বুধবার, ১৯ জুন ২০১৯ | বাংলার জন্য ক্লিক করুন
  
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

   বিনোদন -
                                                                                                                                                                                                                                                                                                                                 
‘শান’ নিয়ে ব্যস্ত পূজা চেরি

বিনোদন প্রতিবেদক : নায়িকা পূজা চেরি এখন ‘শান’ নামের একটি নতুন ছবির কাজ করছেন। এতে তার বিপরীতে রয়েছেন সিয়াম আহমেদ। ছবির প্রথম ভাগের শুটিং শেষ হয়েছে ঈদের আগে। আর ঈদের পর তৃতীয় দিন থেকে বাকি কাজ নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন পূজা। তিনি বলেন, ছবির কাজ টানা চলছে। এর কাহিনি খুবই সুন্দর। তবে সে সম্পর্কে এখনই কিছু জানাতে চাই না। এ ছবিতেও আমার বিপরীতে সিয়ামকে দর্শকরা ভিন্নরূপে দেখতে পাবেন।

আমার চরিত্রেও থাকছে ভিন্নতা। সম্পূর্ণ থ্রিলারধর্মী একটি গল্পের ছবি এটি। আর তা লিখেছেন আজাদ খান। এম রাহিম পরিচালিত ‘শান’ ছবিটির বর্তমানে নারায়ণগঞ্জের জিন্দা পার্কে দৃশ্যধারণ চলছে। এখানে শেষ করে ঢাকায় আরো কিছু অংশের কাজ হবে। ছবিটি নিয়ে আমি বেশ আশাবাদী। কুইক মাল্টিমিডিয়া প্রযোজিত এ ছবিতে আরো বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন তাসকিন রহমান, অরুণা বিশ্বাস, চম্পা, ডনসহ অনেকে।

‘শান’ নিয়ে ব্যস্ত পূজা চেরি
                                  

বিনোদন প্রতিবেদক : নায়িকা পূজা চেরি এখন ‘শান’ নামের একটি নতুন ছবির কাজ করছেন। এতে তার বিপরীতে রয়েছেন সিয়াম আহমেদ। ছবির প্রথম ভাগের শুটিং শেষ হয়েছে ঈদের আগে। আর ঈদের পর তৃতীয় দিন থেকে বাকি কাজ নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন পূজা। তিনি বলেন, ছবির কাজ টানা চলছে। এর কাহিনি খুবই সুন্দর। তবে সে সম্পর্কে এখনই কিছু জানাতে চাই না। এ ছবিতেও আমার বিপরীতে সিয়ামকে দর্শকরা ভিন্নরূপে দেখতে পাবেন।

আমার চরিত্রেও থাকছে ভিন্নতা। সম্পূর্ণ থ্রিলারধর্মী একটি গল্পের ছবি এটি। আর তা লিখেছেন আজাদ খান। এম রাহিম পরিচালিত ‘শান’ ছবিটির বর্তমানে নারায়ণগঞ্জের জিন্দা পার্কে দৃশ্যধারণ চলছে। এখানে শেষ করে ঢাকায় আরো কিছু অংশের কাজ হবে। ছবিটি নিয়ে আমি বেশ আশাবাদী। কুইক মাল্টিমিডিয়া প্রযোজিত এ ছবিতে আরো বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন তাসকিন রহমান, অরুণা বিশ্বাস, চম্পা, ডনসহ অনেকে।

ঈদের ছুটিতে আছি : মাহী
                                  

বিনোদন প্রতিবেদক :  ইদানীং দেশীয় চলচ্চিত্রের বড় খরা হলো নায়িকা সংকট। নতুন কোনো চলচ্চিত্র নির্মাণে পরিচালকদের ঢাক-ঢোল বাজলেও শেষ পর্যন্ত তাদের বড় বিপাকে পড়তে হয়। বর্তমান চলচ্চিত্র নির্মাণের জন্য সব কিছু গোছানো পর্যন্ত নায়িকা হিসেবে গুনতে হয় এই হালের নায়িকাদের। জানামতে গতকয়েক মাস ধরেই চিত্রনায়িকা মাহিয়া মাহীর হাতে নেই নতুন কোনো ছবি। চাহিদা থাকা সত্ত্বেও কেন তার হাতে নতুন ছবি নেই? এ নিয়ে তিনি কিছু বলছেন না। সম্প্রতি তার ফেসবুকের ভেরিফাইট পেজ হ্যাক করে একটি অশ্লীল ভিডিও ছাড়া হয়! সেটি নিয়েও তাকে কোনো প্রতিবাদ করতে দেখা যায়নি।

তাহলে কী এই চিত্রনায়িকা চলচ্চিত্র থেকে বিদায় নিচ্ছেন? নাকি নতুন ধামাকা হিসেবে সব কিছু জমিয়ে রাখছেন। তবে একটি বিশ্বস্তসূত্রে জানা যায়, অনেকদিন ধরেই মাহী বিয়ে-শাদি আর স্বামীর সংসারের কারণে চিত্রজগৎ থেকে একটু দূরে আছেন। এ ছাড়াও তিনি রাজশাহীতে একটি ডুপ্লেক্স বাড়িও করছেন। তবে নায়িকা সংকটের এই সময়ে চলচ্চিত্রের পাশে তার সরব উপস্থিতি থাকা উচিত বলে মনে করেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

এ প্রসঙ্গে মাহী বলেন, আপাতত ঈদের ছুটিতে আছি। ঈদের পরে মোস্তাফিজুর রহমান মানিকের `আনন্দ অশ্রু এর শুটিং শুরু করব। যদিও পরিচালকের সিডিউলের তারিখ আমি পাইনি। সিডিউলের তারিখ হাতে পেলেই ছবিটির বাকি কাজ শেষ করব। আগামি ১৯ জুলাই আমার অভিনীত `অবতার` ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। তবে ভালো গল্প পেলে আমি অবশ্যই কাজ করতে আগ্রহী আছি।

গত বছর কুরবানির ঈদে মাহির জান্নাত ছবিটি মুক্তি পেলেও এবারের ঈদে মাহির কোনো ছবি মুক্তি পায়নি। চলতি বছরে তার অন্ধকার জগৎ ছবিটি মুক্তি পেলেও তেমন দর্শক সাড়া মেলেনি।

