মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ | বাংলার জন্য ক্লিক করুন
  
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

   রাজধানী -
                                                                                                                                                                                                                                                                                                                                 
রাজধানীতে প্রশ্নফাঁস চক্রের ৭ সদস্য আটক

স্বাধীন বাংলা রিপোর্ট: রাজধানীতে প্রশ্নফাঁস চক্রের ৭ সদস্যকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সিরিয়াস ক্রাইম ইউনিট। গতকাল শুক্রবার তাঁদের রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে ডিএমপির গণমাধ্যম শাখা থেকে পাঠানো খুদে বার্তায় জানানো হয়।

ডিএমপি সূত্রে জানা গেছে, গ্রেপ্তার ব্যক্তিরা ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে প্রশ্নের সমাধান দিতে কাজ করতেন। গতকাল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিদর্শক (এসআই) পদে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষার প্রশ্নপত্র সমাধানচক্রে জড়িত ছিলেন তাঁরা।

ডিএমপির সিরিয়াস ক্রাইম ইউনিটের উপকমিশনার মীর মোদাচ্ছের হোসেন প্রথম আলোকে বলেন, গ্রেপ্তার করা ব্যক্তিরা পরীক্ষার হলের বাইরে ডিভাইসের মাধ্যমে প্রশ্নের সমাধান করে দিতেন। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। এসব ব্যক্তির কার্যক্রম আরও খতিয়ে দেখা হচ্ছে। তাঁদের কাছ থেকে ছোট ইলেকট্রনিক যন্ত্র উদ্ধার করা হয়েছে।

রাজধানীতে প্রশ্নফাঁস চক্রের ৭ সদস্য আটক
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট: রাজধানীতে প্রশ্নফাঁস চক্রের ৭ সদস্যকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সিরিয়াস ক্রাইম ইউনিট। গতকাল শুক্রবার তাঁদের রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে ডিএমপির গণমাধ্যম শাখা থেকে পাঠানো খুদে বার্তায় জানানো হয়।

ডিএমপি সূত্রে জানা গেছে, গ্রেপ্তার ব্যক্তিরা ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে প্রশ্নের সমাধান দিতে কাজ করতেন। গতকাল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিদর্শক (এসআই) পদে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষার প্রশ্নপত্র সমাধানচক্রে জড়িত ছিলেন তাঁরা।

ডিএমপির সিরিয়াস ক্রাইম ইউনিটের উপকমিশনার মীর মোদাচ্ছের হোসেন প্রথম আলোকে বলেন, গ্রেপ্তার করা ব্যক্তিরা পরীক্ষার হলের বাইরে ডিভাইসের মাধ্যমে প্রশ্নের সমাধান করে দিতেন। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। এসব ব্যক্তির কার্যক্রম আরও খতিয়ে দেখা হচ্ছে। তাঁদের কাছ থেকে ছোট ইলেকট্রনিক যন্ত্র উদ্ধার করা হয়েছে।

জঙ্গি অর্থায়নের অভিযোগে রাজধানীতে ৮ এনজিওকর্মী আটক
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট: জঙ্গি অর্থায়নের অভিযোগে রাজধানীর মিরপুর এলাকা থেকে একটি এনজিও’র ৮ কর্মীকে আটক করেছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। এ সময় তাদের কাছ থেকে নগদ ১৩ লাখ টাকা উদ্ধার করা হয়।
কাউন্টার টেররিজম ইউনিটের উপ কমিশনার মহিবুল ইসলাম বৃহস্পতিবার বলেন, বুধবার রাতে মিরপুরে অভিযান চালিয়ে ‘স্মল কাইন্ডনেস বাংলাদেশ’ নামের ওই এনজিওর আটজনকে তারা আটক করেন।
তিনি বলেন, “এই গ্রুপটি জেএমবি ও আনসার আল ইসলামকে আর্থিকভাবে সহায়তা করতে পাকিস্তানসহ কয়েকটি দেশ থেকে অর্থ সংগ্রহ করেছে। তারা চট্টগ্রাম অঞ্চলে নিজেদের জঙ্গি তৎপরতা জোরদার করতে চেয়েছিল।”
গ্রেপ্তারদের অধিকাংশই একসময় জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের সঙ্গে জড়িত ছিল বলে জানালেও তাদের নাম প্রকাশ করেননি পুলিশ কর্মকর্তা মহিবুল ইসলাম।

