সোমবার, ২০ জানুয়ারী 2020 | বাংলার জন্য ক্লিক করুন
  
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

   গ্রাম বাংলা -
                                                                                                                                                                                                                                                                                                                                 
জয়পুরহাটে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ

জয়পুরহাট প্রতিনিধিঃ জয়পুরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০টায় বিদ্যালয় চত্তরে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জয়পুরহাট জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, জেলা শিক্ষা অফিসার শাহাদুজ্জামান, জয়পুরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিলকিস তালুকদার ও রামদেও বাজলা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুস্তম আলী হেলালীসহ স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্কুলের সিনিয়র সহকারী শিক্ষক রুহুল আমিন।

জয়পুরহাটে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ
                                  

জয়পুরহাট প্রতিনিধিঃ জয়পুরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০টায় বিদ্যালয় চত্তরে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জয়পুরহাট জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, জেলা শিক্ষা অফিসার শাহাদুজ্জামান, জয়পুরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিলকিস তালুকদার ও রামদেও বাজলা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুস্তম আলী হেলালীসহ স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্কুলের সিনিয়র সহকারী শিক্ষক রুহুল আমিন।

গাইবান্ধায় সাম্য হত্যা মামলায় ৩ জনের ফাঁসি
                                  

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধায় আলোচিত সাম্য হত্যা মামলার রায়ে ১১ আসামীর মধ্যে ৩ জনের ফাঁসি ও ৮ জনের ৫ বছর করে কারাদন্ড ও ১ লাখ টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন আদালত। আজ বেলা সাড়ে ১১টায় এ রায় দেন জেলা ও দায়রা জজ দীলিপ কুমার ভৌমিক। ফাঁসির রায়ে দণ্ডপ্রাপ্তরা হলো- শাহরিয়ার সরকার হৃদয়, রকিবুল হাসান সজিব ও মাহমুদুল হাসান জাকির। কারাদণ্ডপ্রাপ্তরা হলো- মাসুদ প্রধান সুজন, আল আমিন ইসলাম (১), রাবেয়া বেগম, আল আমিন (২), শিমুল মিয়া, রুনা বেগম, জাহাঙ্গীর আলম ও জয়নাল আবেদীন।

মামলার বিবরণে বলা হয়, ২০১৫ সালের ২৪শে সেপ্টেম্বর  গাইবান্ধার গোবিন্দগঞ্জের মেয়র আতাউর রহমানের একমাত্র পুত্র আশিকুর রহমান সাম্যকে তার বন্ধু হৃদয়সহ কয়েকজন ডেকে নিয়ে যায়। মামলার বাদী নিহতের পিতা বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে ওই রাতেই তাকে হত্যা করে বটতলা এলাকায় একটি পরিত্যক্ত সেফটি ট্যাংকে লাশ লুকিয়ে রাখে। পরদিন ২৫শে সেপ্টেম্বর সাম্যর লাশ পাওয়া যায়। ঘটনার দিন গোবিন্দগঞ্জ পৌর মেয়র আতাউর রহমান ও সাম্যর পিতা বাদী হয়ে পৌর কমিশনার জয়নাল আবেদীনসহ ১১ জনকে আসামী করে গোবিন্দগঞ্জ থানায় মামলা দায়ের করে।


দীর্ঘদিন তদন্তের পর মামলার ওসি মজিবর রহমান ১১ জন আসামীকে অভিযুক্ত করে আদালতে চার্র্জশিট দাখিল করেন। দীর্ঘদিন সাক্ষ্যপ্রমাণ শেষে আজ গাইবান্ধার জেলা ও দায়রা জজ আদালতে এই রায় দেয়া হয়। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন পিপি সফিকুল ইসলাম। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট মিজানুর রহমান।

