বৃহস্পতিবার, ৬ মে 2021 বাংলার জন্য ক্লিক করুন
  
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

   বিনোদন -
                                                                                                                                                                                                                                                                                                                                 
নতুন শর্টফিল্ম নিয়ে ফিরলেন আল আমিন

বিনোদন ডেস্ক:
করোনাভাইরাসের কারণে  ঘরবন্দি থাকার পর অভিনয়ে ফিরছেন অভিনেতা আল আমিন। নতুন একটি শর্টফিল্ম দিয়ে পর্দায় ফিরছেন এ অভিনেতা । শর্টফিল্ম নাম (পাপ)। পূবাইলে এই শর্টফিল্মের শুটিং করা হয়েছে।

অভিনেতা আল আমিন  বলেন, গত মাসে এই শর্টফিল্মটির শুটিং শুরু হয়।  শর্টফিল্মে তাকে একটি খলনায়ক চরিত্রে দেখা যাবে। এতে  আরও অভিনয় করেছেন  এপেক্স সৈয়দ আহসান। এই শর্টফিল্মটি দেখতে পারবেন এ.এস.এ মাল্টিমিডিয়া ইউটিউব চ্যানেলে।

শর্ট ফিল্মটির পরিচালক বলেন, এ শর্টফিল্মের বেশিরভাগ কাজ হয়েছে পূবাইলের স্বপ্নের ঠিকানা রিসোর্টে। পরকিয়া প্রেমের গল্প নিয়ে শর্টফিল্মটি তৈরি করা হয়েছে।

নতুন শর্টফিল্ম নিয়ে ফিরলেন আল আমিন
                                  

বিনোদন ডেস্ক:
করোনাভাইরাসের কারণে  ঘরবন্দি থাকার পর অভিনয়ে ফিরছেন অভিনেতা আল আমিন। নতুন একটি শর্টফিল্ম দিয়ে পর্দায় ফিরছেন এ অভিনেতা । শর্টফিল্ম নাম (পাপ)। পূবাইলে এই শর্টফিল্মের শুটিং করা হয়েছে।

অভিনেতা আল আমিন  বলেন, গত মাসে এই শর্টফিল্মটির শুটিং শুরু হয়।  শর্টফিল্মে তাকে একটি খলনায়ক চরিত্রে দেখা যাবে। এতে  আরও অভিনয় করেছেন  এপেক্স সৈয়দ আহসান। এই শর্টফিল্মটি দেখতে পারবেন এ.এস.এ মাল্টিমিডিয়া ইউটিউব চ্যানেলে।

শর্ট ফিল্মটির পরিচালক বলেন, এ শর্টফিল্মের বেশিরভাগ কাজ হয়েছে পূবাইলের স্বপ্নের ঠিকানা রিসোর্টে। পরকিয়া প্রেমের গল্প নিয়ে শর্টফিল্মটি তৈরি করা হয়েছে।

করোনায় মারা গেলেন অভিনেতা এস এম মহসীন
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এস এম মহসীন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

নাটকের পরিচালকদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের সভাপতি ও জনপ্রিয় নাট্য নির্মাতা ও অভিনেতা সালাউদ্দিন লাভলু মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, করোনায় আক্রান্ত হওয়ার পর প্রথমে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করা হয় অভিনেতা মহসীনকে। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে নেওয়া হয় ইমপালস হাসপাতালে। এই হাসপাতালে আইসিইউতে ছিলেন তিনি । পরে নিয়ে যাওয়া হয় বারডেম হাসপাতালে। সেখান থেকেই আজ চিরবিদায় নিয়ে গেলেন তিনি।

সালাহউদ্দিন লাভলু জানান, আজ বাদ আসর মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর আজিমপুর কবরস্থানে সমাহিত হবেন এস এম মহসীন।

এস এম মহসীন প্রায় চার দশক ধরে মঞ্চ ও টেলিভিশনে অভিনয় করছেন। অভিনয়ে প্রশংসনীয় অবদানের স্বীকৃতি হিসেবে ২০২০ সালে একুশে পদক পেয়েছেন তিনি। দীর্ঘদিন তিনি চাকরি করেছেন শিল্পকলা একাডেমিতে। পাশাপাশি শিক্ষকতাও করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। তিনি ২০১৮ সাল থেকে বাংলা একাডেমির একজন সম্মানিত ফেলো।

অভিনেত্রী কবরীর দাফন সম্পন্ন
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট:
কিংবদন্তি অভিনেত্রী ও রাজনীতিবিদ সারাহ বেগম কবরীর দাফন সম্পন্ন করা হয়েছে। আজ শনিবার দুপুর ২টার দিকে রাজধানীর বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা। এর আগে বাদ জোহর কবরস্থান প্রাঙ্গণে তার জানাজা অনুষ্ঠিত হয়।
 