সোহরা্ওয়ার্দী থেকে পিপার স্প্রেসহ বিয়ানীবাজারের দুই তরুণ আটক
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট: দাওরায়ে হাদিসকে স্নাতকোত্তরের (ইসলামিক শিক্ষা ও আরবি) স্বীকৃতি দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘সংবর্ধনা’ দে্ওয়ার জন্য আয়োজতি সমাবেশে প্রবেশকালে পিপার স্প্রেসহ সিলেটের বিয়ানীবাজারের দুই যুবককে আটক করেছে পুলিশ। বিষয়টি ঘটনাস্থলে দায়িত্ব পালন করা হাজারিবাগ থানার এএসআই মো. রফিক গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। এসময় তিনি বলেন, আটক দুই তরুণকে শাহবাগ থানায় পাঠানো হয়েছে।
ধৃত দুই তরুন হলেন- সিলেটের বিয়ানীবাজার উপজেলার বৈরাগীবাজার এলাকার আব্দুল্লাহপুর এলাকার দুলাল মিয়ার পুত্র আব্দুল্লাহ মামুন (১৯) এবং জবির উদ্দিনের পুত্র মোঃ আবিদুর রহমান (১৯)।
এসময় দায়িত্বে থাকা পুলিশের এএসআই রফিক বলেন, ‘আটক দুই তরুনের পোশাক ও আচরণ দেখে প্রথমে পুলিশে সন্দেহজনক মনে হয়েছে। পরে কালী মন্দির গেট দিয়ে প্রবেশের সময় তল্লাশি করে দুজনের পিপার স্প্রে পাওয়া যায়।

১৮ মাস ধরে মেয়েকে ধর্ষণ, বাবা আটক
                                  

দিনাজপুর প্রতিনিধি: রাজধানী বিভিন্ন এলাকায় ১৮ মাস ধরে আটক রেখে সৎ মেয়েকে ধর্ষণের অভিযোগে আকাশ চৌধুরী নামে এক যুবককে আটক করেছে পুলিশ। রাজধানীর মালিবাগ থেকে ফুলবাড়ী থানা পুলিশ আজ বুধবার তাকে আটক করেছে।

ফুলবাড়ী থানার ওসি শেখ নাসিম হাবিব বলেন, ফুলবাড়ী উপজেলার গড়পিং লাই গ্রামের সৈয়দ আরশেদ আলীর মেয়ে স্বামী পরিত্যাক্তা সৈয়দা মুক্তা বেগম ঢাকায় গার্মেন্ট ফ্যাক্টরিতে চাকরি করার সুবাদে পরিচয় হয় আটক আকাশের সাথে। এরপর আকাশ নিজের পরিচয় গোপন রেখে মুক্তা বেগমকে বিয়ে করে সংসার শুরু করে। তাদের সংসারে সিয়াম নামে ৮ বছরের একটি ছেলে রয়েছে। চাকরি ছেড়ে মুক্তা বেগম তার গ্রামের বাড়ি ফুলবাড়ীতে চলে গিলে আকাশও তার সাথে গিয়ে মুক্তা বেগমের বাবার বাড়িতে বসবাস শুরু করে। ওই বাড়িতে বসবাস করত মুক্তা বেগমের পূর্বের স্বামীর ঘরে জন্ম নেয়া সপ্তম শ্রেণির স্কুলছাত্রী।
আকাশ চৌধুরী গত বছরের ২২ এপ্রিল মুক্তা বেগমের মেয়েকে ফুসলিয়ে ঢাকায় নিয়ে আসে। তারপর তাকে বিভিন্ন জায়গায় আটক রেখে তাকে ধর্ষণ করতে থাকে। এই ঘটনায় চলতি বছরের ১ জুলাই ফুলবাড়ী থানায় একটি অপহরণ মামলা দায়ের করে ওই ছাত্রীর মা মুক্তা বেগম। এরই মধ্যে গত ১৪ অক্টোবর ওই ছাত্রী কৌশলে ঢাকা থেকে পালিয়ে এলে তাকে ফুলবাড়ী রেলওয়ে স্টেশন থেকে উদ্ধার করে পুলিশ। উদ্ধারকৃত অপহৃতার দেয়া তথ্য অনুযায়ী গত ২৩ অক্টোবর রাতে রাজধানীর মালিবাগ থেকে আকাশ চৌধুরীকে গ্রেফতার করা হয়।