ময়মনসিংহে চার বাস ও ট্রাকের সংঘর্ষে নিহত ১
                                  

ময়মনসিংহ প্রতিনিধি : ঘন কুয়াশার কারণে ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় বালুবোঝাই একটি ট্রাক ও চারটি বাসের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজন নিহত হয়েছেন ও কমপক্ষে আটজন আহত হয়েছেন। বুধবার সকালে উপজেলার কাজির শিমলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতের নাম বাবুল হোসেন (৪০)। তার বাড়ি শেরপুর জেলায়। তিনি শেরপুর চেম্বার অব কমার্স পরিবহনের চালকের সহকারী। আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ত্রিশাল ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মুনিম সারোয়ার বলেন, বুধবার সকালে ঘন কুয়াশার কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ময়মনসিংহের ত্রিশাল উপজেলার কাজির শিমলা এলাকায় বালুভর্তি ট্রাক বালু আনলোড করে ঘোরানোর সময় শেরপুর থেকে ছেড়ে আসা শেরপুর চেম্বার অব কমার্স পরিবহনের একটি বাস পেছন দিক থেকে ট্রাকটিকে ধাক্কা দেয়। এতে ওই বাসের চালকের সহকারী বাবুল হোসেন ঘটনাস্থলেই মারা যান। পরে ওই বাসের পেছনে গৌরীপুর থেকে ছেড়ে আসা আরিশা পরিবহনের আরেকটি বাস ধাক্কা দেয়। ঘন কুয়াশায় দেখতে না পেয়ে নেত্রকোনা থেকে ছেড়ে আসা নেত্র পরিবহনের আরও একটি বাস তার পেছনে ধাক্কা দেয়। এ সময় চার বাস-ট্রাকের সংঘর্ষে বাসের কমপক্ষে আট যাত্রী গুরুতর আহত হন। তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ত্রিশাল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান জানান, এ দুর্ঘটনার কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের একপাশে প্রায় তিন ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনা কবলিত যানবাহনগুলো সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

কক্সবাজার-ফরিদপুরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩
                                  

কক্সবাজার-ফরিদপুর প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফ ও ফরিদপুরের বোয়ালমারীতে র‌্যাব ও পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৩ জন নিহত হয়েছেন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

কক্সবাজার : টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। বুধবার ভোরে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সংলগ্ন শামলাপুর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের হোসাইন শরীফের ছেলে আবুল হাসিম (৩০) ও একই ক্যাম্পের শামসুল আলমের ছেলে মোহাম্মদ আয়ুব (২৪)। তারা দুজনই চিহ্নিত মাদক ব্যবসায়ী বলে দাবি র‌্যাবের।

কক্সবাজার র‌্যাব-১৫ এর সিপিসি-২ টেকনাফের হোয়াইক্যং ক্যাম্পের ইনচার্জ (এএসপি) শাহ আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সংলগ্ন শামলাপুর এলাকায় একটি ইয়াবার চালান পাচার হচ্ছে- এমন গোপন সংবাদের খবর পেয়ে র‌্যাবের একটি দল ওই এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় অস্ত্রধরী ইয়াবা ব্যবসায়ীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তাদেরকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায়। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। বেশ কিছুক্ষণ গুলি বিনিময়ের পর ইয়াবা ব্যবসায়ীরা পালিয়ে যায়। এ ঘটনায় র‌্যাবের তিন সদস্য আহত হয়। পরে মাদক কারকারীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় আবুল হাসিম ও মো. আয়ুবকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরী বিভাগের চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। মাদকের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে।

ফরিদপুর : ফরিদপুরে বোয়ালমারী উপজেলায় গ্রেপ্তারের পর ‘বন্দুকযুদ্ধে’ ১৩ মামলার এক আসামি নিহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

উপজেলার শেখর ইউনিয়নের বাড়ানখোলা এলাকায় বুধবার ভোরে গোলাগুলির ওই ঘটনা ঘটে বলে বোয়ালমারী থানার ওসি আমিনুল ইসলামের ভাষ্য।

নিহত এনায়েত শেখের (৩৫) বাড়ি বোয়ালমারীর চতুল ইউনিয়নের বাইখির বনচাকী গ্রামে। পুলিশের দাবি, এনায়াতের বিরুদ্ধে ডাকাতি, ধর্ষণ ও মাদকসহ ১৩ মামলা রয়েছে।

ঘটনার বর্ণনায় ওসি বলেন, এনায়েতকে গ্রেপ্তারের পর তাকে পুলিশ ঘটনাস্থলে অস্ত্র উদ্ধারে যায়।এ সময় ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি করলে পুলিশও পাল্টা গুলি করে। এ সময় গুলিতে এনায়েত নিহত হন। পরে বোয়ালমারী উপজেলা কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্ত্যবরত চিকিৎক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে ওয়ান শুটারগান, দুই রাউন্ড গুলি, একটি চাপাতি ও একটি চাইনিজ কুড়াল উদ্ধার এবং এ ঘটনায় ছয় পুলিশ সদস্য আহত হয়েছে।

রংপুরে বাস ও অ্যাম্বুলেন্সের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩
                                  

রংপুর প্রতিনিধি : রংপুরের তারাগঞ্জ উপজেলায় বাসের সঙ্গে সংঘর্ষে তিন অ্যাম্বুলেন্স যাত্রী নিহত হয়েছেন। বুধবার সকালে রংপুর-দিনাজপুর মহাসড়কের বাসুরবান্দা নামক এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- অ্যাম্বুলেন্স চালক রুবেল (২৫), যাত্রী বিপ্লব (২০) ও সাথী আক্তার (২৫)। নিহত সবাই অ্যাম্বুলেন্সের যাত্রী।

