শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০ বাংলার জন্য ক্লিক করুন
  
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

   বিনোদন -
                                                                                                                                                                                                                                                                                                                                 
মারা গেছেন অপু বিশ্বাসের মা

স্বাধীন বাংলা ডেস্ক:
চিত্রনায়িকা অপু বিশ্বাসের মা শেফালি বিশ্বাস মারা গেছেন। রাজধানীর ল্যাব এইড হাসাপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) রাত পৌনে ২টার সময়তিনি মারা যান।

অপু বিশ্বাসের সহকারী সজল গণমাধ্যমকে জানান, অপু বিশ্বাসের মা স্ট্রোক করে মারা গেছেন। শেফালি বিশ্বাসের মরদেহ নিয়ে বগুড়া যাওয়া হচ্ছে। সেখানেই তার শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

তবে, সামাজিক যোগাযোগ মাধ্যমে অপু বিশ্বাসের ঘনিষ্ট কয়েকজন লিখেছেন, অপু বিশ্বাসের মা করোনাভাইরাসে মারা গেছেন।

মারা গেছেন অপু বিশ্বাসের মা
                                  

স্বাধীন বাংলা ডেস্ক:
চিত্রনায়িকা অপু বিশ্বাসের মা শেফালি বিশ্বাস মারা গেছেন। রাজধানীর ল্যাব এইড হাসাপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) রাত পৌনে ২টার সময়তিনি মারা যান।

অপু বিশ্বাসের সহকারী সজল গণমাধ্যমকে জানান, অপু বিশ্বাসের মা স্ট্রোক করে মারা গেছেন। শেফালি বিশ্বাসের মরদেহ নিয়ে বগুড়া যাওয়া হচ্ছে। সেখানেই তার শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

তবে, সামাজিক যোগাযোগ মাধ্যমে অপু বিশ্বাসের ঘনিষ্ট কয়েকজন লিখেছেন, অপু বিশ্বাসের মা করোনাভাইরাসে মারা গেছেন।

গ্যাপে গ্যাপে কাজ করছি : অপর্ণা
                                  

বিনোদন প্রতিবেদক : জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী অপর্ণা ঘোষ। বর্তমানে নাটকের শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন। সম্প্রতি একটি ওয়েব সিরিজেও অভিনয় করেছেন। এছাড়া আগামী মাসে সিনেমার শুটিংয়ে অংশ নেয়ার কথা রয়েছে এই অভিনেত্রীর।

বর্তমান ব্যস্ততা সম্পর্কে জানতে চাইলে  অপর্ণ বলেন,  একটি কাজ শেষ করার পর কয়েকদিনের বিরতি নিয়ে আবার কাজ করছি। কারণ করোনাকালীন এই সময়ে প্রতিদিন শুটিং করা সম্ভব নয়। আগে সুরক্ষিত থাকতে হবে। সুস্থ থাকলে পরবর্তীতে অনেক কাজ করতে পারবো। তাই গ্যাপে গ্যাপে কাজ করছি।

নাহিদ আহমেদ পিয়াল নির্মিত ‘অচিরা’ শিরোনামের একটি নাটকের শুটিং শেষ করেছেন অপর্ণা। এছাড়া ‘সুন্দরী’ নামের একটি ওয়েব সিরিজের কাজ শেষ করেছেন তিনি। সুন্দরী প্রতিযোগিতা নিয়ে নির্মিত হয়েছে ওয়েব সিরিজটি। এটি পরিচালনা করেছেন সিদ্দিক আহমেদ। এটি দেখা যাবে বায়োস্কোপে।

ওয়েব সিরিজে অভিনয় প্রসঙ্গে অপর্ণ বলেন, ওয়েব সিরিজ বিনোদনের নতুন একটি মাধ্যম। এটি ভালো মানের হলে কাজ করতে আপত্তি নেই। এছাড়া আগামী মাসে ‘অন্ত্যেষ্টিক্রিয়া’ ছবির শুটিংয়ে অংশ নেবেন বলে জানিয়েছেন এই অভিনেত্রী।

স্বাধীন বাংলা/এআর

অপারেশন সম্পন্ন, সুস্থ আছেন ডিপজল
                                  

বিনোদন প্রতিবেদক : অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। ডিপজল নামেই সমধিক পরিচিত তিনি। জনপ্রিয় এ অভিনেতা সোমবার রাতে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাকে রাতেই রাজধানীর স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আজ মঙ্গলবার সকালে চিকিৎসকরা তার পিঠের নিচে একটি ফোঁড়ার অপারেশন সম্পন্ন করেছেন।  

শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে ডিপজল বলেন, চিন্তার কিছু নেই। আমি সবাইকে আশ্বস্থ করছি, আল্লাহর রহমতে এখন সুস্থ আছি। সহকর্মী ও ভক্তদের ভালোবাসা আর দোয়ায় আমি ভালো আছি।

