মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ | বাংলার জন্য ক্লিক করুন
  
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

   নগর - মহানগর -
                                                                                                                                                                                                                                                                                                                                 
ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রশাসক হিসেবে টিটুর দায়িত্বভার গ্রহণ

আনিসুর রহমান ফারুক, ময়মনসিংহ: ময়মনসিংহ পৌরসভার সাবেক মেয়র ও মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ ইকরামুল হক টিটু প্রথম প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহণের মধ্য দিয়ে ময়মনসিংহ সিটি করপোরেশনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হল।

বুধবার (২৪ অক্টোবর) সকালে সিটি করপোরেশনের শহীদ শাহাবুদ্দীন মিলনায়তনে দোয়া মাহফিল শেষে আনুষ্ঠানিকভাবে সিটি করপোরেশনের কার্যক্রম শুরু হয়েছে।

এ সময় সিটি করপোরেশনের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীগণ প্রথম প্রশাসক ইকরামুল হক টিটুকে ফুলের তোড়া ও মালা দিয়ে বরণ করে নেন।

এ সময় উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা তারিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী রফিকুল ইসলাম মিয়া, মেডিকেল অফিসার এইচ কে দেবনাথ, প্রশাসনিক কর্মকর্তা আমিনুল ইসলাম জাহাঙ্গীর, সহকারী প্রকৌশলী জিল্লুর রহমান, হিসাব রক্ষণ কর্মকর্তা বাবু অসীম কুমার সাহা ও আবুল কালাম আজাদ এবং সেনেটারী ইন্সপেক্টর দীপক মুজমদারসহ সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ।
    
    

ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রশাসক হিসেবে টিটুর দায়িত্বভার গ্রহণ
                                  

আনিসুর রহমান ফারুক, ময়মনসিংহ: ময়মনসিংহ পৌরসভার সাবেক মেয়র ও মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ ইকরামুল হক টিটু প্রথম প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহণের মধ্য দিয়ে ময়মনসিংহ সিটি করপোরেশনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হল।

বুধবার (২৪ অক্টোবর) সকালে সিটি করপোরেশনের শহীদ শাহাবুদ্দীন মিলনায়তনে দোয়া মাহফিল শেষে আনুষ্ঠানিকভাবে সিটি করপোরেশনের কার্যক্রম শুরু হয়েছে।

এ সময় সিটি করপোরেশনের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীগণ প্রথম প্রশাসক ইকরামুল হক টিটুকে ফুলের তোড়া ও মালা দিয়ে বরণ করে নেন।

এ সময় উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা তারিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী রফিকুল ইসলাম মিয়া, মেডিকেল অফিসার এইচ কে দেবনাথ, প্রশাসনিক কর্মকর্তা আমিনুল ইসলাম জাহাঙ্গীর, সহকারী প্রকৌশলী জিল্লুর রহমান, হিসাব রক্ষণ কর্মকর্তা বাবু অসীম কুমার সাহা ও আবুল কালাম আজাদ এবং সেনেটারী ইন্সপেক্টর দীপক মুজমদারসহ সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ।
    
    

সাতক্ষীরায় ডাক্তারের চেম্বার থেকে যুবতীর মরদেহ উদ্ধার
                                  

মোঃ আশিকুর রহমান, সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরায় ডাক্তারের চেম্বার থেকে তামান্না খাতুন (২১) নামে এক যুবতীর মরদেহ উদ্ধার করছে পুলিশ। এ ঘটনায় পুলিশ তার প্রেমিক আবু সাইদকে আটক করেছে। বুধবার সকালে শহরের পালাশপোল এলাকায় নাহার ডায়গনিষ্টিক সেন্টার থেকে পুলিশ তার লাশ উদ্ধার করেছে। তামান্না কালিগঞ্জ উপজেলার কলিযোগা গ্রামের সেলিম গাজীর মেয়ে। আটক আবু সাইদ সদর উপজেলার মাছখোলা গ্রামের আশরাফ হোসেনের ছেলে।
সাতক্ষীরা সদর থানার উপ-পুলিশ পরিদর্শক প্রদীপ দাশ জানান, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার কাজী আরিফ আহমেদ নাহার ডায়গনিষ্টিক সেন্টারে প্রাইভেট চেম্বার ও একই স্থানে তিনি পরিবার নিয়ে থাকেন। মঙ্গলবার তিনি স্বপরিবারে ঢাকায় যান। আবু সাইদ রোগিদের সিরিয়াল দেওয়ার কাজ করতো। ডাক্তার ঢাকায় গেলে আবু সাইদকে উক্ত বাসায় দেখাশুনার দায়িত্ব দেন। সাইদের সাথে তামান্নার প্রেমের সম্পর্ক গড়ে উঠে। মঙ্গলবার তামান্না বিয়ের দাবীতে ডাক্তারের চেম্বারের আসে। এসময় আবু সাইদ বিয়ে করতে টালবাহানা করলে রাতে সে ডাক্তারের চেম্বারে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে। পুলিশ তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সদর হাসপাতল মর্গে প্রেরণ করেছে।
ডাক্তার কাজী আরিফ আহমেদ জানান, তিনি পরিবার নিয়ে ঢাকায় আছেন। এ বিষয়ে তিনি কিছুই জানেন না।