জানা গেছে, সকালে বাসুরবান্দা নামক এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা ডিপজল পরিবহনের একটি বাসের সঙ্গে রংপুরগামী একটি অ্যাম্বুলেন্সের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তিন অ্যাম্বুলেন্স যাত্রী নিহত হন। আহত হয়েছেন আরও কয়েকজন।

তারাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কিবরিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সকাল সাড়ে ৭টার দিকে তারাগঞ্জের বাছুরবান্ধা এলাকায় ডিপজল পরিবহনের যাত্রীবাহী একটি বাসের সঙ্গে অ্যাম্বুলেন্সের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তিনজনের মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করেছে। আহতরা রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন।

নদীতে মিলল বন বিভাগের নৌ-চালকের মরদেহ
                                  

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরায় সুন্দরবন সংলগ্ন মাদার নদী থেকে নবাব আলী গাজী (৬৫) নামে বনবিভাগের কৈখালী স্টেশন অফিসের নৌযান চালকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

গতকাল সোমবার রাত ১১টার দিকে শ্যামনগর উপজেলার রমজান নগর ইউনিয়নের ভেটখালী এলাকার কোস্টগার্ড কার্যালয়ের সামনে পাটাতনে আটকে ছিল তাঁর মরদেহ।

নবাব আলী শ্যামনগর উপজেলার পূর্ব কৈখালী গ্রামের আবদুল মজিদের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে কৈখালী স্টেশনে নৌযানচালকের কাজ করছিলেন।

নিহতের ছেলে কাছিকাটা টহল ফাঁড়ির নৌ-যান চালক রফিকুল ইসলাম জানান, গত রোববার রাত ৯টার দিকে তাঁর বাবা স্টেশন কার্যালয় থেকে বাড়িতে ফিরে শুয়ে পড়েন। রাত ১০টার দিকে কেউ একজন ডাকছে জানিয়ে বাড়ির পাশে স্টেশন অফিসে যাওয়ার কথা বলে বাবা বেরিয়ে যান। কিন্তু সোমবারও তাঁর বাবা বাড়ি ফিরে আসেননি। এরপর গতকাল দুপুরের দিকে কৈখালী স্টেশনে খোঁজ নিতে এসে দেখেন তিনি সেখানে নেই। এরপর চারপাশে খোঁজাখুঁজি শুরু করেন। রাতে বাবার লাশ পান।

ছেলে রফিকুল ইসলাম জানান, পাশের কালিন্দী নদীতে রাতে মাছ ধরতে যাওয়া শওকত, লিয়াকতসহ অনেকে তাঁকে জানিয়েছেন, গত রোববার দিবাগত রাত দুইটার দিকে তাঁরা নবাব আলীকে উপকূল রক্ষা বাঁধের ওপর নির্মিত সাইদ আলীর দোকানে বসে থাকতে দেখেছিলেন।

স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আবদুল হামিদ জানান, গতকাল রাত সাড়ে ৯টার দিকে তিনি জানতে পারেন, একজনের লাশ কোস্টগার্ড অফিসের সামনের পাটাতনে আটকে রয়েছে। এরপর কয়েক জনকে নিয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে দেখেন লাশটি নবাব আলীর। পরে বিষয়টি তিনি পুলিশকে জানান।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হুদা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ নবাব আলীর মরদেহ উদ্ধার করেছে।

মাঝারি শৈত্যপ্রবাহে বিপর্যস্ত পঞ্চগড়ের জনজীবন
                                  

পঞ্চগড় প্রতিনিধি : দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে গত কয়েকদিন ধরে অব্যাহত শীতের দাপটে স্থবির হয়ে পড়েছে জনজীবন। মাঝারি পর্যায়ের শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। মঙ্গলবার সকালেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে তেঁতুলিয়ায়।

তেঁতুলিয়া আবহাওয়া অফিস সূত্র জানায়, মঙ্গলবার সকাল ৯টায় দেশের সর্বনিম্ন ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সোমবারও দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয় তেঁতুলিয়ায়।

এদিকে সকাল থেকে ঘনকুয়াশা আর উত্তরের হিমেল বাতাসে স্থবির হয়ে পড়েছে জনজীবন। বিভিন্ন এলাকার দুঃস্থ শীতার্তরা খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করেছেন। তবে সকাল ৯টার দিকে সূর্যের আলো দেখা গেছে। তবে অব্যাহত কনকনে শীতে চরম দুর্ভোগে পড়েছেন নিম্নআয়ের মানুষ। বিশেষ করে দৈনন্দিন আয় কমে গেছে খেটে খাওয়া মানুষের।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের মধ্যে আবারো সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। একই দিন সকাল ৬টায় রেকর্ড করা হয় ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। যা তিন ঘণ্টার ব্যবধানে দশমিক ৬ ডিগ্রি কমে যায়।