উত্তরায় অস্ত্র-গুলি ও মাইক্রোবাসসহ ৬ ভুয়া ডিবি পুলিশ আটক
                                  

মোঃ ইলিয়াছ মোল্লাঃ রাজধানীর উত্তরা ১০নং সেক্টর থেকে অস্ত্র-গুলি ও মাইক্রোবাসসহ ভুয়া ডিবি’র ৬ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা উত্তর বিভাগ। গ্রেফতারকৃতরা হলো-মোঃ শামীম হোসেন (৩০), আল আমিন (৩০), মোঃ সেন্টু (৩০), সুধির দাস (৩৯), আবু রায়হান (২৬) ও মোঃ লিটন (৩৪)। রোববার দিনগত রাত ৪ টায় দিকে উত্তরা পশ্চিম থানাধীন ১০নং সেক্টর রানা ভোলা এভিনিউ প্লট নং-২২৩ এর উত্তর পাশে ডাকাতির প্রস্তুতি কালে তাদেরকে গ্রেফতার করা হয় । এ সময় তাদের হেফাজত হতে ১টি আগ্নেয়াস্ত্র, ১টি ম্যাগাজিন, ১ রাউন্ড গুলি, ওয়ারলেস সেট (ওয়াকি টকি), হাতুরি, লিভার, কস্টেপ ও ডাকাতির কাজে ব্যবহৃত ১টি নোয়া মাইক্রোবাস উদ্ধার করা হয়। ডিবি সূত্রে জানা যায়, ভুয়া ডিবি সদস্য গ্রেফতারের অভিযানকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে গ্রেফতারকৃত শামীম হোসেন ডিবি পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে। এতে পাঁচ ডিবি পুলিশ সদস্য আহত হয়। পরে আত্মরক্ষার্থে ডিবি পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে। উভয়ের গোলাগুলিতে শামীম গুলি বিদ্ধ হয় । ডিবি সূত্রে আরো জানা যায়, গ্রেফতারকৃতরা শামীম এর নেতৃত্বে উদ্ধারকৃত নোয়া মাইক্রোবাস ব্যবহার করে বিভিন্ন সময় ঢাকা মহানগরসহ বিভিন্ন এলাকা থেকে যাত্রী উঠিয়ে নির্জন স্থানে নিয়ে যায় । তারপর ঐ ব্যাক্তিকে ভয়ভীতি দেখিয়ে ডাকাতি/ছিনতাই করত। প্রথমে তারা কোন ব্যবসায়ী অথবা সম্ভ্রান্ত কোন ব্যাক্তিকে টার্গেট করতো । তাকে যাত্রী হিসাবে গাড়িতে তোলা হত । তারা এই কাজ গুলো গুলিস্তান থেকে মাওয়া ঘাট অথবা আব্দুল্লাহপুর বা গাবতলী হতে আমিন বাজার, সাভার সহ বিভিন্ন রুটে করে থাকতো ।  এই বিষয় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে এই রিপোর্ট লেখা প্রজন্ত আটক কৃতরা সকলেই ডিবি হেফাজতে রয়েছে।

রাজধানীতে পুলিশের গুলিতে ‘ছিনতাইকারী’ আহত
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট: রাজধানীর উত্তরার ১০ নম্বর সেক্টর এলাকায় শামীম (৩৫) নামের এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন। গোয়েন্দা (ডিবি) পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে, ওই ব্যক্তি ছিনতাইকারী।
গতকাল রোববার দিবাগত রাত ২টার দিকে শামীমকে গুলিবিদ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসে পুলিশ। পরে চিকিৎসা দিয়ে আবার হাসপাতাল থেকে নিয়ে যায়।
ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া জানান, গুলিবিদ্ধ শামীমকে হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসা ডিবি পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন, শামীম একজন ছিনতাইকারী। ছিনতাই করার সময় তিনি গুলিবিদ্ধ হন। ডিবি বিস্তারিত আর কিছু বলেনি।