উলেস্নখ্য, জাজ মাল্টিমিডিয়ার হাত ধরে ২০১২ সালে চিত্রনায়ক বাপ্পী চৌধুরীর সঙ্গে জুটি গড়ে চলচ্চিত্রে পা রাখেন তিনি। এই জুটি পরপর কয়েকটি ব্যবসাসফল চলচ্চিত্র উপহার দিয়ে সবার নজরে আসেন। শুধু তাই নয়, এই জুটির বাইরেও এই হালের নায়িকা একাধিক ছবি উপহার দিয়েছেন। এর মধ্যে উলেস্নযোগ্য `অগ্নি`, `পোড়ামন` অন্যতম।

অভিনয়ে অনেক বেশি সিরিয়াস
                                  

বিনোদন প্রতিবেদক : ঈদে এবার ২৫টি নাটকে অভিনয় করেছি। কিছু নাটকের কাজ আগেই করেছি। বছর দেড়েক হলো আমি ভালোভাবে কাজ শুরু করেছি। সেভাবে যদি বলি, এটি পুরোদমে কাজ শুরু করার পর আমার দ্বিতীয় ঈদ। গত বছর ঈদে ১৫টি নাটকে কাজ করেছিলাম। এবার ঈদে সবচেয়ে বেশি নাটকে কাজ করেছি। নিজের অভিনীত ঈদের নাটক নিয়ে এভাবেই বললেন জনপ্রিয় মডেল-অভিনেত্রী তানজিন তিশা।

ঈদে তার অভিনীত উল্লেখযোগ্য কিছু নাটক হলো ‘ক্রেজি লাভার’, ‘ব্রেকআপ’, ‘ফ্রেন্ডস ভার্সেস টিচার’, ‘ফিরে আসি বারবার’, ‘দেখা হবে আবারও’, ‘মাকে দেওয়া কথাটা’, ‘কটনবার’ ও ‘শিশির-বিন্দু’। প্রতিটি নাটকে ভিন্ন ভিন্ন চরিত্র নিয়ে তিশা দর্শকের সামনে এসেছেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, আমি এখন অভিনয়ে অনেক বেশি সিরিয়াস। দর্শকের কাছে যে ভালোবাসা পাই তাতে আমার আরও ভালো করা প্রয়োজন বলে মনে করি। নিজেকে একজন ভার্সেটাইল অভিনেত্রী হিসেবে দেখতে চাই। সব সময় চ্যালেঞ্জিং কিছু করার আগ্রহই আমার মধ্যে কাজ করে বেশি। নিজের অভিনীত নাটকগুলো কি দেখা হয়? এই প্রশ্নের উত্তরে তিশা বলেন, এরই মধ্যে আমার অভিনীত সব নাটকই দেখার চেষ্টা করেছি। কারণ, ঈদের দিন থেকে সাত দিন ছুটি। কোনো শুটিং নেই। সেই ফাঁকে সব নাটকই দেখা হলো। সব অভিনয়শিল্পীর উচিত নিজের কাজ দেখা। আর আমি আমার নাটক দেখি অভিনয়ের ভুল শুধরে নিতে। ঈদের ছুটি শেষে আবার কবে ক্যামেরার সামনে দাঁড়াবেন?

তিশা বলেন, এখনো কাউকে শিডিউল দিইনি। দেশের বাইরে ঘুরতে যাওয়ার ইচ্ছা আছে। সামনে তো আবার ঈদুল আজহার কাজ শুরু হবে। জুনের শেষ দিকে নতুন কাজ শুরু করব। ঈদে তিশা আফরান নিশো ও অপূর্বর সঙ্গে বেশি নাটকে অভিনয় করেছেন। এই দুজন অভিনেতার বিপরীতে ঈদে তিশার নাটক আছে ১৬টি।

জাতীয় চলচ্চিত্র দিবসের আয়োজনে প্যানেল বৈঠক
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট: জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের ব্যবস্থাপনায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিসহ ৬৪ জেলা শিল্পকলা একাডেমিতে দিবসটি উদযাপন করছে। ৩ থেকে ৬ এপ্রিল চলচ্চিত্র প্রদর্শনী, চলচ্চিত্র বিষয়ক আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, সেমিনার, শিশু চলচ্চিত্র নির্মাণ কর্মশালা, বিষয় ভিত্তিক প্যানেল বৈঠক, তরুণ চলচ্চিত্র নির্মাতাদের নিয়ে মত বিনিময় সভা, চলচ্চিত্রের আড্ডা ও প্রীতি সম্মিলনীসহ জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন ২০১৯ আয়োজন করা হয়েছে।

জাতীয় চলচ্চিত্র দিবস ২০১৯ উদযাপন উপলক্ষে ৩ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৬টায় একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

৫সএপ্রিল সকাল ১০টা থেকে জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে চিলড্রেন্স ফিল্ম সোসাইটি বাংলাদেশের বাস্তবায়নে শিশু চলচ্চিত্র নির্মাণ কর্মশালা, বিকাল ৪টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন এন্ড ফিল্ম বিভাগের বাস্তবায়নে ‘বাংলাদেশের চলচ্চিত্র শিক্ষা ভিত্তিক প্যানেল বৈঠক অনুষ্ঠিত হয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যন্ড টেলিভিশন বিভাগের অধ্যাপক জুনায়েদ হালিম এর ধারনাপত্র ও সঞ্চালনায় আলোচক হিসেব উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সাবরিনা সুলতানা চৌধুরী, বিকাল ৫টায় বাংলাদেশ চলচ্চিত্র সমালোচক পর্ষদ এর বাস্তবায়নে ‘সিনেমা হল বন্ধ হয়ে যাওয়ার কারণ ও উত্তরণ’ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ফাহমিদুল হকের সঞ্চালনায় ধারণাপত্র উপস্থাপন করেন চলচ্চিত্র গবেষক অনুপম হায়াৎ, সন্ধ্যা ৬টায় বাংলাদেশ প্রামাণ্যচিত্র পর্ষদের বাস্তবায়নে  ‘আগমীর সিনেমা: প্রেক্ষিত বাংলাদেশ’ বিষয়ে বাংলাদেশ প্রামাণ্য চলচ্চিত্র পর্ষদের সভাপতি ফরিদুর রহমানের সঞ্চালনায় মূল বক্তব্য ও ধারণাপত্র পাঠ করেন চলচ্চিত্র নির্মাতা ফৌজিয়া খান এবং আলোচনায় অংশগ্রহণ করবেন লেখক ও সংগঠক মাহমুদুল হোসেন এবং দৈনিক প্রথম আলো পত্রিকার সাংবাদিক ও ব্যবস্থাপনা সম্পাদক কবি সাজ্জাদ শরিফ।
৬ এপ্রিল বিকাল ৪টা থেকে তরুণ চলচ্চিত্র নির্মাতাদেরকে নিয়ে মত বিনিময় সভা, স্বল্পদৈর্ঘ্য কাহিনী ও প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী, চলচ্চিত্র প্রদর্শনী ও প্রীতি সম্মিলনী অনুষ্ঠিত হবে। আয়োজন দর্শকদের জন্য উন্মুক্ত।

