মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ | বাংলার জন্য ক্লিক করুন
  
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

   বিনোদন -
                                                                                                                                                                                                                                                                                                                                 
বাঙালি মেয়ে অভিনেত্রী শ্রদ্ধা

বিনোদন ডেস্ক: ভারতীয় চলচ্চিত্রের দর্শকপ্রিয় অভিনেত্রী শ্রদ্ধা দাস। মঞ্চনাটকের মাধ্যমে তার অভিনয়ে হাতেখড়ি। এরপর নাম লেখান চলচ্চিত্রে। প্রথম চলচ্চিত্রে একটি পার্শ্ব চরিত্রে অভিনয় করেছিলেন। তারপর আর পেছন ফিরে তাকাতে হয়নি এই অভিনেত্রীকে।
বাঙালি পরিবারের মেয়ে শ্রদ্ধা। ভারতের তামিল, তেলেগু, কন্নড়, মালায়ালাম ভাষার মতো বাংলা ভাষার সিনেমাতেও অভিনয় করেছেন। অন্যান্য ভাষার মতো বাংলা ভাষার সিনেমায় অভিনয় করেও প্রশংসা কুড়িয়েছেন এই অভিনেত্রী। বর্তমানে কন্নড় ভাষার একটি চলচ্চিত্রের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন এই অভিনেত্রী। শ্রদ্ধাকে নিয়েই সাজানো হয়েছে ফটো ফিচার।

বাঙালি মেয়ে অভিনেত্রী শ্রদ্ধা
                                  

বিনোদন ডেস্ক: ভারতীয় চলচ্চিত্রের দর্শকপ্রিয় অভিনেত্রী শ্রদ্ধা দাস। মঞ্চনাটকের মাধ্যমে তার অভিনয়ে হাতেখড়ি। এরপর নাম লেখান চলচ্চিত্রে। প্রথম চলচ্চিত্রে একটি পার্শ্ব চরিত্রে অভিনয় করেছিলেন। তারপর আর পেছন ফিরে তাকাতে হয়নি এই অভিনেত্রীকে।
বাঙালি পরিবারের মেয়ে শ্রদ্ধা। ভারতের তামিল, তেলেগু, কন্নড়, মালায়ালাম ভাষার মতো বাংলা ভাষার সিনেমাতেও অভিনয় করেছেন। অন্যান্য ভাষার মতো বাংলা ভাষার সিনেমায় অভিনয় করেও প্রশংসা কুড়িয়েছেন এই অভিনেত্রী। বর্তমানে কন্নড় ভাষার একটি চলচ্চিত্রের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন এই অভিনেত্রী। শ্রদ্ধাকে নিয়েই সাজানো হয়েছে ফটো ফিচার।

মুক্তির অপেক্ষায় ‘লিডার’
                                  

দীর্ঘ প্রতীক্ষার পর আগামী ১৬ নভেম্বর মুক্তি পাচ্ছে, দিলশাদুল হক শিমুল পরিচালিত চলচ্চিত্র ‘লিডার’ সিনেমাটি।
ছবির পরিচালক জানান, ‘লিডার’ একটি রাজনৈতিক চলচ্চিত্র। দেশের রাজনৈতিক প্রেক্ষাপট ও তার পটপরিবর্তন একটি গল্পের মাধ্যমে তুলে আনার চেষ্টা করেছেন তিনি। একই সঙ্গে ছবিতে গুরুত্ব দেয়া হয়েছে তরুণ সমাজের আগামীর ভাবনার দিকে।
ডিসেম্বরের ২৩ তারিখে ১১তম জাতীয় নির্বাচন। দেশজুড়ে রাজনৈতিক আলোচনা, হিসাব-নিকাশ। তাই ছবিটি মুক্তির জন্য এখনই মোক্ষম সময়।
ছবিতে অভিনয় করেছেন ফেরদৌস, মৌসুমী, শহীদুল আলম সাচ্চু, ওমর সানী, মতিন রহমানসহ আরও অনেকে।
ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাবে।

শাহরুখ খানের জন্মদিনের পার্টি করতে দেয়নি পুলিশ
                                  

স্বাধীন বাংলা ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খানের জন্মদিনের পার্টি করতে দেয়নি পুলিশ। শক্রবার মুম্বাই পুলিশ জানিয়ে দিল তার এ বাদশাহি কেবল রুপালী পর্দাতেই। শুক্রবার ৫৩তম জন্মদিন পালন করলেন শাহরুখ। সে উপলক্ষ্যে রেখেছিলেন নাচ গানের আসর জমানো পার্টি। আর সে জন্মদিনের পার্টি বন্ধ করে দিল মুম্বাই পুলিশ।খবর জি নিউজের।

শাহরুখ খান তার এবারের জন্মদিনে প্রতীক্ষিত ছবি ‘জিরো’ এর প্রচারণা চালিয়েছেন।
সে উপলক্ষ্যে মুম্বাইয়ের বান্দ্রায় ‘আর্থ ’নামক নাইটক্লাবে একটি পার্টির আয়োজন করেন শাহরুখ।
বিপত্তিটা বাঁধে সেখানেই। প্রশাসনিক নিয়মানুযায়ী শুক্রবার মুম্বাইয়ের কোনো নাইট ক্লাবে অনুষ্ঠিত পার্টি সাধারণত ভোররাত পর্যন্ত চলতে নিষেধাজ্ঞা রয়েছে।