নোয়াখালীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত
                                  

নোয়াখালী প্রতিনিধি: ‘আইন মেনে চলবো, নিরাপদ সড়ক গড়বো’ এ শ্লোগানকে সামনে রেখে নোয়াখালীতে সড়ক দুর্ঘটনা ও জনসচেতনতা  সৃষ্টির লক্ষ্যে  জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে।
বিআরটিএ নোয়াখালীর আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগীতায় শোভাযাত্রা ও  আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ কামাল হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক তন্ময় দাস। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার ইলিয়াছ শরীফ । এসময় আরো বক্তব্য রাখেন বিআরটিএ নোয়াখালী সার্কেল এর সহকারী পরিচালক(ইঞ্জি:) প্রকৌশলী আতিকুর রহমান, জেলা শিক্ষা অফিসার গিয়াস উদ্দিন পাটোয়ারী, সাবেক অধ্যক্ষ কাজী মো. রফিক উল্যা, জিলা স্কুলের প্রধান শিক্ষক মো. জামাল উদ্দিন ভুইয়া প্রমুখ। উক্ত অনুষ্ঠানে নিরাপদ সড়ক সহ বিভিন্ন এনজিও, সংগঠন ও বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রী অংশ গ্রহন করে।

কুষ্টিয়ায় আইন শৃংখলার অবনতি, সাব রেজিষ্ট্রার খুন
                                  

ডাঃ এম. এ মান্নান ও জিয়াদুল ইসলাম জিয়া, কুষ্টিয়া থেকে: কুষ্টিয়া শহরের প্রাণকেন্দ্র বাবরআলী গেট সংলগ্ন এলাকায় সদর সাব রেজিষ্টার নূর মহম্মাদ শাহ্ (৫৭) দুর্বৃত্তদের উপর্যপরি ধারালো অস্ত্রের আঘাতে নিহত হয়েছেন। তিনি বাবর আলী গেট এলকার আব্দুল হানিফের বাসায় ভাড়া থাকতেন। সিসি ক্যামেরায় তিনজন আসামী সনাক্ত হয়েছে। সদর ওসি মোঃ নাসির উদ্দিন, ২৪ ঘন্টার মধ্যে আসামী গ্রেফতারের আশ্বাস দিয়েছেন। শহরের জনবহুল বসতি এলাকায় একজন অফিসারকে হত্যা করার ঘটনায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত হত্যার রহস্য উন্মোচন হয়নি এমনকি স্থানীয় প্রশাসন কোন কূল-কিনারা পায়নি। তবে একটি সূত্র জানায় সাব রেজিষ্টার নূর মোহম্মাদ শাহ্ অত্র অফিসে যোগদানের পর থেকে দলিল লেখকদের সমিতি গঠন এবং চাঁদাবজির বিরুদ্ধে অবস্থান নেন। এ নিয়ে প্রায়ই বাগবিতন্ডা হয়েছে বলে সূত্র দাবি করেছে। নিহত সাব রেজিষ্টার নূর মোহম্মাদের বাড়ি কুড়িগ্রাম জেলায়। খুলনার ডি.আই.জি. এবং পুলিশ সুপার কুষ্টিয়া, এস.এম তানভীর আরাফাত ঘটনাস্থল পরিদর্শন এবং জানাজায় অংশগ্রহন করেছেন। ময়না তদন্ত শেষে নিজ অফিসে জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় শহরের গন্যমান্য ব্যক্তিবর্গ পেশা জীবী এবং বিভিন্ন অফিসের অফিসাবৃন্দ জানাজায় অংশগ্রহন করেন। এ ব্যাপারে কুষ্টিয়া মডেল থানায় একটি হত্যা মামলা হয়েছে।  

মাদারীপুরে ২ ভূয়া ডাক্তার গ্রেফতার
                                  

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুর শহরের কলেজ রোড এলাকা ও সদর উপজেলার হাউজদি বাজার থেকে দুই ভূয়া ডাক্তারকে গ্রেফতার করে র‌্যাব -৮ মাদারীপুর ক্যাম্পের সদস্যরা। ভূয়া ডাক্তারি সনদের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করায় ঐ দুই ডাক্তারকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে প্রত্যেককে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
র‌্যাব -৮ মাদারীপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলাম সোমবার রাতে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা সোমবার সন্ধ্যায় মাদারীপুর শহরের কলেজ রোড সংলগ্ন নিরাময় হাসপাতালের পাশে “দৃষ্টি সেবা (চক্ষু পরিচর্যা কেন্দ্র) মেডিকেল হল” নামক স্থানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ভূয়া ডাক্তার এমএম নূরুল ইসলাম (৪৮) আটক করা হয়। এসময় তার নিকট হতে ৪টি ভূয়া ডাক্তারী সনদ উদ্ধার করা হয়। পবরর্তীতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট আল মামুন কর্তৃক ধৃত আসামীর বিরুদ্ধে মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৮ ধারা মোতাবেক ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। কারাদন্ডপ্রাপ্ত ভূয়া ডাক্তার সদর উপজেলার চরফতে বাহাদুরপুর গ্রামের মোঃ সাহেবলঠ মাল এর ছেলে। সে দীর্ঘদিন ধরে কলেজ রোড এলাকায় নিজস্ব চেম্বারের মাধ্যমে চিকিৎসা সেবা দিয়ে আসছে।
অপর দিকে সদর উপজেলার হাউজদি বাজারে সঞ্জয় হালদার (৩৪) নামের আরেক ভূয়া ডাক্তার সীমান্ত মেডিকেল হল নামক চেম্বার খুলে অসংখ্য মানুষকে ভূয়া চিকিৎসা প্রদান করে আসছেন। চিকিৎসা প্রদানের ক্ষেত্রে তিনি রোগ নির্ণয়ের জন্য ল্যাপটপ ও ছটঅঘঞটগ জঊঝঙঘঅঘঈঊ গঅএঘঅঞওঈ অঘঅখণতঊজ নামক ডিভাইসের ব্যবহার করে থাকেন। এক্ষেত্রে তিনি হৃদরোগ, কিডনি, ফুসফুস, যকৃৎ এর সমস্যা, ডায়াবেটিস, টিউমার, ক্যান্সার সহ সকল প্রকার জটিল ও কঠিন রোগ নির্ণয় করে চিকিৎসা প্রদান করেন। রোগ নির্ণয় শেষে  তিনি বিভিন্ন কোম্পানীর ঔষুধ দিয়ে থাকেন। ভূয়া ডাক্তার হাউজদি এলাকার নগেন হালদারের ছেলে।
র‌্যাব আরো জানায়, অপারেশনে প্রতারণা সনাক্তে মাদারীপুর সিভিল সার্জন কার্যালয়ের ডাঃ মোঃ খলিলুর রহমানের সহযোগিতা নেয়া হয়। পরে গ্রেফতারকৃতদের প্রত্যেককে নির্বাহী ম্যাজিষ্ট্রেট আল মামুন ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। বর্ণিত রোগ নির্ণয়ে ব্যবহৃত যন্ত্র এবং ভূয়া সার্টিফিকেটসহ বিভিন্ন যন্ত্রাংশ র‌্যাব কর্তৃক জব্দ করা হয়।