দ্যূতি ছড়াচ্ছেন মেহজাবিন
                                  

বিনোদন প্রতিবেদক : ব্যতিক্রমই সবাইকে বেশি আকৃষ্ট করে। বহুল প্রচলিত এ কথাটিকে আবারও সত্য প্রমাণ করলেন লাক্সকন্যা মেহজাবিন। সবাই যেখানে নাটকের বাজেটস্বল্পতা আর অসুস্থ পরিবেশের দোহাই দিয়ে নাটক থেকে দূরে সরে যাচ্ছেন, বেকারত্বের হাত থেকে বাঁচতে বিকল্প পথ হিসেবে ওয়েব সিরিজ কিংবা ওয়েব ফিল্মে আশ্রয় খুঁজছেন, সেখানে ক্রমেই যেন দ্যূতি ছড়াচ্ছেন মেহজাবিন।

বলা চলে, বিশেষ নাটক এমনকি একক নাটকের ক্ষেত্রে মেহজাবিন যেন বর্তমান সময়ের অপরিহার্য এক অভিনেত্রীর নাম। শুধু তাই নয়, সময়ের সবচেয়ে চাহিদাসম্পন্ন নায়িকা হিসেবেও বিবেচিত হচ্ছেন এ তরুণ অভিনেত্রী। বিজ্ঞাপনচিত্রের পারিশ্রমিকের ক্ষেত্রে সমসাময়িক অভিনেত্রীর চেয়ে এগিয়ে রয়েছেন তিনি।

সংখ্যার বিচারে গত পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবসে সবচেয়ে বেশি নাটক ও টেলিফিল্ম প্রচার হয় মেহজাবিনের। তার মধ্যে বিইউ শুভর ফার্স্ট লাভ, মাবরুর রশীদ বান্নাহর ছোট্ট পাখির বাসা, মাহমুদুর রহমান হিমির আন এক্সপেক্টেড স্টোরি, মিস আন্ডার স্ট্যান্ডিং, মিজানুর রহমান আরিয়ানের ভালো থেকো তুমিও, প্রবীর রায় চৌধুরীর ফ্রেমে বন্দি ভালোবাসা এবং মহিদুল মহিমের টু মাচ লাভ নাটকগুলোতে মেহজাবিনের অনবদ্য অভিনয় প্রশংসা কুড়িয়েছে দর্শক ও সুধীমহলে। তবে বিশেষ বিশেষ দিবস এলেই যে মেহজাবিন চৌধুরী অভিনয়ে নিজেকে ব্যস্ত করে তোলেন, এমনটি নয়। বছরজুড়েই অভিনয়ের জন্য শুটিংয়ে তাকে ব্যস্ত সময় কাটাতে হয়। আসছে পহেলা বৈশাখ উপলক্ষে বেশ কয়েকটি ভালো গল্পের নাটকে অভিনয় করছেন তিনি।

আসছে পহেলা বৈশাখে নাগরিক টিভিতে প্রচারের জন্য মাহমুদুর রহমান হিমি মেহজাবিনকে নিয়ে আবারও নির্মাণ করেছেন বিশেষ নাটক ত্রুটিমুক্ত। নাটকের গল্প প্রসঙ্গে হিমি বলেন, দেখা যায় যে, আমাদের মধ্যে কারও কোনো কঠিন রোগ হলে সেই দুঃসময়ে তেমন কাউকে পাওয়া যায় না। কিন্তু এ দুঃসময়ে যাদের পাশে পাওয়া যায় তারাই সত্যিকার অর্থে মানুষ, সত্যিকার অর্থের বন্ধু। এ বিষয়টিকেই মূলত ত্রুটিমুক্ত নাটকে তুলে ধরা হয়েছে।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে মেহজাবিন বলেন, গেল ভালোবাসা দিবসে হিমির নির্দেশনায় আমি আর অপূর্ব ভাই মিস আন্ডারস্ট্যান্ডিং নাটকে অভিনয় করেছিলাম। একই পরিচালকের নির্দেশনায় আমরা দুজন বৈশাখ উপলক্ষে ত্রুটিমুক্ত নাটকে অভিনয় করেছি। এ নাটকে যেমন আবেগ আছে, আছে প্রেম ভালোবাসা। গল্পটা ভালো লেগেছে আমার কাছে। আশা করি দর্শকদেরও ভালো লাগবে।

এছাড়া এবারের পহেলা বৈশাখে মেহজাবিনকে মুহাম্মদ মোস্তফা কামাল রাজ, মিজানুর রহমান আরিয়ান, মোহিতুল মোহিম, ইমরাউল রাফাতসহ আরও বেশ কজন নির্দেশকের নাটকে দেখা যাবে।
 
মেহজাবিন জানান, নাটক ছাড়াও বিভিন্ন স্টেজ শোতেও ব্যস্ততা বেড়েছে তার। ২৭ মার্চ মেহজানি চৌধুরী সোহাগের কোরিওগ্রাফিতে ফরিদপুরের রাজেন্দ্রপুর কলেজের সাংস্কৃতিক অনুষ্ঠানে পারফর্ম করেছেন। সেদিনই তিনি ঢাকায় ফিরে পরদিন ঢাকাতেও একটি স্টেজ শোতে অংশ নেন। বর্তমানে দেশের প্রায় সব চ্যানেলে দিলারা জামানের সঙ্গে মেহজাবিনের একটি বিজ্ঞাপন নিয়মিত প্রচার হচ্ছে। এ বিজ্ঞাপনটিতে মেহজাবিনের গ্ল্যামারাস উপস্থিতি প্রতিনিয়তই দর্শকদের মুগ্ধ করছে।