কবরীর জানাজায় অংশ নিয়েছেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, সাবেক সভাপতি মুশফিকুর রহমান গুলজার, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানসহ চলচ্চিত্র অঙ্গনের বেশ কয়েকজন। এছাড়া কবরীর পারিবার ঘনিষ্ঠজনরা ছাড়াও রাজনৈতিক সহকর্মীরা অংশ নেন।

এর আগে বেলা ১২টায় কবরীর মরদেহ নিয়ে যাওয়া হয় রাজধানীর গুলশানে তার নিজ বাসায়। সেখান থেকে মরদেহ দাফনের জন্য বনানী কবরস্থানে নেওয়া হলে তাকে গার্ড অব অনার দেওয়া হয়।  

করোনায় মারা গেলেন সংগীত পরিচালক ফরিদ আহমেদ
                                  

বিনোদন প্রতিবেদক : মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন দেশের অন্যতম সংগীত পরিচালক ও সুরকার ফরিদ আহমেদ (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ১১ এপ্রিল থেকে স্কয়ার হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে ছিলেন বরেণ্য এই সুরকার।

ফরিদ আহমেদের মেয়ে দূর্দানা ফরিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

মার্চের শেষ সপ্তাহে সস্ত্রীক করোনা পজিটিভ ফল পান ফরিদ আহমেদ। অবস্থার খানিক অবনতি হলে ২৫ মার্চ রাতে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয় এই সংগীত পরিচালককে। এরমধ্যে স্ত্রী শিউলি আক্তারের অবস্থা ভালো হলেও ফরিদ আহমেদের তেমন কোনও উন্নতি হয়নি।

চিকিৎসকরা জানান, ফুসফুসের ৬০ ভাগই ক্ষতিগ্রস্ত হয়েছে করোনায়। সঙ্গে ছিলো ডায়াবেটিস সংক্রান্ত জটিলতা। অবশেষে মঙ্গলবার সকালে না ফেরার দেশে চলে গেলেন গুণী এই সংগীত পরিচালক।

অনেক কালজয়ী গানের সুরকার ফরিদ আহমেদ। লিটন অধিকারী রিন্টুর লেখা ও কুমার বিশ্বজিতের গাওয়া ‘তুমি ছাড়া আমি যেন মরুভূমি’ গানে সুর করে প্রথম প্রশংসিত হন ফরিদ আহমেদ।

ফরিদ আহমেদ আড়াই হাজারের বেশি নাটক, চার শতাধিক ধারাবাহিক এবং জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’সহ অসংখ্য সরকারি-বেসরকারি ও টিভি অনুষ্ঠানের থিম সং তৈরি করেছেন। দীর্ঘ সংগীত ক্যারিয়ারে প্রায় ৩০টি সিনেমায় কাজ করেছেন তিনি।

২০১৭ সালের সংগীত পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন ফরিদ আহমেদ। রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে নির্মিত ‘তুমি রবে নীরবে’ সিনেমায় সংগীত পরিচালনা করে এ পুরস্কার অর্জন করেন তিনি।

ফরিদ আহমেদের সুর করা আলোচিত গানের মধ্যে রয়েছে ‘ইত্যাদি’ ম্যাগাজিনের টাইটেল সং ‘কেউ কেউ অবিরাম চুপি’, কুমার বিশ্বজিতের গাওয়া ‘তুমি ছাড়া আমি যেন মরুভূমি’, ‘মনেরই রাগ অনুরাগ’, রুনা লায়লার ‘ফেরারী সাইরেন’, রুনা লায়লা ও সাবিনা ইয়াসমীনের কণ্ঠে ‘দলছুট প্রজাপতি’, চ্যানেল আইয়ের ‘আজ জন্মদিন’, ‘ক্ষুদে গানরাজ’, ‘হৃদয়ে মাটি ও মানুষ’, সেরা কণ্ঠ প্রতিযোগিতার থিম সং, রেজওয়ানা চৌধুরী বন্যার কণ্ঠে ‘তুমি আমার জীবনের গহিনে’ প্রভৃতি।

মিউজিক কম্পোজার্স সোসাইটি এবং রেশ ফাউন্ডেশন নামের আলাদা দুটি সংগঠনের সাধারণ সম্পাদক হিসেবেও নিবিড় দায়িত্ব পালন করে আসছিলেন সংগীতপ্রাণ ফরিদ আহমেদ।