ডিপজলের অসুস্থতার খবর শুনে রাতেই তাকে হাসপাতালে দেখতে যান শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ও চিত্রনায়ক জায়েদ খান, আলেকজান্ডার বো এবং মারুফসহ অনেকে।

এর আগে ২০১৭ সালে হৃদরোগের সমস্যা নিয়ে দীর্ঘদিন সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ডিপজল। ১৯৮৯ সালে ‘টাকার পাহাড়’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে নাম লেখান ডিপজল। এরপর একাধারে উপহার দিয়েছেন ব্যবসা সফল সিনেমা।

স্বাধীন বাংলা/এআর

করোনায় কাজ কমিয়ে দিয়েছি : অর্ষা
                                  

বিনোদন প্রতিবেদক : দেশে মহামারি নভেল করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কয়েক মাস বন্ধ থাকার পর ফের শুরু হয়েছে শুটিং। প্রথম দিকে স্বাস্থ্যবিধি মেনে শুটিং করলেও এখন তেমন  একটা মানা হচ্ছে না। এনিয়ে নানা অভিযোগের কথাও শোনা যাচ্ছে।

করোনার এই সময়ে স্বাস্থ্যবিধির বালাই না থাকায় শুটিংয়ের পরিবেশ নিয়ে অস্বস্তিতে রয়েছেন মডেল ও অভিনেত্রী নাজিয়া হক অর্ষা। তবে শুটিং ইউনিটের পুরো টিমের পক্ষে স্বাস্থ্যবিধি মেনে কাজ করা সম্ভব নয় বলেও মনে করেন তিনি।

অভিনেত্রী অর্ষা বলেন, করোনার কারণে শুটিং নিয়ে বেশ অস্বস্তিতে আছি। শুটিংয়ের চেয়ে মানসিক অবস্থাটা বেশি গুরুত্বপূর্ণ। প্রথম দিকে সব হাউজে স্যানিটাইজার ব্যবহার কলা হলেও এখন তা মানা হচ্ছে না।

তিনি বলেন, আমরা নিজেরাই সেফটির জিনিসপত্র নিয়ে যাচ্ছি। তীব্র গরমে অনেকে মাস্ক পরে থাকতে পারে না। এসবের দিকে মনোযোগ দিতে গিয়ে অভিনয়ের প্রস্তুতিও ঠিক মতো হচ্ছে না। এসব কারণে এখন কাজ কমিয়ে দিয়েছি। একটা কাজের পর পাঁচ থেকে সাতদিন বিরতি নিচ্ছি।

স্বাধীন বাংলা/এআর

গুরুতর অসুস্থ ডিপজল, কাল অপারেশন
                                  

বিনোদন ডেস্ক:
মনোয়ার হোসেন ডিপজল। ডিপজল নামেই সমধিক পরিচিত তিনি। জনপ্রিয় এ অভিনেতা গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হয়েছেন। ডিপজলের শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে তার একটি ঘনিষ্ট সূত্র নিশ্চিত করেছে।

ডিপজলের অসুস্থতার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

তিনি জানান, জনপ্রিয় অভিনেতা মনোয়ার হোসেন ডিপজলকে গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানীর একটি হাসপতালে ভর্তি করা হয়েছে। আগামীকাল মঙ্গলবার সকালে তার একটি অস্ত্রোপচার হওয়ার কথা রয়েছে। ডিপজল সকলের কাছে দোয়া চেয়েছেন বলেও জানান তিনি।

উল্লেখ, হার্টের সমস্যা নিয়ে এরআগে, ২০১৭ সালের সিঙ্গাপুরের একটি হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন ডিপজল।

ভাল স্ক্রিপ্ট পেলে অবশ্যই কাজ করবো : তিন্নি
                                  

বিনোদন প্রতিবেদক : মডেল-অভিনেত্রী শ্রাবস্তী দত্ত তিন্নি। দীর্ঘদিন ধরে প্রবাসযাপন করছেন এই অভিনেত্রী। সম্প্রতি নিজের জীবনের নানা বাঁকবদলের গল্প শুনিয়েছেন ‘জীবন যেখানে যেমন’ এক অনুষ্ঠানে। জানিয়েছেন করোনার দূর্যোগ কেটে গেলে আবারও দেশে ফিরবেন।

নিজের ক্যারিয়ার সম্পর্কে তিন্নি বলেন, আমাদের জীবনটা নামহীন কোনো নাটকের মতো। প্রথমে দারুণভাবে শুরু এরপর কী হবে তা আর কেউ জানি না। সাসপেন্সে ভরপুর। তারপর আবারও একটা পর্যায়ে এসে নতুনভাবে মোড় নেয়া সেখানেও কিছু রহস্য থেকে যায়।

অভিনয়ে ফেরা প্রসঙ্গে তিন্নি বলেন, অভিনয় জীবনের তো কোনো অবসর হয় না। ভাল কাজ সময়, সুযোগ পেলে অবশ্যই করবো। তবে জীবনের অনেক ভুলের এলোমেলো পথ পেরিয়ে আজ আমার সন্তানদের নিয়ে ভীষণ ভালো আছি। এটাই সবচেয়ে বড় কথা।  ভাল কিছু স্ক্রিপ্ট পেলে অবশ্যই তাতে কাজ করবো।