ভ্রাম্যমাণ আদালতের জালে নকল বি.আর.বি কেবলসের কারখানা
                                  

মোঃ পারভেজ আজম: বি.আর.বি কেবলসের নাম ও লগো ব্যবহার করে অবৈধ পণ্য উৎপাদনকালে রাজধানীর পুরান ঢাকার বংশাল থানার আব্দুল হাদী লেনের একটি বাড়িতে অভিযান চালিয়ে মালামাল আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। গত মঙ্গলবার নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজর আকরাম এর নেতৃত্বে বি.এস.টি.আই এবং এ.পি.বি.এন(আর্ম পুলিশ ব্যাটালিয়ন) এর সহযোগিতায়  এ অভিযান পরিচালিত হয়।
সরেজমিনে দেখা যায়, কারখানাটিতে বি.আর.বি কেবলস এর নকল পণ্য তৈরি করা হয়। কারখানায় বি.আর.বি কেবলস এর পণ্য, লোগো সম্বলিত ষ্টিকার পাওয়া যায়। উক্ত কারখানার মালিক মোঃ ফারুককে ভ্রাম্যমান আদালত পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেন এবং বেশ কিছু নকল পণ্য জব্দ করেন। বি.এস.টি.আই এর কর্মকর্তা সিকান্দার মোহাম্মদ বলেন, বি.এস.টি.আই এর আওতাভুক্ত যেকোন ভেজাল পণ্য উৎপাদনের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। এই প্রতিবেদককে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজর আকরাম বলেন, নকল ও ভেজাল পণ্য প্রতিরোধে এ ধরণের অভিযান নিয়মিতভাবে চলবে।

গ্যাস লাইনে লিকেজ : মৃতের সংখ্যা বেড়ে ৫
                                  

স্টাফ রিপোর্টার : রাজধানীর উত্তরখানের একটি বাসায় গ্যাসলাইনের লিকেজ থেকে সৃষ্ট আগুনে দগ্ধ আরো দুই জন মারা গেছেন। এ নিয়ে শনিবারের (১৩ অক্টোবর) অগ্নিকাণ্ডের ঘটনায় একই পরিবারে পাঁচজনের মৃত্যু হলো। দগ্ধ আটজন একই পরিবারের সদস্য।

মঙ্গলবার রাতে পূর্ণিমা (৩৫) ও বুধবার সকালে ডাবলু (৩৩) নামে দুজন মারা যান। আগুনে ডাবলুর শরীরের ৬৫ শতাংশ এবং পূর্ণিমার ৮০ শতাংশ দগ্ধ হয়েছিল।

ঢামেক পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার সকাল সুফিয়া এবং শনিবার আজিজুল ও মুসলিমা নামে তিনজন ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

শনিবার ভোর ৪টার দিকে তিনতলা একটি বাড়ির নিচতলায় গ্যাস লাইনের লিকেজ থেকে আগুনের সূত্রপাত হয়। এতে একই পরিবারের আটজন দগ্ধ হন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করেন উত্তরা ফায়ার স্টেশনের কর্মীরা।

এ ঘটনায় হাসপাতালে ভর্তি আছেন- আনজু (২৫), আব্দুল্লাহ (৫) ও সাগর (১২)।

হাসপাতালের বার্ন ইউনিট সূত্র জানায়, আনজুর ৬ শতাংশ, আব্দুল্লাহর ১২ শতাংশ এবং সাগরের শরীরের ৬৩ শতাংশ পুড়ে গেছে।

আহতদের গ্রামের বাড়ি পাবনা জেলার ভাঙ্গুরা উপজেলার গোবিন্দপুর এলাকায়।

রাজধানীতে ঝরল তিন প্রাণ
                                  

স্টাফ রিপোর্টার : রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই বন্ধুসহ তিনজন নিহত হয়েছেন। রোববার রাতে ও সোমবার ভোরে মিরপুর রূপনগর ও বনানীতে এই পৃথক দুটি দুর্ঘটনা ঘটে।

বনানী থানার উপ- পরিদর্শক (এসআই) মো. শাহিন আলম জানান, আর্মি স্টেডিয়ামের সামনের সড়ক দুর্ঘটনায় অজ্ঞাতপরিচয় (২৭) এক যুবকের মৃত্যু হয়েছে। নিহতর পরনে ছিলো জিন্স ও চেকের শার্ট। সোমবার ভোরের দিকে ঘটনাটি ঘটে। ওই যুবকে উদ্ধার করে ঢাকা মেডিকেল হাসপাতালে নিলে চিকিৎসক ৮টার দিকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, ধারণা করা হচ্ছে কোনো যানবাহনের ধাক্কায় ওই যুবকের মৃত্যু হয়। মরদেহ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

এদিকে, রূপনগর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আজিজুল হক জানান, রোববার রাতে গোড়ান চটবাড়ি পানি উন্নয়ন বোর্ডের সামনের সড়ক দুর্ঘটনায় রাজ্জাক (৪৬) ও তার বন্ধু জাহিদুর রহমান দুদু (৪২) নামে দুই ব্যবসায়ীর মৃত্যু হয়।

তিনি আরো জানান, দুই বন্ধু মোটরসাইকেলে করে সাভার থেকে মিরপুরের দিকে যাচ্ছিলেন। এ সময় কোনো যানবাহনের ধাক্কায় তারা আহত হয়। পরে দ্রুত তাদের উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

