বৃহস্পতিবার, ৬ মে 2021 বাংলার জন্য ক্লিক করুন
  
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

   গ্রাম বাংলা -
                                                                                                                                                                                                                                                                                                                                 
জকিগঞ্জে ৭০২ পিস ইয়াবাসহ একজন আটক

জকিগঞ্জ প্রতিনিধি :
সিলেটের জকিগঞ্জে বৃহস্পতিবার (৬ মে) ভোর রাতে খলাছড়া ইউনিয়নের লোহারমল গ্রামের বসতঘর থেকে ইয়াবাসহ মোঃ তয়মুছ আলী (৫৬) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সে উপজেলার খলাছড়া ইউনিয়নের পূর্ব লোহারমল গ্রামের মৃত কুটু মিয়া পুত্র।

এ সময় তাঁর কাছ থেকে ৭০২ পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় মামলা করেছে।

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার ভোর রাতে পূর্ব লোহারমল এলাকার বসতবাড়িতে বিশেষ অভিযোগ চালিয়ে মোঃ তয়মুছ আলীর দেহ তল্লাশি করে পরিহিত লুঙ্গির কোঁচায় ৭০২ পিস ইয়াবা উদ্ধার করে।

জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কাশেম ইয়াবাসহ একজনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বৃহস্পতিবার (৬ মে) বলেন, এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় মামলা হয়েছে। মোঃ তয়মুছ আলীরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে।

জকিগঞ্জে ৭০২ পিস ইয়াবাসহ একজন আটক
                                  

জকিগঞ্জ প্রতিনিধি :
সিলেটের জকিগঞ্জে বৃহস্পতিবার (৬ মে) ভোর রাতে খলাছড়া ইউনিয়নের লোহারমল গ্রামের বসতঘর থেকে ইয়াবাসহ মোঃ তয়মুছ আলী (৫৬) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সে উপজেলার খলাছড়া ইউনিয়নের পূর্ব লোহারমল গ্রামের মৃত কুটু মিয়া পুত্র।

এ সময় তাঁর কাছ থেকে ৭০২ পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় মামলা করেছে।

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার ভোর রাতে পূর্ব লোহারমল এলাকার বসতবাড়িতে বিশেষ অভিযোগ চালিয়ে মোঃ তয়মুছ আলীর দেহ তল্লাশি করে পরিহিত লুঙ্গির কোঁচায় ৭০২ পিস ইয়াবা উদ্ধার করে।

জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কাশেম ইয়াবাসহ একজনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বৃহস্পতিবার (৬ মে) বলেন, এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় মামলা হয়েছে। মোঃ তয়মুছ আলীরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে।

নওয়াপাড়া নদী বন্দরের সীমানা পিলার উধাও, জটিলতা বাড়ছে
                                  

অভয়নগর (যশোর) প্রতিনিধি : যশোরের অভয়নগর উপজেলার  প্রাণ কেন্দ্র নওয়াপাড়া। আর ছোট্ট একটি উপজেলার ছোট্ট এ শহরটি এখন রীতিমত প্রায় ২০ হাজার কোটি টাকার একটি ব্যবসা কেন্দ্রে পরিণত হয়েছে। আর এটা সম্ভব হয়েছে স্থল- নৌ ও সড়ক পথের অসাধারণ মেলবন্ধনে গড়ে ওঠা নদী বন্দরকে কেন্দ্র করে।

নওয়াপাড়া নদীবন্দর এলাকায় প্রতিনিয়ত জাহাজ বা কার্গোতে দেশ-বিদেশ থেকে বিভিন্ন প্রকার মালামাল আনা-নেয়া করা হয়। ভৈরব নদের দুুই তীরে শত শত জাহাজ পণ্য খালাসের অপেক্ষায় থাকে প্রতিদিনই। সারি সারি বাঁধা জাহাজগুলোর কোনোটিতে কয়লা, কোনোটিতে সার, কোনোটিতে গম। বিরাট এই ব্যবসাযজ্ঞ হচ্ছে যশোরের ছোট্ট একটি উপজেলা শহর নওয়াপাড়াকে ঘিরে।
 
ব্যবসা বাণিজ্যের ব্যাপক  প্রসারে ২০০৪ সালের মে মাসে নওয়াপাড়াকে নদী বন্দর ঘোষণা করে গেজেট পাশ করে সরকার। গেজেটে তিনটি দিক উল্লেখ করে মহাকাল শ্মশানঘাট থেকে ভাটপাড়া ফেরিঘাট পর্যন্ত নওয়াপাড়া নদী বন্দরের সীমানা তফসিল ঘোষণা করা হয়। যেখানে উল্লেখ করা হয় উত্তর ও দক্ষিণ সীমানার মধ্যে  প্রবাহিত ভৈরব নদীর উভয় পাড়ে সাধারণ ভরাকাটাল জোয়ারে প্লাবিত সর্বোচ্চ জলসীমা হতে স্থলভাগের দিকে ৫০ গজ পর্যন্ত বিস্তিৃত। সে অনুযায়ী নওয়াপাড়া নদী বন্দরের সীমানায় অসংখ্য সীমানা পোলার স্থাপন করে বন্দর এলাকা চিহ্নিত করে বিআইডব্লিউটিএ।