বন্দুকযুদ্ধে রূপগঞ্জের ডাকাত সর্দার নিহত
                                  

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের বন্দরে ডাকাতির প্রস্তুতিকালে বন্দুক যুদ্ধেরূপগঞ্জের কুখ্যাত ডাকাত সর্দার ইব্রাহিম(৪০) নিহত হয়েছে। আহত হয়েছে ২ দারোগাসহ ৩
পুলিশ সদস্য। আহত পুলিশ সদস্যরা হলেন সাব-ইন্সপেক্টর সাইদুল ইসলাম, এসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর ইলিয়াস খান ও কনষ্টেবল হারুন। সোমবার গভীর রাতে থানার ধামগড় ইস্পাহানী এলাকায় মাইনুদ্দিন মিয়ার ঝুটের পোড়া গোডাউনে এ ঘটনাটি ঘটে। এ সময় পুলিশ ঘটনাস্থল হতে ৩টি তাজা ককটেল ও বেশ কয়েকটি ধারালো ছোরা উদ্ধার করে। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এদিকে নিহত ডাকাত ইব্রাহিমের মরদেহ উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে বন্দর থানার অফিসার ইনচার্জ একেএম শাহিন মন্ডল জানান, রূপগঞ্জের ডাকাত সর্দার ইব্রাহিমসহ ১৫/১৬ জনের একটি ডাকাত দল সোমবার দিবাগত রাত ৩টায় বন্দর থানাধীন মদনপুর-মদনগঞ্জ সড়কের ধামগড় ইস্পাহানী এলাকার মাইনুদ্দন মিয়ার পরিত্যাক্ত ঝুটের গোডাউনে অবস্থান করে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে বন্দর
থানার অফিসার ইনচার্জ একেএম শাহিন মন্ডলের নেতৃত্বে ওসি(তদন্ত) হারুন অর রশীদ,সাব-ইন্সপেক্টর সাইদুল ইসলাম, এসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর ইলিয়াস
খানসহ পুলিশের একটি চৌকশ টীম ঘটনাস্থলে হানা দেয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা তাদরকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়তে থাকলে এক
পর্যায়ে ক্রসফায়ারে ডাকাত সর্দার ইব্রাহিম গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। অন্যদিকে আহত হয় পুলিশের সাব-ইন্সপেক্টর সাইদুল ইসলাম,এসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর ইলিয়াস খান ও কনষ্টেবল হারুন। অবস্থা বেগতিক বুঝে ইব্রাহিমের অন্যান্য সহযোগীরা প্রাণভয়ে দ্রুত সটকে পড়ে। এ সময় পুলিশ ঘটনাস্থল হতে ৩টি তাজা ককটেল ও বেশ কয়েকটি ছোঁরা উদ্ধার  করে।

জামালপুরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির মানববন্ধন
                                  

জামালপুর প্রতিনিধি: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারের মধ্যেই বিশেষ আদালত বসিয়ে ‘ক্যামেরা ট্রায়াল’র মাধ্যমে বিচার করার প্রতিবাদে ও তার মুক্তির দাবিতে মানববন্ধন করেছে জামালপুর জেলা বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার সকালে স্টেশন বাজার মোড় জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপি মানববন্ধনে সভাপতিত্ব করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওয়ারেছ আলী মামুন। বিএনপি নেতা গোলাম রব্বানীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি নেতা শহীদুল হক খান দুলাল, আনিসুর রহমান বিপ্লব, খন্দকার আহসানুজ্জামান রুমেল, রুহুল আমিন মিলন, মাইন উদ্দিন বাবুল, যুবদল নেতা ফিরোজ মিয়া, শ্রমিকদল নেতা জীবন কৃষ্ণ বসাক, কৃষকদল নেতা মাজেদুল ইসলাম সাত্তার, ছাত্রদল নেতা শাহ্ আব্দুল্লাহ আল মাসুদ ও মৎস্যজীবী দল নেতা আব্দুল হালিম প্রমুখ।  

বক্তারা অভিযোগ করে বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যে মামলা দিয়ে জেল খানায় অন্তরীন করে রাখা হয়েছে। অবিলম্বে তাকে নিঃশর্ত মুক্তি দিয়ে সু-চিকিৎসার দাবি জানান। অনথ্যায় আগামী দিনে আন্দোলনের মাধ্যমেই বিএনপি চেয়ারপারসনকে মুক্ত করা হবে।