স্বাধীন বাংলা/এআর

রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হক আর নেই
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট : চলে গেলেন দেশের প্রখ্যাত রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হক (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

মহামারী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানেই রোববার সকাল ৬টা ২০ মিনিটে তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৫৯ বছর।

মৃত্যুর খবর নিশ্চিত করে মিতা হকের জামাতা অভিনেতা মুস্তাফিজ শাহিন জানান,  কেরানীগঞ্জের বড় মনোহারিয়ায় বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে।

পাঁচ বছর ধরে কিডনি রোগে ভুগছিলেন মিতা হক। নিয়মিত ডায়ালাইসিস নিতে হতো তাকে। তবে সুস্থভাবেই জীবনযাপন করছিলেন তিনি। চারদিন আগে করোনায় আক্রান্ত হওয়ার পর শারীরিক ও মানসিকভাবে দুর্বল হয়ে পড়লে শনিবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এই হাসপাতালের বেড থেকেই চিরবিদায় নিতে হলো তাকে।

মিতা হকের জন্ম ১৯৬২ সালে। তিনি প্রয়াত অভিনেতা-পরিচালক খালেদ খানের সঙ্গে স্ত্রী। এই দম্পতির ফারহিন খান জয়িতা নামে এক কন্যাসন্তান রয়েছে।

মিতা হক প্রথমে তার চাচা ওয়াহিদুল হক এবং পরে ওস্তাদ মোহাম্মদ হোসেন খান ও সনজীদা খাতুনের কাছে গান শেখেন। ১৯৭৪ সালে তিনি বার্লিন আন্তর্জাতিক যুব ফেস্টিভালে অংশ নেন। ১৯৭৬ সাল থেকে তিনি তবলাবাদক মোহাম্মদ হোসেন খানের কাছে সঙ্গীত শেখা শুরু করেন। ১৯৭৭ সাল থেকে নিয়মিত তিনি বাংলাদেশ টেলিভিশন ও বেতারে সঙ্গীত পরিবেশনা করছেন।

তিনি সুরতীর্থ নামে একটি সঙ্গীতপ্রশিক্ষণ দল গঠন করেন যেখানে তিনি পরিচালক ও প্রশিক্ষকে হিসেবে কাজ করছেন। এছাড়া তিনি ছায়ানটের রবীন্দ্রসঙ্গীত বিভাগের প্রধান ছিলেন। তিনি রবীন্দ্রসঙ্গীত সম্মেলন পরিষদের সহ-সভাপতি ছিলেন।

২০২০ সালে মিতা হক একুশে পদকে ভূষিত হন। তিনি ২০১৬ সালে শিল্পকলা পদক লাভ করেন। এরপর কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৬তম জন্মবার্ষিকী উপলক্ষে মিতা হককে বাংলা একাডেমির রবীন্দ্র পুরস্কার দেওয়া হয়।

প্রখ্যাত এই শিল্পীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশে রবীন্দ্র-চর্চা এবং রবীন্দ্রসঙ্গীতকে সাধারণ মানুষের কাছে নিয়ে যাওয়ার ক্ষেত্রে তার প্রচেষ্টা মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

রাষ্ট্রপতি মিতা হকের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানান।

একুশে পদকপ্রাপ্ত শিল্পী মিতা হকের মৃত্যুতে শোক ও দুঃখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোকবার্তায় প্রয়াত শিল্পীর আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

করোনায় আক্রান্ত কবরী আইসিইউতে
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট:
ঢাকাইয়া চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী ও বর্তমান রাজনীতিবিদ সারাহ বেগম কবরী করোনায় আক্রান্ত হয়ে এখন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছেন। বৃহস্পতিবার (০৮ এপ্রিল) দুপুরে তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের আইসিইউতে তাকে নেওয়া হয়।

এর আগে, গত ৫ এপ্রিল কবরীর নমুনা পরীক্ষায় করোনা ভাইরাসের রিপোর্ট পজিটিভ আসে। এরপর ওইদিন রাতেই তাকে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল রাত থেকে তার অবস্থার অবনতি হলে আইসিইউ’র প্রয়োজন দেখা দেয়। কিন্তু কুর্মিটোলায় আইসিইউ খালি না থাকায় তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের আইসিউইতে স্থানান্তর করা হয়।
 

বিষয়টি নিশ্চিত করেছেন কবরীর ব্যক্তিগত সহকারী নূর উদ্দিন বলেন, তার ফুসফুস কতটা ক্ষতিগ্রস্ত হয়েছে সে রিপোর্ট এখনো আমরা হাতে পাইনি। সবার কাছে ওনার জন্য দোয়া চাইছি।