কিন্তু কতিপয় প্রভাবশালী ব্যবসায়ী, স্থানীয়  প্রভাবশালি মহল ও স্বার্থান্বেষী দখলবাজদের কারণে ভৈরব নদের স্থলভাগের সীমানার প্রায় অর্ধেকটা দখল হয়ে গেছে। আর এ দখলবাজদের কারণে বিআউডব্লিউটিএ কর্তৃক নওয়াপাড়া নদী বন্দরের স্থলভাগে স্থাপিত সীমানা পিলার গুলোর কোন অস্তিত্ব খুঁজে পাওয়া যাচ্ছে না।

অভিযোগ রয়েছে, বিআইডব্লিউটিএ এর নওয়াপাড়া নদী বন্দরে দায়িত্বরত কতিপয় কর্মকর্তাদের অনৈতিক কর্মকান্ড, উদাসিনতা ও দায়িত্বে অবহেলার কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে। যদিও নওয়াপাড়া নদী বন্দরে সদ্য যোগদানকারী দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ফরিদুল ইসলাম দাবি করেছেন তিনি যোগদান করেই নওয়াপাড়া নদী বন্দরের সীমানা জটিলতা নিরসন কল্পে উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে চিঠি লিখে তিনি সীমানা পিলার চেয়েছেন। সেই সাথে সঠিক জরিপের মাধ্যমে নওয়াপাড়া নদী বন্দরের মূল সীমানা নির্ধারণ করে অবৈধ স্থাপনা উচ্ছেদে কাজ শুরু করবেন বলে দাবি করেছেন।

এদিকে সীমানা পিলার না থাকায় নওয়াপাড়ায় বিআইডব্লিউটিএ এর লাইসেন্স প্রদানকৃত ঘাটের জায়গা নিয়ে জটিলতা বেড়েই চলেছে। একের পর এক ঘটছে অপ্রীতিকর ঘটনা। বিআইডব্লিউটিএ এর লাইসেন্সকৃত একটি ঘাটের জায়গা নিয়ে নওয়াপাড়ায় দু’টি গ্রুপ মুখোমুখি অবস্থানে রয়েছে। যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা। বুধবার বিতর্কিত ওই স্থানে একটি পক্ষ দেয়াল তুলতে গেলে ঘটনা আরও জটিল আকার ধারন করে।

ঘটনা জেনে নওয়াপাড়া নদী বন্দরের কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে সীমানা জটিলতা নিরসন হওয়ার আগে ওই স্থানে দেয়াল না তুলতে মৌখিকভাবে নিষেধ করেছেন বলে নওয়াপাড়া নদী বন্দরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ফরিদুল ইসলাম জানিয়েছেন।

জানাগেছে, নওয়াপাড়া নদী বন্দরের গুয়াখোলা মৌজায় ৪ হাজার ২শ’ বর্গফুট বা ১০ শতাংশ তীরভুমি ও ২৮ বর্গ মিটার বাশের জেটিসহ ঘাট বিআইডব্লিউটিএ এর নিকট থেকে ২০১৮ সালের ১ জুলাই থেকে পাঁচ বছরের জন্য লাইসেন্স নেয় মেসার্স কণা এন্টারপ্রাইজ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান। লাইসেন্স নেয়ার পর থেকে  প্রতিষ্ঠানটি ঘাটটিতে ব্যবসা চালিয়ে আসছিলো।

সম্প্রতি নদী তীরবর্তী ওই জমির সাথে সংশ্লিষ্ঠ মোকছেদুল গং উক্ত জমির মালিকানা দাবি করে ওই স্থানে প্রাচীর নির্মান করতে গেলেই বাঁধে বিপত্তি। তাদের দাবি উক্ত জমি তাদের নিজস্ব মালিকানা সম্পত্তি। তারা অভিযোগ করেন, নদী তীরবর্তী অনেক জমিতে বহুতল ভবন নির্মাণ হলেও বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ তাদের বাঁধা দেয়নি। বিষয়টি নিয়ে তারা বিআইডব্লিউিটিএ এর কর্মকান্ডে প্রশ্ন তুলেছেন।

এদিকে মেসার্স কনা এন্টারপ্রাইজের দাবি তারা সরকারকে রীতিমত লাইসেন্স ফি দিয়ে ঘাটের লাইসেন্স নিয়েছে। কারও মালিকানা জমি হলে বিআইডব্লিউটিএ এর সাথে তাদের বুঝতে হবে।

এ ব্যাপারে নওয়াপাড়া নদী বন্দরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ফরিদুল ইসলামের সাথে কথা বললে তিনি বলেন, সীমানা পিলার না থাকায় এমন জটিলতা সৃষ্টি হয়েছে। তবে নদী বন্দরের গেজেট অনুযায়ী বন্দরের জায়গাই লাইসেন্স দেয়া হয়েছে। ওটা কারও ব্যক্তি মালিকানার জায়গা হতে পাওে না। আমি উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে সীমানা পিলার চেয়ে চিঠি লিখেছি। সীমানা পিলার পেলে নতুনভাবে জরিপ চালিয়ে মেপে সীমানা নির্ধারন করলে জটিলতার অবসান হবে।