৩০ জুলাই বরিশাল সিটি করপোরেশন নির্বাচন
                                  

৩০ জুলাই বরিশাল সিটি করপোরেশন নির্বাচন

জামালপুর সরকারি গণগ্রন্থাগারে উদ্যোগে পুরস্কার বিতরণ
                                  

মালপুর প্রতিনিধি: জামালপুর সরকারি গণগ্রন্থাগারের উদ্যোগে বিভিন্ন জাতীয় দিবসে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। বুধবার বিকেলে গণগ্রন্থাগারে এ পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস, ২১ ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় শিশু দিবস এবং বাংলা নববর্ষ উপলক্ষে আবৃতি, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরীয়ান ফরিদা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক আহমেদ কবীর। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, সহকারী কমিশনার (শিক্ষা) জাহিদুল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন ঝাওলা গোপালপুর কলেজের সহকারী অধ্যাপক তারিকুল ফেরদৌস।

খুলনা সিটি নির্বাচন: ৩০টি কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ মঞ্জুর
                                  

 ভোট ডাকাতি এবং দখলের নির্বাচন মানবেন না বলে সাফ জানিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। আজ মঙ্গলবার সকাল পৌণে ৯টায় মিয়াবাড়ি মেইন রোডের রহিমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটদান শেষে মঞ্জু বলেন, সকাল থেকে ৩০টি কেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের করে দেয়া হয়েছে। তাদেরকে মারধর করা হচ্ছে। ভোটারদের নানা ধরণের হুমকি  ধামকি দেয়া হচ্ছে। আপনারা খোঁজ নিয়ে দেখুন ২৫, ২২, ২৯, ৩০, ২৮ এবং ২৬ নম্বর ওয়ার্ডে ভয়ংকর অবস্থা। সকাল থেকে আওয়ামী লীগের লোকজন কেন্দ্রগুলো দখলে নিয়েছে।
 
ভোট বর্জন করবেন কিনা- এমন প্রশ্নের জবাবে মঞ্জু বলেন, শেষ পর্যন্ত ভোটে থাকব। প্রমাণ করব এ সরকারের অধীন সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

জামালপুরে খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে বিএনপির সমাবেশ
                                  

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর: সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সু-চিকিৎসা ও কারামুক্তির দাবিতে গণসমাবেশ করেছে জামালপুর জেলা বিএনপি। সোমবার সকালে জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ গণ সমাবেশ অনুষ্ঠিত হয়। গণসমাবেশে সভাপতির বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ওয়ারেছ আলী মামুন।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শহীদুল হক খান দুলাল, বিশেষ সম্পাদক লোকমান আহম্মেদ খান লোটন, পৌর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাইন উদ্দিন বাবুল, সদর উপজেলা বিএনপির সহ-সভাপতি কাজী মসিউর রহমান, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন মিলন ও জেলা ছাত্রদলের আহ্বায়ক শফিকুল ইসলাম খান সজিব প্রমুখ।

বক্তারা অবিলম্বে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সু-চিকিৎসা ও কারামুক্তির দাবি জানান।

ফরিদপুরে কলেজ শিক্ষিকা ও ব্যাংক কর্মকর্তার লাশ উদ্ধার
                                  

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের সহকারী অধ্যাপক সাজিয়া বেগম ও ফরিদপুর সোনালী ব্যাংকের ফারুক হাসান নামের এক কর্মকর্তার লাশ উদ্ধার করেছে পুলিশ।

ফরিদপুর শহরের দক্ষিণ ঝিলটুলি এলাকার একটি বাসা থেকে গতকাল রাত সাড়ে ১১টার দিকে তাদের লাশ উদ্ধার করা হয়।
 
নিহত ওই কলেজ শিক্ষিকার নাম সাজিয়া বেগম। তিনি গাহস্থ অর্থনীতি বিভাগের প্রভাষক ছিলেন। তিনি দুই ছেলে নিয়ে এই ফ্লাটের পাশের ফ্লাটে থাকতেন। তার স্বামী ঢাকায় ব্যবসা করেন। তাদের বাড়ি রাজধানীর সুত্রাপুর থানার বানিয়া নগর। ব্যাংক কর্মকর্তার নাম ফারুক হাসান। তার বাড়িও রাজধানীর আগারগাও এলাকায়।
 
ফরিদপুর কোতোয়ালি থানার ওসি এ এফ এম নাসিম বলেন, রবিবার রাত সাড়ে ১১টার দিকে শহরের দক্ষিণ ঝিলটুলী এলাকায় অবস্থিত দোতলা ভবনের নিচতলার ফারুক হাসানের কক্ষ থেকে এই দুজনের লাশ উদ্ধার করা হয়। তিনি বলেন, এরা দুজন একই ফ্লোরের দুই ইউনিটের পাশাপাশি ফ্লাটে বসবাস করতেন।

বিকেল থেকে সহকারী অধ্যাপক সাজিয়া বেগমের পরিবার তাঁকে খুঁজে পাচ্ছিলেন না। রাতে ফ্লাটের মালিক ব্যাংকার ফারুক হাসানের দরজা খুলে দেখা যায় সেখানে ব্যাংকার ফারুক হাসানের লাশ ঝুলছে। তা দেখে পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ গিয়ে ঝুলন্ত অবস্থায় ব্যাংকার ও একই রুমের মেঝে থেকে সহকারী অধ্যাপকের লাশ উদ্ধার করে।

ওসি আরো বলেন, নিহত দুজনের গায়ে আঘাতের চিহ্ন রয়েছে। তবে কী কারণে এমন চাঞ্চল্যকর খুনের ঘটনা ঘটলো- তা পুলিশ জানাতে পারেনি। দুজনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