শিল্পী ইন্দ্রমোহন রাজবংশী আর নেই
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট : প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী ইন্দ্রমোহন রাজবংশী মারা গেছেন।

বুধবার সকাল ১০টা ২০ মিনিটে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল-বিএসএমএমইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

গত ৪ এপ্রিল বিএসএমএমইউতে ভর্তি করা হয় হয়েছিল এই কিংবদন্তি সংগীতশিল্পীকে। এরপর অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হয়। সেখান থেকেই আজ চিরবিদায় নিয়েছেন।

বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জুলফিকার আহমেদ আমিন এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ইন্দ্রমোহন রাজবংশী করোনাভাইরাসের সঙ্গে উচ্চ রক্তচাপে ভুগছিলেন। সোমবার হাসপাতালে ভর্তির পর থেকেই তাকে আইসিইউতে রাখা হয়েছিল।

ইন্দ্রমোহন রাজবংশী মূলত লোকগানের শিল্পী ও মুক্তিযোদ্ধা। তিনি শুরুর জীবনে ভাওয়াইয়া, ভাটিয়ালী, জারি, সারি, মুর্শিদি ইত্যাদি গান গেয়ে মুগ্ধতা ছড়িয়েছেন গ্রাম-বাংলায়। পরবর্তীতে রবীন্দ্রনাথ ঠাকুরের গান গেয়ে নিজেকে রবীন্দ্রসংগীতশিল্পী হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

তিনি সংগীত কলেজে দীর্ঘদিন লোকসংগীত বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশ লোকসংগীত পরিষদের প্রতিষ্ঠাতা। ১৯৬৭ সালে ‘চেনা অচেনা’ চলচ্চিত্রে গান গাওয়ার মধ্য দিয়ে চলচ্চিত্রে প্লেব্যাকে যুক্ত হন। চলচ্চিত্র, বেতার, টেলিভিশনের তিনি নিয়মিত শিল্পী ছিলেন।

গান লেখা, সুর করা ও গাওয়া ছাড়াও লোকগান সংগ্রহ করতেন তিনি। গত ৫০ বছরে এক হাজার কবির লেখা কয়েক লাখ গান সংগ্রহ করেছেন গানের রাজবংশী। সংগীতে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে ২০১৮ সালে একুশে পদক লাভ করেন।

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে আফসানা মিমি
                                  

বিনোদন প্রতিবেদক : দেশের জনপ্রিয় অভিনেত্রী ও পরিচালক আফসানা মিমি মহামারী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সপ্তাহ খানেক আগে করোনায় আক্রান্ত হলেও আজ এই অভিনেত্রীকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে ভর্তি করা হয়েছে।

আফসানা মিমির পারিবারিক সূত্রে জানা গেছে, আফসানা মিমির শরীর সম্প্রতি খারাপ হওয়ায় তার করোনার নমুনা পরীক্ষা করা হয়। রিপোর্টে ‘কোভিড-১৯’ পজিটিভ আসে। এটি গেল সপ্তাহের খবর।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পর আফসানা মিমি নিজ বাসাতেই আইসোলেটেড ছিলেন। তবে অনেকদিন ধরেই করোনায় আক্রান্ত হলেও কোনো উন্নতি হচ্ছে না বলেই আজ হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি।

এদিকে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির পর সবার কাছে দোয়া চেয়েছেন আফসানা মিমি।

প্রসঙ্গত, অভিনয় ও পরিচালনার পাশাপাশি বর্তমানে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদে দায়িত্ব পালন করছেন আফসানা মিমি। তিন বছর মেয়াদে তাকে এই পদের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে।

ফেসবুকে মৌসুমীর ছেলের বউয়ের ছবি ভাইরাল
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট : ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় জুটি ওমর সানী-মৌসুমীর ছেলে ফারদিন এহসান বিয়ে করায় তাদের সংসারে যুক্ত হলেন আরও একজন। এছাড়াও ফাইজা নামের এক মেয়ে রয়েছে এ দম্পতির। গত ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে রাজধানীর একটি কনভেনশন সেন্টারে ফারদিনের বিবাহ অনুষ্ঠান সম্পন্ন হয়।

পাত্রীর নাম সাদিয়া রহমান। কুমিল্লায় জন্ম নেওয়া কনের বেড়ে উঠা ও পড়াশোনা কানাডায়। স্বাধীন ও সাদিয়ার বন্ধুত্ব থেকে ভালো লাগা তৈরি হয়। পরে পারিবারিকভাবে দুজনের বিয়ের আয়োজন করা হয়। বিয়ের পর ফেসবুকে স্ত্রীর সঙ্গে ছবি শেয়ার করেছেন ফারদীন এহসান স্বাধীন। এরপরই নববধূর ছবি ভাইরাল হয়ে যায়।

