শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০ বাংলার জন্য ক্লিক করুন
  
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

   রাজধানী -
                                                                                                                                                                                                                                                                                                                                 
বিয়ের অনুষ্ঠানে আনন্দ করতে গিয়ে যুবকের মৃত্যু

স্বাধীন বাংলা রিপোর্ট:
রাজধানীর মধ্যবাড্ডার আদর্শনগর এলাকায় একটি বিয়ের অনুষ্ঠানে আনন্দ উদযাপনের সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বরের বন্ধু মো. বাবুল হোসেন (২৬) নামের এক যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে।
 
গতকাল রাতে মধ্যবাড্ডার আদর্শনগরের বাসার ছাদে এ ঘটনা ঘটে। মৃত বাবুল মিয়ার গ্রামের বাড়ি বরিশালে। পরিবার সহ তিনি ঢাকা থাকতেন।

মৃতের পারিবারিক সূত্রে জানা গেছে, বাসার ছাদে সবাই মিলে আনন্দ করছিলেন। এ সময় বিদ্যুৎস্পৃষ্ট হয় বাবুল। পরে তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। পরে রাত সোয়া ২টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিয়ের অনুষ্ঠানে আনন্দ করতে গিয়ে যুবকের মৃত্যু
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট:
রাজধানীর মধ্যবাড্ডার আদর্শনগর এলাকায় একটি বিয়ের অনুষ্ঠানে আনন্দ উদযাপনের সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বরের বন্ধু মো. বাবুল হোসেন (২৬) নামের এক যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে।
 
গতকাল রাতে মধ্যবাড্ডার আদর্শনগরের বাসার ছাদে এ ঘটনা ঘটে। মৃত বাবুল মিয়ার গ্রামের বাড়ি বরিশালে। পরিবার সহ তিনি ঢাকা থাকতেন।

মৃতের পারিবারিক সূত্রে জানা গেছে, বাসার ছাদে সবাই মিলে আনন্দ করছিলেন। এ সময় বিদ্যুৎস্পৃষ্ট হয় বাবুল। পরে তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। পরে রাত সোয়া ২টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ডিএনডি খালে নিখোঁজ শিশুর লাশ উদ্ধার
                                  

ডেমরা প্রতিনিধি : রাজধানীর ডেমরায় ডিএনডি খালে গোসল করতে গিয়ে নিখোঁজ হওয়ার ১৭ ঘণ্টা পর মানসিক প্রতিবন্ধী শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। তার নাম আকাশি (১৩)।

আজ বৃহস্পতিবার সকাল ৭টার দিকে ডেমরা ফায়ার সার্ভিসের ডুবুরি দল তার মরদেহ উদ্ধার করে।

গত বুধবার বেলা ২টায় ডেমরার বামৈল এলাকায় চার বান্ধবী মিলে গোসল করতে নেমে শিশু আকাশি নিখোঁজ হয়।

মৃত আকাশি শেরপুরের নলিতাবাড়ী থানার চাঁদগাঁও গ্রামের মো. আনোয়ার হোসেনের মেয়ে। তারা বামৈল এলাকায় ভাড়া থাকতো।

ফায়ার সার্ভিসের (ঢাকা অঞ্চল-৫) উপসহকারী পরিচালক মো. হাফিজুর রহমান জানান, বুধবার দুপুর ২টার দিকে বামৈল এলাকায় খালে গোসল করতে গিয়ে নিখোঁজ হয় শিশু আকাশি।

ডেমরা ফায়ার সার্ভিসের উদ্ধার টিম মেয়েটিকে খোঁজা শুরু করলেও রাত ১২টা পর্যন্ত তার সন্ধান মেলেনি।

আজ বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার থেকে ডুবুরি দল ফের উদ্ধার অভিযান চালায়। নিখোঁজের ১৭ ঘণ্টা পর সকাল ৭টার দিকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

ঢাকা উত্তর সিটির অবৈধ বিলবোর্ড-সাইনবোর্ড উচ্ছেদ
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট : ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) অবৈধ সাইনবোর্ড, বিলবোর্ড, শপসাইন, প্রজেক্ট সাইন অপসারণে উচ্ছেদ অভিযান শুরু করেছে ।

আজ মঙ্গলবার সকালে গুলশান নগরভবনের সামনে থেকে অভিযান শুরু হয়। এতে মেয়র মো. আতিকুল ইসলাম অংশ নেন।