সরকারী সারদা সুন্দরী মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুলতান মাহামুদ বলেন, ম্যাডাম আজ কলেজে গিয়েছিলেন। উচ্চ মাধ্যমিক পরীক্ষার দায়িত্বও পালন করেছেন তিনি। বিকেল সাড়ে তিনটার দিকে তিনি কলেজ থেকে বাড়ির জন্য বের হয়ে যান। এর পর রাতে জানতে পারলাম ম্যাডামকে খুঁজে পাওয়া যাচ্ছে না। আমরা অনেক খোঁজাখুঁজির পরে না পেয়ে থানায় যাই। ঠিক তখনই বাড়ির মালিকের ছেলে থানায় গিয়ে পাশের ফ্লাটে লাশ ঝুলে থাকার খবর দেয়। সেই লাশ উদ্ধার করতে এসে পুলিশ ম্যাডামের লাশও উদ্ধার করে। খবর পেয়ে আমরা শিক্ষকবৃন্দ ঘটনাস্থলে আসি।
 
নিহত কলেজ শিক্ষিকার স্বামী শেখ শহিদুল ইসলাম জানান, চারটার দিকে স্ত্রীর সাথে শেষ কথা হয়। তখন সে জানায় বাসায় আসছে। এরপর রাত হয়ে গেলেও বাসায় না ফেরায় খোঁজাখুঁজির শুরু করি, তার কলিগদের জানাই। কোথায় খুজে না পেয়ে থানায় জানাই।

জামালপুরে ম্যাপ পেপার বোর্ড মিলসের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ
                                  

জামালপুর প্রতিনিধি: জামালপুর পৌর শহরের বেলটিয়াতে অবস্থিত ম্যাপ পেপার বোর্ড মিলস লিঃ এর মালিকের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ পাওয়া গেছে।
জানা যায়, এম.এস এন্টারপ্রাইজ ঢাকা এর স্বত্তাধিকারী মো. শহিদুর রহমান, পিতা- মৃত আঃ বাছেদ মিয়া বিগত জুন ২০১৭ইং সালে ম্যাপ পেপার বোর্ড মিলস লিঃ জামালপুরের সাথে একটি চুক্তি করেন। যার মূল কার্যক্রম ছিল পেপার মিলসে উৎপাদনের জন্য কাঁচামাল সরবরাহ করবে এম.এস এন্টারপ্রাইজ। সেই সাথে উৎপাদিত পণ্য শুধুমাত্র এম.এস এন্টারপ্রাইজের নিকট বিক্রি করতে পারবে ম্যাপ পেপার বোর্ড মিল্স কর্তৃপক্ষ। কিন্তু পেপার মিলস মালিক চুক্তি ভঙ্গ করে এম.এস এন্টারপ্রাইজকে পণ্য না দিয়ে অধিক মুনাফার জন্য প্রতারণা করে বর্তমানে কর্তৃপক্ষ অন্যত্র তাদের উৎপাদিত পণ্য বিক্রি করে আসছে। বিজ্ঞ জেলা জামালপুর যুগ্ম জেলা জজ ১ম আদালতের মোকাদ্দমা নং-৬৯/২০১৮ অন্য প্রকার মামলা সূত্রে জানা যায়, মামলার বাদী মুহাম্মদ শহিদুর রহমান বিগত ১৯/০৬/২০১৭ইং তারিখে ম্যাপ পেপার বোর্ড লিঃ কোম্পানী যার নিবন্ধন নং-সি-৯৮৮৩১/১২, যার প্রধান কার্যালয় ২৯১, জমিদার প্যালেস, ইনার সার্কুলার রোড, ফকিরাপুল, ঢাকা-১০০০। প্রধান কারখানার অবস্থান জামালপুর জেলার বেলটিয়া খুপিবাড়ী পুলিশলাইন এলাকায়। উপরোক্ত প্রতিষ্ঠানের মহাব্যবস্থাপক মোশারফ হোসেন এর সাথে চুক্তিবদ্ধ হন।  চুক্তিবদ্ধ হওয়ার পর থেকে এম.এস এন্টারপ্রাইজ প্রতিনিয়ত ম্যাপ পেপার বোর্ড মিলস লিঃ এ পণ্য সরবরাহ করে আসছে। সেই সাথে কোম্পানীর মালিকের অসুবিধার কথা চিন্তা করে ৬০ লক্ষ টাকার বিদ্যুৎ বিল ও কাঁচামাল ও জ্বালানী ক্রয়ের জন্য আরো ৫৫ লক্ষ টাকা প্রদান করেন। পরবর্তীতে কাঁচামাল, জ্বালানী, কেমিক্যাল ও অন্যান্য খাতে আরো ৩ কোটি টাকা বিনিয়োগ করেন।