দগ্ধ আরেক নারীর মৃত্যু
                                  

স্টাফ রিপোর্টার : রাজধানীর উত্তরখানে ব্যাপারীপাড়ায় গ্যাস লাইনের লিকেজ থেকে সৃষ্ট অগ্নিকাণ্ডে দগ্ধ আটজনের মধ্যে সুফিয়া বেগম (৫০) নামে আরেকজন মারা গেছেন। এ নিয়ে এ দুর্ঘটনায় তিনজন মারা গেলেন।

রোববার সকাল ৭টার দিকে সুফিয়া ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আগুনে তার ৯৯ শতাংশ শরীর দগ্ধ হয়েছিল।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া জানান, রোববার সকালে সুফিয়া বেগম নামে ৫০ বছর বয়সী ওই নারীর মৃত্যু হয়।

সুফিয়া ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে চিকিৎসাধীন ছিলেন। তার শরীরের ৯৯ শতাংশ পুড়ে গিয়েছিল বলে চিকিৎসকরা জানিয়েছেন।

শনিবার ভোরের ওই অগ্নিকাণ্ডের ঘটনায় এ নিয়ে মোট তিনজনের মৃত্যু হল। ওই ঘটনায় দগ্ধ আরও পাঁচজন ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি আছেন।

গ্যাস লাইন লিকেজ হয়ে একই পরিবারের ৮ জন দগ্ধ
                                  

স্টাফ রিপোর্টার : রাজধানীর উত্তরখানের একটি বাড়িতে গ্যাসের লাইনের লিকেজ থেকে লাগা আগুনে পুড়ে একই পরিবারের আটজন দগ্ধ হয়েছেন।

শনিবার ভোর চারটার দিকে এ ঘটনা ঘটে। দগ্ধদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।

দগ্ধরা হলেন- ডাবলু (৩৩), আনজুম (৩৩), আবদুল্লাহ (৫), উর্মি (১৬), পূর্ণিমা (৩০), সুফিয়া (৬০), সাগর (১৪) ও আজিজুল (৩০)।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল সার্ভিস উত্তরা স্টেশনের সিনিয়র স্টেশন ম্যানেজার শফিকুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বেপারিপাড়ার তিনতলা বাড়ির নীচ তলায় শনিবার ভোরে রান্নাঘরের গ্যাসের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। চুলার গ্যাস লাইনের লিকেজ থাকায় সকালে চুলা জ্বালাতে গেলে দাউ দাউ করে আগুন জ্বলে উঠে। দ্রুত আগুন নীচতলায় বাসায় ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে উত্তরা থেকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ছুটে গিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে নেয়। তবে ওই বাসায় থাকা আটজন দগ্ধ হন। পরে তাদেরকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে পাঠানো হয়।

উত্তরা ফায়ার স্টেশনের সিনিয়র অফিসার শফিকুল ইসলাম জানান, ৮ জনের মধ্যে ৬ জনের অবস্থা গুরুতর। তাদের সারা শরীর ঝলসে গেছে। দ্রুত পদক্ষেপের ফলে তাদেরকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে।

ঢামেকের বার্ন ইউনিটের কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, ডাবলুর শরীরের ৬৫ শতাংশ, আজিজুলের ৯৯ শতাংশ, আনজুর ৬ শতাংশ, আবদুল্লার ১২ শতাংশ, মুসলেমার ৯৮ শতাংশ, পুর্ণিমার ৮০ শতাংশ, সুপ্রিয়ার ৯৯ শতাংশ এবং সাগরের ৬৬ শতাংশ পুড়ে গেছে।

মেডিকেলে প্রশ্নফাঁস চক্রের পাঁচ সদস্য আটক
                                  

স্টাফ রিপোর্টার : মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারি প্রতারক চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে পুলিশের ক্রিমিনাল ইনভেসটিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)।

বুধবার দিনগত রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

বৃহস্পতিবার সকালে সিআইডির সহকারী বিশেষ পুলিশ সুপার শারমিন জাহান বিষয়টি  নিশ্চিত করেন।

তিনি জানান, সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগের একটি টিম রাজধানীর বিভিন্ন এলাকা থেকে প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারক চক্রের পাঁচজনকে আটক করা হয়েছে। রাজধানীর মালিবাগ এলাকায় অবস্থিত সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

মিরপুরে শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু
                                  

স্টাফ রিপোর্টার : রাজধানীর মিরপুরে এক কলেজশিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু হয়েছে। তার নাম রাকিবুল হাসান রকি (২৬)।