মৌলিক গল্পকে সব সময় এগিয়ে রাখি : ববি
                                  

বিনোদন প্রতিবেদক : ইয়ামিন হক ববি। ঢালিউডের এই নায়িকা এরইমধ্যে বাংলাদেশে ‘খোঁজ-দ্য সার্চ’, ‘দেহরক্ষী’, ‘ফুল অ্যান্ড ফাইনাল’, ‘রাজত্ব’, ‘অ্যাকশন জেসমিন’, ‘স্বপ্নছোঁয়া’, ‘হিরো দ্য সুপারস্টার’, ‘আই ডোন্ট কেয়ার’, ‘রাজা বাবু’, ‘ব্ল্যাকমেইল’, ‘এক রাস্তা-ওয়ান ওয়ে’সহ বেশকিছু ছবিতে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন। মাঝে নতুন একটি ছবির শুটিংয়ে ভারত ও থাইল্যান্ডে ছিলেন তিনি। তার অভিনীত এ ছবিটি কলকাতার একটি প্রোডাকশনের। ছবিটির নাম ‘রক্তমুখী নীলা’।

ববি এ প্রসঙ্গে বলেন, আসলে এর আগেও কলকাতার ছবিতে কাজের কথা হয়েছিল। তবে ব্যাটে বলে মিলেনি আমার। ‘রক্তমুখী নীলা’র মাধ্যমে কলকাতার ছবিতে কাজ করা হলো এবার। বিষয়টি আমার জন্য দারুণ আনন্দের। এখন বাংলাদেশের অনেকেই টলিউডের সিনেমায় অভিনয় করছেন। সেই তালিকায় আমার নামটি যুক্ত হলো।  ছবির গল্প, গান, অ্যাকশন সবই এক কথায় অসাধারণ। এমন ছবিতে কাজের অভিজ্ঞতা সত্যিই আলাদা। চেষ্টা থাকবে ভালো কাজের মাধ্যমে সেখানকার দর্শকের মন জয় করে নেওয়ার। এ ছবিতে ববির বিপরীতে সব্যসাচী মিশরা অভিনয় করছেন। পরিচালনায় আছেন ভারতের জয়দীপ মুখার্জি। এদিকে ববি অভিনীত ‘নোলক’ ছবিটি বাংলাদেশে সামনে মুক্তি পাবে। এ ছবিতে শাকিব খানের বিপরীতে কাজ করেছেন তিনি। ববি ছবিটি নিয়ে বেশ আশাবাদী।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘নোলক’ ছবিতে আমি প্রধান চরিত্রে অভিনয় করেছি। আমার নায়ক হিসেবে দর্শকরা শাকিব খানকে দেখতে পাবেন। ছবির গল্পটি মৌলিক। এ ছবিটি দর্শকের জন্য চমক হিসেবে থাকবে বলে জানান ববি। প্রথমে রাশেদ রাহা একটু কাজ করলেও পরে তাকে ঘিরে নানা জটিলতার কারণে ছবিটি পরিচালনা করেছেন সাকিব সনেট। ‘নোলক’ ছবিতে শাকিব-ববি ছাড়াও আরো অভিনয় করেছেন ওমর সানী-মৌসুমী। ছবিটি প্রযোজনা করছে বি হ্যাপি এন্টারটেইনমেন্ট। এ ছবির বাইরে ‘বৃদ্ধাশ্রম’ নামেও একটি ছবিতে অভিনয় করেছেন ববি। এ ছবিতে তার বিপরীতে রয়েছেন সংগীতশিল্পী এসডি রুবেল। ২০১৫-২০১৬ সালের অনুদান পাওয়া এ ছবিটি পরিচালনা করেছেন স্বপন চৌধুরী। এটিও চলতি বছর মুক্তি পাওয়ার কথা রয়েছে।

অন্যদিকে জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় ‘বেপরোয়া’ নামে একটি ছবিতেও কাজ করেছেন ববি। এ ছবিতে তার বিপরীতে রয়েছেন রোশান। ছবিটি বড় পরিসরে এখনো মুক্তি পায়নি। সামনে পাবে। এটি প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া। এদিকে ববি তার প্রযোজনা প্রতিষ্ঠান ‘ববস্টার ফিল্মস’ এর নামে একটি ইউটিউব চ্যানেল খুলেছেন। সেখানে তার অভিনীত ও প্রযোজিত ‘বিজলী’ ছবির গানগুলো প্রকাশ করেছেন তিনি। ববি বলেন, এরইমধ্যে এ ছবির কয়েকটি গান চ্যানেলটিতে প্রকাশের পর বেশ সাড়া পেয়েছি। ‘ববস্টার ফিল্মস’ এর ইউটিউব চ্যানেলে দর্শকরা বেশকিছু ভালো কনটেন্ট পাবেন। আলাপনের একপর্যায়ে ববির কাছে জানতে চাওয়া, নতুন ছবি হাতে নেওয়ার আগে কোন কোন বিষয়গুলোকে তিনি গুরুত্ব দেন?

জবাবে এই তারকা বলেন, প্রথমে আমি দেখি ছবির গল্পটা মৌলিক না কপি-পেস্ট ধরনের। মৌলিক গল্পের ছবিতে দর্শকরা ভিন্নতা খুঁজে পায়। তাই আমি মৌলিক গল্পকে পছন্দের তালিকায় এগিয়ে রাখি সব সময়। এরপর বাজেট, কো-আর্টিস্টসহ বাকি বিষয়গুলো নিয়ে ভাবি। সবকিছু মিলে একটা ভালো মৌলিক গল্পের ছবিতে ভিন্ন চরিত্রে দর্শকের সামনে হাজির হতে চাই। তাই বেছে বেছে ছবিতে কাজ করার চেষ্টা করি আমি। আর সব সময়ই কাজে ব্যস্ত থাকতে হবে এমন না। বেছে বেছে বড়পর্দার কিছু ভালো কাজের সঙ্গে সম্পৃক্ত থাকতে চাই।

‘নাকফুল’ নাটকে সজল-ফারিয়া
                                  

বিনোদন প্রতিবেদক : একজন  ট্যাক্সি চালক ও তার গার্মেন্টসকর্মী স্ত্রীর গল্প নিয়ে একটি নাটক নির্মাণ করেছেন স্বপন বিশ্বাস। নাটকটি লিখেছেন শফিকুর রহমান শান্তনু। এখানে ট্যাক্সি চালক মামুনের ভূমিকায় আবদুন নূর সজল ও গার্মেন্টস কর্মী সুমির চরিত্রে শবনম ফারিয়া অভিনয় করেছেন। এছাড়াও অভিনয় করেছেন বৈদ্যনাথ সাহা, এম ডি মনির, এন জামান প্রমুখ।

নাট্য নির্মাতা  স্বপন বিশ্বাস বলেন, ‘নিম্ন-মধ্যবিত্ত পরিবারের গল্পের নাটক এটি। অভিনয়শিল্পীরা দারুণ অভিনয় করেছেন। আশা করছি,নাটকটি  দর্শকের ভালো লাগবে।’