দিনাজপুরে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক কারবারি নিহত
                                  

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে ডিবি পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক কারবারি নিহত হয়েছেন।

রোববার দিবাগত রাত দেড়টায় দক্ষিণ কোতায়ালির তাজপুর নওশন দীঘি এলাকায় এই ঘটনা ঘটে। এসময় ডিবির এক সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ও এক কনস্টেবল গুরুতর আহত হয়েছেন।

মৃত ২ মাদক ব্যবসায়ী হলেন- সীমান্তবর্তী গ্রাম রামসাগর তাজপুর সরকারপাড়ার শীর্ষ মাদক ব্যবসায়ী আবুল কাশেম কাইশা (৩০) ও রহমত আলী (৩২)। তাদের বিরুদ্ধে দিনাজপুর কোতয়ালী থানায় ১৭-১৮টি মাদক মামলা রয়েছে।

আহত হয়েছেন গোয়েন্দা শাখা পুলিশের (ডিবি) সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নাহিদ হাসান ও কনস্টেবল মাহাবুব আলম গুরুতর আহত হয়। তাদের দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গোয়েন্দা শাখা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম গোলাম রসুল জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাতে ডিবি পুলিশের একটি টহলদল রামসাগর তাজপুর সরকারপাড়ায় রাস্তার পাশে অবস্থান নেয়। এসময় ১০-১২ জনের মাদক ব্যবসায়ীদের একটি দল ভারত সীমান্ত থেকে বাংলাদেশে মাদক নিয়ে প্রবেশ করে।

এসময় তাদের থামতে বলে তারা ডিবি পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে ডিবির এএসআই নাহিদ হাসান ও কনস্টেবল মাহাবুব আলম গুরুতর আহত হয়। পরে ডিবিও পাল্টা গুলি ছোড়ে করে। এক পর্যায়ে মাদক ব্যবসায়ী পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে আবুল কাশেম কাইশাও রহমত আলীর মরদেহ উদ্ধার করা হয়। তাদরে মরদেহ ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষে মা-ছেলের মৃত্যু
                                  

বরিশাল প্রতিনিধি : চাঁদপুরে মেঘনা নদীতে ঢাকা-বরিশাল নৌরুটের যাত্রীবাহী দুটি লঞ্চের সংঘর্ষে মা ও শিশু সন্তানের মৃত্যু হয়েছে। রোববার দিবাগত রাত একটার দিকে মেঘনা নদীর মিয়ারচর নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বরিশালের বাকেরগঞ্জ উপজেলার গারুরিয়া ইউনিয়নের ভান্ডারকাঠী গ্রামের রুবেল খানের স্ত্রী মাহমুদা (২৪) ও তার ছেলে মুমিন (৭)। তারা কীর্তণখোলা-১০ লঞ্চের ডেকযাত্রী ছিলেন। মাহমুদা ছিলেন অন্তঃস্বত্বা।

দুর্ঘটনা কবলিত লঞ্চ দুটি হচ্ছে কীর্তণখোলা- ১০ ও ফারহান- ৯। চাঁদপুর বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

কীর্তনখোলা লঞ্চ কোম্পানির কাউন্টার ম্যানেজার ঝন্টু জানান, ঢাকা থেকে হুলারহাটগামী ফারহান লঞ্চটি কুয়াশার মধ্যে কীর্তনখোলা-১০ লঞ্চের মাঝ বরাবর সজোরে ধাক্কা দেয়। এতে লঞ্চের নিচতলা ও দোতলার অংশ দুমড়ে মুচড়ে যায় এবং কয়েকজন যাত্রী আহত হয়। পরে আহতদের মধ্যে দুইজন মারা যায় বলে জানা গেছে।

এমভি কীর্তনখোলা-১০ এর মাস্টার নুরুল ইসলাম জানিয়েছেন, তিনি যাত্রী নিয়ে রোববার রাত ৯টার দিকে বরিশাল নৌবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা হন। গভীর রাতে ঘন কুয়াশা পড়লে লঞ্চটি মিয়ারচর নামক এলাকায় নোঙ্গর করে রাখেন। এসময় ঢাকা থেকে পিরোজপুরের হুলারহাটগামী ফারহান-৯ লঞ্চটি কীর্তনখোলা-১০ লঞ্চে সজোরে ধাক্কা দেয়। এতে লঞ্চের নীচতলা ও দোতলার অংশ দুমড়ে-মুচড়ে গেলে হতাহতের ঘটনা ঘটে।

যশোরে গণপিটুনিতে নিহত ৩
                                  

যশোর প্রতিনিধি : যশোরের অভয়নগর উপজেলায় গরুচোর সন্দেহে গণপিটুনিতে তিনজন নিহত হয়েছেন।