ঝিনাইদহে হতদরিদ্র পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ
                                  

ঝিনাইদহ প্রতিনিধি :
ঝিনাইদহে ১ হাজার হতদরিদ্র পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার বিতরণ করা হয়েছে। বুধবার সকালে সদর উপজেলার মধুহাটি ও গান্না ইউনিয়নে এ উপহার বিতরণ করা হয়। এ উপলক্ষে সকালে ইউনিয়ন পরিষদ চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়।

সাধুহাটি ইউনিয়ন চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন জুয়েল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী সমি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. আব্দুর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম শাহীন।

অপরদিকে গান্না ইউনিয়ন পরিষদ চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন মালিতা। সেখানেও উপস্থিত ছিলেন সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী সমি, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম শাহীন।

আলোচনা সভা শেষে, ২ ইউনিয়নের ১ হাজার হতদরিদ্র পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার ৫’শ টাকা করে বিতরণ করা হয়। করোনাকালে প্রধানমন্ত্রীর দেওয়া এ উপহার পেয়ে খুশি হতদরিদ্ররা।

টাকার লোভ দেখিয়ে শিশুকে ধর্ষণ, যুবক আটক
                                  

হিলি প্রতিনিধি :
দিনাজপুরের হিলিতে ১০ বছরের শিশুকে টাকার লোভ দেখিয়ে ধর্ষণের অভিযোগে রবিউল ইসলাম (২৫) নামে এক যুবককে আটক করেছে হাকিমপুর থানা পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন হাকিমপুর থানার অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহীদ।

বুধবার (৫ মে) সকাল সাড়ে ৯টায় হাকিমপুর উপজেলার বাসুদেবপুর বিজিবি ক্যাম্পের সামনে থেকে তাকে আটক করা হয়। আটককৃত আসামী হাকিমপুর উপজেলার দক্ষিণ বাসুদেবপুর (জিলাপীপট্রি) গ্রামের আনসার আলীর ছেলে।

হাকিমপুর থানার অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ জানান, গত ২১ এপ্রিল শিশুটির বাবা থানা এসে অভিযোগ করেন তার ১০ বছর বয়সের শিশু কন্যাকে টাকার লোভ দেখিয়ে রবিউল নামে এক বখাটে যুবক ধর্ষণ করেছে। পরে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী/০৩) সংক্রান্তে ধারা-৯ (১)/৩০ এ মোতাবেক মামলা দায়ের করা হয়। ধর্ষণের পর থেকে আসামী পালাতক ছিলো। পুলিশের পক্ষ থেকে আসামীকে আটকের অভিযান অব্যহত ছিলো। অবশেষে আজ বুধবার (৫ মে) গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে আসামী বাসুদেবপুর বিজিবি ক্যাম্পের পাশে অবস্থান করছে। পরে সেখানে এসআই বেলালসহ কয়েকজন পুলিশ সদস্যকে পাঠিয়ে দিয়ে তাকে আটক করা হয়।

পরে আটককৃত আসামীকে বিধি মোতাবেক পুলিশ স্কটের মাধ্যমে দিনাজপুর বিজ্ঞ আদালত প্রেরণ করা হয়েছে।

কুমারখালীতে ফ্যাসাদ সৃষ্টির অভিযোগ আলী হোসেনের বিরুদ্ধে
                                  

কুষ্টিয়া প্রতিনিধি :
কুষ্টিয়ার কুমারখালী উপজেলার বাগুলাট ইউনিয়নে সামাজিক বিশৃঙ্খলা ও দাঙ্গা সৃষ্টির অভিযোগ উঠেছে প্রভাষক আলী হোসেনের বিরুদ্ধে। বাগুলাট ইউনিয়নে হত্যাকান্ড, মারামারি এবং কোন্দল সৃষ্টির পেছনে সরাসরি তার জড়িত থাকার অভিযোক করছেন স্থানীয়রা। খুন-খারাবি থেকে শুরু করে বিভিন্ন মামলায় তিনি কারাবরণ করেছেন বলেও জানা গেছে।

কুমারখালীর বাগুলাট ইউনিয়ন, পান্টি ইউনিয়ন ও কুষ্টিয়া সদর উপজেলার উজানগ্রাম ইউনিয়নের একাংশ নিয়ে তিনি অপরাধের সম্রাজ্য গড়ে তুলে তুলেছেন। এসব এলাকায় মারামারি, হট্টগোল, হত্যা সহ নানা অপকর্মের সরাসরি ইন্ধনদাতা তিনি বলে অভিযোগ করছেন স্থানীয়রা।

এক সময় ছাত্র শিবিরের রাজনীতি করতেন আলি হোসেন। ১৯৯০ সালে বাগুলাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে জামাত দলীয় চেয়ারম্যান পদপ্রার্থী মাওঃ সামসুদ্দিন আহমেদের পোলিং এজেন্ট হিসেবে দায়িত্বে ছিলেন প্রফেসর আলী হোসেন। পরবর্তীতে তিনি আওয়ামীলীগে যোগদান করে আওয়ামীলীগ নেতা বনে যান। পদ-পদবী না থাকলে ক্ষমতাসীন দলের প্রভাব খাটিয়ে এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি করে অশান্ত করে তুলেছেন পুরো জনপদকে। এলাকার প্রত্যেকটি অপরাধে তিনি সরাসরি জড়িত।