জানা গেছে, ঈদের পর তাদের বিবাহোত্তর সংবর্ধনার আয়োজন করা হবে। এতে দুই পরিবারের সদস্য ছাড়াও মৌসুমী-ওমর সানীর সহশিল্পী, নির্মাতাদেরও আমন্ত্রণ জানানো হবে।

যুক্তরাষ্ট্রে চলচ্চিত্র বিষয়ে পড়াশোনা শেষে ফারদিন পরিচালনায় নাম লেখান। ‘ডেস্টিনেশন’ নামে একটি টেলিফিল্ম নির্মাণ করেছেন। এতে অভিনয় করেছেন ওমর সানী। এছাড়া বেশ কটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেন তিনি। পাশাপাশি রাজধানী উত্তরায় ‘মেরিমন্টানা’ নামে একটি রেস্তোরাঁ পরিচালনা করছেন ফারদিন।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

অপি করিমের বাবার মৃত্যু
                                  

স্বাধীন বাংলা ডেস্ক : জনপ্রিয় নাট্যাভিনেত্রী অপি করিমের বাবা কবি ও লেখক সৈয়দ আব্দুল করিম মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ বৃহস্পতিবার সকাল ৭টার দিকে তার মৃত্যু হয়। অপি করিমের এক ঘনিষ্ঠ সূত্র এ তথ্য জানায়।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

কাজী হায়াৎ হাসপাতালে ভর্তি
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট : করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছিলেন বরেণ্য নির্মাতা ও অভিনেতা কাজী হায়াৎ। কিন্তু হঠাৎ শারীরের অবস্থা খারাপ হওয়ায় তাকে রাজধানীর পপুলার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কাজী হায়াতের শিষ্য ও পরিচালক সমিতির সদস্য মোস্তাফিজুর রহমান মহারাজ জানান, কাজী হায়াৎ ভাই ডাক্তারের পরামর্শ অনুসারে উন্নত চিকিৎসার জন্য আজ হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি হাসপাতালের কেবিনে অবস্থান করছেন। তার সঙ্গে স্ত্রী ও মেয়ে রয়েছেন। কাজী হায়াৎ সকলের কাছে তার রোগ মুক্তির জন্য দোয়া চেয়েছেন।

গত ২ মার্চ স্বপরিবারে করোনার টিকা নেন কাজী হায়াৎ। এরপর গত ৬ মার্চ তার শরীরে হালকা জ্বর অনুভব হয়। ৮ তারিখ করোনা পরীক্ষা করার পর রিপোর্ট পজিটিভ আসে। এরপর চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছিলেন তিনি।

সে সময় তিনি জানান, শরীরে তেমন কোন সমস্যা হচ্ছে না। জ্বরও নেই, করোনার কোনো উপসর্গও নেই। তবে ঘ্রাণ পাচ্ছি না। বর্তমানে দু’জনই বাসায় আইসোলেশনে আছি। সবাই আমাদের জন্য দোয়া করবেন।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

গোপনে বিয়ে করলেন মিম
                                  


স্বাধীন বাংলা ডেস্ক : গোপনে বিয়ে করলেন লাক্স তারকা হয়ে ২০১৮ সালে শোবিজে পা রাখেন মিম মানতাসা। মিম জীবনের দ্বিতীয় অধ্যায় শুরু করেছেন। শুক্রবার দিবাগত রাতে রাজধানীর সিক্স সিজন হোটেলে তার বিয়ের (আকদ) আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। বিয়েটা হয়েছে গোপনে। তার এই গোপনীয়তা শুধু মিডিয়ার জন্য! বিয়ের অনুষ্ঠানে মিম ও বরের পরিপারের সদস্যরা ছিলেন। মিডিয়ার কাউকে নিমন্ত্রণ করা হয়নি মিম।

সূত্র জানায়, মিমের বর পেশায় শিক্ষক।  ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থী মিম মানতাসা। লাক্স সুপারস্টার হিসেবে ২০১৮ সালে মুকুট জয়ের পর মডেলিংয়ের পাশাপাশি নাটকেও অভিনয় করছেন নিয়মিত। গত বছর বন্ধন বিশ্বাসের পরিচালনায় ‘জাল’ নামের একটি ৮ পর্বের ওয়েব সিরিজে অভিনয় করেন মিম।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