করোনাকালে সম্পর্কের ভিত আরো শক্ত করেছে জানিয়ে এই অভিনেত্রী বলেন, প্রতিদিনই দেশের বিভিন্ন প্রিয়জনদের খবর নিই। নিয়মিত চঞ্চল, মোশাররফ, অপূর্ব, সজল, আফরান নিশোদের সাথে কথা হয়। এর বাইরে কানাডা ও যুক্তরাষ্ট্রে থাকা আমাদের ক’জন সহকর্মীদের সাথে প্রতিদিন ভার্চুয়াল আড্ডা দিই। যেমন তমালিকা, অরুনাদি’র সাথে তো প্রায় প্রতিদিন আমাদের আড্ডা জমে।

স্বাধীন বাংলা/এআর

সাদেক বাচ্চু লাইফ সাপোর্টে
                                  

বিনোদন প্রতিবেদক : ঢাকাই চলচ্চিত্রের খল অভিনেতা সাদেক বাচ্চুকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে। শনিবার রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে মহাখালীর ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, সাদেক বাচ্চুর হৃদযন্ত্রের ৮০ শতাংশই কাজ করছে না। যার কারণে তাকে লাইফ সাপোর্টে নিতে হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলেও জানান চিকিৎসকরা।

অভিনেতার মেয়ে সাদিকা ফাইরুজ মেহজাবিন জানান, বাবার এই অবস্থা রিকভার করতে কিছুদিন সময় লাগবে। কারণ ফুসফুসের ইনফেকশনটা একটু ছড়িয়ে গেছে।

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, সাদেক বাচ্চু ভাইকে লাইফ সাপোর্টে দেওয়া হয়েছে। এখন সবার কাছে খুব করে দোয়া চাই। আল্লাহর রহমত এখন একমাত্র ভরসা।

এর আগে গত ৮ সেপ্টেম্বর রাতে তীব্র জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন সাদেক বাচ্চু। সেখানে তার কোভিড-১৯ টেস্ট করালে ফল পজিটিভ আসে। এরপর অবস্থার অবনতি হওয়ায় শনিবার তাকে মহাখালীর ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

১৯৮৫ সালে ‘রামের সুমতি’ চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় পা রাখেন এই খল অভিনেতা। শুরুতে নায়ক হিসেবে চলচ্চিত্রে পা রাখলেও পরে খল-অভিনেতার খ্যাতি পেয়ে যান। ‘সুখের সন্ধানে’ চলচ্চিত্রে প্রথম খল চরিত্রে অভিনয় করেন তিনি। অভিনয় ক্যারিয়ারে পাঁচ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন সাদেক বাচ্চু। ২০১৮ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন এই অভিনেতা।

স্বাধীন বাংলা/এআর

বিরতি কাটিয়ে ফিরছেন নিপুণ
                                  

বিনোদন প্রতিবেদক : ২০১৮ সালে সর্বশেষ ‘ধূসর কুয়াশা’ সিনেমায় দেখা গিয়েছিল জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী নিপুণকে। এরপর ব্যবসায়িক ব্যস্ততার কারণে আর কোন ছবিতে দেখা যায়নি এ নায়িকাকে। তবে নতুন খবর হলো আবারও চলচ্চিত্রে দেখা যাবে নিপুণকে।

‘বীরত্ব’ নামে নতুন একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন এই অভিনেত্রী। এই ছবির মাধ্যমে টানা দুই বছরের বিরতি কাটিয়ে ফিরছেন নিপুণ। এটি প্রযোজনা করছেন শুক্লা বণিক ও রঞ্জন দত্ত। সিনেমাটি নির্মিত হবে ‘পিং পং এন্টারটেইনমেন্ট’র ব্যানারে।

দুই বছরের বিরতি কাটিয়ে সিনেমায় ফেরা প্রসঙ্গে নায়িকা নিপুণ বলেন, সব সময় ভালো গল্পে কাজ করতে চেয়েছি। ‘বীরত্ব’ সিনেমার গল্পটা বেশ চমৎকার। এছাড়া আমার চরিত্রটি বেশ গুরুত্বপূর্ণ। এতে মন খুলে অভিনয়ের সুযোগ পাওয়া যাবে। তাই রাজি হয়েছি।

স্বাধীন বাংলা/এআর

অ‌ভি‌নেতা কে এস ফি‌রোজ মারা গেছেন
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট : অভিনেতা কে এস ফিরোজ আর নেই। তিনি আজ বুধবার সকাল ৬টা ২০ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জ্বর ও শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে তিনি মারা গেছেন। মৃত্যুকালে এই অভিনেতা স্ত্রী ও ৩ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