বছর খানেক আগে বাশগ্রামের দুই গ্রুপের সংঘর্ষে আজম আলী নামে এক ব্যাক্তি নিহত হয়। সেই হত্যার এক নম্বর আসামি ছিলেন আলী হোসেন। যার মামলা নং- কুমারখালি জিআর ১০০/১৯। সেই মামলায় ১০ মাস ১১ দিন জেল হাজতও খেটেছেন আলী হোসেন। এ ছাড়াও গত কয়েক মাসের মধ্যে ভুড়ুয়া পাড়ায় পরপর দুটি মার্ডার হয়। সেই মার্ডারের সাথেও আলী জড়িত বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

গত কয়েক দিন আগে শালঘর মধুয়া গ্রামে মাঠের ভুট্টা ভাঙ্গাকে কেন্দ্র করে আওয়ামিলীগের দুই গ্রুপের সংঘর্ষ লাগে। এরপর গত ২৮ এপ্রিল সকালে প্রফেসর আলী হোসেনের নেতৃত্বে দুই গ্রুপের মুখোমুখি সংঘর্ষ হয়। পরে অবস্থা বেগতিক হলে খবর পেয়ে কুমারখালী থানা পুলিশ, বাঁশগ্রাম গ্রাম পুলিশ ক্যাম্প ঘটনাস্থলে পৌছে  ১০ রাউন্ড রাবার বুলেট ফায়ার করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। এ ঘটনায় পুলিশ সদস্যসহ ১০ জন আহত হয়। এ ঘটনায় কুমারখালী থানায় একটি মামলা হয়েছে। সেই মামলায় আলী আসামী রয়েছে। যার মামলা নং - কুমারখালি জিআর ৪০/২১।

বাগুলাট ইউনিয়নের সাধারণ জনগণের দাবি, প্রশাসন কঠোর হস্তে আসল অপরাধীদের আইনের আওতায় আনতে হবে। অন্যতায় আরও অনেক মায়ের বুক খালি হতে পারে।

কিশোরগঞ্জে বজ্রপাতে নিহত ২
                                  

সিম্মী আহাম্মেদ, কিশোরগঞ্জ প্রতিনিধি :
কিশোরগঞ্জের ইটনা ও কটিয়াদী পৃথক বজ্রপাতের ঘটনায় দুইজন নিহত হয়েছে। এর মধ্যে ইটনায় হাওরে ধান কাটতে গিয়ে বজ্রপাতে মো. মকবুল হোসেন (৪২) নামে এক কৃষকের মৃত্যু হয়। অন্যদিকে কটিয়াদীতে হাঁসের খামারে কাজ করতে গিয়ে বজ্রপাতে বিজয় মিয়া (১৭) নামে এক কিশোরের মৃত্যু হয়।

মঙ্গলবার বিকালে ইটনা উপজেলার মৃগা ইউনিয়নের কালিপুর গাছগীরাবন হাওরে বজ্রপাতে নিহত হন কৃষক মো. মকবুল হোসেন। তিনি মৃগা ইউনিয়নের লাইমপাশা গ্রামের মৃত গোলাম মোস্তফার ছেলে। বিকাল ৪টার কিছু পরে বৃষ্টির সাথে বজ্রপাতের ঘটনা ঘটলে বজ্রাঘাতে ঘটনাস্থলেই মকবুল হোসেনের মৃত্যু হয়।

অন্যদিকে মঙ্গলবার দুপুরে কটিয়াদী উপজেলার চান্দপুর ইউনিয়নের টেকনিক্যাল সেন্টার সংলগ্ন হাওরে বজ্রপাতে নিহত হয় বিজয় মিয়া। সে চান্দপুর শেকের পাড়া গ্রামের আব্দুল জলিলের ছেলে। দুপুর ২টার দিকে বৃষ্টির সময় বজ্রপাতে আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়ে বিজয়। তাকে উদ্ধার করে কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ইটনা থানার ওসি মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম এবং কটিয়াদী থানার ওসি এসএম শাহাদাত হোসেন বজ্রপাতে প্রাণহানির পৃথক দুটি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

হেফজতের বিচার চাওয়া সেই আব্দুর রহিম কাসেমি গ্রেফতার
                                  

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :
নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজত কান্ডের পর হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের বিচার চেয়েছিলেন মুফতি আব্দুর রহিম কাসেমী। নিজেকে বাঁচাতে চেয়েও শেষ পর্যন্ত গোয়েন্দা রিপোর্টে তার সংশ্লিষ্টতা পেয়ে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (৪ মে) বিকেল ৪টার দিকে জেলা শহরের ভাদুঘর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

তিনি জামিয়া ইউনুছিয়া মাদরাসার সাবেক শিক্ষক এবং সংগঠনটির জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

জেলা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইছ উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে জেলা পুলিশের একটি দল শহরের ভাদুঘর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের চালানো নাশকতার ঘটনা তদন্ত করে আব্দুর রহিম কাসেমীর সংশ্লিষ্টতা পাওয়া গেছে।  