সড়কে আহত গায়িকা বিউটির অবস্থা আশঙ্কাজনক
                                  

চট্টগ্রাম প্রতিনিধি : কক্সবাজারে কনসার্টে যাওয়ার পথে লরির ধাক্কায় গুরুতর আহত তরুণ গায়িকা বিউটি খানকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ শনিবার ভোরে শোয়ের উদ্দেশ্যে কক্সবাজার যাচ্ছিলেন বিউটি ও তার গানের দল। পথে চট্টগ্রামের মীরসরাই এলাকায় পৌঁছলে উল্টো দিক থেকে আসা একটি লরি তাদের মাইক্রোবাসকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান প্যাড বাদক পার্থ গুহ। আর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর প্যাড ও পার্কাসন বাদক হানিফ মারা যান।

দুর্ঘটনায় মারাত্মক আহত হন মাইক্রোবাসে থাকা তরুণ গায়িকা বিউটি খানসহ অন্যরা। দুর্ঘটনার আগে ভোররাত ৪টা ৩ মিনিটে বিউটি খান তার ফেসবুক ওয়ালে দুটি ছবি পোস্ট করেন। একটিতে তিনি একা, অন্যটিতে তিনিসহ ছয়জন। সবাই সংগীত ভুবনের বাসিন্দা। ছবি দুটি দিয়ে বিউটি লেখেন, ‘কক্সবাজারের পথে’। কিন্তু বিউটিদের কক্সবাজার যাওয়া হলো না।
 
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এসআই আলাউদ্দিন জানান, আহত বেশ কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে কণ্ঠশিল্পী বিউটির অবস্থা আশঙ্কাজনক।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

কাজী হায়াৎ টিকা নেয়ার পরও করোনায় আক্রান্ত
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট : জনপ্রিয় নির্মাতা ও অভিনেতা কাজী হায়াৎ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। টিকা নেয়ার পরও তিনি সস্ত্রীক করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানান তিনি।

কাজী হায়াৎ বলেন, গত ২ মার্চ আমি করোনার টিকা নিয়েছি। তারপর থেকে জ্বর আসে। ঘ্রাণশক্তি হ্রাস পাচ্ছিল। ৮ মার্চ আমরা ল্যাবএইড হাসপাতালে করোনা পরীক্ষা করাই। গতকাল করোনা পজিটিভ আসে। এখন আমরা হোম কোয়ারেন্টিনে আছি।

আসন্ন চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে নির্বাচন করবেন কাজী হায়াৎ। বুধবার তিনি নিজে এফডিসিতে উপস্থিত থেকে মনোনয়নপত্র জমা দেন। তার কিছুক্ষণ পরই জানতে পারলেন যে, তিনি করোনায় আক্রান্ত।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

মোদির দলে প্রেমিক, মমতার দলে প্রেমিকা
                                  

স্বাধীন বাংলা ডেস্ক : অনেক জল্পনার অবসান ঘটিয়ে বিজেপিতে যোগ দিয়েছেন কলকাতার অভিনেতা বনি সেনগুপ্ত। গত ৩ মার্চ কলকাতার একটি গণমাধ্যম এ বিষয়ে জানতে চাইলে বিষয়টিকে, ‘গুঞ্জন’ বলে উড়িয়ে দিয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত সেই ‘গুঞ্জন’-ই সত্যি হয়েছে। বুধবার বনিকে দেখা গেছে বিজেপির পতাকা হাতে।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, বনির মা পিয়া সেনগুপ্ত সম্প্রতি যোগ দিয়েছেন মমতা ব্যানার্জির দল তৃণমূল কংগ্রেসে। প্রেমিকা কৌশানী মুখার্জিও তৃণমূলের সাংসদ প্রার্থী। বনির মা বলেন, ‘যাবতীয় বিরোধিতা রাজনীতির মঞ্চেই তোলা থাকবে। অন্তত মা-ছেলের সম্পর্কে এর কোনো প্রভাব পড়বে না।’

বনি নিজেও এতদিন তৃণমূলের সমর্থক ছিলেন। প্রত্যক্ষ রাজনীতিতে যোগ না দিলেও মমতা ব্যানার্জির প্রচারে অংশ নিতে দেখা গিয়েছে তাকে। হঠাৎ কেন দলবদলের সিদ্ধান্ত নিলেন? এ বিষয়ে পিয়া বলেন, ছেলে বড় হয়েছে। তার নিজস্ব মতামত তৈরি হয়েছে। সেই জায়গা থেকেই হয়তো এই সিদ্ধান্ত।

দলীয় কোন্দলে বিচ্ছেদের মুখোমুখি পশ্চিমবঙ্গের প্রাদেশিক মন্ত্রী সৌমিত্র খাঁ এবং তার স্ত্রী সুজাতার। বনি-কৌশানীর সম্পর্কেও কি ভবিষ্যতে এভাবেই রাজনীতি ঢুকে পড়বে?