নাটকটি আজ শনিবার রাত ৯ টা ৫ মিনিটে এনটিভিতে প্রচারিত হবে।  ‘নাকফুল’ এর গল্পে দেখা যাবে, ‘একদিন ছুটির দিনে মামুন তার ট্যাক্সিতে করে সুমিকে নিয়ে ঘুরতে বের হয়। শপিং মলে এক জুয়েলারির দোকানে গিয়ে সুমি একটা স্বর্নের নাকফুল পছন্দ করে। মামুন হিসাব করে দেখে এটা কেনার মতো টাকা তার কাছে নেই। সুমিও অবস্থা বুঝতে পেরে তাকে জোর করে না। কিন্তু মামুন তাকে কথা দেয় ঐ নাকফুলটা কিনে দেবে। কারণ সুমির অনেক দিনের শখ একটা স্বর্নের নাকফুল পড়বে। মামুনও তাকে বিয়ের আগে থেকে কথা দিয়েছিল, বিয়েতে আর কিছু দিতে পারুক আর না পারুক একটা নাকফুল দেবে। কিন্তু সেই নাকফুল আর দেয়া হয়নি। রাতে বাড়ি ফিরে সুমি তার জমানো কিছু টাকা মামুনকে দেয়। মামুন নিতে না চাইলেও বাধ্য হয়ে নেয়। পরদিন তার নাকফুল কিনে আনার কথা কিন্তু পরদিন সে রক্ত মাখা শার্ট পড়ে আসে।

ক্লাস নাইনে প্রেমপত্র পেয়েছেন পাওলি
                                  

বিনোদন ডেস্ক :  ‘বিশ্ব ভালোবাসা দিবস নয়, আমার কাছে ছোট থেকেই সরস্বতী পূজার গুরুত্ব অনেক বেশি ছিল। তখন ১৪ ফেব্রুয়ারি উদযাপন করতাম না। আমার স্কুলে সরস্বতী পূজা হতো না তবে ওই দিন ছুটি থাকত। ফলে স্কুলের কোনো স্মৃতি নেই। কিন্তু তাতে আনন্দ কিছু কম হতো না। কারণ সেজেগুজে সকালবেলায়ই বেরিয়ে পড়তাম। বন্ধুদের বাড়ি যেতাম। প্রসাদ খেতাম। আমার মনে আছে, ক্লাস নাইনে প্রথম প্রেমপত্র পেয়েছিলাম। ভালোবাসা দিবসে নয়, সরস্বতী পূজার দিন চিরকুটটি পেয়েছিলাম।’ কথাগুলো বলছিলেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী পাওলি দাম।

বিয়ের পরও আলাদা করে ভালোবাসা দিবস উদযাপন করা হয় না এই অভিনেত্রীর। তবে বরকে নিয়ে নৈশভোজে যেতে পারেন তিনি। এছাড়া বিশেষ কোনো পরিকল্পনা করেননি বলেও জানান পাওলি।

পাওলি অভিনীত ‘তৃতীয় অধ্যায়’ সিনেমাটি ৮ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে। রোমান্টিক থ্রিলার ঘরানার সিনেমাটি পরিচালনা করেছেন মনোজ মিশিগান। এতে আবির চ্যাটার্জির সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন তিনি। এ প্রসঙ্গে পাওলি দাম বলেন, এ বছরের ভালোবাসা দিবসটি একটু বেশি স্পেশাল। কারণ ভালোবাসার সপ্তাহে মুক্তি পেয়েছে ভালোবাসার সিনেমা ‘তৃতীয় অধ্যায়’। প্রেমের সপ্তাহে প্রেমের সিনেমা ব্যাপারটা দারুণ!

উল্লেখ্য, ২০১৭ সালের ৪ ডিসেম্বর অর্জুন দেবের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন পাওলি দাম। আজ বৃহস্পতিবার বিশ্ব ভালোবাসা দিবস। বিয়ের পর দ্বিতীয় ভালোবাসা দিবস উদযাপন করছেন পাওলি।

ফের বিয়ের পিঁড়িতে বসছেন সালমা
                                  

স্বাধীন বাংলা ডেস্ক: ৩ বছর পর আবারও বিয়ের পিঁড়িতে বসার সিদ্ধান্ত নিয়েছেন ক্লোজআপ ওয়ানখ্যাত কণ্ঠশিল্পী মৌসুমী আক্তার সালমা। গতকাল মঙ্গলবার ছিল তার জন্মদিন। এদিনই সংবাদমাধ্যমকে আবারও বিয়ের কথা জানিয়েছেন তিনি।

শিবলীর সঙ্গে সালমার ডিভোর্স হয়েছে প্রায় তিন বছর। কিন্তু এতদিন পর কেন এ সিদ্ধান্ত? জবাবে তিনি বলেন, পরিবারের সবাই চায়, আমি নতুন জীবন শুরু করি। নিজেও খুব একাকীত্ব বোধ করছি। তাই বিয়ের সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, পড়াশোনার জন্য এ বছরেই দেশের বাইরে যাব। এর আগেই বিয়ের কাজটি সেরে ফেলতে চাই। বাসার লোকজনও সে অনুযায়ী এগোচ্ছে। খুব শিগগিরই বিয়ের খবর জানানো হবে।

এদিকে সালমার সঙ্গে বিচ্ছেদের কিছু দিন পরই নতুন জীবন শুরু করেছেন শিবলী সাদিক। তবে সালমা ও শিবলীর মেয়ে স্নেহা শিবলীর সঙ্গেই থাকে।

উল্লেখ্য, ২০১১ সালে পারিবারিকভাবে বিয়ে হয় শিবলী সাদিক ও সালমার। পারিবারিক দ্বন্দ্বের কারণে ২০১৬ সালের নভেম্বরে তাদের বিচ্ছেদ হয়।

হৃতিকের সাবেক স্ত্রী এখন ‘বিশেষ বান্ধবী’
                                  

বিনোদন ডেস্ক: সুজানে খান ও হৃতিক রোশনসুজানে খান ও হৃতিক রোশনবলিউড তারকা হৃতিক রোশনকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন তাঁর ‘বিশেষ বান্ধবী’ সুজানে খান। সাবেক স্ত্রী সুজানে এখন এই হৃতিকের ‘বিশেষ বান্ধবী’। আজ বৃহস্পতিবার হৃতিকের ৪৫তম জন্মদিনে বিশেষ শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন তিনি।