এর আগে হোফাজতে ইসলামের চালানো নাশকতার প্রতিবাদে এবং জড়িতদের বিচার চেয়ে গত ২৩ এপ্রিল হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সদস্য এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করেন আব্দুর রহিম কাসেমী। ওইদিন সাংবাদিকদের কাছে পাঠানো লিখিত বক্তব্যে আব্দুর রহিম কাসেমী বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনকে কেন্দ্র করে দেশব্যাপী হেফাজতে ইসলামের ডাকে যে চরম বিশৃঙ্খলা সৃষ্টি হয়, তা নজিরবিহীন ও অমানবিক। দেশ ও জনগণের জানমালের ক্ষতি কোনোভাবেই ইসলাম সম্মত হতে পারে না। যাদের প্ররোচনায় দেশ ও জনগণের জানমালের এবং রাষ্ট্রীয় সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে, তাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার জন্য সরকারের কাছে দাবি জানাচ্ছি।

টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেনানিবাসের ঈদ সামগ্রী বিতরণ
                                  

টাঙ্গাইল প্রতিনিধি :
প্রাণঘাতি করোনা ভাইরাসের কারণে লকডাউনে কর্মহীন ও অসহায়-হতদরিদ্র প্রায় শতাধিক পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের ভূঞাপুরের বঙ্গবন্ধু সেনানিবাস কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৪ মে) সকাল ১১টায় বঙ্গবন্ধু সেনানিবাস চত্বরে পাথাইলকান্দি (যমুনা সেতু) বাজার মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ঈদ সামগ্রীর মধ্যছিল চাল, ডাল, তেল, আটা, চিনি, সেমাই, সাবান ও নগদ টাকা।

এসময় উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু সেনানিবাসের লে. কর্নেল মোহাম্মদ সোহেল রানা এবং মেজর ইমরুল কায়েস এবং সেনাবাহিনীর অন্যান্য অফিসার ও সদস্যবৃন্দ।

কালিয়াকৈরে অটোরিকশা চালকে গলা কেটে হত্যা
                                  

কালিয়াকৈর প্রতিনিধি
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বোর্ডঘর এলাকা থেকে মঙ্গলবার সকালে এক অটোরিকশা-চালকের গলা কাটা লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। নিহতের বাড়ি নীলফামারী জেলার নীলফামারী থানার বল্লমপাড় গ্রামের ওসমান গণির ছেলে রশিদুল ইসলাম (১৮)।
 
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলার টান সূত্রাপুরে রাস্তার পাশে মঙ্গলবার সকালে স্থানীয়রা ওই ব্যক্তির লাশ দেখে পুলিশে খবর দেয়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এসে নিহতের লাশ উদ্ধার করে।

কালিয়াকৈর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সোহেল মোল্লা জানান, লাশ উদ্ধার করা হয়েছে। তবে নিহত ব্যক্তির শরীরে বিভিন্ন ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন পাওয়া গেছে। লাশটি ময়না তদন্তের জন্য শহিদ তাজউদ্দিন  আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এঘটনায় একজনকে আটক করা হয়েছে।

বগুড়ায় করোনায় ৩ জনের মৃত্যু
                                  

বগুড়া প্রতিনিধি :
বগুড়ায় করোনায় গত ২৪ ঘণ্টায় এক নারীসহ তিনজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৪ মে) দুপুরে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তারা হলেন, বগুড়া নামুজা এলাকার জসিম উদ্দিন (৭৮), কাহালু এলাকার হাসনাবানু (৭০) ও সিরাজগঞ্জের রেজাউল হক (৭০)। এদের মধ্যে হাসনা বানু ও রেজাউল হক শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে এবং জসিম উদ্দিন টিএমএসএস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় বগুড়ায় নতুন করে আরও ১৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ১৫৫ টি নমুনায় ১৩ জন ও টিএমএসএসে ১০ নমুনায় দুইজনের পজিটিভ এসেছে।

বগুড়ায় এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৯০২ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ হাজার ৮৫৩ জন। মৃত্যুবরণ করেছেন ২৯৯ জন। এছাড়াও জেলায় চিকিৎসাধীন রয়েছেন ৭৫২ জন।

সখীপুরে বিধবার ধান কেটে বাড়িতে পৌঁছে দিল ছাত্রলীগ
                                  

সখীপুর(টাঙ্গাইল)প্রতিনিধি:
দেশব্যাপী করোনার ছোবলে শ্রমিক ও আর্থিক সংকটে ধান ঘরে তোলা নিয়ে শংকিত দেশের প্রত্যন্ত অঞ্চলের গরীব কৃষকরা। ঠিক এমন মূহুর্তে গত বছরের ন্যায় এবারও টাঙ্গাইলের সখীপুর উপজেলা ছাত্রলীগের সদস্যরা কৃষকদের ধান কেটে ঘরে তোলে দেওয়ার উদ্যোগ নিয়েছেন।
 
তারই ধারাবাহিকতায় আজ ৪ মে উপজেলার বহুরিয়া ইউনিয়নের কালমেঘা গ্রামের বিধবা রহিমা খাতুনের ৩০ শতাংশ জমির ধান কেটে বাড়ি পৌছে দিয়েছেন ছাত্রলীগের সদস্যরা।

সখীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শরীফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। এসময় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ রাসেল আল মামুন সহ অন্যান্য ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ছাত্রলীগ নেতারা জানান, সকালে রোজা রেখে ১৫-২০ জনের একটি দল ৩০ শতাংশ জমির ধান কেটে বাড়ি পৌঁছে দিতে পেরে খুব ভালো লাগছে। এসময় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জানান মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি/সম্পাদকের নির্দেশনায় ছাত্রলীগের সদস্যরা প্রত্যন্ত অঞ্চলে অসহায় কৃষকদের জমির ধান বিনা খরচে কেটে বাড়িতে পৌঁছে দিচ্ছে।
 