স্বাধীন বাংলা/জ উ আহমাদ

দীঘির বিরুদ্ধে মানহানির মামলা করবেন পরিচালক
                                  

স্বাধীন বাংলা রিপোর্ট : খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু দীঘির বিরুদ্ধে মানহানির মামলার হুমকি দিয়েছেন। এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়ে ঝন্টু বলেন, আজকে কালকের মধ্যে হাইকোর্ট থেকে ওর কাছে উকিল নোটিস চলে যাবে। আমি ওকে ছাড়ব না।

সম্প্রতি এই পরিচালকের ‘তুমি আছো তুমি নেই’ সিনেমাটির ট্রেলার প্রকাশ হলে সেটি ব্যাপকভাবে সমালোচনার শিকার হয়। এতে বিব্রত হন ছবির অভিনেত্রী দীঘি। তিনি  গণমাধ্যমে দাবি করেন, ছবিটি বেশ মানহীন। সিনেমাটি চলবে না। এরপরই ক্ষেপে যান দেলোয়ার জাহান ঝন্টু।

সাক্ষাৎকারে দেলোয়ার জাহান ঝন্টু বলেন, আজকালের মধ্যে হাইকোর্ট থেকে ওর কাছে উকিল নোটিস চলে যাবে। দীঘির বিরুদ্ধে মানহানি মামলা হবে উল্লেখ করে ঝন্টু আরো বলেন, দীঘি যখন বলেছে সিনেমাটি চলবে না তখন পরিচালক হিসেবে আমারও মানহানি হয়েছে। আমি মানহানি মামলা করব দীঘি ও তার মামার নামে।  শুটিং, ডাবিংয়ের সময় দীঘি এ সিনেমার প্রশংসা করেছে, এখন কেন সে সমালোচনা করছে।

এই নির্মাতা আরো বলেন, আমি দেলোয়ার জাহান ঝন্টু। বাংলাদেশে আরেকটি নেই। উপমহাদেশে আমার মতো একজন চলচ্চিত্রকার নেই। উপমহাদেশে সবচেয়ে বেশি চলচ্চিত্র নির্মাণ করেছি আমি। আমি দুই কোটি টাকা নিয়ে সিনেমা বানিয়েছি, ২০ লাখ দিয়েও বানিয়েছি। চলচ্চিত্র মেধা দিয়ে তৈরি হয়, টাকা দিয়ে না।