ঢাকা উত্তরের মেয়র বলেন, অবৈধ বিলবোর্ড-সাইনবোর্ড সিটিতে আর থাকবে না। নিয়মের মধ্যে সবাইকে চলতে হবে।  সাইনবোর্ড, বিলবোর্ড ব্যবহারে অনুমতি নিতে হবে, ট্যাক্স দিতে হবে এবং নিয়মের মধ্যে এসব ব্যবহার করতে হবে।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

রিকশা ভ্যান ঠেলাগাড়ি ও ঘোড়ার গাড়ির নিবন্ধন শুরু
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট : অযান্ত্রিক যানবাহন রিকশা, ভ্যান, ঠেলাগাড়ি এবং ঘোড়ার গাড়ির নিবন্ধন ও নবায়ন আবেদন কার্যক্রম শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস আজ রবিবার সকালে নগরভবন প্রাঙ্গণে এসব অযান্ত্রিক যানবাহনের আবেদন কার্যক্রম উদ্বোধন করেছেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকায় চলাচলরত অযান্ত্রিক যানবাহনকে নিবন্ধনের আওতায় আনার সিদ্ধান্ত নেয়া হয়েছে। নিবন্ধন গ্রহণে আগ্রহী রিকশা, ভ্যানগাড়ি, ঠেলাগাড়ি, টালিগাড়ি, ঘোড়ার গাড়ি তথা অযান্ত্রিক যানবাহন মালিকদের নিবন্ধন, নবায়ন ও মালিকানা পরিবর্তনের ক্ষেত্রে নিয়মাবলি অনুসরণ করতে অনুরোধ জানানো হয়েছে।

নিবন্ধন, নবায়ন ও মালিকানা পরিবর্তনের জন্য নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। প্রতিটি আবেদনপত্রের মূল্য ১০০ টাকা (অফেরতযোগ্য)। আবেদনপত্র ১৩-২৭ সেপ্টেম্বরের মধ্যে ডিএসসিসির ভান্ডার ও ক্রয় বিভাগ এবং আঞ্চলিক কার্যালয়গুলো থেকে দপ্তর চলাকালীন সময়ে কিনতে হবে।

আবেদনগুলো যাচাই-বাছাই করে যোগ্য বিবেচিত আবেদনগুলোর অনুকূলে প্রতিটি রিকশা, ভ্যান, ঠেলাগাড়ি, ঘোড়ার গাড়ি নিবন্ধনের জন্য নির্ধারিত ফি জমা দিতে হবে।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

বিআইডব্লিউটিএ মুক্তিযুদ্ধা সংসদ সন্তান কমান্ডের মানববন্ধন
                                  

স্টাফ রিপোর্টার:

বৃহস্পতিবার রাজধানীর বিআইডব্লিউটিএ এর প্রধান কার্যালয়ের সামনে মানববন্ধন করেছে বিআইডব্লিটিএ মুক্তিযুদ্ধা সংসদ সন্তান কমান্ড। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের অঙ্গসংগঠন বিআইডব্লিউটিএ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড।

এ সংগঠনকে  ভুঁইফোড় সংগঠন আখ্যা দিয়ে মুক্তিযোদ্ধা সন্তানদের বিরুদ্ধে নানারকম ষড়যন্ত্র মিথ্যাচার কুৎসা রটানো ও বানোয়াট তথ্য দিয়ে সংবাদ প্রকাশ সহ নানা রকম ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে বলে জানান সংগঠনের নেতৃবৃন্দরা।

মানববন্ধনে মুক্তিযুদ্ধা সংসদ সন্তান কমান্ড বিআইডব্লিউটিএ এর কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক ও সদস্যসচিব সহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, বিআইডব্লিউটিএ এর প্রধান কার্যালয় অবস্থিত মুক্তিযুদ্ধা সংসদ সন্তান কমান্ডের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে স্বাধীনতাবিরোধী একটি চক্র। তারা নিজেদের স্বার্থ হাসিল করার জন্য মুক্তিযুদ্ধা সংসদ সন্তান কমান্ডকে ভুঁইফোড় আখ্যা দিয়ে তাদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। এছাড়াও তারা বিভিন্ন গণমাধ্যমে ঢালাওভাবে অপপ্রচার চালাচ্ছে যে বিআইডব্লিউটিএ এর একটি কক্ষ জবরদখল করে আছে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতৃবৃন্দরা।

