেতে অনুরোধ করেন।

অপরদিকে ভুক্তভোগী প্রধান শিক্ষিকা সাংবাদিকদের বলেন, মোক্তার হোসেন আমার জীবন শেষ করেছে। আপনারা তার সঙ্গে আমাকে মিলিয়ে দিন।

বানারীপাড়া পল্লী বিদ্যুতে চাকরিরত প্রথম স্ত্রী নাছিমা বেগম বলেন, আমার স্বামী আমাকে তালাক দিতে পারে না। ওই প্রধান শিক্ষিকা তাকে ফাঁদে ফেলে এ ঘটনা ঘটিয়েছে। ভাইরাল হওয়া ছবির বিষয়ে কোনো মন্তব্য না করে বিষয়টি এড়িয়ে যান তিনি।

বাবুগঞ্জ শিক্ষক সমিতির সভাপতি মো. জাহিদুর রহমান সিকদার ও যুগ্ম সম্পাদক মনোয়ার হোসেন দুজনেই জেলা শিক্ষা অফিসারের কাছে মৌখিকভাবে বিষয়টি জানিয়েছেন। তারা বলেন, প্রধান শিক্ষক মোক্তার হোসেন এবং ওই প্রধান শিক্ষিকা দুইজনই বরিশাল বিভাগের শ্রেষ্ঠ শিক্ষক তালিকায় রয়েছেন এবং তারাই বাবুগঞ্জে শ্রেষ্ঠ প্রেমিক-প্রেমিকা হিসেবে শিক্ষক সমাজের কলঙ্ক করেছেন। তারা তদন্ত কমিটির কাছে সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছেন।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

পদ্মায় ধরা পড়ল ২৫ কেজি ওজনের বাগাড়
                                  

রাজবাড়ী প্রতিনিধি : পদ্মা নদীতে ধরা পড়েছে ২৫ কেজি ওজনের একটি বাগাড় মাছ। আজ শুক্রবার ভোরে দৌলতদিয়া ৬ নম্বর ফেরিঘাট এলাকায় জেলে ওয়াছেলের জালে মাছটি ধরা পড়ে। সকালে দৌলতদিয়া মাছ বাজারের রওশন মোল্লার মাছের আড়ৎ থেকে মাছটি ৯০০ টাকা কেজি দরে কিনে নেন স্থানীয় মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা।

জেলে ওয়াছেল জানান, বৃহস্পতিবার রাত ১০টার দিকে কয়েকজন মিলে দৌলতদিয়া পদ্মা নদীর ৬ নম্বর ফেরিঘাট এলাকায় জাল ফেলে বসে থাকি। কিছু সময় পর জালে জোরে ধাক্কা দিলে বুঝতে পারি বড় কোনো মাছ ধরা পড়েছে। অনেকক্ষণ সময় নিয়ে জাল উঠালে দেখতে পাই ২৫ কেজি ওজনের একটি বাগাড় মাছ।

দৌলতদিয়া ফেরিঘাট এলাকার মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা জানান, ফোনে ঢাকার এক ব্যবসায়ীর কাছে ১০০০ টাকা কেজিতে বিক্রির কথা চলছে।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ


   Page 1 of 223
     গ্রাম বাংলা
গোপালগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খালে: নিহত ৩, আহত ৩০
.............................................................................................
সাতক্ষীরায় নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার, বাবা-মা গ্রেফতার
.............................................................................................
ঝিনাইদহে করোনায় আক্রান্ত নারীর মৃত্যু, ইফা গঠিত কমিটির লাশ দাফন
.............................................................................................
এবার সাতক্ষীরায় ১৫ দিন বয়সের বাচ্চা চুরি!
.............................................................................................
নবীনগরে অষ্টম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ, ধর্ষক আটক
.............................................................................................
বাকৃবির আম বাগান থেকে লাশ উদ্ধার
.............................................................................................
কালীগঞ্জে বাসের ধাক্কায় অটোরিকশা যাত্রী মা-ছেলে নিহত
.............................................................................................
পদ্মায় জালে উঠল ১৫ কেজি ওজনের কাতল
.............................................................................................
গৃহবধূ গণধর্ষণ ও হত্যায় ৩ আসামির মৃত্যুদণ্ড
.............................................................................................
জামাইবাড়ি থেকে ফেরার পথে নিহত হলেন শাশুড়ির
.............................................................................................
ব্রাহ্মণবাড়িয়ায় নামাজরত ইমামের মৃত্যু
.............................................................................................
দিনাজপুরে শীতের তীব্রতায় বিপাকে সাধারণ মানুষ
.............................................................................................
নরসিংদীতে পুলিশের জনসচেতনতামূলক কর্মসূচি, মাস্ক বিতরণ
.............................................................................................
ধর্ষণচেষ্টাকালে ইমাম হত্যায় নারীর যাবজ্জীবন
.............................................................................................
বাবুগঞ্জে প্রধান শিক্ষকের সঙ্গে নারী সহকর্মীর অন্তরঙ্গ ছবি ভাইরাল
.............................................................................................
পদ্মায় ধরা পড়ল ২৫ কেজি ওজনের বাগাড়
.............................................................................................
অবৈধভাবে ভারতে যাওয়ার সময় মহেশপুরে আটক ১১
.............................................................................................
বাসযাত্রীর কোমরে মিলল কোটি টাকার স্বর্ণ
.............................................................................................
মিঠামইনে গ্যাস সিলিন্ডারের আগুনে একই পরিবারের ৯ জন দগ্ধ
.............................................................................................
নওগাঁর আত্রাইয়ে ৪র্থ শ্রেণীর ছাত্রীর আত্মহত্যা
.............................................................................................
কোটচাঁদপুরে পারিবারিক কলহে যুবকের আত্মহত্যা
.............................................................................................
বাগেরহাটে ৩ বছরের শিশুকে রেখে নিরুদ্দেশ মা
.............................................................................................
যশোরে যুবকের লাশ উদ্ধার
.............................................................................................
ভূরুঙ্গামারীতে অধিগ্রহণ ছাড়াই ভূমি দখল প্রক্রিয়ার অভিযোগ
.............................................................................................
শেরপুরে সরকারি ইজারাকৃত বাজার দখলের পাঁয়তারা
.............................................................................................
বরগুনার আমতলী-তালতলী সড়কের বেহাল দশা
.............................................................................................
স্পিডবোট ডুবি : নিখোঁজ ৫ যাত্রীর মরদেহ উদ্ধার
.............................................................................................
পূজা দেখতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু
.............................................................................................
ভৈরবে দুই বিদেশি নাগরিক র‌্যাবের হাতে আটক
.............................................................................................
বিয়ের সপ্তাহান্তে বিষপাণে নববধূর মৃত্যু
.............................................................................................
বৃদ্ধা মাকে নির্যাতনের প্রতিবাদে এলাকাবাসির মানববন্ধন
.............................................................................................
ঝিনাইদহে ডিপ্লোমা কৃষিবিদ দিবস উপলক্ষে আলোচনা সভা
.............................................................................................
একই ব্যক্তি দুই নামে ভোটার হওয়ায় মামলা, আটক
.............................................................................................
স্পিডবোটডুবি : নিখোঁজ ৫ জনের সন্ধান মেলেনি এখনও
.............................................................................................
বৈরী আবহাওয়া : ব‌রিশা‌লের অভ্যন্তরীণ রু‌টে লঞ্চ চলাচল বন্ধ
.............................................................................................
প্রতিকূল আবহাওয়া : কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় নৌ চলাচল বন্ধ
.............................................................................................
বাগেরহাটে বিরামহীন বৃষ্টি, বিপর্যস্ত জনজীবন
.............................................................................................
ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু
.............................................................................................
সন্ধ্যা নদী থেকে ভাসমান নারী কর্মকর্তাকে উদ্ধার
.............................................................................................
মাঝপদ্মায় নৌকাডুবে ২ জন নিখোঁজ
.............................................................................................
রামুতে পাহাড় কাটার সময় মাটি ধসে ২ শ্রমিক নিহত
.............................................................................................
ধামরাইয়ে মসজিদের সামনে থেকে জীবিত নবজাতক উদ্ধার
.............................................................................................
ঝিনাইদহে আওয়ামীলীগের কর্মীসভা অনুষ্ঠিত
.............................................................................................
ছেলের কোলে চড়ে ভোট দিলেন ৯৫ বছর বয়সী শাহ বানু
.............................................................................................
অসামাজিক কাজের দায়ে মহিলাসহ বিজিবি সদস্য আটক
.............................................................................................
মুঠোফোনে মিলবে পরিবার পরিকল্পনা ও প্রসূতি সেবা
.............................................................................................
ছেলের দেয়া আগুনে মায়ের মৃত্যু
.............................................................................................
কোটচাঁদপুর মেইন বাসস্ট্যান্ডের বেহাল দশা
.............................................................................................
ভাঙ্গায় ইউএনওর ফাঁকা গুলি, পুলিশের জিডি
.............................................................................................
বেড়াতে যাবার পথে ট্রাক কেড়ে নিল ২ বোনের প্রাণ
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আখলাকুল আম্বিয়া
নির্বাহী সম্পাদক: মাে: মাহবুবুল আম্বিয়া
যুগ্ম সম্পাদক: প্রদ্যুৎ কুমার তালুকদার

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: স্বাধীনতা ভবন (৩য় তলা), ৮৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০। Editorial & Commercial Office: Swadhinota Bhaban (2nd Floor), 88 Motijheel, Dhaka-1000.
সম্পাদক কর্তৃক রঙতুলি প্রিন্টার্স ১৯৩/ডি, মমতাজ ম্যানশন, ফকিরাপুল কালভার্ট রোড, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত ।
ফোন : ০২-৯৫৫২২৯১ মোবাইল: ০১৬৭০৬৬১৩৭৭

Phone: 02-9552291 Mobile: +8801670 661377
ই-মেইল : dailyswadhinbangla@gmail.com , editor@dailyswadhinbangla.com, news@dailyswadhinbangla.com

 

    2015 @ All Right Reserved By dailyswadhinbangla.com

Developed By: Dynamic Solution IT