এসময় জমির মালিক বিধবা রহিমা খাতুন বলেন, ‘আর্থিক সংকটে জমির পাকা ধান কাটা নিয়ে সন্দিহান ছিলাম, ছাত্রলীগের ভাইদের উপকাররের কথা কোনদিব ভুলমু না।’

নোয়াখালী সুবর্ণচরে চাঁদা না পেয়ে ব্যবসায়ীর উপর হামলার অভিযোগ
                                  

নোয়াখালী প্রতিনিধি :
নোয়াখালীর সুবর্ণচরের হালিম বাজারে চাঁদা না দেওয়ায় পোল্ট্রি ব্যবসায়ীর উপর হামলার অভিযোগ উঠেছে। দাবিকৃত টাকা না দেওয়ায় মোঃ সিরাজ ও মোঃ মোশারফ এ ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেন  ব্যবসায়ী সবুজ। সুবর্ণচর উপজেলার চর জুবলি ইউনিয়নের হালিম বাজারে এ ঘটনা ঘটে ।

এ ঘটনায় ভুক্তভোগী সবুজ বাদী হয়ে চরজব্বর থানা সিরাজ ও মোশারফকে আসামী করে একটি এজাহার দাখিল করলেও এক সপ্তাহের বেশি পার হয়েছে পুলিশ মামলা রেকর্ড করেনি বলে অভিযোগ করেন পোল্ট্রি ব্যবসায়ী সবুজ।

জেলায় কর্মরত সাংবাদিকদের নিকট এমন অভিযোগ করেন পোল্ট্রি ব্যবসায়ী পরিবার বর্তমানে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে দাবি করেন। এ বিষয়ে আরও জানান হামলার শিকার কাটাবনিয়া গ্রামের খলিলুল্লাহর ছেলে পোল্ট্রি ব্যবসায়ী সবুজ বিগত কয়েক মাস ধরে স্থানীয় ফয়েজ আহমদের  সিরাজ ও আব্দুল জলিলের ছেলে মোশারফ আমার কাছে মোটা অঙ্কের টাকা চাঁদা দাবি করে আসছে। তাঁরা  হুমকি দিয়ে বলে, হালিম বাজারে ব্যবসা করতে হলে তাদেরকে ৫ লক্ষ টাকা চাঁদা দিতে হবে। অন্যথায় ব্যবসা করতে দিবে না। বেশি বাড়াবাড়ি করলে আমাকে প্রাণনাশের হুমকি ও দেয় তাঁরা।

আমি চাঁদা না দেওয়ায় দুই ধাপে  গত ১৮ মাার্চ ও ১৭ এপ্রিল রাতে হালিম বাজারে রুহুল আমিনের চা দোকানের সামনে সিরাজ ও মোশারফ আমাকে একা পেয়ে এলোপাতাড়ি মারধর করে গুরুতর আহত করে ও পকেট থেকে নগদ টাকা ছিনিয়েে নেয়। একপর্যায়ে আমার শোর চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে আসলে সিরাজ ও মোশারফ হুমকি ধমকি দিয়ে পালিয়ে যায়। পরে আহত অবস্থায় স্থানীয় লোকজন আমাকে উদ্ধার করে নোয়াখালী সদর হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেন। এ ঘটনায়় চরজব্বর থানায় গত ১৪ এপ্রিল সবুজ বাদী হয়ে একটি এজাহার দাখিল করেন।

চরজব্বর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ জিয়াউল হক মুঠোফোনে জানান দুই পক্ষই পোল্ট্রি ব্যবসায়ী তাদের মধ্য হাতাহাতি হয়েছে। তবে চাঁদা দাবীর ঘটনা সঠিক নয়, এই ঘটনায় তদন্ত চলছে।

নৌ দুর্ঘটনা তদন্তে ছয় সদস্যের কমিটি
                                  

মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের শিবচর উপজেলায় পদ্মা নদীতে বালুবাহী বাল্কহেডের সঙ্গে স্পিডবোটের সংঘর্ষে প্রাণহানীর ঘটনা তদন্তে ছয় সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

মাদারীপুর জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক আজহারুল ইসলামকে কমিটির প্রধান করা হয়েছে।

সোমবার সকালে মাদারীপুরের জেলা প্রশাসক রহিমা খাতুন এ তথ্য নিশ্চিত করেছেন।

কমিটির অন্য সদস্যরা হলেন- শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), একজন পুলিশ সদস্য, ফায়ার সার্ভিসের একজন সদস্য, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) একজন ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) একজন।

সোমবার সকাল ৬টার দিকে বাংলাবাজার ফেরিঘাট সংলগ্ন কাঁঠালবাড়ি ঘাট এলাকায় পদ্মা নদীতে স্পিডবোটের সঙ্গে বালুবোঝাই বাল্কহেডের সংঘর্ষ হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ২৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

মাদারীপুরে বাল্কহেডে স্পিডবোটের ধাক্কা, ২৬ লাশ উদ্ধার
                                  

মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের শিবচর উপজেলায় পদ্মা নদীতে বালুবোঝাই বাল্কহেড ও স্পিডবোটের সংঘর্ষ হয়েছে। এঘটনায় এখন পর্যন্ত ২৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন।