সাবেক স্বামীর জন্মদিনে সামাজিক মিডিয়ায় হৃতিকের সঙ্গে একটি ছবি পোস্ট করেন সুজানে, সঙ্গে লেখেন একটি বিশেষ শুভেচ্ছাবার্তা। ক্যানসারে আক্রান্ত সাবেক শ্বশুর রাকেশ রোশনের দ্রুত আরোগ্য কামনা করেছেন তিনি।

২০১৪ সালে হৃতিকের সঙ্গে বিচ্ছেদ হয় সুজানের। কিন্তু বন্ধুত্বে ভাটা পড়েনি। এখনো হৃতিককেই নিজের সব থেকে কাছের বন্ধু মনে করেন তিনি। করবেন না–ই বা কেন! হৃতিকের দুটি সন্তানের মা তিনি। বলিউডের বাতাসে কান পাতলে শোনা যায়, নিজেদের সম্পর্ক নিয়ে নতুন করে ভাবছেন তাঁরা।

মনে করিয়ে দেওয়া যেতে পারে, চার বছর প্রেম করে ২০০০ সালের ২০ ডিসেম্বর বিয়ে করেছিলেন হৃতিক রোশন ও সুজানে খান। ২০১৩ সালে বিয়ের ১৩ বছর পূর্তি উদ্‌যাপন করা হয়নি তাঁদের। ১৩তম বিবাহবার্ষিকীর এক সপ্তাহ আগে, মানে ২০১৩ সালের ১৩ ডিসেম্বর হৃতিক ও সুজানের বিবাহবিচ্ছেদের ঘোষণা আসে। কাগজে-কলমে সেই বিচ্ছেদ হয় ২০১৪ সালে।

সুজানের পোস্ট করা হৃতিকের সঙ্গে তাঁর পুরোনো একটি ছবিসুজানের পোস্ট করা হৃতিকের সঙ্গে তাঁর পুরোনো একটি ছবিদুই ছেলে রিদান আর রিহানকে নিয়ে সুখেই দিন কাটছিল হৃতিক-সুজানের। সুখের সংসারে দুঃখের আগুন জ্বলে ওঠে হৃতিকের পরকীয়ায়। ২০১০ সালে মুক্তি পাওয়া ‘কাইটস’ ছবিতে হৃতিকের সহশিল্পী ম্যাক্সিকোর মডেল বারবারা মোরির সঙ্গে প্রেমের গুঞ্জন ওঠে হৃতিকের। অনেকেই মনে করেন, সেই থেকেই হৃতিক-সুজানের সংসারে অশান্তির শুরু। পরে অবশ্য বারবারা নন, হৃতিকের সঙ্গে প্রেমের সম্পর্ক গাঢ় হয় একই ছবির আরেক অভিনেত্রী কঙ্গনা রনৌতের। তবে কঙ্গনার প্রতিও হৃতিকের প্রেম ক্রমে ফুরিয়ে যায়। তারপর থেকে এই অভিনেতা নিঃসঙ্গ। তবে বেশি দিন একা থাকতে হয়নি তাঁকে। সঙ্গী হিসেবে জুড়ে গেছেন সাবেক স্ত্রী সুজানে।
সূত্র: দ্য ইকোনমিক টাইমস

নতুন সিনেমায় আসছেন সামান্থা-নানি
                                  

বিনোদন ডেস্ক: ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী সামান্থা রুথ প্রভু। এর আগে অভিনেতা নানির সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন তিনি। নতুন একটি সিনেমায় আবারো একসঙ্গে অভিনয় করতে যাচ্ছেন তারা। আর সিনেমাটির গল্প লিখেছেন ‘বাহুবলি’ সিনেমার চিত্রনাট্যকার বিজয়েন্দ্র প্রসাদ। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ খবর প্রকাশ করেছে।

একটি সূত্র সংবাদমাধ্যমটিতে বলেন, ‘সম্প্রতি বিজয়েন্দ্র প্রসাদ ও অভিনেতা নানি সাক্ষাৎ করেছেন। এ সময় নারী কেন্দ্রীক একটি সিনেমার চিত্রনাট্য শুনিয়েছেন বিজয়েন্দ্র। এখন তিনি চাচ্ছেন এই গল্পের প্রধান নারী চরিত্রটি সামান্থা রুথ প্রভু রূপায়ন করুক। সবকিছু ঠিক থাকলে কয়েক মাস পরই সিনেমাটির শুটিং শুরু হবে।’

তবে নাম ঠিক না হওয়া সিনেমাটি কে পরিচালনা করবেন সে বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি। তবে ধারণা করা হচ্ছে, এটি বিজয়েন্দ্র প্রসাদ পরিচালনা করবেন বলেও প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে।

বর্তমানে স্বামী নাগা চৈতন্যর সঙ্গে নেদারল্যান্ডসের আমস্টারডামে অবসর যাপন করছেন সামান্থা। দেশে ফিরেই ‘মিস গ্র্যানি’ সিনেমার শুটিংয়ে যোগ দিবেন এই অভিনেত্রী। সিনেমাটিতে দাদি ও নাতনির দুই চরিত্র রূপায়ন করছেন তিনি। এটি পরিচালনা করছেন নন্দিতা রেড্ডি। সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছেন সুরেশ বাবু ও সুনিতা।

‘বাহুবলি’ ফ্যাঞ্চাইজি ও ‘বজরঙ্গি ভাইজান’ সিনেমার চিত্রনাট্য রচনা করে বেশ খ্যাতি লাভ করেন বিজয়েন্দ্র প্রসাদ। ‘মণিকর্ণিকা : দ্য কুইন অব ঝাঁসি’ সিনেমার চিত্রনাট্যও রচনা করেছেন তিনি। এটি পরিচালনা করছেন তেলেগু পরিচালক রাধাকৃষ্ণ জাগারলামুড়ি। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন কঙ্গনা রাণৌত। অন্যদিকে ‘জার্সি’ সিনেমার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন নানি। এটি পরিচালনা করছেন গৌতম তিনানুরি।

ব্যাটিংয়ে সিলেট সিক্সার্স
                                  

স্বাধীন বাংলা ডেস্ক: টুর্নামেন্টের প্রথম তিন দিনই দিনের প্রথম ম্যাচে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল দলগুলো। কিন্তু চতুর্থ দিন আর সে পথে হাটলো না সিলেট সিক্সার্স।

নিজেদের প্রথম জয়ের খোঁজে চিটাগং ভাইকিংসের বিপক্ষে টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন সিলেট অধিনায়ক ডেভিড ওয়ার্নার। টস হেরেও অসন্তুষ্ট নন চিটাগং অধিনায়ক মুশফিকুর রহিম। তিনিও চেয়েছিলেন আগে বোলিং করতে।