উল্লেখ্য, ব্যবসায়িক চুক্তিপত্রের ৬নং দফায় শর্ত থাকে যে, এম.এস এন্টারপ্রাইজ ম্যাপ পেপার বোর্ড মিল্স লিঃ এর জামালপুরস্থ কারখানার উৎপাদিত সকল পণ্য নিজ দায়িত্বে বেচাকেনা বা ভোগ করবে। এছাড়া আরও ৭নং দফায় উল্লেখ থাকে ম্যাপ পেপার বোর্ড মিল্স লিঃ এর সাকুল্য পণ্য তদারকের জন্য প্রয়োজনীয় সংখ্যক প্রতিনিধি বা কর্মচারী নিয়োগ প্রদানে অধিকারী হবেন। চুক্তি হওয়ার পর থেকে ম্যাপ পেপার বোর্ড মিল্স লিঃ কর্তৃপক্ষ এম.এস এন্টারপ্রাইজকে সুবিধা প্রদান করে আসলেও বিগত ১৯/১০/২০১৭ ইং তারিখে ম্যাপ পেপার বোর্ড মিল্স লিঃ এর প্রতিষ্ঠাতা মোশারফ হোসেন মারা যান। মারা যাওয়ার পর এর স্বত্তাধিকারী হিসেবে স্ত্রী মিসেস তাসলিমা আক্তার, পিতা-মৃত মোকছেদুর রহমান। এছাড়া সাদ ইবনে মোশারফ, সাবা ইবনে মোশারফ, অয়ন ইবনে মোশারফ, নেহাল, সর্ব পিতা-মোশারফ হোসেন ওয়ারিশ সূত্রে প্রতিষ্ঠানটির মালিক হন। প্রতিষ্ঠানটির মালিক পরিবর্তন হওয়ার পর মো. শহিদুর রহমানের সাথে প্রতিষ্ঠানটির মালিক মরহুম মোশারফ হোসেনের যে চুক্তি হয়েছিল তা সম্পূর্ণ অস্বীকার করে তারা শহিদুর রহমানের নিয়োজিত লোকজনকে প্রতিষ্ঠান থেকে বের করে দেয় এবং উৎপাদিত পণ্য অন্যত্র বিক্রি করে বিগত ১৭/১১/২০১৭ ইং তারিখ থেকে চুক্তিপত্রের শর্তাদী ভঙ্গ করে। যার কারনে শহিদুর রহমান জামালপুর সদর থানায় বিগত ২৬/১১/২০১৭ ইং তারিখে একটি সাধারণ ডায়েরী করে যার নং- ১৪৮৪। পরবর্তীতে আদালতের মাধ্যমে একটি নিষেধাজ্ঞার আবেদন করেন। আদালত বিবাদীগণকে সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ প্রদান করেন এবং সেই সাথে আগামী ০৭/০৫/২০১৮ ইং তারিখ পর্যন্ত পণ্য বিক্রয়ের নিষেধ করে দেন। কিন্তু বিবাদীপক্ষ আদালতের নির্দেশ অমান্য করে অদ্য পর্যন্ত তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এ বিষয়ে এম.এস এন্টারপ্রাইজ, ঢাকা এর স্বত্তাধিকারী মো. শহিদুর রহমান বলেন, আমি ম্যাপ পেপার বোর্ডস মিলস লিঃ এ পর্যন্ত প্রায় ৩ কোটি টাকা বিনিয়োগ করেছি। তাদের সাথে আমার একটি চুক্তি হয়েছিল। বর্তমানে আমার সেই চুক্তিকে তারা  না মেনে আমার সাথে প্রতারণা করছে। যার কারনে আমি আদালতের আশ্রয় নিয়েছি। আদালত তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করেছে। সেই সাথে সকল মামলা বর্তমানে বিজ্ঞ জেলা জজ আদালতে বিচারাধীন রয়েছে। আশা করছি আমি আদালতের মাধ্যমে ন্যায় বিচার পাবো।  

রাজশাহীতে ৮টি হাতবোমা উদ্ধার
                                  

রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর মহানগরীর একটি বালুঘাট থেকে আটটি হাতবোমা উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দুপুরে রাজশাহী মহানগরীর উপকণ্ঠ শ্যামপুর এলাকার একটি বালুঘাট থেকে হাতবোমাগুলো উদ্ধার করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী মহানগর পুলিশের কাটাখালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মেহেদী হাসান। তিনি জানান, অস্ত্র মজুদ করা হয়েছে, এমন খবরের ভিত্তিতে শ্যামপুর বালুঘাটে অভিযান চালানো হয়। এ সময় বালুঘাটের টোল ঘরের পাশে একটি ব্যাগে পরিত্যক্ত অবস্থায় ৮টি হাতবোমা পাওয়া যায়। তবে কারা বোমাগুলো রেখেছিল তা নিশ্চিত হতে না পারায় কাউকে আটক করা হয়নি।

ওসি বলেন, এ বিষয়টি নিয়ে পুলিশ তদন্ত করছে। এ নিয়ে আইনগত ব্যবস্থাও নেয়া হবে।

গত ২৯ এপ্রিল দিবাগত রাতে ওই বালুঘাটে কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটে। খবর পেয়ে পুলিশ গিয়ে সেখানে অভিযান চালিয়ে অবিস্ফোরিত দুটি হাতবোমা উদ্ধার করে। তবে সেদিনও কাউকে আটক করা যায়নি।এ  ঘাটটির দখল নিয়ে দুপক্ষের মধ্যে তুমুল বিরোধ চলছে বলে জানিয়েছে স্থানীয়রা।

বিএনপি প্রার্থী মঞ্জুর নির্বাচনী কার্যক্রম স্থগিত
                                  

খুলনা প্রতিনিধি : খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে ধানের শিষ প্রতীকের ১৯ কর্মীকে গ্রেফতার ও বাড়ি বাড়ি পুলিশের অভিযানের প্রতিবাদে বিএনপি মনোনিত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু তার নির্বাচনি কার্যক্রম স্থগিত ঘোষণা করেছেন। গ্রেফতারকৃতদের মুক্তি না দেওয়া পর্যন্ত তার নির্বাচনি কার্যক্রম স্থগিত থাকবে বলে জানিয়েছেন।

বৃহস্পতিবার সকাল পৌনে ৯টায় মহানগরীর মিয়া পাড়া রোডে অবস্থিত তার নিজ বাস ভবনে প্রেস ব্রিফিংয়ে মঞ্জু এ ঘোষণা দেন।