চলচ্চিত্র নির্মাতা চয়নিকা চৌধুরী জানান, গতকাল তাকে সিএমএইচে ভর্তি করা হয়েছিল। চিকিৎসকরা নিউমোনিয়া হওয়ার কথা বলেছিলেন। এরপর ইনজেকশন দিলে তার অবস্থার আরও অবনতি হয়। পরে ভেন্টিলেশনে থাকা অবস্থান তিনি মারা যান। আমার অনেক নাটকেই এই গুণী শিল্পী অভিনয় করেছেন। এমন দুঃসংবাদ মেনে নিতে পারছি না।

বাংলা নাটক ও সিনেমাতে ফিরোজের উপস্থিতি উল্লেখযোগ্য। তার শুরুটা হয়েছিল মঞ্চনাটক দিয়ে। নাট্যদল ‘থিয়েটার’-এর সঙ্গে সম্পৃক্ত হয়ে অভিনয় শুরু করেন তিনি। কাজ করেছেন ‘সাত ঘাটের কানাকড়ি’, কিংলিয়ার’ ও ‘রাক্ষসী’ মঞ্চনাটকে।

কে এস ফিরোজ টেলিভিশনে প্রথম অভিনয় করেন ‘দীপ তবুও জ্বলে’ নাটকে। এতে তার বিপরীতে ছিলেন ডলি ইব্রাহীম।

কে এস ফিরোজের জন্ম হয়েছিল বরিশালে। এই অভিনেতা ১৯৬৭ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশন পদে চাকরি পান। ১৯৭৭ সালে মেজর পদে চাকরি থেকে অব্যাহতি নেন। কে এস ফিরোজের প্রথম সিনেমা ‘লাওয়ারিশ’। ‘শঙ্খনাদ’, ‘বাঁশি’, ‘চন্দ্রগ্রহণ’ ও ‘বৃহন্নলা’তেও তিনি অভিনয় করেন।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

অসমাপ্ত কাজ শিগগিরই শেষ করতে চাই : ফারিয়া
                                  

বিনোদন প্রতিবেদক : মহামারি করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে বিপর্যস্ত গোটা বিশ্ব। বাংলাদেশও এর বাইরে নয়। দেশে প্রতিদিনই বাড়ছে করোনায় শনাক্ত রোগী ও মৃত্যুর সংখ্যা। অন্য সব খাতের মতো অদৃশ্য এই ভাইরাসের প্রভাব পড়েছে চলচ্চিত্র পাড়ায়ও। গত মার্চ মাস থেকে বন্ধ ছিল নাটক-সিনেমার শুটিং। তবে জুন মাস থেকে স্বাস্থ্যবিধি শুটিংয়ের অনুমতি পাওয়ায় স্বাভাবিক হচ্ছে চলচ্চিত্র পাড়া। একে একে অভিনয়ে ফিরছেন তারকারা। অন্যদের মতো ফেরার প্রস্তুতি নিচ্ছেন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত অভিনেত্রী নুসরাত ফারিয়া।

এই নায়িকা বলেন, লকডাউনের কারণে পাঁচটি সিনেমার কাজ স্থগিত রয়েছে। এরমধ্যে চারটি সিনেমার কাজ প্রায় শেষ। সেগুলো হল- দীপংকর দীপনের ‘ঢাকা ২০৪০’, ‘অপারেশন সুন্দরবন’, রাজা চন্দ’র ‘ভয়’ এবং বিরসা দাস গুপ্তের ‘বিবাহ অভিযান-টু’। যদিও এরই মধ্যে ঢাকায় শুটিং শুরু হওয়ার কথা ছিল শিহাব শাহীনের নির্দেশনায় ‘যদি কিন্তু তবুও’ সিনেমার কাজ শুরু করা কথা থাকলেও হয়নি । তবে আগামী মাস থেকে আটকে থাকা সিনেমার শুটিং পুরোদমে শুরু হবে বলে জানিয়েছেন ফারিয়া।

আটকে থাকা ছবির কাজ শেষ করতে মুখিয়ে আছেন নুসরাত ফারিয়া। তিনি বলেন, অসমাপ্ত কাজগুলো শিগগিরই শেষ করতে চাই। কারণ একটি কাজ শেষ করে আরেকটা কাজে হাত দেবো। কাজ জমিয়ে রাখার কোনো মানে নেই।

এদিকে, নতুন একটি বিজ্ঞাপনের শুটিংয়ে অংশ নিয়েছেন লাক্স তারকা নুসরাত ফারিয়া। সম্প্রতি একটি স্বাস্থ্য সচেতনতাবিষয়ক বিজ্ঞাপনের মডেল হয়ে বেশ প্রশংসাও কুড়িয়েছেন এই সুন্দরী। মজার বিষয় হচ্ছে এটি তিনি নিজেই নির্মাণ করেছেন। ত্রিশ সেকেন্ডের এই বিজ্ঞাপনটি নিজের বাসাতে ধারণ করেন ফারিয়া।