এর আগে পুলিশ রাত একটার পর নাইটক্লাবে অতিথিদের ক্লাব ছেড়ে চলে যেতে নির্দেশ দিয়ে যায়।

কিন্তু শাহরুখ ও তার বন্ধুরা রাত তিনটা অবধি নাচ গানে মেতে থাকেন। চলছিল বিকট জোরে গানবাজনা। সে সময় শাহরুখ অভিনীত ‘দিল সে ও ছাইয়াঁ ছাইয়া’ছবির গানের সঙ্গে নাচতে দেখা যায় শাহরুখকে।

ভোররাত পর্যন্ত পার্টি চলছে দেখে আর্থ-এ ঢুকে পড়ে মুম্বাই পুলিশ। নাচ, গানের অনুষ্ঠানটি বন্ধ করে দেয় তারা।

কিছুক্ষণের মধ্যেই বন্ধুদের নিয়ে ক্লাবের বাইরে বেরিয়ে আসেন শাহরুখ।

যৌন হেনস্থা নিয়ে এবার সরব অভিনেত্রী পার্বতী
                                  

যৌন হেনস্থা এবং শারীরিক নিগ্রহ নিয়ে এবার সরব হলেন অভিনেত্রী পার্বতী। নানা পাটেকরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করে যখন তিতিবিরক্ত হয়ে বেশ কিছুদিনের জন্য সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকছেন ‘আশিক বানায়া’ অভিনেত্রী তনুশ্রী দত্ত। সেই সময় যৌন হেনস্থা নিয়ে সরব হলেন তিনি।
মুম্বাইয়ে একটি অনুষ্ঠানে হাজির হয়ে পার্বতী বলেন, খুব ছোট বয়সে যৌন হেনস্থার শিকার হয়েছিলেন তিনি। তখন তার বয়স ছিল ৩ অথবা ৪। সে দিন কিছু বুঝে ওঠার আগেই শরীর নিয়ে টানাহেঁচড়া শুরু করে দেয়া হয়েছিল। সেই যৌন হেনস্থার বিষয়টি বুঝতেই তার প্রায় ১৭ বছর সময় লেগেছে।
শুধু তাই নয়, হেনস্থা নিয়ে মুখ খুলতে লাগে আরও ১২ বছর। অর্থাৎ অত ছোট বয়সে যৌন হেনস্থার শিকার হওয়ায়, প্রথমে তিনি কিছুই বুঝতে পারেননি বলেও জানান অভিনেত্রী পার্বতী।

সম্প্রতি এক সাক্ষাৎকারে পার্বতী বলেন, ইন্ডাস্ট্রিতে আমাকে ও আমার মত একাধিক জনকে বিছানায় যাওয়ার প্রস্তাব করেছিল। যৌন সম্পর্ক করতে বলা হয়েছিল। এমন ঘটনার শিকার বেশিরভাগ ক্ষেত্রে মেয়েরাই হয়। অথচ এই মেয়েরাই পারে এর সমাধান করতে। প্রস্তাব এলে সরাসরি না বলে দিতে পারে। তাতে আজ না হোক কাল, এমন সমস্যার মুখোমুখি হবে না ইন্ডাস্ট্রির কোনো শিল্পী।

মৌসুমীর ‘ভেল্কি’
                                  

স্বাধীন বাংলা বিনোদন: পাগল বেশে ঘুরে বেড়ায় রহস্যময় যুবক রমি। অন্যদিকে দিনের বেলায় পান বিক্রেতা আর রাতের বেলায় পতিতাবৃত্তি করে বেড়ায় মলি নামের এক মেয়ে। যে কিনা মাঝে মাঝে অজানা কারণে কোথায় যেন হারিয়ে যায়, আবার ফিরে আসে। ঐ এলাকার মতিন নামের একটি ছেলে মলিকে পছন্দ করে। ছোটখাট গুণ্ডামি করাই যার কাজ। মলির খুব ভাব তার সাথে। কিন্তু রমিপাগলা এটা সহ্য করতে পারে না। পাগল হলেও তার মনের মধ্যে মলির জন্য প্রেম জন্মে। এদিকে মাঝে মাঝে মাঝে মলি যে রাতের বেলায় কোথায় যেন হারিয়ে যেত, তারও খোঁজ মেলে। দিনের বেলায় পান বিক্রেতা আর রাতের বেলায় পতিতাবৃত্তি করা ছাড়াও মধ্যরাতে টাকার বিনিময়ে মানুষ খুন করে সে।
কিন্তু রমি পাগল কি আসলেই পাগল? নাকি অন্য কিছু? উত্তর মিলবে ব্যতীক্রমধর্মী এক গল্প নিয়ে সম্প্রতি নির্মিত এক ঘণ্টার বিশেষ নাটক ‘ভেল্কি’ দেখার পর।
নাটকটি রচনা ও পরিচালনা করেছেন, তরুণ নির্মাতা শরিফুল ইসলাম শামীম। নাটকটিতে রমি পাগলের চরিত্রে অভিনয় করেছেন আব্দুন নুর সজল। আর পান বিক্রেতা বহুরূপী নারীর চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী হামিদ। এই প্রথমবার সজলকে এই ধরনের একটি চরিত্রে দেখা যাবে, যা সম্পূর্ণই রহস্যে ঘেরা। এই নাটকে আরও রয়েছেন মাজনুন মিজান, জীবন, শিলা, আশিক, শাহিন প্রমুখ।