আসরের উদ্বোধনী ম্যাচেই মাঠে নেমেছিল চিটাগং। সে ম্যাচে আগে বোলিং করে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সকে মাত্র ৯৮ রানেই থামিয়ে দিয়েছিল চিটাগং। আজকের ম্যাচেও সে লক্ষ্য নিয়েই নামবে তারা।

অন্যদিকে তারকাখচিত ব্যাটিং লাইনআপ গড়েও নিজেদের প্রথম ম্যাচে কুমিল্লার বিপক্ষে ১২৭ রানের বেশি করতে পারেনি সিলেট। পরে একদম শেষ ওভারে ম্যাচ হারতে হয়েছে ৪ উইকেটের ব্যবধানে।

সংরক্ষিত আসনে মনোনয়ন প্রত্যাশি অপু বিশ্বাস
                                  

স্বাধীন বাংলা ডেস্ক: সম্প্রতি শেষ হয়েছে সংসদ সদস্য ও মন্ত্রিপরিষদের শপথগ্রহণ। সারা দেশের চোখ এখন সংরক্ষিত ৫০টি নারী আসনের দিকে। কারা থাকছেন সেই তালিকায়? চমকপ্রদ এক সংবাদ জানালেন অপু। বললেন, ‘আমি সংরক্ষিত আসনের জন্য মননোয়ন চাই। এই দায়িত্ব পালন করার মতো যোগ্যতা আমার আছে। আমি প্রচণ্ড পরিশ্রম করতে পারি। আছে অভিজ্ঞতাও। নারী ও শিশুদের জন্য অনেক দিন ধরে কাজ করে আসছি। মাননীয় প্রধানমন্ত্রী যদি আমার ওপর আস্থা রাখেন তাহলে অবশ্যই আমি তাঁর মূল্যায়ন করব।’ ‘শুভ বিবাহ’ অভিনেত্রী আরো বলেন, ‘ছোটবেলা থেকে আওয়ামী লীগ সমর্থন করা পরিবারে বেড়ে উঠেছি। আশা করছি, ভালো কিছু করতে পারব।’

সালমানের সামনে ক্যাটরিনাকে বিয়ের প্রস্তাব
                                  

ক্যাটরিনার প্রেমিকের তালিকাটা এক্কেবারে ছোট নয়। চলচ্চিত্রের ক্যারিয়ারে অনেক নায়কের সঙ্গেই প্রেম করেছেন এই নায়িকা। বিশেষ করে তার প্রাক্তন প্রেমিকের তালিকায় আসবে সালমান খান, রণবীর কাপুর, সিদ্ধার্থ মালহোত্রার নাম। সবচেয়ে বেশি আলোচনা হয়েছেন সালমান খানের সঙ্গে প্রেম নিয়ে।

সালমান-ক্যাটরিনা একসঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন বেশ কয়েকটি সিনেমায়। সবশেষ এই জুটির মুক্তি পাওয়া ‘টাইগার জিন্দা হ্যায়’ সিনেমাটি হয়েছিল সুপার হিট। এরপর আলি আব্বাস জাফর পরিচালিত ‘ভারত’ সিনেমায় জুটি বাঁধেন তারা। তবে এখন তারা শুধুই বন্ধু।

মজার ব্যাপার হলো সম্প্রতি প্রাক্তন প্রেমিক সালমান খানের সামনেই বিয়ের প্রস্তাব পেয়েছেন ক্যাটরিনা কাপুর। একটি অনুষ্ঠানে সঞ্চালক হয়ে হাজির হন বিকি কৌশল। আর সেখানে ক্যাটরিনা কাইফ হাজির হলে, তাকে প্রকাশ্যে বিয়ের প্রস্তাব দেন এ উরি অভিনেতা।

তিনি বলেন, বলিউডে এখন বিয়ের মরশুম চলছে। সবাই যেখানে বিয়ে সেরে নিচ্ছেন, সেখানে ক্যাট কেন এখনও বসে রয়েছেন? অর্থাত তিনিও তো কোনও ভাল বিকি কৌশল-কে দেখে বিয়ে করে নিতে পারেন। উরি অভিনেতার ওই মন্তব্যের পর পরই মুঝসে শাদি কারোগি বেজে ওঠে। আর সেই গান শুনে হেসে ফেলেন ক্যাটরিনা।

অন্যদিকে, দর্শক আসনে বসে বোন অর্পিতা খান শর্মার কাঁধের উপর মাথা রেখে শুয়ে পড়েন সালমন। এর পশাপাশি বিকির প্রশ্ন শুনে ক্যাট বলেন, কেউ তাকে বিয়ের প্রস্তাব দেবেন, এমন ক্ষমতা নেই। প্রাক্তন প্রেমিকার ওই মন্তব্য শুনে হঠাতই চমকে ওঠেন সালমন খান। আর ওই ভিডিও প্রকাশ্যে আসার পরই ভাইরাল হয়ে যায়।

বাঙালি মেয়ে অভিনেত্রী শ্রদ্ধা
                                  

বিনোদন ডেস্ক: ভারতীয় চলচ্চিত্রের দর্শকপ্রিয় অভিনেত্রী শ্রদ্ধা দাস। মঞ্চনাটকের মাধ্যমে তার অভিনয়ে হাতেখড়ি। এরপর নাম লেখান চলচ্চিত্রে। প্রথম চলচ্চিত্রে একটি পার্শ্ব চরিত্রে অভিনয় করেছিলেন। তারপর আর পেছন ফিরে তাকাতে হয়নি এই অভিনেত্রীকে।
বাঙালি পরিবারের মেয়ে শ্রদ্ধা। ভারতের তামিল, তেলেগু, কন্নড়, মালায়ালাম ভাষার মতো বাংলা ভাষার সিনেমাতেও অভিনয় করেছেন। অন্যান্য ভাষার মতো বাংলা ভাষার সিনেমায় অভিনয় করেও প্রশংসা কুড়িয়েছেন এই অভিনেত্রী। বর্তমানে কন্নড় ভাষার একটি চলচ্চিত্রের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন এই অভিনেত্রী। শ্রদ্ধাকে নিয়েই সাজানো হয়েছে ফটো ফিচার।

মুক্তির অপেক্ষায় ‘লিডার’
                                  