স্বাধীন বাংলা/এআর

শুটিংয়ে ফিরলেন পরীমনি
                                  

বিনোদন প্রতিবেদক : করোনাভাইরাসের কারণে গত মার্চ মাস থেকে বন্ধ ছিল নাটক-সিনেমার শুটিং। জুন মাস থেকে স্বাস্থ্যবিধি মেনে শুংটিয়ের অনুমতি পেলেও কাজে ফেরেননি বেশিরভাগ অভিনয় শিল্পী। তবে কোরবানির ঈদের পর থেকে শুটিংয়ে ফিরতে শুরু করেছেন অনেকেই। এবার সেই তালিকায় নাম লেখালেন চিত্রনায়িকা পরীমনি।

গত ১৪ মার্চ থেকে টানা ২৫ দিন খুলনায় ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ ছবির শুটিং শুরু করেন পরীমনি। এরপর করোনা প্রাদুর্ভাবের কারণে ৮ দিনের শুটিং বাকি রেখেই ঢাকায় ফিরে আসেন তিনি। তবে এখন পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় ফের ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমার মাধ্যমে কাজে ফিরেছেন এই নায়িকা। গত পাঁচ দিন ধরে তিনি খুলনায় অবস্থান করছেন। সেখানেই সিনেমার বাকি থাকা ৮ দিনের শুটিং শুরু করেছেন।  পরীমনির সঙ্গে আছেন নির্মাতা রায়হান জুয়েল, আবু হুরায়রা তানভীর, সিয়াম আহমেদসহ আরও অনেকে।

কাজে ফেরা প্রসঙ্গে পরীমনি বলেন, আমি এতদিন অভিনয়েই ছিলাম না। এখন যেহেতু স্বাস্থ্যবিধি মেনে কাজ হচ্ছে তাই আমিও উৎসাহ পাচ্ছি কাজ করতে। মনে হচ্ছে অনেক দিন পর ঘরবন্দি জীবন থেকে মুক্তি পেলাম।

স্বাধীন বাংলা/এআর

দর্শক নতুন স্পর্শিয়াকে খুঁজে পাবেন
                                  

বিনোদন প্রতিবেদক : মহামারি নভেল করোনাভাইরাসের কারণে টানা শুটিং বন্ধ থাকায় বাসায়ই ছিলেন মডেল ও অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া। প্রয়োজন ছাড়া বের হননি। তবে আগামী ১০ সেপ্টেম্বর অনন্য মামুনের পরিচালনায় ‘নবাব এলএলবি’ ছবির শুটিংয়ের মাধ্যমে অভিনয়ে ফিরবেন অর্চিতা।

টানা দুই সপ্তাহ বিএফডিসিতে শুটিং শুরু করার পর আউটডোরে যাবেন- এমনটিই জানিয়েছেন এই অভিনেত্রী। ছবিটিতে নায়ক হিসেবে আছেন শাকিব খান। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন মাহিয়া মাহি, শহীদুজ্জামান সেলিম, সুমন আনোয়ার প্রমুখ। এর আগে ‘নবাব’ নামে যৌথ প্রযোজনায় ছবি নির্মিত হয়। তবে নবাব এলএলবি পুরোপুরি নতুন একটি গল্পে নির্মিত হবে।

স্পর্শিয়া বলেন, যে ধরনের গল্পে কাজ করার জন্য মুখিয়ে থাকি এ ছবির গল্প সে রকমই। এ ছবিতে নিজেকে ভিন্নভাবে উপস্থাপন করার ইচ্ছা রয়েছে। গল্প ও চরিত্র মিলিয়ে দর্শক নতুন এক স্পর্শিয়াকে খুঁজে পাবেন বলে আশা করছি।

স্বাধীন বাংলা/এআর

ওয়েব সিরিজে তানজিন তিশা
                                  

বিনোদন প্রতিবেদক : তানজিন তিশা। ক্যারিয়ারে অনেক জনপ্রিয় নাটক-টেলিফিল্ম উপহার দিয়েছেন দর্শকপ্রিয় এই অভিনেত্রী। করোনার কারণে সবার মতো তিনিও ছিলেন ঘরবন্দি। তবে কোরবানির ঈদের পর স্বাস্থ্যবিধি মেনে আবারও ফিরেছেন অভিনয়ে।

তিশা এখন ‘শিকল’ নামে সাত পর্বের ওয়েব সিরিজের শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এতে নন্দিনী চরিত্রে অভিনয় করছেন তিনি। এই ওয়েব সিরিজে তিশার বিপরীতে অভিনয় করছেন শতাব্দী ওয়াদুদ। এটি পরিচালনা করছেন সঞ্জয় সমাদ্দার। গত মঙ্গলবার ওয়েব সিরিজটির শুটিং শুরু হয়েছে; যা চলবে আগামী ৭ সেপ্টেম্বর পর্যন্ত।

তানজিন তিশা বলেন, আমি এতদিন অভিনয়েই ছিলাম না। এখন যেহেতু স্বাস্থ্যবিধি মেনে কাজ হচ্ছে তাই আমিও উৎসাহ পাচ্ছি কাজ করতে। ওয়েব সিরিজে আমার চরিত্রটিতে নানা ধরনের গল্প আছে। কাজ করে ভালো লাগছে। আশা করছি, দর্শকের ভালো লাগবে এটি।