প্রেস ব্রিফিংয়ে মঞ্জু বলেন, ‘এ নির্বাচনে বিএনপি কোনোভাবেই তার ময়দান থেকে সরবে না। নির্বাচনকে বিএনপি আন্দোলনের অংশ হিসেবে গ্রহণ করেছে। নির্বাচনি কর্মকা-ে বাধা ও অভিযানের প্রতিবাদ করবে বিএনপি। একইসঙ্গে কঠিন ও কঠোর কর্মসূচি পালন করবে। আগামী ৬ মে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) আসবেন। তিনি আসার আগে এ সব কার্যক্রম বন্ধ না করা হলে তার সঙ্গে বিএনপির বৈঠক বর্জন করা হবে। প্রয়োজনে সরকার ও সিইসিকে কালোপতাকা প্রদর্শন করা হবে।’


গ্রেফতারকৃতদের মধ্যে মহানগর বিএনপির প্রচার সম্পাদক ও সোনাডাঙ্গা থানা বিএনপির সাধারণ সম্পাদক আসুদুজ্জামান মুরাদ, মহানগর যুবদলের সভাপতি মাহবুব হাসান পিয়ারু, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা তুহিনের নাম উল্লেখ করে সংবাদ সম্মেলনে মঞ্জু বলেন, বিএনপিকে নির্বাচনী মাঠ থেকে সরাতে ও বিএনপির নির্বাচনকে বাধাগ্রস্থ করার জন্য পুলিশের এ সাঁড়াশি অভিযান।

এ নির্বাচন নিয়ে সরকার ষড়যন্ত্র করছে। নির্বাচনে বিএনপির বিজয়কে বাধাগ্রস্থ করতে সরকার সব ধরনের চেষ্টা চালাবে বলে আমরা ইঙ্গিত পেয়েছি। গত কয়েকদিন ধরে আমরা খবর পাচ্ছিলাম ৪ তারিখের পর বিএনপিকে মাঠ নামতে দেওয়া হবে না। এ গ্রেফতার সেই ষড়যন্ত্রের অংশ, অভিযোগ মেয়র প্রার্থী মঞ্জুর।

মঞ্জু বলেন, খুলনায় এ নির্বাচনকে নিয়ে যখন মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা এবং প্রায় সাড়ে নয় বছর পর একটি নির্বাচনকে কেন্দ্র করে মানুষের আগ্রহ, ঠিক তখন এ ধরনের অভিযান সরকারে দূরভিসন্ধি। এ অভিযানের আগে সরকারি দলের একাধিক জায়গায় সরকারি দল ও প্রশাসনের গোপন বৈঠক হয়েছে। বিএনপি কোনোভাবেই নির্বাচনী ময়দান থেকে সরবে না। নির্বাচনকে বিএনপি আন্দোলনের অংশ হিসেবে গ্রহণ করেছে।

জামালপুরে মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তির চেক বিতরণ
                                  

জামালপুর প্রতিনিধি: জামালপুর জেলা পরিষদ কর্তৃক-২০১৭-২০১৮ অর্থবছরের রাজস্ব খাতের আওতায় দরিদ্র ও মেধাবী ৪৮জন শিক্ষার্থীদের মাঝে এককালীন শিক্ষা বৃত্তির ৪ লাখ ৮০ হাজার টাকার চেক বিতরণ করা হয়েছে।
বুধবার সকালে জেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ চৌধুরীর সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম।
বক্তব্যে মির্জা আজম বলেন, আজকের যারা মেধাবী তারা আগামীতে সচিব, বিমান বাহিনীর কর্মকর্তা ও স্পীকারসহ বিভিন্ন পদে যোগদান করবে। তিনি শিক্ষার্থীদের আরও মনোযোগী হয়ে পড়াশোনা করার আহ্বান জানান। তিনি বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার কথা তুলে ধরে বলেন, আমরা এক সময় পিছিয়ে পড়া দেশ ছিলাম। কিন্তু এখন আর আমরা পিছিয়ে নেই। আমাদের দেশ আজ মধ্যমআয়ের দেশে উন্নতি হয়েছে। তিনি সরকারের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে নতুন প্রজন্মকে আবারও নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, জেলা আওয়ামী সহ-সভাপতি জিএসএম মিজানুর রহমান, জেলা পরিষদের সদস্য আবু তাহের, ওয়ারেছ আলী ও সাঈদা পারভীন, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে শ^াশত এলাহী সাইদিয়া ও আলী ইমাম প্রমুখ বক্তব্য রাখেন।
জানা গেছে, বিভিন্ন বিশ^বিদ্যালয়ে অধ্যয়নরত ৪৮জন বৃত্তিপ্রাপ্ত মেধাবী শিক্ষার্থীদের মাঝে ১০ হাজার টাকা করে মোট ৪ লাখ ৮০ হাজার টাকার চেক শিক্ষার্থীদের হাতে তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম।
অনুষ্ঠান সঞ্চালনা করেন জামালপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন।