রণবীর-আলিয়ার বিয়ে ২০২০ সালে
                                  

স্বাধীন বাংলা বিনোদন: বলিউডের ভবিষ্যৎ সুপারস্টার রণবীর কাপুর এবং বর্তমান প্রজন্মের অন্যতম আলোচিত ও জনপ্রিয় তারকা অভিনেত্রী আলিয়া ভাট নাকি ২০২০ সালেই বিয়ে করতে পারেন এমন গুঞ্জন রয়েছে বি টাউনে। রণবীর কাপুর ও আলিয়া ভাট তারকা জুটির মধ্যে প্রেমের সম্পর্ক আর গোপন নেই।

রণবীরের প্রতি বহু বছর ধরেই দুর্বলতা ছিল আলিয়া ভাটের তার প্রমাণ পাওয়া গেল।

কারণ, কয়েক বছর আগে আলিয়া নিজ মুখেই একথা স্বীকার করেছিলেন, তিনি রণবীরকে বিয়ে করতে চান। পরিচালক-প্রযোজক কর্ণ জোহর সঞ্চালিত জনপ্রিয় টক-শো ‘কফি উইথ করণ’ অনুষ্ঠানে একটি প্রশ্নের উত্তরে এ কথা জানিয়েছিলেন বলিউডের চলচ্চিত্র পরিচালক-প্রযোজক মহেশ ভাট কন্যা আলিয়া।

ঘটনাচক্রে বলিউড ‘লাভার বয়’ সিদ্ধার্থ মালহোত্রার সঙ্গে সম্পর্ক ভেঙে যায় আলিয়ার। পরে রণবীরের সঙ্গে জমে উঠেছে আলিয়ার প্রেম। পরস্পরের পরিবারের সঙ্গে দেখা করেছেন রণবীর এবং আলিয়া।

‘কফি উইথ করণ’-এর ষষ্ঠ সিজন শুরু হবে খুব শিগগিরই। সেখানে অতিথি হয়ে আসার কথা রয়েছে আলিয়ারও। সেই অনুষ্ঠানে রণবীরকে নিয়ে তিনি কি বলেন, তা জানার জন্য মুখিয়ে রয়েছেন ভক্তরা।

তবে মজার বিষয় হলো- যে অনুষ্ঠানে আলিয়া ভাট বলেছিলেন, তিনি রণবীরকে বিয়ে করতে চান। সেই একই অনুষ্ঠানে এসে রণবীরকে বলিউডে নিজের প্রতিদ্বন্দ্বী বলে স্বীকার করে নিয়েছিলেন ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ তারকা সিদ্ধার্থ মালহোত্রা।

আইয়ুব বাচ্চু আর নেই
                                  

সাইফুল ইসলাম :  বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী আইয়ুব বাচ্চু মারা গেছেন। বৃহস্পতিবার সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)।

বৃহস্পতিবার সকালে বাসা থেকে অচেতন অবস্থায় তাকে স্কয়ার হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার বয়স হয়েছিল ৫৬ বছর।
আইয়ুব বাচ্চুর মৃত্যুর খবরে দেশের সাংস্কৃতিক অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। সংগীতাঙ্গনের অনেকে এখন হাসপাতালে ভিড় করছেন। কণ্ঠশিল্পী সামিনা চৌধুরী, দলছুট ব্যান্ডের বাপ্পা মজুমদার, উপস্থাপক হানিফ সংকেত, অভিনেতা শংকর সাঁওজাল, আর্টসেল ব্যান্ডের লিংকনকে দেখা গেছে।

পারিবারিক সূত্র জানায়, বুধবার রাতে এলআরবি ব্যান্ড নিয়ে রংপুরে সংগীত পরিবেশন করেছেন আইয়ুব বাচ্চু। বৃহস্পতিবার সকালে তারা ঢাকায় ফেরেন। কিন্তু আইয়ুব বাচ্চু অস্বস্তি বোধ করছিলেন। সকাল ৮টার দিকে বাসায় ব্রেইন স্ট্রোক করেন তিনি। তড়িঘড়ি তাকে স্কয়ার হাসপাতালে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু আনুমানিক সকাল ৯টায় কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড এলআরবির দলনেতা আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গিটারিস্ট, গীতিকার, সুরকার, সংগীত পরিচালক। সঙ্গীতজগতে ১৯৭৮ সালে তার যাত্রা শুরু হয় ফিলিংস ব্যান্ডের মাধ্যমে। ১৯৮০ থেকে ১৯৯০ সাল পর্যন্ত সোলস ব্যান্ডে লিড গিটারিস্ট হিসেবে যুক্ত ছিলেন তিনি। গুণী এই শিল্পী তার ভক্তদের কাছে ‘এবি’ নামেও পরিচিত। রক ঘরানার গানের এই শিল্পী আধুনিক আর লোকগীতিতেও শ্রোতাদের মুগ্ধ করেছেন তিনি।