ওয়েব সিরিজের গল্প প্রসঙ্গে তিশা জানান, নন্দিনীকে ঘিরেই ওয়েব সিরিজটির গল্প। গ্রামের সহজ–সরল মেয়ে নন্দিনী একদিন শহরে আসে। কিন্তু শহরে তার আশ্রয়দাতা তাকে হেনস্তা করে। সেখান থেকে নন্দিনী পালিয়ে এসে একটি অফিসে চাকরি নেয়। একসময় অফিসের সহকর্মীর সঙ্গে তার বিয়ে হয়। কিন্তু আগের কথা জেনে ছেলেটি নন্দিনীকে ছেড়ে চলে যায়। ঘটনাচক্রে নন্দিনীকে যেতে হয় জেলেও। জীবনের নানা বাঁক বদলের মধ্য দিয়ে নন্দিনী একদিন চলচ্চিত্রের দেশসেরা নায়িকা হিসেবে প্রতিষ্ঠা পায়।

স্বাধীন বাংলা/এআর

কাজে ফেরার ইচ্ছে নেই : পপি
                                  

বিনোদন প্রতিবেদক : ঢালিউডের জনপ্রিয় নায়িকা সাদিকা পারভীন পপি। দুই যুগেরও বেশি সময় ধরে চলচ্চিত্রে কাজ করছেন তিনি। মাঝে খানিকটা বিরতি নিলেও ফের নতুন উদ্যমে ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন পপি। এরমধ্যেই দেশে করোনাভাইরাস হানা দিলে বন্ধ হয়ে যায় সিনেমার শুটিং। অন্য অভিনয়শিল্পীদের মতো ঘরবন্দি হয়ে পড়েন পপি। তবে কোরবানির ঈদের পর শুটিং শুরু হলেও এখনই ফিরছেন ‘কুলি’ খ্যাত এ নায়িকা।

দেশে করোনাভাইরাস হানা দেওয়ার আগে গ্রামের বাড়ি খুলনার খালিসপুরে গিয়ে ছিলেন পপি। সেখান থেকেই তিনি দেশে প্রথম করোনা সংক্রমণের খবর পান। এরপর সারাদেশে লকডাউন শুরু হলে আর ঢাকায় ফিরতে পারেনি পপি। ওই সময়ই পপি স্থানীয় মানুষদের ত্রাণ দিতে ছুটে বেড়িয়েছেন খুলনা শহরের বিভিন্ন জায়গায়।

এদিকে গত মাসে করোনায় আক্রান্ত হয়েছিলেন এই নায়িকা। শারীরিক অবস্থার উন্নতি হলেও আরো কিছুদিন বিশ্রামে থাকতে চান তিনি। গত ২২ জুলাই পপির দেহে কোভিড-১৯ শনাক্ত হয়েছিল। সম্প্রতি দুই দফায় তার করোনা পরীক্ষার রেজাল্ট নেগেটিভ এসেছে।

এ বিষয়ে পপি বলেন, আমি এখন সম্পূর্ণ সুস্থ। মাঝেমধ্যে শরীর দুর্বল লাগে। চিকিৎসকের পরামর্শে ভিটামিন ও পুষ্টিকর খাবার খাচ্ছি। শুরুতে শ্বাসকষ্ট হতো। ভেবেছিলাম মরেই যাবো! ভয়ে ভেঙে পড়তাম। পরে সবার মানসিক সাপোর্টে মনোবল শক্ত করে সার্বক্ষণিক চিকিৎসকের পরামর্শ মেনে ঔষধ নিয়েছি। মানুষের দোয়া ও আল্লাহর অশেষ রহমতে সুস্থ হয়েছি। এ যাত্রায় বড় বাঁচা বাঁচলাম।

করোনার ধকল কাটিয়ে সম্প্রতি ঢাকায় ফিরেছেন পপি। রাজধানীর ইস্কাটনের বাসায় তিনি সম্পূর্ণ বিশ্রামে রয়েছেন। নায়িকা বলেন, পাঁচ মাস ঢাকার বাসায় ছিলাম না। ধুলো-ময়লা পড়ে যা অবস্থা হয়েছে। সব পরিষ্কার করছি। এই মুহূর্তে কাজে ফেরার ইচ্ছে নেই। দুটি ছবি ও বিজ্ঞাপনের প্রস্তাব পেলেও না করে দিয়েছি।

‘লাক্স আনন্দ বিচিত্রা’ সুন্দরী প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে পরিচিতি লাভ করেন পপি। ১৯৯৭ সালে ‘আমার ঘর আমার বেহেশত’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে পা রাখেন পপি। কিন্তু তার প্রথম মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘কুলি’। এরপর ‘বিদ্রোহ চারিদিকে’, ‘লাল বাদশা’, ‘বস্তির রানী সুরাইয়া’, ‘গঙ্গাযাত্রা’, ‘গার্মেন্টস কন্যা’সহ অনেক সিনেমায় অভিনয় করেন। স্বীকৃতি হিসেবে একাধিকবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