   Page 1 of 39
     নগর - মহানগর
ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রশাসক হিসেবে টিটুর দায়িত্বভার গ্রহণ
.............................................................................................
সাতক্ষীরায় ডাক্তারের চেম্বার থেকে যুবতীর মরদেহ উদ্ধার
.............................................................................................
নোয়াখালীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত
.............................................................................................
কুষ্টিয়ায় আইন শৃংখলার অবনতি, সাব রেজিষ্ট্রার খুন
.............................................................................................
মাদারীপুরে ২ ভূয়া ডাক্তার গ্রেফতার
.............................................................................................
বন্দুকযুদ্ধে রূপগঞ্জের ডাকাত সর্দার নিহত
.............................................................................................
জামালপুরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির মানববন্ধন
.............................................................................................
৩০ জুলাই বরিশাল সিটি করপোরেশন নির্বাচন
.............................................................................................
জামালপুর সরকারি গণগ্রন্থাগারে উদ্যোগে পুরস্কার বিতরণ
.............................................................................................
খুলনা সিটি নির্বাচন: ৩০টি কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ মঞ্জুর
.............................................................................................
জামালপুরে খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে বিএনপির সমাবেশ
.............................................................................................
ফরিদপুরে কলেজ শিক্ষিকা ও ব্যাংক কর্মকর্তার লাশ উদ্ধার
.............................................................................................
জামালপুরে ম্যাপ পেপার বোর্ড মিলসের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ
.............................................................................................
রাজশাহীতে ৮টি হাতবোমা উদ্ধার
.............................................................................................
বিএনপি প্রার্থী মঞ্জুর নির্বাচনী কার্যক্রম স্থগিত
.............................................................................................
জামালপুরে মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তির চেক বিতরণ
.............................................................................................
টুঙ্গিপাড়া প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত
.............................................................................................
জামালপুরে ফটো জার্নালিস্ট এসোসিয়েশন উপদেষ্টার সাথে মতবিনিময় সভা
.............................................................................................
পাথরঘাটায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন
.............................................................................................
মঞ্জুর ১৯ দফা ইশতেহার ঘোষণা
.............................................................................................
নোয়াখালী রিপোর্টার্স ক্লাবে ইদ্রিস সভাপতি, সম্পাদক সোহেল নির্বাচিত
.............................................................................................
খুলনা সিটি নির্বাচন: পাল্টাপাল্টি অভিযোগ
.............................................................................................
জামালপুরে বাবুল চিশতীকে যুদ্ধাপরাধী দাবি করে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান
.............................................................................................
রবীন্দ্র সঙ্গীত গেয়ে সময় কাটাচ্ছেন স্নিগ্ধা!
.............................................................................................
নারায়ণগঞ্জে মশার কয়েলের আগুনে দগ্ধ ৩
.............................................................................................
কুমিল্লায় যুবকের গলাকাটা লাশ উদ্ধার
.............................................................................................
রংপুরে নিখোঁজ আইনজীবীর লাশ উদ্ধার
.............................................................................................
জামালপুরে পৌর মৎস্যজীবী দলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা
.............................................................................................
রংপুরে কুনিও হত্যা মামলার কৌঁসুলি রথীশ চন্দ্র ভৌমিক নিখোঁজ
.............................................................................................
ভুয়া যুগ্ন সচিব পরিচয় দিয়ে গ্রেফতার প্রতারক
.............................................................................................
নাটোরে পিআইবি’র ৩ দিনের সাংবাদিকতায় বুনিয়াদী প্রশিক্ষণ শুরু
.............................................................................................
নাটোরে যুবলীগ কর্মী খুন
.............................................................................................
সাতক্ষীরা জেলা যুবলীগের আহ্বায়ককে আটক করেছে পুলিশ
.............................................................................................
জামালপুরে মহান স্বাধীনতা দিবস উদযাপিত
.............................................................................................
গাজীপুরের ডিসির মোবাইল নম্বর ক্লোন করে চাঁদা দাবি
.............................................................................................
জামালপুরে বিশ্ব যক্ষ্মা দিবস পালিত
.............................................................................................
মশার উপদ্রবে অতিষ্ঠ জামালপুর পৌরবাসী, নির্বাক কর্তৃপক্ষ
.............................................................................................
মিরপুরে বস্তির আগুন নিয়ন্ত্রণে
.............................................................................................
পুলিশের বাসা থেকে ৫০ হাজার ইয়াবা উদ্ধার করলো ডিবি
.............................................................................................
জেসমিন হত্যার প্রতিবাদে উত্তাল নোয়াখালী
.............................................................................................
জয়পুরহাটে জলবদ্ধতা নিরসনে সংযোগ ড্রেন নির্মানের দাবিতে সাংবাদিক সম্মেলন
.............................................................................................
গাইবান্ধায় ইয়াবা বিক্রেতা আটক
.............................................................................................
ইয়াবা সেবনের সময় পুলিশ সদস্য আটক
.............................................................................................
গাইবান্ধায় ঝুলন্ত লাশ উদ্ধার
.............................................................................................
জামালপুরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ
.............................................................................................
জয়পুরহাটে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত
.............................................................................................
ময়মনসিংহে অস্ত্রসহ স্বেচ্ছাসেবকলীগ কর্মী আটক
.............................................................................................
চলন্ত বাসে যাত্রীবেশে ডাকাতি, চালক নিহত
.............................................................................................
রংপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
.............................................................................................
ব্রাহ্মণবাড়ীয়ায় ডিবি পরিচয়ে অপহরণ, আটক ১
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আখলাকুল আম্বিয়া
নির্বাহী সম্পাদক: মাে: মাহবুবুল আম্বিয়া

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: স্বাধীনতা ভবন (৩য় তলা), ৮৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০। Editorial & Commercial Office: Swadhinota Bhaban (2nd Floor), 88 Motijheel, Dhaka-1000.
সম্পাদক কর্তৃক রঙতুলি প্রিন্টার্স ১৯৩/ডি, মমতাজ ম্যানশন, ফকিরাপুল কালভার্ট রোড, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত ।
ফোন : ০২-৯৫৫২২৯১ মোবাইল: ০১৬৭০৬৬১৩৭৭

Phone: 02-9552291 Mobile: +8801670 661377
ই-মেইল : dailyswadhinbangla@gmail.com , editor@dailyswadhinbangla.com, news@dailyswadhinbangla.com

 

    2015 @ All Right Reserved By dailyswadhinbangla.com

Developed By: Nytasoft