এ ব্যাপারে বিআইডব্লিউটিএ মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য সচিব এবং বিআইডব্লিউটিএর সিবিএ এর যুগ্ন সাধারণ সম্পাদক ও পরিবহন বিভাগের সহকারি নাজমুল হুদা বলেন স্বাধীনতা বিরোধী একটি চক্র মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের বিরুদ্ধে যে  অপপ্রচার চালাচ্ছে তা সম্পূর্ণ অবাস্তব ভিত্তিহীন ও মিথ্যা।

বিআইডব্লিটিএ সরকারের একটি গুরুত্বপূর্ণ অধিদপ্তর এখানে কক্ষ জবর দখল করার কোন সুযোগ নেই। প্রকৃত ঘটনা হচ্ছে বিআইডব্লিউটিএ এর চতুর্থ তলায় মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের নামে একটি কক্ষ বরাদ্দ ছিল। এখান থেকে অত্র প্রতিষ্ঠান কর্মরত বীর মুক্তিযোদ্ধারা সাংগঠনিক কার্যক্রম চালাচ্ছেন তাদের মধ্যে একজন সাবেক সচিবসহ অনেক উচ্চপদস্থ কর্মকর্তা ছিলেন। অত্র প্রতিষ্ঠানে কর্মরত বীর মুক্তিযোদ্ধারা যখন অবসরে চলে যান তখন মুক্তিযোদ্ধাদের নামে বরাদ্দকৃত কক্ষটি প্রতিষ্ঠানের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডকে সাময়িকভাবে ব্যবহারের জন্য অনুমতি প্রদান করেন, কাজেই যারা জবরদখলের নামে অপপ্রচার চালাচ্ছেন তারা নিছক মিথ্যাচার করছেন।

মানববন্ধন শেষে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য বিআইডব্লিউটিএ এর চেয়ারম্যান বরাবর স্মারকলিপি প্রদান করেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের নেতৃবৃন্দরা। মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড বরিশাল শাখার আহ্বায়ক ও সদস্য সচিব সদরঘাট শাখার আহ্বায়ক ও সদস্য-সচিব নারায়ণগঞ্জ শাখার আহ্বায়ক ও সদস্য সচিব সহ সারা দেশ থেকে আগত নেতাকর্মীরা।

যাত্রাবাড়ীতে ৬০ কেজি গাঁজাসহ আটক ৩
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট : রাজধানীর যাত্রাবাড়ী থেকে ৬০ কেজি গাঁজাসহ ৩ জনকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব। গত শনিবার সন্ধ্যা ৭টার দিকে মাতুয়াইল এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাব-১০।

আটককৃতরা হল- মোঃ শান্ত (২২), মোঃ শুকুর আলী (২৭), মোঃ সোলেইমান (২২)। এদের সবার বাড়ি বি-বাড়িয়া জেলায়। তাদের কাছ থেকে মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ০১ টি ডাম্পার ট্রাক, ০৪টি মোবাইল ফোন এবং নগদ ৩,১০০/- টাকা জব্দ করা হয়।

র‌্যাব-১০ জানায়, আসামীরা মাদক চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে সীমান্ত এলাকা থেকে গাঁজাসহ অন্যান্য মাদক দ্রব্যের চালান ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছে।

স্বাধীন বাংলা/এআর

আগুনে ৩ ছেলে হতাহত হওয়ায় বাকরুদ্ধ বাবা
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট : নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণ ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে ২ সন্তানের মৃত্যু এবং অপর সন্তানও গুরুতর দগ্ধ হওয়ায় বাকরুদ্ধ হয়ে গেছেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের পিওন নুরুদ্দিন।

জানা যায়, নুরুদ্দিনের তিন পুত্রসন্তানের বড় ছেলে সাব্বির (২১) বিএ অনার্স দ্বিতীয় বর্ষে পড়াশোনা করতেন, মেঝ ছেলে জোবায়ের (১৮) এসএসসি পরীক্ষার্থী ও ছোট ছেলে ইয়াসিন (১২) মাদরাসা শিক্ষার্থী।