সোমবার ভোররাত চারটার দিকে উপজেলার প্রেমবাগ গ্রামের মজুমদার পাড়ার রেলক্রসিংয়ের সামনে এই ঘটনা ঘটে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, ভোরে একটি পিকআপে করে কয়েকজন চোর যশোর সদর উপজেলার গাইদগাছি গ্রামের খোরশেদ আলীর বাড়িতে আসেন। তারা খোরশেদ আলীর গোয়ালে ঢুকে তিনটি গরু চুরি করে পালানোর চেষ্টা করেন। বিষয়টি টের পেয়ে বাড়ির মালিক চিৎকার দিলে এলাকাবাসী চোরদের ধাওয়া করে। এছাড়া মসজিদের মাইকে গরু চুরির বিষয়টি জানানো হয়। পরে দেড় ঘণ্টার মতো ধাওয়া করার পর প্রেমবাগ গ্রামের মজুমদার পাড়ায় রেলক্রসিয়ের সামনে তিন চোরকে ধরে ফেলেন গ্রামবাসী। পরে তিন চোরকে গণপিটুনি দিলে ঘটনাস্থলে দুইজন মারা যান। অপরজন অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে মারা যান।

অভয়নগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. তাজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি।

কাল বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভা নির্বাচনে ইভিএমে ভোট
                                  

আব্দুল ওয়াদুদ: আগামীকাল সোমবার বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভার নির্বাচনে  সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত  ইভিএম পদ্ধতিতে একটানা ভোট গ্রহন  অনুষ্ঠিত হবে।  মোট  ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ইলেকট্রনিক্ ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ১৬ হাজার  ৭৮০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।  এর মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ১শত ৫৭ জন  ও মহিলা ৮ হাজার ৬ শত ৬ জন।  নির্বাচনে মেয়র পদে ৪জন, সাধারণ ৯টি ওয়ার্ডে ২৯জন কাউন্সিলর ও সংরক্ষিত  ৩টি ওয়ার্ডে ১২জন মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। মেয়র প্রার্থীরা  হলেন, বিএনপি মনোনীত প্রার্থী দুপচাঁচিয়া  থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র জাহাঙ্গীর আলম (ধানের শীষ), বর্তমান মেয়র স্বতন্ত্র প্রার্থী বেলাল হোসেন (জগ ), আওয়ামীলীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক টি রানা (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী হাজী আহম্মেদ আলী (মোবাইল ফোন)। ভোটারদেও সঙ্গে কথা বলে জানা গেছে, ধানের শীষের সাথে জগ প্রতিকের মূল প্রতিদ্বন্দিতা হতে পারে।  দলীয় কোন্দলের কারনে আওয়ামীলীগ প্রার্থী কোনঠাসা হওয়ায় তার কর্মী সমর্থকরা  ধানের শীষ ও জগ প্রতিকের পক্ষে  গেছেন।

নির্বাচনে জয়লাভের ব্যাপারে ধানের শীষ ও জগ প্রতিকের প্রার্থীআশাবাদি বলে জানিয়েছেন। তারা দুজনই বলেছেন, নির্বাচন সুষ্ঠু , অবাধ ও নিরপেক্ষ বলে জয়লাভ করবেন।

এদিকে ভোট গ্রহনের  প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। রোববার বিকেল থেকে প্রতিটি কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তা ও অন্যান্য কর্মকর্তারা ইভিএম সহ ভোট গ্রহনের সকল সরঞ্জাম নিয়ে নিজ নিজ কেন্দ্রে পৌঁছেছেন।
 
অপরদিকে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আব্দুল জলিল অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে পুলিশ তার দায়িত্ব পালন করবে বলে জানিয়েছেন। তিনি রোববার বিকেলে দুপচাঁচিয়া থানা চত্বরে এক প্রেস ব্রিফিং এ কথা বলেন। এসময় পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১ ডিসেম্বর নির্বাচনী তফসীল ঘোষণা করা হয়। নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন বগুড়া  জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ।

রাজবাড়ীতে গ্রীনলাইনের ধাক্কায় মাহেন্দ্রর ৫ যাত্রী নিহত
                                  

রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ী সদর উপজেলার দৌলতদিয়া-খুলনা মহাসড়কের ছোট সেতু এলাকায় এলাকায় বাস ও মাহেন্দ্রর সংঘর্ষে নারী-পুরুষসহ পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরো ১০ জন আহত হয়েছেন। আজ বিকেল সাড়ে ৩টার দিকে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে। নিহতদের নাম পরিচয় নিশ্চিত না হওয়া গেলেও এদের মধ্যে দুজন নারী ও তিনজন পুুরুষ বলে নিশ্চিত হওয়া গেছে।।