সোমবার রাতে মিরপুরের শাহআলী চিড়িয়াখানা রোড এলাকা থেকে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করা হয়। পরে হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান নিহতের রুমমেট সৈকত আহমেদ।

রাকিবুল হাসান রকি ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার ওসমান আলীর সন্তান। সে বর্তমানে পশ্চিম রাজাবাজার মসজিদের পাশে কয়েক জনের সাথে একটি রুম ভাড়া করে থাকত।

রুমমেট সৈকত আহমেদ জানান, রকির মোবাইল থেকে এক ব্যক্তি ফোন দিয়ে জানায় রকি অচেতন অবস্থায় মিরপুর চিড়িয়াখানা বি.সি.আই কলেজের সামনে রাস্তায় অচেতন হয়ে পড়ে আছে। সংবাদ পাওয়ার পর আমরা কয়েকজন দ্রুত ঘটনা স্থলে গিয়ে রকিকে অচেতন অবস্থায় উদ্ধার করি। পরে হাসপাতালে নিয়ে আসলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সৈকত আরো জানান, ঘটনা স্থলের আশেপাশের লোকজনের সাথে কথা বলে জানা গেছে রকি চিড়িয়াখানা রোড দিয়ে হাঁটার সময় বমি করতে করতে অচেতন হয়ে পড়েন। বিস্তারিত আর কিছু জানাতে পারেননি।

এ ব্যাপারে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. ইফাত জানান, রকিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা যুবকরা বলে হয়তোবা তাকে কিছু খাওয়ানো হয়েছে। ময়নাতদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ জানা যাবে।

রাজধানীর নতুন বাজারে বড়ভাইদের দখলে ফুটপাত, চরম ভোগান্তিতে পথচারীরা
                                  

নিজস্ব সংবাদদাতা: প্রায় দুই কোটি মানুষের আবাস রাজধানী ঢাকায়। বসবাসের অনুপযোগী শহরের তালিকায় প্রথম স্থান দখল করে আছে রাজধানী ঢাকা। ঢাকাকে বাসযোগ্য ও নিরাপদ নগরী হিসেবে গড়ে তুলতে সরকার ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে। অপরদিকে প্রশাসনের অসাধু কর্মকর্তা ও প্রভাবশালী রাজনৈতিক সন্ত্রাসীরা সরকারের উদ্যোগ ও সফলতাকে ম্লান করে দিচ্ছে। ব্যাপক ঘনবসতি পূর্ণ এ শহরে বিপুল সংখ্যক মানুষ পায়ে হেটে পথ চলে। প্রশাসনের ছত্রছায়ায় স্থানীয় রাজনৈকি (বড়ভাই) প্রভাবশালীরা সাধারণ মানুষের পায়ে হাটার ফুটপাত দখল করে ভাড়া দিচ্ছে, নিচ্ছে দৈনিক ভাড়া। রাজধানীর বিভিন্ন এলাকায় ফুটপাত বাণিজ্য চললেও নতুন বাজার এলাকায় এ ব্যবসা চলছে বেশ রমরমা।

কর্মব্যস্ত মানুষের চলার পথ দখল করে স্বল্প পুজির ব্যবসয়ীদের দোকান বসিয়ে দিয়েছে স্থানীয় বড়ভাইরা। আর ফুটপাত  বাণিজ্য নির্বিঘœ করতে তাদের সহায়তা করছে স্থানীয় প্রশাসন। বিনিময়ে ক্ষুদ্র ব্যবসায়ীরা প্রশাসন ও বড়ভাইদের প্রতিদিন নির্ধারিত সালামি দিচ্ছে।

ভাটারা থানাধীন একশফুট রাস্তার নতুন বাজার এলাকায় ফুটপাতে বসেছে কাপড়ের দোকান, ফার্নিচারের দোকান, ফলের দোকান, মোটরসাইকেলের গ্যারেজ, সাইকেলের গ্যারেজ, চায়ের দোকান, রাস্তার মাঝখানে আইল্যান্ড ঘেষে বসেছে কাঁচা তরকারির দোকান। সারি-সারি পিকআপ পার্কিং সিএনজি পার্কিং ইজিবাইক পার্কিং। প্রত্যেক দোকান থেকে প্রতিদিন নির্ধারিত টাকা যাচ্ছে প্রশাসন ও ভড়ভাইদের পকেটে।

পথচারী ও স্থানীয় ভুক্তভোগী এলাকাবাসী উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে ফুটপাত দখলমুক্তের আহ্বান জানিয়েছেন।