তারা তিন ভাই একসাথে প্রতি ওয়াক্ত নামাজ মসজিদে আদায় করতে যেতো। গতকালও তারা একই সাথে মসজিদে এশার নামাজ পড়তে যান। ফরজ নামাজ শেষ করে যখন তারা সুন্নত ও বেতের আদায় করছিলেন ঠিক তখনই বিস্ফোরণের ঘটনা ঘটে।

এতে মারাত্মকভাবে আহত হয় সহোদর তিন ভাই। তাদেরকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে আনা হলে আজ শনিবার দুপুর সোয়া ১২টায় অগ্নিদগ্ধ তিন ভাইয়ের মধ্যে বড় দুই ভাই সাব্বির ও জোবায়েরকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। ছোট ভাই ইয়াসিনের অবস্থাও আশঙ্কাজনক।

এ বিষ্ফোরণ ঘটনায় ৩৮ জন গুরুতর দগ্ধ হন। এদের মধ্যে এ পর্যন্ত ১২ জন মৃত্যুবরণ করেছেন।

উল্লেখ্য, গতকাল শুক্রবার রাত পৌণে ৯টায় নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

করোনায় আক্রান্ত হলেন সাভারের এসিল্যান্ড
                                  

সাভার প্রতিনিধি : সাভারের আমিনবাজার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হ্যাপি দাস এবং তার মা নিলুফার বিশ্বাস করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা দুজন ধানমন্ডির পপুলার হাসপাতালে ভর্তি রয়েছেন।

হ্যাপি দাস জানিয়েছেন, গত বৃহস্পতিবার করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রাজধানীর একটি হাসপাতালে তিনি ও তার মা করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। গতকাল শুক্রবার তাদের দু’জনের রিপোর্ট পজিটিভ আসলে পরিবারের সদস্যরা তাদের দুজনকে চিকিৎসার জন্য রাজধানীর ধানমন্ডির পপুলার হাসপাতালে ভর্তি করান।

হ্যাপি দাসের শারীরিক অবস্থা কিছুটা ভালো থাকলেও তার মায়ের অবস্থা আশঙ্কাজনক। তার মা নিলুফার বিশ্বাসকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিই) রাখা হয়েছে।

আমিনবাজার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমির) পদে দায়িত্ব পালন করে আসছিলেন হ্যাপি দাস। তিনি ও তার মা রাজধানীর মোহাম্মদপুরে বসবাস করতেন।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

মারা গেলেন দগ্ধ গৃহবধূ নিপা
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট : নারায়ণগঞ্জের বন্দর থানার বাসিন্দা দগ্ধ গৃহবধূ তাসলিমা আক্তার নিপা (২৪) আজ সকালে ঢাকায় মারা গেছেন। হাত-পা বেঁধে গায়ে কেরাসিন ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছিল তাকে। শনিবার সকালে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

তাসলিমা আক্তার নিপাকে শ্বশুর বাড়ির লোকজন গত মঙ্গলবার হাত-পা বেঁধে গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয়। মারাত্মক আহত অবস্থায় তাকে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।

নিহত নিপার বাবা আলম চান বলেন, আমি খুব কষ্ট করে আমার তিন সন্তানকে শিক্ষিত বানিয়েছি। আমার বড় ছেলে মাস্টার্স পাস আর দুই মেয়ে এইচএসসি পাস। এইচএসসি পাস করার পরে আমার বড় মেয়েকে একই এলাকার সজলের সাথে বিয়ে দিয়েছি।

তিনি বলেন, বিয়ের পর থেকে বিভিন্ন সময় যৌতুকের দাবিতে আমার মেয়ের উপর নির্যাতন চালানো হয়। আমার মেয়ে সংসার ভেঙে যাওয়ার ভয়ে কখনো তা প্রকাশ করেনি। কিছুদিন হয় আমার মেয়ের জামাইয়ের সাথে তার জেঠাতো বোনের অবৈধ সম্পর্ক গড়ে উঠ। এতে বাধ সাধে আমার মেয়ে।

আলম চান জানান, এতে ক্ষিপ্ত হয়ে আমার মেয়ের জামাই সজল তার পরিবারের সহযোগিতায় আমার মেয়ের হাত-পা বেঁধে কেরাসিন তেল ঢেলে আগুন ধরিয়ে দেয়। আজ আমার মেয়েটা আমাদের ছেড়ে চলে গেছে। বাঁচাতে পারলাম না। আমি আমার মেয়ে হত্যার বিচার চাই।