১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রামে জন্মগ্রহণ করেন আইয়ুব বাচ্চু। ১৯৮৬ সালে প্রকাশিত ‘রক্তগোলাপ’ হলো তার প্রথম প্রকাশিত একক অ্যালবাম। তার সাফল্যের শুরুটা হয় দ্বিতীয় একক অ্যালবাম ‘ময়না’র (১৯৮৮) মাধ্যমে।

চলচ্চিত্রের অপেক্ষায় এলভিন
                                  

বিনোদন প্রতিবেদক : ছোট পর্দার তন্বী অভিনেত্রী তাসনোভা এলভিন। এখন অভিনয়ই তার পেশা। গেল ঈদে অমি পরিচালিত ‘জাস্ট চিল’ নাটকটিতে তার অভিনয় বেশ প্রশংসিত হয়। তাসনোভা এলভিন যদিও এখন নাটকে ব্যস্ত কিন্তু চলচ্চিত্র অভিনয়েই তার আগ্রহ ব্যাপক। গল্প এবং মনের মতো চরিত্র পেলে কাজ করতে চান চলচ্চিত্রে। সেই অপেক্ষায় আছেন তিনি।

এদিকে, এলভিন নিয়মিত চারটি ধারাবাহিক নাটকে অভিনয় করছেন। নাটকগুলো হচ্ছে- আমিরুল ইসলাম অরুণের ‘খানদানী মঞ্জিল’, হিমেল আশরাফের ‘কাঁচের পুতুল’, কাজল আরেফিন অমির ‘ব্যাচেলর পয়েন্ট’ এবং বিপ্লব হায়দারের ‘ডিগবাজি’।

এলভিন বলেন, আমি যে ধারাবাহিকগুলোতে কাজ করছি সেসবের প্রত্যেকটিতেই আমার চরিত্র খুব গুরুত্বপূর্ণ। যে কারণে প্রতিটি নাটকে কাজ করেই আমি তৃপ্ত। চলচ্চিত্রে অভিনয় প্রসঙ্গে এলভিন বলেন, অবশ্যই একজন শিল্পী হিসেবে আমার স্বপ্ন আছে চলচ্চিত্রে অভিনয় করার। যেদিন ব্যাটে বলে সব মিলে যাবে সেদিনই কাজ করবো। আর সেই অপেক্ষাতেই আছি।

প্রসঙ্গত, তাসনোভা এলভিন সম্প্রতি সজলের বিপরীতে তপু খানের নির্দেশনায় ‘রাতের গাড়ি’ শীর্ষক একটি নাটকের কাজ শেষ করেছেন। অচিরেই নাটকটি একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে। এলভিন জানান, শিগগিরই তিনি নতুন একটি বিজ্ঞাপনচিত্রের মডেল হিসেবেও কাজ করতে যাচ্ছেন।

সোনালির মন খারাপ
                                  

স্বাধীন বাংলা বিনোদন: গতকাল ছিল গণেশ চতুর্থী। বরাবরের মতোই বাড়িতে পূজা, আরতি, ভোগ বিতরণ সব কিছুই চলছিল নিয়ম মাফিক। তবে গতবছরের ন্যায় এবারের এই পার্বণে চোখে পড়ার মতো একটা খেমতিও ছিল। গতবছর তিনি ছিলেন এসব আয়োজনের কেন্দ্রে আর এবছর তিনি মুম্বাইয়ের বাড়ি থেকে সাত সমুদ্র দূরে হাসপাতালে বসে দিনটি উদযাপন করলেন। হ্যাঁ, কথা বলছি বলিউডের এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী সোনালি বেন্দ্রের কথা।
নিউ ইয়র্কে ক্যানসারে আক্রান্ত সোনালির চিকিৎসা চলছে। নিঃসঙ্গ এ অভিনেত্রী তাই মিস করছেন তার পরিবারকে। সেখান বসেই বাড়ির গণেশ পূজার ছবি সোশ্যাল মিডিয়ায় আপলোড করলে সেখানে দেখা যায়, গণেশের সামনে আ রতি দিচ্ছেন তাঁর ছেলে রণবীর। সঙ্গে রয়েছেন সোনালির স্বামী গোল্ডি বহেলও।
ছবির ক্যাপশনে সোনালি লিখেন, ‘গণেশ চতুর্থী সব সময়ই আমার মনের খুব কাছের। বাড়ির উৎসব মিস করছি। কিন্তু তবুও ঈশ্বরের আশীর্বাদ ধন্য মনে হয় নিজেকে। অনেকের আশীর্বাদ এবং ভালবাসা রয়েছে আমার ওপর...।’
বলিউডের তারকা ইরফান খানের পর সোনালির ক্যানসারের খবরে রীতিমতো উদ্বিগ্ন বলিউড মহল।
কে জানতো, ‘কাল হো না হো’ সিনেমার শাহরুখের ক্যানসার রোগের চিকিৎসক একদিন নিজেই এ রোগের স্বীকার হবেন?
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও টুইটারে সোনালির আরোগ্য কামনা করছেন অনেকেই। এমনকি তার কাছের বন্ধু সুজান খান, গায়ত্রী জোশী, অনুপম খের, দিয়া মির্জার মতো তারকারা তার সঙ্গে নিউ ইয়র্কে দেখাও করে এসেছেন।