স্বাধীন বাংলা/এআর

ভক্তরা সবসময় পাশে ছিলেন : সাবিলা নূর
                                  

বিনোদন প্রতিবেদক : মহামারি নভেল করোনাভাইরাসের কারণে টানা শুটিং বন্ধ থাকায় বাসায়ই ছিলেন অভিনেত্রী সাবিলা নূর। প্রয়োজন ছাড়া বের হননি। এই সময়ে সংসার জীবন নিয়ে ব্যস্ত ছিলেন এই অভিনেত্রী। তবে কোরবানির ঈদের পর অন্য অভিনয়শিল্পীদের মতো স্বাস্থ্যবিধি মেনে শুটিংয়ে ফিরেছেন সাবিলা নূর।

নির্মাতা আদনান আল রাজীবের পরিচালনায় বাংলালিংকের বিজ্ঞাপন দিয়ে শুটিংয়ে ফিরেছেন তিনি। এছাড়া ধারাবাহিক নাটক ‘ব্যাচেলর পয়েন্ট’ সিজন ৩ এর শুটিং করেছেন।

সাবিলা বলেন, ঈদের পরই কাজ শুরু করে দিয়েছি। অনেকদিন পর আদনান আল রাজীবের পরিচালনায় কাজ করেছি।  বিজ্ঞাপনটির কনসেপ্ট অন্যরকম। আশা করি দর্শকরা পছন্দ করবে।

‘ব্যাচেলর পয়েন্ট’ সিজন ৩ এর শুটিং প্রসঙ্গে এ অভিনেত্রী বলেন, এক সপ্তাহ শুটিং করেছি। এবারের পর্বগুলোও খুব ভালো হয়েছে। তিনি বলেন, করোনার কারণে সিজন ২ প্রচার করা সম্ভব হয়নি। তাই আগে সিজন ২ প্রচার হবে। তারপর ধারাবাহিকভাবে সিজন ৩ এর পর্বগুলোগুলো প্রচার করা হবে।

এদিকে, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভক্তের সংখ্যা ১ মিলয়ন ছাড়িয়েছে; এজন্য দর্শকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সাবিলা নূর। তিনি বলেন, কাজে ভুল-ত্রুটি হলেও ভক্তরা সবসময় পাশে ছিলেন।  তাদের সাপোর্টের কারণেই আমি এই জায়গায় আসতে পেরেছি। ভক্তদের জন্যই কাজ করছি এবং সামনেও করে যাবো।

স্বাধীন বাংলা/এআর

মা হচ্ছেন আনুশকা
                                  

বিনোদন ডেস্ক : বলিউড অভিনেত্রী আনুশকা শর্মার কোলজুড়ে আসছে নতুন অতিথি। ২০২১ সালে জানুয়ারী মাসেই জীবনের অন্যতম সেরা উপহার পেতে যাচ্ছেন বিরাট কোহলি-আনুশকা শর্মা।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যমে বিরাট কোহলির সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন আনুশকা। ক্যাপশনে লিখেছেন,  ‘আমরা তিনজন, ২০২১ সালের জানুয়ারিতে আসছে।’ ছবিতেও স্পষ্ট বোঝা যাচ্ছে, সন্তানসম্ভবা কোহলিপত্নী আনুশকা।

এদিকে, আনুশকার মা হওয়ার খবরে শুভেচ্ছা জানিয়েছেন বলিউড তারকারা। অভিনেত্রী আলিয়া ভাট হার্ট ইমোজি কমেন্টস করেছেন। মৌনি রয় লিখেছেন, ‘অনেক অনেক খুশি।’ এছাড়া সামান্থা আক্কিনেনি, তাপসী পান্নু, সানিয়া মির্জাসহ অনেক তারকা ও ভক্তরা বিরাট-আনুশকাকে শুভেচ্ছা জানিয়েছেন।

উল্লেখ্য, দীর্ঘদিন বিরাট-আনুশকার প্রেমের সম্পর্ক গোপন ছিল। এরপর গত ২০১৭ সালের ডিসেম্বরে ইতালিতে জাকজমকপূর্ণ এক অনুষ্ঠানের মাধ্যমে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন দুই জগতের দুই তারকা।