সোমবার সকাল ৬টার দিকে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটের কাঁঠালবাড়ী ঘাটে এই দুর্ঘটনা ঘটে।

শিবচরের বাংলাবাজার ফেরিঘাটের ট্রাফিক পরিদর্শক আশিকুর রহমান জানান, শিমুলিয়া থেকে সোমবার সকাল পৌনে ৭টায় স্পিডবোটটি ছেড়ে আসে। এ সময় কাঁঠালবাড়ীর পুরাতন ঘাটে থেমে থাকা বালুবোঝাই একটি বাল্কহেডে ধাক্কা দিয়ে ডুবে যায় স্পিডবোটটি। এ সময় সব যাত্রী পানিতে পড়ে যান।

কাঁঠালবাড়ী নৌপুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে দুর্ঘটনাকবলিত স্পিডবোটে কতজন ছিলেন, তা জানা যায়নি।

তুর্কি দূতাবাসের উদ্যোগে খাদ্য সহায়তা দিলেন এমপি ইব্রাহিম
                                  

চাটখিল উপজেলা প্রতিনিধি:
ঢাকাস্থ তুর্কি দূতাবাসের উদ্যোগে নোয়াখালী চাটখিলে ৫শ’ দরিদ্র অসহায় পরিবারের মধ্যে খাদ্য সহায়তা প্রদান করা হয়। রোববার দুপুরে চাটখিল উপজেলার খিলপাড়া ও পরকোট ইউনিয়নে বর্তমান অবস্থার আলোকে সামাজিক দুরত্ব বজায় রেখে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

নোয়াখালী -১ আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই খাদ্য সামগ্রী বিতরন করেন।

এ সময় উপস্থিত ছিলেন তুর্কি কো-অপারেশন এন্ড কো-অর্ডিনেশান এজেন্সীর কান্ট্রি ডিরেক্টর ড.ইসমাঈল গুনডোগডু, চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মোসা, চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম প্রমূখ।

ফেনীতে গণপরিবহন চালুর দাবিতে বিক্ষোভ
                                  

ফেনী প্রতিনিধি :
করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় লক ডাউন চলার কারণে সারা দেশে গণপরিবহন বন্ধ রয়েছে। কিন্তু স্বাস্থ্য বিধি মেনে গণপরিবহণ চালুর দাবীতে রবিবার (২ মে) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপাল ফ্লাইওভারের নিচে বিক্ষোভ করে ফেনী জেলা পরিবহন মালিক ও শ্রমিকরা।

বিক্ষোভ শেষে ফেনী জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সমন্বয় পরিষদের আয়োজনে বক্তব্য রাখেন স্টার লাইন গ্রুপের নির্বাহী পরিচালক জাফর উদ্দিন, শ্রমিক নেতা মোহাম্মদ আলী, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সাংগঠনিক সম্পাদক আজম খান, ফেনী জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন চৌধুরী, ফেনী-পরশুরাম বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাজী সিরাজ ও মামুন ট্রান্সপোর্টের সত্ত্বাধিকারী মামুন চৌধুরী প্রমুখ।

স্টার লাইন গ্রুপের নির্বাহী পরিচালক জাফর উদ্দিন বলেন, কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে স্বাস্থ্য বিধি মেনে গণপরিবহণ চালুর দাবীতে মঙ্গলবার (৪ মে) জেলা প্রশাসক বরাবর স্বারকলিপি প্রদান করা হবে। দাবী মানা না হলে পরবর্তীতে কর্মসূচী দেওয়া হবে।