নির্দয় ট্রলের শিকার জাহ্নবী
                                  

বলিউডের তরুণ তারকাদের মধ্যে প্রথম সারিতেই থাকবে জাহ্নবী কাপুরের নাম। ধাড়াক দিয়ে বড় পর্দায় অভিষেকের পর বড় বাজেটের দুটি ছবি নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন শ্রীদেবী কন্যা। স্বাভাবিকভাবে তাকে নিয়ে পাপারাজ্জিদের আগ্রহের কমতি নেই। যেখানেই জাহ্নবী যাচ্ছেন তার ছবি তোলার জন্য সবাই হুমড়ি খেয়ে পড়ছে।

খ্যাতির বিড়ম্বনার জন্য সামাজিক মাধ্যমে নির্দয়ভাবে ট্রলের শিকারও হচ্ছেন তিনি। সম্প্রতি মুম্বাইয়ের জুহুতে গোলাপী রঙের ছোট পোশাকে তাকে ক্যামেরাবন্দী করেন পাপারাজ্জিরা। সেই ছবি নিয়ে এখন ট্রল করা হচ্ছে। কেউ বলছেন, পোশাকের বিষয়ে তার কোনো ধারনাই নেই। একজন মন্তব্য করেছেন, জাহ্নবী প্যান্ট পরতে ভুলে গেছেন। কেউ আবার বলছেন হলিউড তারকাদের অনুসরণ করছেন জাহ্নবী।

একজন লিখেছেন, ‌‌‌‌‌সাধারণ মেয়েদেরও ছোট পোশাকে ভালো লাগে। কিন্তু একে মোটেও এ ধরনের পোশাকে মানায়নি। জাহ্নবীর মুখের অভিব্যক্তি নিয়েও কেউ কেউ তীর্যক মন্তব্য করেছেন।

ভালো গল্পের অপেক্ষায় শশী
                                  

বিনোদন প্রতিবেদক : টিভি নাটকের জনপ্রিয় অভিনেত্রী শারমিন জোহা শশী। কোহিনূর আক্তার সুচন্দা পরিচালিত ‘হাজার বছর ধরে’ চলচ্চিত্রে অভিনয় করে বেশ দর্শকপ্রিয়তা লাভ করেন তিনি। চলচ্চিত্রের বোদ্ধাদের কাছেও তিনি বেশ প্রশংসিত হন। কিন্তু এই একটি ছবির পর এখন পর্যন্ত তাকে আর কোনো চলচ্চিত্রে দেখা যায়নি। অভিনয়ে নিয়মিত থেকেও চলচ্চিত্রে নেই তিনি। এ নিয়ে শশীর ভক্তদেরও আফসোসের শেষ নেই। তবু কেন চলচ্চিত্রে তার অনুপস্থিতি। চলচ্চিত্রে উজ্জ্বল সম্ভাবনাময়ী হয়েও কেন তার দূরে থাকা? শশীর কাছের মানুষদের কাছেও এই কথাটি শুনতে হয়।

এই প্রসঙ্গে শশীর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার কাছে প্রায় সময় চলচ্চিত্রের প্রস্তাব আসে। কিন্তু সেসব চলচ্চিত্রের গল্প ও চরিত্রের সঙ্গে আমাকে যায় না। আমিও চলচ্চিত্রে কাজ করতে চাই। অপেক্ষায় আছি আর একটি ভালো ছবির জন্য। যেটি আমাকে দর্শকের মধ্যে জায়গা করে দেবে। আমার প্রথম ছবির জন্য আজও সবাই প্রশংসা করেন। সেই সুনাম নষ্ট হোক-আমি চাই না। এই অভিনেত্রী এখন ছোট পর্দায় ব্যস্ত সময় পার করছেন।

সম্প্রতি দেশ টিভিতে প্রচার শুরু হয়েছে ‘দুলাভাই জিন্দাবাদ’ শিরোনামের নতুন একটি ধারাবাহিক। এটি পরিচালনা করেছেন শাহিন সরকার। এছাড়াও বিভিন্ন চ্যানেলে তার একাধিক ধারাবাহিক প্রচার হচ্ছে। উল্লেখযোগ্য ধারাবাহিকগুলো হলো এস এম শাহীনের ‘সোনাভান’, দেবাশীষ বড়ুয়া দ্বীপের ‘ভালোবাসা প্রেম নয়’ ও সালাহউদ্দিনের ‘মায়া মসনদ’, রুলিন রহমানের ‘ভালোবাসা কারে কয়’ ও শাহীন সরকারের ‘জ্ঞানী গঞ্জের প-িতেরা’। প্রতিটি নাটকে শশী বৈচিত্র্যময় চরিত্রে অভিনয় করছেন।

আবারো সালমানের বিরুদ্ধে মামলা!
                                  