হাতিরঝিলে রেলিং ভেঙে মাইক্রোবাস লেকে, আহত ১
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট: রাজধানীর হাতিরঝিলের ব্রিজের রেলিং ভেঙে একটি মাইক্রোবাস লেকের পানিতে পড়ে গেছে। এতে গাড়ীর চালক আহত হয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ শনিবার সকালে এ দুর্ঘটনা ঘটে।

হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু মোহাম্মদ ফজলুল করিম জানান, সকালে হাতিরঝিল পুলিশ প্লাজা সংলগ্ন এলাকায় ব্রিজের উপর দিয়ে যাওয়ার মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রেলিং ভেঙে লেকের পানিতে পড়ে যায়। পরে চালক দরজা খুলে বের হয়ে আসে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গাড়িতে চালক ছাড়া আর কেউ ছিল না।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার এরশাদুল হক বলেন, খবর পেয়ে সকাল ১০টার দিকে ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে গাড়িটি উদ্ধার করে।

রাজধানীতে ৫ বছরের শিশু ধর্ষণের অভিযোগ
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট: রাজধানীর ডেমরা বামইল এলাকার একটি বাসায় চকলেটের প্রলোভন দেখিয়ে এক শিশুকে (৫) ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (০৯ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ ঘটনা ঘটে। চিকিৎসার জন্য শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে।

শিশুটির মা জানান, তারা ডেমরা বামইল এলাকায় সপরিবারে একটি টিনসেড বাসায় ভাড়া থাকেন। সন্ধ্যায় শিশুটির বাবা বাসার বাইরে ছিলেন। তিনি তাদের আরেক সন্তানকে নিয়ে ঘরে ছিলেন। আর ভুক্তভোগী শিশুটি বাইরে প্রতিবেশী শিশুদের সঙ্গে খেলা করছিলো।

এসময় একই বাসার আরেক ভাড়াটিয়া নাঈম (১৮) তার মেয়েকে চকলেটের প্রলোভন দেখিয়ে তার ঘরে নিয়ে ধর্ষণ করে। পরে মেয়ের কাছ থেকে শুনে বিষয়টি জানতে পারি এবং তার শারীরিক অবস্থা দেখে হাসপাতালে নিয়ে যাই।

ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মো. বাচ্চু মিয়া জানান, শিশুটিকে হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়েছে।