পুলিশ জানায়, খানখানাপুর ছোট সেতু এলাকায় বেনাপোল থেকে ঢাকাগামী গ্রীনলাইনের একটি বাসের সঙ্গে রাজবাড়ীগামী মাহেন্দ্রর সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই পাঁচজন নিহত হন। নিহতরা মাহেন্দ্রর যাত্রী। এ ঘটনায় ১০ জন আহত হন। তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল পুলিশসহ দুজনের
                                  

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেল আরোহী এক পুলিশসহ দুজন নিহত হয়েছেন। শনিবার ভোর সাড়ে চারটার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফৌজদারহাট এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত পুলিশ সদস্যের নাম মো. আলমগীর হোসেন (২৪)। অন্যজনের নাম শহিদুল ইসলাম (২৭)। তাদের বাড়ি কুমিল্লায়।

পুলিশ জানায়, ভোরে মোটরসাইকেলে করে তারা চট্টগ্রাম শহরের দিকে আসছিলেন। এসময় একটি কাভার্ডভ্যান মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে গুরুতর আহত হন দুজন। পরে তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকাল আটটার দিকে তারা মারা যান। তাদের মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

এর আগে গত ২৮ ডিসেম্বর লরির সঙ্গে প্রাইভেট কারের সংঘর্ষে মো. সাইফুজ্জামান নামে বাংলাদেশ ব্যাংকের এক কর্মকর্তা ও তার দুই মেয়ে নিহত হয়েছিলেন।

আগুন পোহাতে গিয়ে দগ্ধ দুই বৃদ্ধার মৃত্যু
                                  

রংপুর প্রতিনিধি : রংপুরে শীতের কবল থেকে রক্ষা পেতে আগুন পোহাতে গিয়ে দগ্ধ হয়ে দুই বৃদ্ধা মারা গেছেন।

বৃহস্পতিবার সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

নিহতরা হলেন-রংপুর নগরীর কোটার পাড়া এলাকার মৃত সাকির উদ্দিনের স্ত্রী মনোয়ারা বেগম (৯০) এবং নগরীর স্টেশন আলমনগর এলাকার মানিক মিয়ার স্ত্রী মনোয়ারা বেগম (৮৫)।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের প্রধান ডা. এম এ হামিদ পলাশ জানান, নিহত দুই বৃদ্ধা আগুন পোহাতে গিয়ে দগ্ধ হয়ে গত ৪ জানুয়ারি বার্ন ইউনিটে ভর্তি হয়েছিলন। তাদের শরীরের ৮০ ভাগ পুড়ে গিয়েছিল। এছাড়ও গত দুইদিনে আরও তিনজন নারী দগ্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি হয়েছেন। এদের মধ্যে একজনের শরীরের ৪৫ থেকে ৫০ ভাগ পুড়ে যাওয়ায় তার অবস্থা আশঙ্ককাজনক। বর্তমানে আগুন পোহাতে গিয়ে দগ্ধ হয়ে বার্ন ইউনিটে ৩০ জন চিকিৎসাধীন আছেন।

তিনি আরও জানান, গত ১৫ দিনে বার্ন ইউনিটে আগুন পোহাতে গিয়ে দগ্ধ ৯ জন মারা গেছেন। এদের মধ্যে সাতজন নারী ও দুইজন শিশু।

চাঁপাইয়ে ২ বাংলাদেশিকে হত্যা করল বিএসএফ
                                  

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলার জোহরপুর সাতরশিয়া সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) দুই বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা করেছে। আজ সকালে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের দশরশিয়া গ্রামের শফিকুলের ছেলে সুমন (২০) ও এনামুল সরকারের টোলার বুদ্ধুর ছেলে সেলিম (২১)।

উল্লেখ্য নিহত সেলিমের বাবা বুদ্ধুও ২০০৮ সালে পদ্মার জলসীমায় অনুপ্রবেশকারী বিএসএফের গুলিতে প্রাণ হারিয়েছিলেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গুলিবিদ্ধ দুজনের মধ্যে একজন বাংলাদেশি ও আরেকজন ভারতীয় নাগরিক।

. . . . সূত্র জানায়, বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার জোহরপুর সাতরশিয়া সীমান্তপথে গরু আনতে ভারতের দিকে যাচ্ছিলেন কয়েকজন বাংলাদেশি রাখাল। তারা ভারতীয় সীমান্তের প্রায় দুই কিলোমিটার ভেতরে টিকলিচর নামক এলাকায় পৌঁছালে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার চাঁদনিচক বিএসএফ ফাঁড়ির সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি চালান। এতে ঘটনাস্থলেই দুই বাংলাদেশি রাখাল নিহত হন।

পরে রাতেই বিএসএফ সদস্যরা মরদেহগুলো ফেলে রেখে দিলে স্বজনরা মরদেহগুলো উদ্ধার করে গভীর রাতে গোপনে দাফন করে ফেলে।