স্বাধীন বাংলা বিনোদন: বক্স অফিস হিট আর মামলা যেন পিছু ছাড়তে চায় না বলিউডের সুলতান খ্যাত সালমান খানের। সম্প্রতি আবারও সালমানের বিরুদ্ধে মামলা দায়ের করার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছে ভারতের বিহার রাজ্যের মোজাফফরপুর জেলা আদালত।
নির্দেশে জানানো হয়, চলতি বছরের অক্টোবরে মুক্তি পেতে যাওয়া ‘লাভরাত্রি’ চলচ্চিত্রের মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে ছবিটির প্রযোজক সালমান খান, পরিচালক অভিরাজ মিনাওয়ালা এবং ছবিটির সঙ্গে সংশ্লিষ্ট সব শিল্পী, কলাকুশলীর বিরুদ্ধে এজহার দায়ের করা হোক।
হিন্দুস্তান টাইমসের বরাত দিয়ে জানা যায়, আইনজীবী সুধীর কুমার ওঝা অভিযোগ করলে, মিঠানপুরা থানা পুলিশকে সাব ডিভিশনাল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শৈলেন্দ্র রাই এ নির্দেশ দেন। ওঝার মতে, সনাতন ধর্মের পবিত্র উৎসব ‘নবরাত্রি’-কে নিচু দেখানো হয়েছে ছবিটির নাম ‘লাভরাত্রি’ রেখে। ছবিটি আগামি ৫ই অক্টোবর মুক্তি দেওয়ার ঘোষণার মাধ্যমেও ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়া হয়েছে বলে মনে করেন সেই আইনজীবী।

একত্রে আসছেন বরুণ ধাওয়ান-সারা আলি খান!
                                  

স্বাধীন বাংলা বিনোদন: বেশ কয়েকটি সিনেমার সাফল্যের পর বেশ ফুরফুরে মেজাজেই আছেন বলিউড তারকা বরুণ ধাওয়ান।

‘মে তেরা হিরো’ ও ‘জুড়ুয়া ২’র পর ফের বাবা ডেবিড ধাওয়ানের সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন তিনি। শোনা যাচ্ছে এই সিনেমায় এবার বরুণ ধাওয়ানের নায়িকা হতে যাচ্ছে সাইফ আলি খানের কন্যা সারা আলি খান।

সিনেমাটি প্রযোজনা করবেন রোহিত ধাওয়ান। বর্তমানে এর স্ক্রিপ্টের কাজ চলছে। আগামী বছরের ফেব্রুয়ারিতে সিনেমাটির শুটিং শুরু হবে।

খুব শিগগিরই রণবীর সিংয়ের বিপরীতে ‘সিম্বা’ সিনেমার মধ্য দিয়ে বলিউডে সারা আলি খানের অভিষেক ঘটতে যাচ্ছে। এটি ছাড়াও সারা বর্তমানে অভিনয় করছেন ‘কেদারনাথ’ সিনেমাতে। এতে তার নায়ক সুশান্ত সিং রাজপুত।

এদিকে, কিছুদিন আগে বরুণ ধাওয়ান ‘কলঙ্ক’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। এতে তার বিপরীতে আছেন ক্যাটরিনা কাইফ।

‘সিজনস গ্রিটিংস’ নিয়ে পাওলি
                                  

বিনোদন ডেস্ক : ‘অগ্নি পরীক্ষা’ সিনেমার মাধ্যমে ২০০৬ সালে টলিউডে পা রাখেন পাওলি দাম। এরপর বাংলা ও হিন্দি ভাষার অনেক দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন এই অভিনেত্রী।

এবার ‘সিজনস গ্রিটিংস’ নামের নতুন একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন পাওলি দাম। এটির মুখ্য ভূমিকায় অভিনয় করবেন তিনি। গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করবেন লিলেট দুবে। রাম কমলের সঙ্গে সিনেমাটি যৌথভাবে পরিচালনা করবেন অভ্র চক্রবর্তী। এর গল্প লিখেছেন রঞ্জীব মজুমদার। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন চন্দ্রোদয় পাল।

এ প্রসঙ্গে রাম কমল বলেন, এত বড় মাপের দুজন প্রতিভাবান অভিনয়শিল্পী একসঙ্গে কাজ করতে রাজি হওয়ায় সত্যি আমি খুব খুশি। পাওলিকে আমি ব্যক্তিগতভাবে চিনি। ও মেয়ের ভূমিকায় অভিনয় করবে, আর মায়ের চরিত্র করবে লিলেট।

পাওলি বলেন, রাম কমল যখন চিত্রনাট্য পড়ছিলেন, আমি চোখের সামনে যেন তা দেখতে পাচ্ছিলাম। তিনি অন্যরকম কিছু করার চেষ্টা করছেন। আর প্লট নিয়ে খুব বেশি কিছু এখনই বলতে পারব না।

ভক্তদের রোষানলে শাহরুখ কন্যা সুহানা
                                  

স্বাধীন বাংলা ডেস্ক: বলিউড বাদশাহ শাহরুখ খানের কন্যা সুহানা খান ভক্তদের তীব্র রোষানলে পড়েছেন। নিজের বিকিনি পরা বা অর্ধনগ্ন ছবি সামাজিক মাধ্যমে প্রকাশ করায় রীতিমতো ট্রোল হতে হচ্ছে তাকে।