   Page 1 of 272
     গ্রাম বাংলা
জকিগঞ্জে ৭০২ পিস ইয়াবাসহ একজন আটক
.............................................................................................
নওয়াপাড়া নদী বন্দরের সীমানা পিলার উধাও, জটিলতা বাড়ছে
.............................................................................................
ঝিনাইদহে হতদরিদ্র পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ
.............................................................................................
টাকার লোভ দেখিয়ে শিশুকে ধর্ষণ, যুবক আটক
.............................................................................................
কুমারখালীতে ফ্যাসাদ সৃষ্টির অভিযোগ আলী হোসেনের বিরুদ্ধে
.............................................................................................
কিশোরগঞ্জে বজ্রপাতে নিহত ২
.............................................................................................
হেফজতের বিচার চাওয়া সেই আব্দুর রহিম কাসেমি গ্রেফতার
.............................................................................................
টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেনানিবাসের ঈদ সামগ্রী বিতরণ
.............................................................................................
কালিয়াকৈরে অটোরিকশা চালকে গলা কেটে হত্যা
.............................................................................................
বগুড়ায় করোনায় ৩ জনের মৃত্যু
.............................................................................................
সখীপুরে বিধবার ধান কেটে বাড়িতে পৌঁছে দিল ছাত্রলীগ
.............................................................................................
নোয়াখালী সুবর্ণচরে চাঁদা না পেয়ে ব্যবসায়ীর উপর হামলার অভিযোগ
.............................................................................................
নৌ দুর্ঘটনা তদন্তে ছয় সদস্যের কমিটি
.............................................................................................
মাদারীপুরে বাল্কহেডে স্পিডবোটের ধাক্কা, ২৬ লাশ উদ্ধার
.............................................................................................
তুর্কি দূতাবাসের উদ্যোগে খাদ্য সহায়তা দিলেন এমপি ইব্রাহিম
.............................................................................................
ফেনীতে গণপরিবহন চালুর দাবিতে বিক্ষোভ
.............................................................................................
জমি দখল ও হামলার অভিযোগে ব্যবসায়ীর সংবাদ সম্মেলন
.............................................................................................
গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার; স্বামীকে পুলিশে সোপর্দ
.............................................................................................
ঝিনাইদহে বাড়ী থেকে ডেকে নিয়ে যুবককে কুপিয়ে হত্যা, গ্রেফতার ২
.............................................................................................
গণপরিবহণ চালু দাবিতে জয়পুরহাটে বিক্ষোভ মিছিল
.............................................................................................
কালিহাতীতে ৭৩০ পিস ইয়বাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
.............................................................................................
কুষ্টিয়ায় সড়ক বিভাগের পক্ষপাতিত্বে আটকে গেছে মেগাপ্রকল্প
.............................................................................................
লৌহজং নদীতে বাংলা ড্রেজারে সয়লাব
.............................................................................................
পালিয়ে বিয়ে করার এক বছর পর লাশ হয়ে ফিরল সীমা
.............................................................................................
কুড়িগ্রামে বিষ প্রয়োগ করে রাতের আধারে মাছ চুরি
.............................................................................................
চালককে হত্যা করে অটোরিকশা ছিনতাই
.............................................................................................
কুড়িগ্রাম সীমান্তে বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ
.............................................................................................
শিলপাটা দিয়ে আঘাত করে মা’কে হত্যা!
.............................................................................................
করোনার সর্বোচ্চ ঝুঁকিতে সীমান্তবর্তী জেলা কুষ্টিয়া
.............................................................................................
শিয়ালের মাংস বিক্রির সময় যুবককে আটক করলো পুলিশ
.............................................................................................
জৈন্তাপুরে প্রতিপক্ষের হামলায় যুবক নিহত
.............................................................................................
টিউবওয়েলের হাতল দিয়ে আঘাত করে বাবাকে হত্যা
.............................................................................................
পাঁচবিবিতে নারীকে ধর্ষণ, যুবক গ্রেফতার
.............................................................................................
একটি ঘর বদলে দিতে পারে আনোয়ারা বেগমের জীবন
.............................................................................................
ধানের মণ ১৫০০ করার দাবিতে সমাবেশ
.............................................................................................
ধুনট পৌর এলাকার ২৫০টি পরিবারকে খাদ্য সহায়তা
.............................................................................................
কচুয়ায় অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার, আটক ৩
.............................................................................................
সখীপুরে হতদরিদ্রের মাঝে নগদ অর্থ বিতরণ
.............................................................................................
কুষ্টিয়ায় পুলিশ হেফাজতে সাংবাদিক নির্যাতন; প্রতিবাদে মানববন্ধন
.............................................................................................
হিলিতে এসিড নিক্ষেপকারীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে মানববন্ধন
.............................................................................................
পটুয়াখালীতে ত্রাণের ৪৫০ কেজি চাল জব্দ
.............................................................................................
কুষ্টিয়ায় সড়কে গেল ব্যবসায়ীর প্রাণ
.............................................................................................
ধুনটে বিনামূল্যে বীজ ও সার বিতরণ
.............................................................................................
পটুয়াখালীতে বৃষ্টির জন্য হাহাকার
.............................................................................................
কুমারখালীতে এটিএন বাংলার ক্যামেরা পার্সনের উপর পুলিশি নির্যাতন
.............................................................................................
কুষ্টিয়ায় উদ্বোধনের আগেই ভেঙ্গে পড়লো ওজোপাডিকোর নব নির্মিত গেট
.............................................................................................
আগুনে পুড়ে গেল ৯টি বাস
.............................................................................................
মাদারীপুরে কেজিতে তরমুজ বিক্রিয় দায়ে ১৪ ব্যবসায়ীকে জরিমানা
.............................................................................................
কচুয়ায় কর্মহীনদের মাঝে ত্রাণ বিতরণ
.............................................................................................
নবীনগরে গাঁজা সহ ২ জন আটক
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আখলাকুল আম্বিয়া
নির্বাহী সম্পাদক: মাে: মাহবুবুল আম্বিয়া
যুগ্ম সম্পাদক: প্রদ্যুৎ কুমার তালুকদার

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: স্বাধীনতা ভবন (৩য় তলা), ৮৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০। Editorial & Commercial Office: Swadhinota Bhaban (2nd Floor), 88 Motijheel, Dhaka-1000.
সম্পাদক কর্তৃক রঙতুলি প্রিন্টার্স ১৯৩/ডি, মমতাজ ম্যানশন, ফকিরাপুল কালভার্ট রোড, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত ।
ফোন : ০২-৯৫৫২২৯১ মোবাইল: ০১৬৭০৬৬১৩৭৭

Phone: 02-9552291 Mobile: +8801670 661377
ই-মেইল : dailyswadhinbangla@gmail.com , editor@dailyswadhinbangla.com, news@dailyswadhinbangla.com

 

    2015 @ All Right Reserved By dailyswadhinbangla.com

Developed By: Dynamic Solution IT