স্বাধীন বাংলা/জ উ আহমাদ


   Page 1 of 63
     বিনোদন
নতুন শর্টফিল্ম নিয়ে ফিরলেন আল আমিন
.............................................................................................
করোনায় মারা গেলেন অভিনেতা এস এম মহসীন
.............................................................................................
অভিনেত্রী কবরীর দাফন সম্পন্ন
.............................................................................................
করোনায় মারা গেলেন সংগীত পরিচালক ফরিদ আহমেদ
.............................................................................................
রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হক আর নেই
.............................................................................................
করোনায় আক্রান্ত কবরী আইসিইউতে
.............................................................................................
শিল্পী ইন্দ্রমোহন রাজবংশী আর নেই
.............................................................................................
করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে আফসানা মিমি
.............................................................................................
ফেসবুকে মৌসুমীর ছেলের বউয়ের ছবি ভাইরাল
.............................................................................................
অপি করিমের বাবার মৃত্যু
.............................................................................................
কাজী হায়াৎ হাসপাতালে ভর্তি
.............................................................................................
গোপনে বিয়ে করলেন মিম
.............................................................................................
সড়কে আহত গায়িকা বিউটির অবস্থা আশঙ্কাজনক
.............................................................................................
কাজী হায়াৎ টিকা নেয়ার পরও করোনায় আক্রান্ত
.............................................................................................
মোদির দলে প্রেমিক, মমতার দলে প্রেমিকা
.............................................................................................
দীঘির বিরুদ্ধে মানহানির মামলা করবেন পরিচালক
.............................................................................................
শাশুড়ি হচ্ছেন নায়িকা মৌসুমী
.............................................................................................
চর্চিত গ্ল্যামারের ছটার আড়ালে তারকা প্রার্থীরা কি বাদী-বিবাদীর ‘বলির পাঁঠা’
.............................................................................................
অঙ্কুশ-ঐন্দ্রিলার সহকারী ‘বাপ্পাদা’-র ঝুলন্ত দেহ উদ্ধার
.............................................................................................
মাতৃত্বের স্বাদ অনুভব করছেন শ্রেয়া ঘোষাল
.............................................................................................
শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরীর স্ত্রী লিলি চৌধুরীর মৃত্যু
.............................................................................................
আবারও ছেলের মা হলেন কারিনা কাপুর
.............................................................................................
এ টি এম শামসুজ্জামানের অন্তিম ইচ্ছার কথা জানালেন স্বজনরা
.............................................................................................
বড় ছেলের কবরের পাশে সমাহিত হবেন এ টি এম শামসুজ্জামান
.............................................................................................
খ্যাতিমান অভি‌নেতা এ টি এম শামসুজ্জামান আর নেই
.............................................................................................
‘বাঙালির কি আত্মবিশ্বাস কমে গিয়েছে?’
.............................................................................................
হরিয়ানার কৃষিমন্ত্রীর মন্তব্যে ক্ষুব্ধ বলিউড
.............................................................................................
কারিনার দ্বিতীয় বার মা হওয়ার সম্ভাব্য তারিখ জানালেন রণধীর
.............................................................................................
প্রতারণার মামলা হলো সানি লিওনের বিরুদ্ধে
.............................................................................................
চলচ্চিত্র পরিচালক মনোয়ার খোকন আর নেই
.............................................................................................
চুক্তি মোতাবেক ঘর করছেন নিক-প্রিয়াংকা
.............................................................................................
দেবী দুর্গার নামে নামকরণ, বিরুষ্কা-কন্যার ছবি প্রকাশ
.............................................................................................
২০ মিনিটে এক কোটি রুপি!
.............................................................................................
দেহরক্ষীকে বিয়ে করলেন পামেলা অ্যান্ডারসন
.............................................................................................
ঐশ্বরিয়ার স্বর্ণখচিত মূল্যবান বিয়ের শাড়ি এখনও আলোচিত
.............................................................................................
মুখে পাউডার মেখে ফর্সা হতে চাইতেন প্রিয়াংকা
.............................................................................................
অবশেষে বিয়ে হলো বরুণ-নাতাশার
.............................................................................................
স্বামীর সাবেক প্রেমিকাকে নেহার কক্করের হুমকি
.............................................................................................
নোরা ফাতেহি মুক্তার অন্তর্বাস ভইরাল
.............................................................................................
সানি লিওনের জীর্ণ স্মৃতি
.............................................................................................
হাসপাতাল ঘুরে এলেন আলিয়া ভাট
.............................................................................................
অভিনেতা মুজিবুর রহমান দিলু আর নেই
.............................................................................................
আনন্দে আগের রাতে ঘুমাতে পারেননি সুনেরাহ
.............................................................................................
জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেয়ার আসর বসছে আজ
.............................................................................................
খোলামেলা পোশাকে নুসরাত জাহান
.............................................................................................
ছবির প্রস্তাব যে কারণে ফিরিয়ে দিয়েছিলেন আয়েশা জুলকা
.............................................................................................
পরিসর ছোট হলেও মঞ্চে ফিরেছেন তারকা ও শিল্পীরা
.............................................................................................
সোশ্যাল মিডিয়ায় মৃত্যুর কথা বললেন ‘সাঁঝের বাতি’-র চারু?
.............................................................................................
গান গাওয়া ছেড়ে দেয়ার ঘোষণা দিলেন নোবেল!
.............................................................................................
মা হলেন আনুশকা শর্মা
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আখলাকুল আম্বিয়া
নির্বাহী সম্পাদক: মাে: মাহবুবুল আম্বিয়া
যুগ্ম সম্পাদক: প্রদ্যুৎ কুমার তালুকদার

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: স্বাধীনতা ভবন (৩য় তলা), ৮৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০। Editorial & Commercial Office: Swadhinota Bhaban (2nd Floor), 88 Motijheel, Dhaka-1000.
সম্পাদক কর্তৃক রঙতুলি প্রিন্টার্স ১৯৩/ডি, মমতাজ ম্যানশন, ফকিরাপুল কালভার্ট রোড, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত ।
ফোন : ০২-৯৫৫২২৯১ মোবাইল: ০১৬৭০৬৬১৩৭৭

Phone: 02-9552291 Mobile: +8801670 661377
ই-মেইল : dailyswadhinbangla@gmail.com , editor@dailyswadhinbangla.com, news@dailyswadhinbangla.com

 

    2015 @ All Right Reserved By dailyswadhinbangla.com

Developed By: Dynamic Solution IT