বর্তমানে কিং খান ছুটি কাটাচ্ছেন ইউরোপে। স্পেন থেকে ফ্রান্স হয়ে এই মুহূর্তে তারা ইতালিতে অবস্থান করছেন। স্ত্রী গৌরী, আরিয়ান, আব্রাম এবং সুহানাকে নিয়ে ছুটি কাটাচ্ছেন তিনি।

ছুটি কাটানোর ছবি পোস্ট করেই বিপাকে শাহরুখ। তার তরুণী কন্যা সুহানাকে একটি ছবিতে দেখা গিয়েছে বিকিনি পরা অবস্থায়। সেই ছবির তলায় কুৎসিত কমেন্টের ভিড়। নেটিজেনরা অকথ্য ভাষায় আক্রমণ করেছেন সুহানাকে।

কেউ লেখেন, সেলিব্রিটি মানেই কি পোশাক খুলে ঘুরে বেড়াতে হবে? কেউ কেউ আরও খারাপ ভাষায় মন্তব্য করেছেন।

বিকিনি পরা ওই ছবিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ কেউ লিখেছেন, ভুলে যেও না তুমি একজন মুসলমান, ইসলামে এভাবে শরীর দেখানোর অনুমতি নেই, জাহান্নামেও জায়গা হবে না তোমার।

তবে সুহানাকে নিয়ে এমন মন্তব্যের জবাবে টাইমস অব ইন্ডিয়া তাদের প্রতিবেদনে পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়েছেন। তারা প্রশ্ন ছুড়ে দিয়ে বলেছে, এই ‘ফতোয়া ব্রিগেড’ কী চায়? সুইমিং পুলে একজন কী পরবেন? শাড়ি, শেরওয়ানি, সালওয়ার কামিজ, বোরকা?

কণ্ঠশিল্পী আসিফ আকবর গ্রেফতার
                                  

বিনোদন প্রতিবেদক : তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা একটি মামলায় কণ্ঠশিল্পী আসিফ আকবরকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার দিবাগত রাত দেড়টায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি টিম তাকে গ্রেফতার করে।

সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মিনহাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

সুরকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিনের তথ্যপ্রযুক্তি আইনে তেজগাঁও থানার দায়ের করা একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। মামলা নম্বর ১৪।

গায়ক আসিফের বিরুদ্ধে অভিযোগ, তিনি শফিক তুহিনের অনুমতি ছাড়াই তার সংগীতকর্মসহ অন্যান্য গীতিকার, সুরকার ও শিল্পীদের ৬১৭ টি গান সবার অজান্তে বিক্রি করেছেন। আসিফ তার প্রযোজনা প্রতিষ্ঠান আর্ব এন্টারটেইনমেন্টের চেয়ারম্যান হিসেবে অন মোবাইল প্রা. লি. কনটেন্ট প্রোভাইডার, নেক্সনেট লি. গ্যাক মিডিয়া বাংলাদেশ লি. ও অন্যান্য প্রতিষ্ঠানের মাধ্যমে গানগুলো ডিজিটাল রূপান্তরের মাধ্যমে ট্রু-টিউন, ওয়াপ-২, রিংটোন, পিআরবিটি, ফুলট্রেক, ওয়াল পেপার, অ্যানিমেশন, থ্রি-জি কন্টেন্ট ইত্যাদি হিসেবে বাণিজ্যিক ব্যবহার করে অসাধুভাবে ও প্রতারণার মাধ্যমে বিপুল অর্থ উপার্জন করেছেন বলে অভিযোগ।

আরও অভিযোগ, ঘটনাটি জানার পর ২ জুন রাত ২টা ২২ মিনিটে শফিক তার ব্যক্তিগত ফেসবুক থেকে অনুমোদন ছাড়া গান বিক্রির বিষয়টা উল্লেখ করে একটি পোস্ট দেন। তার সেই পোস্টের নিচে আসিফ অশালীন মন্তব্য করেন ও হুমকি দেন।

পরের দিন রাত ১০টার দিকে আসিফ তার ভেরিফাইড ফেসবুক পেজের লাইভে আসেন। সেখানে তিনি শফিকের বিরুদ্ধে অবমাননাকর, অশালীন ও মিথ্যা-বানোয়াট বক্তব্য দেন। ভিডিওতে আসিফ শফিককে শায়েস্তা করার হুমকি দেয়ার পাশাপাশি ভক্তদের উদ্দেশে বলেন, তাকে যেখানেই পাবেন সেখানেই প্রতিহত করবেন। এরপর আসিফের ভক্তরাও শফিককে হত্যার হুমকি দেয়।