   Page 1 of 38
     রাজধানী
রাজধানীতে প্রশ্নফাঁস চক্রের ৭ সদস্য আটক
.............................................................................................
জঙ্গি অর্থায়নের অভিযোগে রাজধানীতে ৮ এনজিওকর্মী আটক
.............................................................................................
সোহরা্ওয়ার্দী থেকে পিপার স্প্রেসহ বিয়ানীবাজারের দুই তরুণ আটক
.............................................................................................
১৮ মাস ধরে মেয়েকে ধর্ষণ, বাবা আটক
.............................................................................................
উত্তরায় অস্ত্র-গুলি ও মাইক্রোবাসসহ ৬ ভুয়া ডিবি পুলিশ আটক
.............................................................................................
রাজধানীতে পুলিশের গুলিতে ‘ছিনতাইকারী’ আহত
.............................................................................................
ভ্রাম্যমাণ আদালতের জালে নকল বি.আর.বি কেবলসের কারখানা
.............................................................................................
গ্যাস লাইনে লিকেজ : মৃতের সংখ্যা বেড়ে ৫
.............................................................................................
রাজধানীতে ঝরল তিন প্রাণ
.............................................................................................
দগ্ধ আরেক নারীর মৃত্যু
.............................................................................................
গ্যাস লাইন লিকেজ হয়ে একই পরিবারের ৮ জন দগ্ধ
.............................................................................................
মেডিকেলে প্রশ্নফাঁস চক্রের পাঁচ সদস্য আটক
.............................................................................................
মিরপুরে শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু
.............................................................................................
রাজধানীর নতুন বাজারে বড়ভাইদের দখলে ফুটপাত, চরম ভোগান্তিতে পথচারীরা
.............................................................................................
হাতিরঝিলে রেলিং ভেঙে মাইক্রোবাস লেকে, আহত ১
.............................................................................................
রাজধানীতে ৫ বছরের শিশু ধর্ষণের অভিযোগ
.............................................................................................
রাজধানীতে স্বস্তির বৃষ্টি
.............................................................................................
রাজধানীতে জলজট
.............................................................................................
রমজানেও গ্যাস সংকটে রাজধানীবাসী
.............................................................................................
রাজধানীতে দুপুরেই রাতের আঁধার
.............................................................................................
‘বন্দুকযুদ্ধে’ নিহত ২
.............................................................................................
সদরঘাটে দুই লঞ্চের মুখোমুখি সংঘর্ষ
.............................................................................................
রাজধানীতে পুলিশ কর্মকর্তার স্ত্রীর মরদেহ উদ্ধার
.............................................................................................
কথা কাটাকাটির জের: প্রাইভেটকার চালককে চাপা দিল গ্রিনলাইন চালক
.............................................................................................
বরের গাড়িবহর থেকে কনে ছিনতাই!
.............................................................................................
কাকরাইলে তাবলীগ জামাতের দুই গ্রুপে সংঘর্ষ
.............................................................................................
শাহজালালে বিমানের সিটের নিচ থেকে ৪ কোটি টাকার স্বর্ণ উদ্ধার
.............................................................................................
রাজধানীতে র‌্যাবের হাতে আটক এইচএসসির ভুয়া প্রশ্নপত্র সরবরাহকারী
.............................................................................................
গ্যাস লাইন বিস্ফোরণ: ছেলে-মায়ের পর বাবারও মৃত্যু
.............................................................................................
দাফনের সময় চিৎকার করে ওঠলো শিশু!
.............................................................................................
পল্টনে দুই বাসের সংঘর্ষে নিহত ১
.............................................................................................
রাজধানীতে ইয়াবা ব্যবসায়ীর গুলিতে ৩ পুলিশ গুলিবিদ্ধ!
.............................................................................................
রাজধানীতে বেপরোয়া বাস: এবার পা থেঁতলে গেল নারীর
.............................................................................................
দুই বাসের রেষারেষি : হাত হারানো রাজীব লাইফ সাপোর্টে
.............................................................................................
ডিভাইস ব্যবহার করে প্রশ্নপত্র জালিয়াতি, আটক ১০
.............................................................................................
কাজীপাড়ায় পোশাক কারখানায় আগুনে দগ্ধ ৩
.............................................................................................
পানির ট্যাংকে বিস্ফোরণ : দগ্ধ আরও একজনের মৃত্যু
.............................................................................................
পানির ট্যাংকে বিস্ফোরণ : দগ্ধ শিশুর মৃত্যু
.............................................................................................
রাজধানীতে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১
.............................................................................................
রাশিয়া বিশ্বকাপে ঘোরার প্যাকেজ মিলছে পর্যটন মেলায়
.............................................................................................
গাবতলীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত
.............................................................................................
৭ মার্চ নারী লাঞ্চিত: দলের বিষয় নয়, তবে সরকারের দায় আছে
.............................................................................................
রাজধানীতে বাসায় ঢুকে বৃদ্ধাকে গলাকেটে হত্যা
.............................................................................................
সিলেটের জৈন্তাপুরে মাদ্রাসা ছাত্র হত্যার প্রতিবাদে কলর’র মানববন্ধন
.............................................................................................
মঞ্চ ভেঙ্গে রাস্তায় মেয়র!
.............................................................................................
রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২
.............................................................................................
মহাখালীতে দুর্বৃত্তের গুলিতে ঠিকাদার খুন
.............................................................................................
রাজধানীতে সাড়ে ৯ হাজার ইয়াবাসহ আটক ২
.............................................................................................
রাজধানীতে দিনে আটক, রাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত
.............................................................................................
হাতিরঝিলে অস্ত্রসহ যুবক আটক, গণধোলাই
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আখলাকুল আম্বিয়া
নির্বাহী সম্পাদক: মাে: মাহবুবুল আম্বিয়া

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: স্বাধীনতা ভবন (৩য় তলা), ৮৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০। Editorial & Commercial Office: Swadhinota Bhaban (2nd Floor), 88 Motijheel, Dhaka-1000.
সম্পাদক কর্তৃক রঙতুলি প্রিন্টার্স ১৯৩/ডি, মমতাজ ম্যানশন, ফকিরাপুল কালভার্ট রোড, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত ।
ফোন : ০২-৯৫৫২২৯১ মোবাইল: ০১৬৭০৬৬১৩৭৭

Phone: 02-9552291 Mobile: +8801670 661377
ই-মেইল : dailyswadhinbangla@gmail.com , editor@dailyswadhinbangla.com, news@dailyswadhinbangla.com

 

    2015 @ All Right Reserved By dailyswadhinbangla.com

Developed By: Nytasoft