স্বাধীন বাংলা/জ উ আহমাদ

রাজধানীতে তাপমাত্রা বাড়বে আজ
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট : রাজধানীতে আজ তাপমাত্রা কিছুটা বাড়বে। এমনটিই জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

সকাল ৭টা থেকে বেলা ১টা পর্যন্ত সময়ের পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা ও তার পার্শ্ববর্তী এলাকার আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে। দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

ঢাকায় আজ ভোর ৬টায় তাপমাত্রা ছিল ২৭.২ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩৪.৫০ ডিগ্রি সেলসিয়াস।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

রাজধানীর যেসব এলাকায় মঙ্গলবার গ্যাস বন্ধ থাকবে
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট : রাজধানীর বেশ কয়েকটি এলাকায় আগামীকাল মঙ্গলবার গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। গ্যাস বিতরণ লাইন স্থানান্তর কাজের জন্য দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

তিতাস কর্তৃপক্ষ সূত্র জানায়, রাজধানীর রামপুরা বাসস্ট্যান্ড থেকে হাইস্কুল গলি, পুরাতন পুলিশ ফাঁড়ি ও আশেপাশের গলি, অগ্নি শিখা গলি এবং আশপাশের এলাকার গ্রাহকদের গ্যাস সরবরাহ বন্ধ রাখা হবে।

পূর্ব রামপুরার ভূঁইয়া গলির ২ ইঞ্চি ব্যাস X ৫০ পিএসআইজি X ৩৫৫ মিটার নতুন বিতরণ লাইন স্থানান্তর কাজের টাই-ইন এর জন্য গ্যাস সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

মিটফোর্ড হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া কয়েদি আটক
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট:
রাজধানীর পুরান ঢাকার মিটফোর্ড হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় কারারক্ষীদের ফাঁকি দিয়ে পালিয়ে যাওয়া কয়েদি মিন্টু মিয়াকে(২৮) আটক করা হয়েছে। আজ দুপুরে বাবুবাজার ব্রীজের নীচে হাতকড়া পরা অবস্থায় ঘুরাঘুরি করার সময় কারারক্ষীরা তাকে আটক করে।

এর আগে, আজ শনিবার ভোররাত সাড়ে ৪টার দিকে পালিয়ে যান মিন্টু মিয়া।

মিন্টু মিয়ার আটকের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের কারাধ্যক্ষ মাহবুবুল ইসলাম। মিন্টু মিয়া বাবুবাজার ব্রীজের নীচে ঘুরাঘুরি করছে এমন সংবাদের ভিত্তিতে কারারক্ষীরা সেখান থেকে তাকে আটক করে। তাকে এখন কারাগারে নেয়া হয়েছে বলেও জানান তিনি।

টাঙ্গাইলের গোপালপুর থানায় করা মাদকদ্রব্য বিষয়ক মামলার আসামি মিন্টু মিয়াকে চিকিৎসার জন্য টাঙ্গাইল জেলা কারাগার থেকে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছিল।

কেন্দ্রীয় কারাগারের কারাধ্যক্ষ মাহবুবুল ইসলাম, মিটফোর্ডে চিকিৎসাধীন মিন্টুর সঙ্গে তিনজন কারারক্ষী ছিলেন। তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে। মিন্টু কীভাবে পালালেন, তা খতিয়ে দেখা হচ্ছে।


স্বাধীন বাংলা/এম


সাভারে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে হতাহত ৩
                                  

সাভার প্রতিনিধি : সাভারে নির্মাণাধীন একটি বহুতল ভবনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক নির্মাণ শ্রমিক মারা গেছেন। এ ঘটনায় আরও ২ শ্রমিক গুরুতর আহত হয়েছেন। তারা হাসপাতালে মৃত্যুর সঙ্গে যুদ্ধ করছেন।

গতকাল শুক্রবার রাতে সাভারের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাশে আমবাগান এলাকায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের উচ্চমান সহকারী কর্মকর্তা আমিন উদ্দিনের বাড়িতে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী শ্রমিকরা জানান, রাতে নির্মাণাধীন ছয়তলা ভবনের ৩ তলায় ঝুকিপূর্ণভাবে সেফটি ছাড়াই বেশ কয়েকজন নির্মাণ শ্রমিক কাজ করছিলেন। এসময় ওই ভবনের পাশ দিয়ে যাওয়া একটি বিদ্যুতের তারে একটি রড লেগে যায়। এসময় রডটি ধরে থাকা নির্মাণ শ্রমিক মুসা খান, আবুল কালাম আজাদ ও সোলেমান কালু বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জ্ঞান হারান।