দীর্ঘ প্রতীক্ষার পর আগামী ১৬ নভেম্বর মুক্তি পাচ্ছে, দিলশাদুল হক শিমুল পরিচালিত চলচ্চিত্র ‘লিডার’ সিনেমাটি।
ছবির পরিচালক জানান, ‘লিডার’ একটি রাজনৈতিক চলচ্চিত্র। দেশের রাজনৈতিক প্রেক্ষাপট ও তার পটপরিবর্তন একটি গল্পের মাধ্যমে তুলে আনার চেষ্টা করেছেন তিনি। একই সঙ্গে ছবিতে গুরুত্ব দেয়া হয়েছে তরুণ সমাজের আগামীর ভাবনার দিকে।
ডিসেম্বরের ২৩ তারিখে ১১তম জাতীয় নির্বাচন। দেশজুড়ে রাজনৈতিক আলোচনা, হিসাব-নিকাশ। তাই ছবিটি মুক্তির জন্য এখনই মোক্ষম সময়।
ছবিতে অভিনয় করেছেন ফেরদৌস, মৌসুমী, শহীদুল আলম সাচ্চু, ওমর সানী, মতিন রহমানসহ আরও অনেকে।
ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাবে।


   Page 1 of 61
     বিনোদন
‘শান’ নিয়ে ব্যস্ত পূজা চেরি
.............................................................................................
ঈদের ছুটিতে আছি : মাহী
.............................................................................................
অভিনয়ে অনেক বেশি সিরিয়াস
.............................................................................................
জাতীয় চলচ্চিত্র দিবসের আয়োজনে প্যানেল বৈঠক
.............................................................................................
দ্যূতি ছড়াচ্ছেন মেহজাবিন
.............................................................................................
মৌলিক গল্পকে সব সময় এগিয়ে রাখি : ববি
.............................................................................................
‘নাকফুল’ নাটকে সজল-ফারিয়া
.............................................................................................
ক্লাস নাইনে প্রেমপত্র পেয়েছেন পাওলি
.............................................................................................
ফের বিয়ের পিঁড়িতে বসছেন সালমা
.............................................................................................
হৃতিকের সাবেক স্ত্রী এখন ‘বিশেষ বান্ধবী’
.............................................................................................
নতুন সিনেমায় আসছেন সামান্থা-নানি
.............................................................................................
ব্যাটিংয়ে সিলেট সিক্সার্স
.............................................................................................
সংরক্ষিত আসনে মনোনয়ন প্রত্যাশি অপু বিশ্বাস
.............................................................................................
সালমানের সামনে ক্যাটরিনাকে বিয়ের প্রস্তাব
.............................................................................................
বাঙালি মেয়ে অভিনেত্রী শ্রদ্ধা
.............................................................................................
মুক্তির অপেক্ষায় ‘লিডার’
.............................................................................................
শাহরুখ খানের জন্মদিনের পার্টি করতে দেয়নি পুলিশ
.............................................................................................
যৌন হেনস্থা নিয়ে এবার সরব অভিনেত্রী পার্বতী
.............................................................................................
মৌসুমীর ‘ভেল্কি’
.............................................................................................
রণবীর-আলিয়ার বিয়ে ২০২০ সালে
.............................................................................................
আইয়ুব বাচ্চু আর নেই
.............................................................................................
চলচ্চিত্রের অপেক্ষায় এলভিন
.............................................................................................
সোনালির মন খারাপ
.............................................................................................
নির্দয় ট্রলের শিকার জাহ্নবী
.............................................................................................
ভালো গল্পের অপেক্ষায় শশী
.............................................................................................
আবারো সালমানের বিরুদ্ধে মামলা!
.............................................................................................
একত্রে আসছেন বরুণ ধাওয়ান-সারা আলি খান!
.............................................................................................
‘সিজনস গ্রিটিংস’ নিয়ে পাওলি
.............................................................................................
ভক্তদের রোষানলে শাহরুখ কন্যা সুহানা
.............................................................................................
কণ্ঠশিল্পী আসিফ আকবর গ্রেফতার
.............................................................................................
ঈদে মেহজাবীনের ‘অমিত্রাক্ষর’
.............................................................................................
ঈদে আসছেন পূর্ণিমা
.............................................................................................
না ফেরার দেশে চলে গেলেন অভিনেত্রী তাজিন
.............................................................................................
কক্সবাজারে প্রিয়াঙ্কা
.............................................................................................
‘ফেয়ার প্লে’ নাটকে তিশা
.............................................................................................
দুই বছর পর জুঁই
.............................................................................................
লেহেঙ্গা পরে বিশ্ব রেকর্ড জয়ার
.............................................................................................
অপর্ণা এবার মেঘবালিকা
.............................................................................................
শতভাগ মনোযোগী নোভা
.............................................................................................
ঢাকায় আসছে জয়ার ‘বিসর্জন’
.............................................................................................
নুসরাত ফারিয়ার ‘পটাকা’
.............................................................................................
অভিনয় ছেড়ে এবাদতে মগ্ন অভিনেত্রী আন্না
.............................................................................................
‘বলিউডে কারও ধর্ষণ হয় না, দুপক্ষের সম্মতিতেই সব হয়’
.............................................................................................
ঘুমন্ত অবস্থায় ধর্ষণের শিকার এমি!
.............................................................................................
মাহির সঙ্গে প্রতারণা!
.............................................................................................
স্টেজ শো নিয়েই ব্যস্ত আঁখি
.............................................................................................
সম্পন্ন হলো নাবিলার বিয়ের আনুষ্ঠানিকতা
.............................................................................................
২৯ এপ্রিল চারুকলায় “রুদ্রমেলা”
.............................................................................................
ভিন্নধর্মী কাজে জ্যোতি
.............................................................................................
কারাগারে অভিনেতা কাজী আসিফ
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আখলাকুল আম্বিয়া
নির্বাহী সম্পাদক: মাে: মাহবুবুল আম্বিয়া

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: স্বাধীনতা ভবন (৩য় তলা), ৮৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০। Editorial & Commercial Office: Swadhinota Bhaban (2nd Floor), 88 Motijheel, Dhaka-1000.
সম্পাদক কর্তৃক রঙতুলি প্রিন্টার্স ১৯৩/ডি, মমতাজ ম্যানশন, ফকিরাপুল কালভার্ট রোড, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত ।
ফোন : ০২-৯৫৫২২৯১ মোবাইল: ০১৬৭০৬৬১৩৭৭

Phone: 02-9552291 Mobile: +8801670 661377
ই-মেইল : dailyswadhinbangla@gmail.com , editor@dailyswadhinbangla.com, news@dailyswadhinbangla.com

 

    2015 @ All Right Reserved By dailyswadhinbangla.com

Developed By: Nytasoft