এদিকে সীমান্তে এই হতাহতের ঘটনা সম্পর্কে সীমান্ত এলাকার বাসিন্দা পাঁকা ইউনিয়ন প্রজন্মলীগের সভাপতি আল আমিন জুয়েল বলেন, গুলির ঘটনা ঘটে সন্ধ্যার কিছুক্ষণ পরেই। দুই বাংলাদেশি যুবক নিহতের খবর জানাজানি হয়। তবে আইনি ঝামেলা এড়াতে নিহতদের আত্মীয় স্বজনরা গোপনে মরদেহগুলো উদ্ধার করে দাফন করে ফেলেছেন।


সাটুরিয়ায় প্রবাসীর স্ত্রী ও ছেলেকে ছুরিকাঘাতে হত্যা
                                  

মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় ঘরে ঢুকে এক প্রবাসীর স্ত্রী ও ছেলেকে ছুরিকাঘাতে হত্যা করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার সকালে উপজেলার উত্তর কাউন্নারা গ্রাম থেকে তাদের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার দিবাগত রাতের কোনো এক সময় ছুরিকাঘাত করে তাদের হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

নিহতরা হলেন- সাটুরিয়া উপজেলার উত্তর কাউন্নারা গ্রামের সৌদি প্রবাসী মজনু মিয়ার স্ত্রী পারভীন বেগম (২৬) ও ছেলে নূর মোহাম্মদ (৬)।

নিহত পারভীনের শ্বশুর আবদুর রহমান জানান, কাউন্নারা গ্রামের দোতলা বাড়ির দ্বিতীয় তলার একটি ইউনিটে শ্বশুর–শাশুড়ি ও ছেলেকে নিয়ে থাকতেন পারভীন। একটি ইউনিটে পারভীনের সঙ্গে তার শ্বশুর ও শাশুড়ি থাকেন।

বুধবার খাওয়া–দাওয়া শেষে রাত ১০টার দিকে সবাই ঘুমাতে যান। পারভীন ছেলে নূর হোসেনকে নিয়ে ঘুমাতেন। ভোরে নূর হোসেন দাদার কাছে আরবি পড়ত। ভোরে ফজরের নামাজের পর আরবি পড়তে না আসায় খোঁজ নিতে যান দাদা আবদুর রহমান। গিয়ে পারভীনের ঘরের দরজা খোলা পান। ভেতরে ঢুকে দুজনের লাশ দেখতে পান।

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মতিয়ার রহমান জানান, রাতের কোনো এক সময় পারভিন ও তার ছেলে নূর মোহাম্মদ খুন হন। সকালে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে মরদেহ দুটি উদ্ধার করা হয়।

নিহতদের শরীরে চাকু দিয়ে আঘাতের দাগ রয়েছে। কে বা কারা তাদের হত্যা করেছে সে বিষয়টি এখনো নিশ্চিত করতে পারেনি পুলিশ। হত্যাকাণ্ডের বিষয়টি খতিয়ে দেখছে আইনশৃঙ্খলা বাহিনী।