   Page 1 of 60
     বিনোদন
বাঙালি মেয়ে অভিনেত্রী শ্রদ্ধা
.............................................................................................
মুক্তির অপেক্ষায় ‘লিডার’
.............................................................................................
শাহরুখ খানের জন্মদিনের পার্টি করতে দেয়নি পুলিশ
.............................................................................................
যৌন হেনস্থা নিয়ে এবার সরব অভিনেত্রী পার্বতী
.............................................................................................
মৌসুমীর ‘ভেল্কি’
.............................................................................................
রণবীর-আলিয়ার বিয়ে ২০২০ সালে
.............................................................................................
আইয়ুব বাচ্চু আর নেই
.............................................................................................
চলচ্চিত্রের অপেক্ষায় এলভিন
.............................................................................................
সোনালির মন খারাপ
.............................................................................................
নির্দয় ট্রলের শিকার জাহ্নবী
.............................................................................................
ভালো গল্পের অপেক্ষায় শশী
.............................................................................................
আবারো সালমানের বিরুদ্ধে মামলা!
.............................................................................................
একত্রে আসছেন বরুণ ধাওয়ান-সারা আলি খান!
.............................................................................................
‘সিজনস গ্রিটিংস’ নিয়ে পাওলি
.............................................................................................
ভক্তদের রোষানলে শাহরুখ কন্যা সুহানা
.............................................................................................
কণ্ঠশিল্পী আসিফ আকবর গ্রেফতার
.............................................................................................
ঈদে মেহজাবীনের ‘অমিত্রাক্ষর’
.............................................................................................
ঈদে আসছেন পূর্ণিমা
.............................................................................................
না ফেরার দেশে চলে গেলেন অভিনেত্রী তাজিন
.............................................................................................
কক্সবাজারে প্রিয়াঙ্কা
.............................................................................................
‘ফেয়ার প্লে’ নাটকে তিশা
.............................................................................................
দুই বছর পর জুঁই
.............................................................................................
লেহেঙ্গা পরে বিশ্ব রেকর্ড জয়ার
.............................................................................................
অপর্ণা এবার মেঘবালিকা
.............................................................................................
শতভাগ মনোযোগী নোভা
.............................................................................................
ঢাকায় আসছে জয়ার ‘বিসর্জন’
.............................................................................................
নুসরাত ফারিয়ার ‘পটাকা’
.............................................................................................
অভিনয় ছেড়ে এবাদতে মগ্ন অভিনেত্রী আন্না
.............................................................................................
‘বলিউডে কারও ধর্ষণ হয় না, দুপক্ষের সম্মতিতেই সব হয়’
.............................................................................................
ঘুমন্ত অবস্থায় ধর্ষণের শিকার এমি!
.............................................................................................
মাহির সঙ্গে প্রতারণা!
.............................................................................................
স্টেজ শো নিয়েই ব্যস্ত আঁখি
.............................................................................................
সম্পন্ন হলো নাবিলার বিয়ের আনুষ্ঠানিকতা
.............................................................................................
২৯ এপ্রিল চারুকলায় “রুদ্রমেলা”
.............................................................................................
ভিন্নধর্মী কাজে জ্যোতি
.............................................................................................
কারাগারে অভিনেতা কাজী আসিফ
.............................................................................................
আবারও একসঙ্গে আলেকজান্ডার-মুনমুন
.............................................................................................
গাজায় হামলার প্রতিবাদে পুরস্কার প্রত্যাখ্যান অভিনেত্রীর
.............................................................................................
এখনো কোনো ছবিতে চুক্তিবদ্ধ হইনি
.............................................................................................
‘ও মাই লাভ’ এ মাহি
.............................................................................................
‘আহারে মন’ নিয়ে আসছেন পাওলি
.............................................................................................
মুক্তির অপেক্ষায় আইরিনের তিন...
.............................................................................................
বলিউডে বাংলাদেশের নাবিলা সাদিয়া
.............................................................................................
কর্নিয়ার ‘নববর্ষ’
.............................................................................................
দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন আনুশকা
.............................................................................................
মিশা-পূর্ণিমাকে ক্ষমা চাওয়ার পরামর্শ মৌসুমীর!
.............................................................................................
টপলেস হয়ে কাস্টিং কাউচের প্রতিবাদ(ভিডিও)
.............................................................................................
জামিন পেলেন সালমান খান
.............................................................................................
যেসব ছবিতে সত্যি দৈহিক সম্পর্কে জড়িয়েছিলেন শিল্পীরা
.............................................................................................
সালমান খানের কারাদণ্ড, তসলিমা নাসরিনের প্রতিক্রিয়া
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আখলাকুল আম্বিয়া
নির্বাহী সম্পাদক: মাে: মাহবুবুল আম্বিয়া

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: স্বাধীনতা ভবন (৩য় তলা), ৮৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০। Editorial & Commercial Office: Swadhinota Bhaban (2nd Floor), 88 Motijheel, Dhaka-1000.
সম্পাদক কর্তৃক রঙতুলি প্রিন্টার্স ১৯৩/ডি, মমতাজ ম্যানশন, ফকিরাপুল কালভার্ট রোড, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত ।
ফোন : ০২-৯৫৫২২৯১ মোবাইল: ০১৬৭০৬৬১৩৭৭

Phone: 02-9552291 Mobile: +8801670 661377
ই-মেইল : dailyswadhinbangla@gmail.com , editor@dailyswadhinbangla.com, news@dailyswadhinbangla.com

 

    2015 @ All Right Reserved By dailyswadhinbangla.com

Developed By: Nytasoft