অপর শ্রমিকরা আহতদের উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করলে নির্মাণ শ্রমিক মুসা খানের মৃত্যু হয়। হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিট ও নিউরো আইসিইউতে আহত দুই নির্মাণ শ্রমিকের চিকিৎসা চলছে। হতাহতদের বাড়ি নীলফামারি জেলায়।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

এবার সিরাজুল ইসলাম মেডিকেলকে ৩০ লাখ টাকা জরিমানা
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট:

মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট, সার্জিক্যাল সামগ্রীসহ ব্যাপক অনিয়মের অভিযোগে রাধানীর মালিবাগে অবস্থিত ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালকে ৩০ লক্ষ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম।  

আজ মঙ্গলবার দুপুর ১২টা থেকে চলা এ অভিযান শেষ হয় বিকেলে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম জানান, হাসপাতালের মাইক্রো বায়োলজিক্যাল ল্যাবে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট পাওয়া যায়। হাসপাতালের রোগীদের জন্য ব্যবহৃত নানা সার্জিক্যাল সামগ্রীর মেয়াদ অনেক আগেই শেষ হয়েছে বলে আমরা দেখেছি। ল্যাবের ভেতরের অবস্থাও করুণ। এছাড়াও হাসপাতালের মাইক্রো বায়োলজিক্যাল ল্যাব ও করোনা ইউনিট একই ফ্লোরে অবস্থিত। একটা হাসপাতালের এক ফ্লোরে কখনোই এ দুই ইউনিট রাখতে পারে না। এসব অনিয়মের কারণে তাদের ৩০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে স্বাস্থ্য অধিদফতরের একজন প্রতিনিধিও উপস্থিত ছিলেন। তারা হাসপাতালটিকে অনিয়মগুলো সংশোধনের কিছু পরামর্শ দিয়েছে। এগুলো ঠিক করতে তাদের সাত দিনের সময় দেয়া হয়েছে।

রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট : রাজধানীর কয়েকটি এলাকায় আজ মঙ্গলবার গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। জিয়া সরণি, জুরাইন, ধোলাইপাড়, জুরাইন মেডিকেল রোড, জুরাইন মাদরাসা রোড, এ কে স্কুল রোড, মীর হাজারীবাগসহ আশপাশের এলাকায় ৬ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ রাখা হবে।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি জানিয়েছে, আজ মঙ্গলবার দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা-খুলনা মহাসড়ক উন্নয়ন প্রকল্পের অ্যালাইনমেন্টের মধ্যে অবস্থিত নির্মাণাধীন জুরাইন ফুটওভার ব্রিজের পশ্চিম পাশে গ্যাস পাইপলাইন স্থানান্তর কাজের জন্য গ্যাস সরবারহ বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

এভারেস্ট জয়ের স্বপ্ন সড়কেই বিলীন
                                  

স্বাধীন বাংলা রিপোর্টার : এভারেস্ট চূড়ায় ওঠার স্বপ্ন সড়কেই মিলিয়ে গেল রেশমা নাহারের। গান, আবৃত্তি, বইপড়া, সাইকেল চালানো ভীষণ পছন্দ ছিল। তবে তার স্বপ্ন ছিল একদিন এভারেস্টের চূড়ায় ওঠা এবং নিজেকে পর্বতারোহী হিসেবে প্রতিষ্ঠিত করা। কিন্তু গাড়িচাপায় সব নিঃশেষ। রাজধানীর জাতীয় সংসদ ভবন এলাকায় আজ শুক্রবার সকালে গাড়িচাপায় প্রাণ হারান তিনি।

বাংলাদেশের কেওক্রাডাংয়ের ওঠার মধ্য দিয়ে রেশমা নিজের পর্বত অভিযান শুরু করেন। তিনি ভারতের নেহরু ইনস্টিটিউট অব মাউন্টিইনিয়ারিংয়ে প্রশিক্ষণ নিয়েছিলেন। রেশমা গত বছর লাদাখের স্তোক কাংরি পর্বত জয় করেন।