   Page 1 of 163
     গ্রাম বাংলা
জয়পুরহাটে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ
.............................................................................................
গাইবান্ধায় সাম্য হত্যা মামলায় ৩ জনের ফাঁসি
.............................................................................................
ময়মনসিংহে চার বাস ও ট্রাকের সংঘর্ষে নিহত ১
.............................................................................................
কক্সবাজার-ফরিদপুরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩
.............................................................................................
রংপুরে বাস ও অ্যাম্বুলেন্সের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩
.............................................................................................
নদীতে মিলল বন বিভাগের নৌ-চালকের মরদেহ
.............................................................................................
মাঝারি শৈত্যপ্রবাহে বিপর্যস্ত পঞ্চগড়ের জনজীবন
.............................................................................................
দিনাজপুরে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক কারবারি নিহত
.............................................................................................
মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষে মা-ছেলের মৃত্যু
.............................................................................................
যশোরে গণপিটুনিতে নিহত ৩
.............................................................................................
কাল বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভা নির্বাচনে ইভিএমে ভোট
.............................................................................................
রাজবাড়ীতে গ্রীনলাইনের ধাক্কায় মাহেন্দ্রর ৫ যাত্রী নিহত
.............................................................................................
সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল পুলিশসহ দুজনের
.............................................................................................
আগুন পোহাতে গিয়ে দগ্ধ দুই বৃদ্ধার মৃত্যু
.............................................................................................
চাঁপাইয়ে ২ বাংলাদেশিকে হত্যা করল বিএসএফ
.............................................................................................
সাটুরিয়ায় প্রবাসীর স্ত্রী ও ছেলেকে ছুরিকাঘাতে হত্যা
.............................................................................................
ফেলানী হত্যার ৯ বছর আজ, থমকে আছে বিচার প্রক্রিয়া
.............................................................................................
বিপিএল মাতাতে ঢাকায় গেইল
.............................................................................................
ফরিদপুরে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬
.............................................................................................
শীত-কুয়াশায় নষ্ট হচ্ছে বোরো বীজতলা
.............................................................................................
তেঁতুলিয়ায় তাপমাত্রা নামলো ৬.২ ডিগ্রি সেলসিয়াসে
.............................................................................................
পাবনায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১
.............................................................................................
ঘন কুয়াশায় ফেরি চলাচল ব্যাহত, দুর্ভোগে যাত্রীরা
.............................................................................................
মৌলভীবাজারে সর্বনিম্ন তাপমাত্রা ১১.৮ ডিগ্রী সেলসিয়াস
.............................................................................................
চাঁদপুরে জেলা প্রশাসনের উচ্ছেদ অভিযান
.............................................................................................
নোয়াখালীতে ‘বন্দুকযুদ্ধে’ ১৬ মামলার আসামি নিহত
.............................................................................................
নোয়াখালীতে ‘বন্দুকযুদ্ধে’ ১৩ মামলার আসামি নিহত
.............................................................................................
ময়মনসিংহে ট্রাকচাপায় নিহত ৩
.............................................................................................
গাজীপুরে ফ্যান কারখানায় আগুন, নিহত ১০
.............................................................................................
কালীগঞ্জে পাওয়ার টিলার উল্টে চালকের মৃত্যু
.............................................................................................
ফরিদপুরে প্রতিবন্ধীর বিবস্ত্র লাশ উদ্ধার
.............................................................................................
কাল গোবিন্দগঞ্জ হানাদার মুক্ত দিবস
.............................................................................................
অধ্যক্ষের কক্ষে ছাত্রীর আত্মহত্যা
.............................................................................................
সোয়েটার কারখানায় গ্যাস হিটার বিস্ফোরণে নারীর মৃত্যু
.............................................................................................
টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১
.............................................................................................
ময়মনসিংহে দ্বিতীয় দিনের মত বাস বন্ধ, দুর্ভোগে যাত্রীরা
.............................................................................................
ফতুল্লায় নারী শ্রমিককে দলবেঁধে ধর্ষণ, আটক ৪
.............................................................................................
নরসিংদীতে আধিপত্য বিস্তার নিয়ে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ৮
.............................................................................................
দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে
.............................................................................................
রোহিঙ্গা ক্যাম্পে ‘গোলাগুলিতে’ নিহত ১
.............................................................................................
হিলিতে বিপুল পরিমাণ ভারতীয় ট্যাবলেট জব্দ
.............................................................................................
শ্যামনগরে স্ত্রীকে হত্যার পর স্বামীর আত্মহত্যা
.............................................................................................
মঠবাড়িয়ায় বাসচাপায় অটোরিকশার তিন যাত্রী নিহত
.............................................................................................
মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষে নিহত ১
.............................................................................................
বরিশালে একই পরিবারের তিনজনের মরদেহ উদ্ধার
.............................................................................................
লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ দুই যুবকের লাশ উদ্ধার
.............................................................................................
রাঙামাটিতে ইউপিডিএফ কর্মীকে গুলি করে হত্যা
.............................................................................................
নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে প্রাইভেটকার, এএসআইসহ নিহত ২
.............................................................................................
ধুনটে মাদক সেবনে বাধা দেয়ায় কৃষককে মারপিট
.............................................................................................
নোয়াখালী সেটেলমেন্ট অফিসে অভিযান, ৫ দালালকে কারাদণ্ড
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আখলাকুল আম্বিয়া
নির্বাহী সম্পাদক: মাে: মাহবুবুল আম্বিয়া
ব্যবস্থাপনা সম্পাদক: প্রদ্যুৎ কুমার তালুকদার

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: স্বাধীনতা ভবন (৩য় তলা), ৮৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০। Editorial & Commercial Office: Swadhinota Bhaban (2nd Floor), 88 Motijheel, Dhaka-1000.
সম্পাদক কর্তৃক রঙতুলি প্রিন্টার্স ১৯৩/ডি, মমতাজ ম্যানশন, ফকিরাপুল কালভার্ট রোড, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত ।
ফোন : ০২-৯৫৫২২৯১ মোবাইল: ০১৬৭০৬৬১৩৭৭

Phone: 02-9552291 Mobile: +8801670 661377
ই-মেইল : dailyswadhinbangla@gmail.com , editor@dailyswadhinbangla.com, news@dailyswadhinbangla.com

 

    2015 @ All Right Reserved By dailyswadhinbangla.com

Developed By: Nytasoft