স্বাধীন বাংলা/এআর


   Page 1 of 58
     বিনোদন
মারা গেছেন অপু বিশ্বাসের মা
.............................................................................................
গ্যাপে গ্যাপে কাজ করছি : অপর্ণা
.............................................................................................
অপারেশন সম্পন্ন, সুস্থ আছেন ডিপজল
.............................................................................................
করোনায় কাজ কমিয়ে দিয়েছি : অর্ষা
.............................................................................................
গুরুতর অসুস্থ ডিপজল, কাল অপারেশন
.............................................................................................
ভাল স্ক্রিপ্ট পেলে অবশ্যই কাজ করবো : তিন্নি
.............................................................................................
সাদেক বাচ্চু লাইফ সাপোর্টে
.............................................................................................
বিরতি কাটিয়ে ফিরছেন নিপুণ
.............................................................................................
অ‌ভি‌নেতা কে এস ফি‌রোজ মারা গেছেন
.............................................................................................
অসমাপ্ত কাজ শিগগিরই শেষ করতে চাই : ফারিয়া
.............................................................................................
শুটিংয়ে ফিরলেন পরীমনি
.............................................................................................
দর্শক নতুন স্পর্শিয়াকে খুঁজে পাবেন
.............................................................................................
ওয়েব সিরিজে তানজিন তিশা
.............................................................................................
কাজে ফেরার ইচ্ছে নেই : পপি
.............................................................................................
ভক্তরা সবসময় পাশে ছিলেন : সাবিলা নূর
.............................................................................................
মা হচ্ছেন আনুশকা
.............................................................................................
মা বেঁচে না থাকায় সব সিদ্ধান্ত নেন বাবা : দীঘি
.............................................................................................
বিরতির পর ফিরলেন মেহজাবিন
.............................................................................................
নাটক নয়-সিনেমা দিয়ে ফিরবেন কুসুম
.............................................................................................
এবার ব্যবসায় নামছেন চিত্রনায়িকা মুনমুন
.............................................................................................
কাজের ব্যস্ততা অনেক বেশি : হিমি
.............................................................................................
অনেক নাটকে কাজের প্রস্তাব এসেছিল : মম
.............................................................................................
এখন নিরাপদে থাকাই জরুরি : পূর্ণিমা
.............................................................................................
‘আশীর্বাদ’ সিনেমায় অপু বিশ্বাস
.............................................................................................
ভালো করার জন্য সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করবো : দীঘি
.............................................................................................
সিনেমা মুক্তির অপেক্ষায় হিমু
.............................................................................................
ভালো গল্পের নাটকে কাজ করতে চাই : মেহজাবিন
.............................................................................................
নতুন ছবি নিয়ে আসছেন ববি
.............................................................................................
‘শিল্পীকে তার কাজে বিচার করা উচিত’
.............................................................................................
অর্ষার নতুন নায়ক
.............................................................................................
ঘনিষ্ঠ দৃশ্যে অস্বস্তিতে পড়েন মাধুরী
.............................................................................................
এটি আমার জীবনের সেরা কাজ : মাহি
.............................................................................................
বিয়ে করেছেন ‘বাহুবলী’র ভিলেন
.............................................................................................
করোনা জয় করে ফিরছেন তমা
.............................................................................................
আলাউদ্দিন আলী লাইফ সাপোর্টে
.............................................................................................
বিয়ে করেছেন কামরুজ্জামান রাব্বি
.............................................................................................
রিয়া চক্রবর্তীকে সাড়ে ৮ ঘণ্টা জেরা
.............................................................................................
কাজ করছি গোছানো ইউনিটের সঙ্গে : ছন্দা
.............................................................................................
পত্রিকার ছবি থেকে ঈদের নাটক
.............................................................................................
ফিরে এসেই নাদিয়ার ব্যস্ততা
.............................................................................................
অভিনেতার ঝুলন্ত লাশ উদ্ধার
.............................................................................................
রিয়াকে তলব
.............................................................................................
করোনায় আক্রান্ত সানাই
.............................................................................................
এটা মূলত নারীদের মঞ্চ
.............................................................................................
সুশান্তের মৃত্যুর ঘটনায় নতুন মোড়
.............................................................................................
‘বড় লোকের বেটি’ এবার বাংলাদেশে
.............................................................................................
বলিউডে অক্ষয়ের বোন আলকার অভিষেক!
.............................................................................................
পালাননি রিয়া!
.............................................................................................
‌`চলচ্চিত্রের জন্য প্রস্তুত নই`
.............................................................................................
`মিউজিক কম্পোজার্স এসোসিয়েশন অফ বাংলাদেশ`-এর আত্মপ্রকাশ
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আখলাকুল আম্বিয়া
নির্বাহী সম্পাদক: মাে: মাহবুবুল আম্বিয়া
যুগ্ম সম্পাদক: প্রদ্যুৎ কুমার তালুকদার

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: স্বাধীনতা ভবন (৩য় তলা), ৮৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০। Editorial & Commercial Office: Swadhinota Bhaban (2nd Floor), 88 Motijheel, Dhaka-1000.
সম্পাদক কর্তৃক রঙতুলি প্রিন্টার্স ১৯৩/ডি, মমতাজ ম্যানশন, ফকিরাপুল কালভার্ট রোড, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত ।
ফোন : ০২-৯৫৫২২৯১ মোবাইল: ০১৬৭০৬৬১৩৭৭

Phone: 02-9552291 Mobile: +8801670 661377
ই-মেইল : dailyswadhinbangla@gmail.com , editor@dailyswadhinbangla.com, news@dailyswadhinbangla.com

 

    2015 @ All Right Reserved By dailyswadhinbangla.com

Developed By: Dynamic Solution IT