রেশমা রাজধানীর নিউমার্কেট এলাকার আইয়ুব আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করতেন। তাঁর বাড়ি নড়াইলে। তিনি ঢাকায় মিরপুর এলাকায় থাকতেন।

শেরে বাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ বলেন, সকাল ৮টা ৫০ মিনিটের দিকে ঘটনাটি ঘটে। রেশমা সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যানের লেক রোড ধরে গণভবনমুখী সড়কে দিয়ে এগোচ্ছিলেন। চন্দ্রিমায় ঢোকার ব্রিজের সামনের সড়কে একটি মাইক্রোবাস তাঁকে চাপা দেয়। এতে তাঁর মাথায় আঘাত লাগে। পথচারীরা উদ্ধার করে তাঁকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

ওসি আবুল কালাম আজাদ জানান, যে মাইক্রোবাসটি রেশমাকে চাপা দিয়েছে, তার হদিস এখন পর্যন্ত পাওয়া যায়নি । তবে ভিডিও ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। সেটা দেখে গাড়ি শনাক্ত করা হবে।

রেশমার দুলাভাই মনিরুজ্জামান গণমাধ্যমকে জানান, রেশমা আগে তাঁর বড় বোনের সঙ্গে পুরান ঢাকায় থাকতেন। পরে কর্মস্থল পরিবর্তন হলে তিনি মিরপুরে চলে যান।

তিনি জানান, ঘাতক মাইক্রোবাসটি কোনো খোঁজ পাওয়া যায়নি। লাশের ময়নাতদন্ত শেষে তাঁরা মামলা করবেন।

বিশ্বসাহিত্য কেন্দ্রের পাঠচক্রের একজন নিয়মিত সদস্য ছিলেন রেশমা। রেশমা খুবই উদ্যমী ছিলেন। গান, আবৃত্তি, পাঠচক্রে নিয়মিত অংশ নিতেন। সাইকেল চালাতে ভালোবাসতেন।


   Page 1 of 44
     রাজধানী
বিয়ের অনুষ্ঠানে আনন্দ করতে গিয়ে যুবকের মৃত্যু
.............................................................................................
ডিএনডি খালে নিখোঁজ শিশুর লাশ উদ্ধার
.............................................................................................
ঢাকা উত্তর সিটির অবৈধ বিলবোর্ড-সাইনবোর্ড উচ্ছেদ
.............................................................................................
রিকশা ভ্যান ঠেলাগাড়ি ও ঘোড়ার গাড়ির নিবন্ধন শুরু
.............................................................................................
বিআইডব্লিউটিএ মুক্তিযুদ্ধা সংসদ সন্তান কমান্ডের মানববন্ধন
.............................................................................................
যাত্রাবাড়ীতে ৬০ কেজি গাঁজাসহ আটক ৩
.............................................................................................
আগুনে ৩ ছেলে হতাহত হওয়ায় বাকরুদ্ধ বাবা
.............................................................................................
করোনায় আক্রান্ত হলেন সাভারের এসিল্যান্ড
.............................................................................................
মারা গেলেন দগ্ধ গৃহবধূ নিপা
.............................................................................................
রাজধানীতে তাপমাত্রা বাড়বে আজ
.............................................................................................
রাজধানীর যেসব এলাকায় মঙ্গলবার গ্যাস বন্ধ থাকবে
.............................................................................................
মিটফোর্ড হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া কয়েদি আটক
.............................................................................................
সাভারে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে হতাহত ৩
.............................................................................................
এবার সিরাজুল ইসলাম মেডিকেলকে ৩০ লাখ টাকা জরিমানা
.............................................................................................
রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ
.............................................................................................
এভারেস্ট জয়ের স্বপ্ন সড়কেই বিলীন
.............................................................................................
২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণের ঘোষণা তাপসের
.............................................................................................
রাজধানীতে ৭ ও ৮ নম্বর বাসের ভাড়া নৈরাজ্য
.............................................................................................
শীর্ষ সন্ত্রাসী কিলার মহসিন ‘বন্দুকযুদ্ধে’ নিহত
.............................................................................................
রাজধানীর পল্লবী থানায় বিস্ফোরণ: ৪ পুলিশসহ আহত ৫
.............................................................................................
যেসব প্রতিষ্ঠানে করোনা টেস্টের অনুমোদন বাতিল করলো স্বাস্থ্য অধিদপ্তর
.............................................................................................
এবার এইচএসসি পাশ বিশেষজ্ঞ ডাক্তার আটক, হাসপাতাল সিলগালা
.............................................................................................
রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না আগামীকাল
.............................................................................................
বুড়িগঙ্গায় লঞ্চ দুর্ঘটনায় ময়ূরী ২ এর মালিকসহ ৭ জনের বিরুদ্ধে মামলা
.............................................................................................
করোনায় মারা গেলেন সাদেক হোসেন খোকার ছোট ভাই
.............................................................................................
আরও ৭ দিন লকডাউন পূর্ব রাজাবাজার
.............................................................................................
বন্ধুকে কেটে তিন টুকরা : মূলহোতা রূপম গ্রেফতার
.............................................................................................
ডিএনসিসির অভিযান: এডিসের লার্ভা পাওয়ায় ৫৪ হাজার টাকা জরিমানা
.............................................................................................
কাল থেকে পূর্ব রাজাবাজার লকডাউন
.............................................................................................
এবার করোনায় মারা গেলেন ইসলামী ব্যাংক হাসপাতালের ডাক্তার
.............................................................................................
করোনায় মারা গেলেন স্কয়ারের আইসিইউ বিভাগের প্রধান
.............................................................................................
একজন মানবিক পুলিশ আমজাদ হোসেন
.............................................................................................
মতিঝিলে বাসায় বাসায় ত্রাণ পৌঁছে দিচ্ছেন বিএনপি নেতা আসিফ ইমাম
.............................................................................................
রাজধানীতে করোনার মধ্যে খোলা থাকবে যেসব দোকান-শপিংমল
.............................................................................................
মানব সেবায় আ.লীগ নেতা শাহীন
.............................................................................................
কেরানীগঞ্জে বৃহত্তর ফরিদপুর মানবকল্যাণ ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ
.............................................................................................
কেরানীগঞ্জে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা
.............................................................................................
রাজধানীতে করোনা রোগী সনাক্ত, দুটি বাড়ি লকডাউন
.............................................................................................
ফাঁকা ঢাকায় সক্রিয় মাদক ব্যবসায়ীরা
.............................................................................................
রাজধানীর দারুসসালামে স্ত্রীকে খুন করলো স্বামী
.............................................................................................
সাত সকালে রাজধানীতে ঝড়ো বৃষ্টি
.............................................................................................
এই ছবির আর কেউ বেঁচে নেই
.............................................................................................
ইস্কাটনে ভবনে অগ্নিকাণ্ড, শিশুসহ নিহত ৩
.............................................................................................
মায়ের পর চলে গেলেন দগ্ধ ছেলেও
.............................................................................................
শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে তেজগাঁওয়ে সড়ক অবরোধ
.............................................................................................
রাজধানীতে হরতালের প্রভাব নেই
.............................................................................................
ভোটের নিরাপত্তায় রাজধানীতে বিজিবি মোতায়েন
.............................................................................................
চলন্তিকা বস্তিতে আগুনে দগ্ধ পারভিনের মৃত্যু
.............................................................................................
হাজারীবাগে বিদ্যুৎস্পৃষ্টে ৩ শ্রমিকের মৃত্যু
.............................................................................................
প্রেমিকের বাসায় প্রেমিকার আত্মহত্যা
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আখলাকুল আম্বিয়া
নির্বাহী সম্পাদক: মাে: মাহবুবুল আম্বিয়া
যুগ্ম সম্পাদক: প্রদ্যুৎ কুমার তালুকদার

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: স্বাধীনতা ভবন (৩য় তলা), ৮৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০। Editorial & Commercial Office: Swadhinota Bhaban (2nd Floor), 88 Motijheel, Dhaka-1000.
সম্পাদক কর্তৃক রঙতুলি প্রিন্টার্স ১৯৩/ডি, মমতাজ ম্যানশন, ফকিরাপুল কালভার্ট রোড, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত ।
ফোন : ০২-৯৫৫২২৯১ মোবাইল: ০১৬৭০৬৬১৩৭৭

Phone: 02-9552291 Mobile: +8801670 661377
ই-মেইল : dailyswadhinbangla@gmail.com , editor@dailyswadhinbangla.com, news@dailyswadhinbangla.com

 

    2015 @ All Right Reserved By dailyswadhinbangla.com

Developed By: Dynamic Solution IT